Jump to content

বলিঙ্গার ব্যান্ডের সাথে ট্রেডিং এর রহস্য


Recommended Posts

                                                                                                                                                                                                                                                                     Apr 19, 2017 06:45 

 

প্রিয় ট্রেডারগন,

কর্মজীবনের শুরুতে, অনেক ব্যবসায়ী সাধারণত আশ্চর্য হয় কিভাবে বাজারে আসলে পূর্বাভাস দেওয়া যেতে পারে? এটা এমনকি সম্ভব এবং যদি তাই হয়, এটি কিভাবে অর্জিত হতে পারে? উত্তর আসলে বেশ সহজ - প্রযুক্তিগত বিশ্লেষণের সরঞ্জামগুলির সাহায্যে।

এই পদ্ধতির প্রধান বৈশিষ্ট্যটি বাজারে দামের আন্দোলনের বিশদ বিশ্লেষণে রয়েছে। এটা বাজারে সরবরাহ এবং চাহিদা অধ্যয়ন করতে সাহায্য করে এবং ভবিষ্যতে কী পরিমাণ দিকনির্দেশনা দিতে পারে তা বোঝায়।

1980 এর দশকে বিখ্যাত বাজারের প্রযুক্তিবিদ জন বোলিঙ্গার মুভিং এভারেজ এবং স্ট্যান্ডার্ড ডেভিয়েশন ক্যালকুলেশন ব্যবহার করে একটি কৌশল তৈরির কাজ করছিল যা বুঝতে পারে যে কোনও মূল্যের মূল্য তার প্রকৃত মূল্য থেকে কীভাবে পরিবর্তন করতে পারে। এই ভাবে আপনি দেখতে পারেন যখন বাজারে চওড়া ব্যান্ড দ্বারা অস্থির হয়ে যায় এবং, অন্যদিকে, ব্যান্ড কন্ট্রাক্টের কম অস্থির সময়গুলি চেক করুন।

মূলত, বলিঙ্গার ব্যান্ডটি 3 টি লাইনের সমন্বয়: কেন্দ্র লাইন এবং এর উপরে এবং নীচের ২ টি চ্যানেলগুলি। কেন্দ্রীয় লাইন একটি সুপরিচিত সূচকীয় মুভিং গড় এবং মূল্য চ্যানেলগুলি (বা ব্যান্ডগুলি) হল আপনার সম্পত্তির আদর্শ বিচ্যুতি। মুভিং এভারেজটি একজন ট্রেডারকে ভাল প্রবণতা দেখতে সহায়তা করে, যখন ব্যান্ড আপনার সম্পত্তির চারপাশে ট্রেডিং কার্যকলাপ পর্যবেক্ষণ করার জন্য সর্বোত্তম।

ভালো লাগছে, তাই না? কিন্তু বাস্তব জীবনে এটি ব্যবহার করার নিয়ম কি? মুহুর্তে, যখন আপনি দেখেন যে আপনার সম্পত্তির মূল্য ঊর্ধ্ব বোলিঙ্গার বারে বার বার পৌঁছেছে, দামগুলি অতিবেগুনি হিসাবে বিবেচনা করা যেতে পারে। বিপরীতভাবে, যখন এটি নিম্ন ব্যান্ডে পৌঁছায়, তখন এটি একটি পরিষ্কার ওভারস্লাড এবং এটি বাজারে প্রবেশ করার সময়।

সাধারণত, আপনার সম্পত্তির একটি দাম ব্যান্ড পৌঁছে এবং এটি পার হলে, এটি প্রবণতা শুরু বা অব্যাহত সংকেত। সুতরাং, যখন দামটি উপরের ব্যান্ডটি স্পর্শ করে বা অতিক্রম করে, এটি একটি ঊর্ধ্বমুখী এবং এটি নিচের ব্যান্ডটির পরিবর্তে, এটি একটি ডাউনট্রেড।

বোলিঞ্জার ব্যান্ড প্রত্যেক ব্যবসায়ীদের জন্য একটি বড় সাহায্য হতে পারে, কিন্তু আমরা আপনাকে আপনার কাজ শুধুমাত্র এটি উপর নির্ভর না করার সুপারিশ, কিন্তু অন্যান্য সূচক সঙ্গে এটি একত্রিত এবং সেরা ট্রেডিং ফলাফল পৌঁছানোর আপনার কৌশল সামঞ্জস্য।

oHcsZg6.png?1

উপভোগ করুন ইন্ডিকেটরের সাথে আপনার এন্ড্রয়েড ডিভাইসে ২৪/৫

শুভেচ্ছান্তে,

আয়রেক্স টিম

 

Link to comment
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search