Jump to content

hkemon88

Members
  • Posts

    8
  • Joined

  • Last visited

  • Days Won

    10

Everything posted by hkemon88

  1. আস্সালামুআলাইকু। ভাইয়া, সৌদি থেকে বাংলাদেশি ব্রোকারের মাধ্যমে কি ফরেক্স ট্রেডিং করা যাবে? যদি যায় তাহলে বিও একাউন্ট কিভাবে খুলবো? ব্যাংক স্টেটমেন্ট কিভাবে জোগাড় করবো।ভেরিফিকেশন করতে তো এটা লাগবে।আবার টাকা কিভাবে জমা দিবো? নেটেলারের মাধ্যমে কমা দিতে গেলে সেখানেও তো একাউন্ট ভেরিফিকেশন করতে ব্যাংক স্টেটমেন্ট লাগবে।
  2. ধন্যবাদ আপনাকে। নিচের কোনটি বেশি ঝুকিপুর্ণ? ১। আমার মুলধন ১০০০ ডলার।আমি কোন লিভারেজ নিলাম না।আমি ৯০০ ডলারের ট্রেডে এন্ট্রি নিলাাম। ২। আমার মুলধন ১০০০ ডলার।আমি ১:১০০ লিভারেজ নিলাম।আমি ১০০০ ডলার দিয়ে এন্ট্রি নিলাম। কোন এন্ট্রি টি ঝুকিপুর্ন?
  3. আপনার এই কথাটা বুঝতে পারিনি (কিন্তু ঠিক আপনি যদি ঐ ১০০০ ডলার দিয়েই ৫০০০ কিংবা ৫০০০০ ডলারের ট্রেডিং পাওয়ার নিতে চান তখনি তা হিট করবে আপনার লিভারেজ পাওয়ার কত আছে তার উপর। তাই এটা যেমন সুবিধার তেমনি অসুবিধারও।)
  4. ধন্যবাদ আপনাকে। এখানে প্রশ্ন থেকেই যায়, তা হলো, তাহলে লিভারেজ না নিলে একই সিচুয়েশনে একাউন্ট ক্লোজ হবে না? এই বিষয়টাই আমি ক্লিয়ার বুঝতে পারছিনা।আমি যতটুকু জেনেছি তাতে লিভারেজ নিই বা না নিই, ট্রেড ইন্ট্রি করার পর ট্রেড যদি আমার বিপক্ষে যায় এবং লস যদি বাড়তে বাড়তে ফ্রি মার্জিনকে ক্রস করে অর্থাৎ ফ্রি মার্জিন নেগেটিভ হয়ে যায় তাহলে নাকি একাউন্ট ক্লোজ করে দিবে, এটা কি সত্যি? যদি তাই হয়, তাহলে লিভারেজ বেশি নিলে রিস্ক হলো কিভাবে? বরং একাউন্ট সেভ থাকবে। নাকি আমি বুঝতে ভুল করেছি? আমার এই বিষয়টা ক্লিয়ার হওয়া খুউব দরকার।আপসার সাথে আমি কি কথা বলতে পারি মোবাইলে?
  5. লিভারেজ তো বিভিন্ন অনুপাতে নেয়া যায় বা ব্রোকাররা দেয় যেমন ১:১, ১:৫০,১:১০০, ১:২০০,১:১০০০ আমার প্রশ্ন হলো এই লিভারেজ নেয়ার বা না নেয়ার সুবিধা -অসুবিধা গুলি কি কি? লিভারেজ নেয়াটা কি ভাল? একটু বিস্তারিত জানালে কৃতজ্ঞ থাকবো। আরও একটা প্রশ্ন, আমি সৌদি থাকি, আমি কিভাবে বাংলাদেশে একাউন্ট খুলবো রিয়াল ট্রেড করার জন্য?
  6. তারমানে এটা শেয়ার মার্কেটের মত নয়? আমি যদি শেয়ার মার্কেটে একটা শেয়ার ৫০ টাকা দিয়ে কিনি এবং এটার মুল্য কমতে কমতে ১০ টাকায় চলে আসলেও আমার কোন লস হবেনা যদি না আমি ঐ দামে সেল করি।শেয়ারের গুলো আমার একাউন্টে বছরের পর বছর থাকবে, হিসাব ক্লোজ হবেনা যদি না আমি লোন নিয়ে থাকি।এখানে এমন সিস্টেম নাই? আমি কিন্ত নতুন, এখন ডেমো প্র্যাকটিস করছি, তাই অজানা বিষয় গুলো জানতে চাচ্ছি।
  7. আমি যদি লিভারেজ নিতে না চাই, নিজের ডিপোজিট করা ব্যালান্স দিয়ে কি ট্রেড করতে পারবো? সে ক্ষেত্রে আমি একটা বাই ট্রেড নেয়ার পর যদি দাম কমতে থাকে এবং কমতে কমতে যদি ফ্রি মার্জিন জিরো হয়ে যায়, তবে কি আমার হিসাব ক্লোজ করে দিবে? যেমনটি লোন নিিিি করে?লেলেল
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search