nk557

ট্রেডিং কুইন্স: গ্যারালডিন উইস

1 post in this topic

                                                                                                                                                                                                                                                            May 24, 2017 11:58 AM

প্রিয় ট্রেডারগন,

  বিশ্বের অর্থ ভান্ডার সফল এবং শক্তিশালী ব্যবসায়ীদের দ্বারা পরিপূর্ণ, যারা এটিকে তাদের অগ্রাধিকারে শ্রেষ্ঠ করে তোলে।আমাদের পূর্বের পোস্টগুলিতে, আপনি ট্রেডিং কিং সম্পর্কে গল্পগুলি পড়েছেন, কিন্তু এখানেও রানী রয়েছে এবং এটি তাদের অসাধারণ কৃতিত্ব সম্পর্কে আপনাকে না জানানো একটি লজ্জার বিষয় হবে, বিশেষ করে তাদের অনেকেই কিংবদন্তি বিনিয়োগকারীদের নামে পরিচিত।

আপনি কি কখনো "গ্র্যান্ডে ডেম অফ ডিভিডেন্ড" এবং "ডিভিডেন্ড ডিটেকটিভ" সম্পর্কে শুনেছেন? উভয় মার্কিন বিনিয়োগকারী Geraldine Weiss, ইনভেস্টমেন্ট কোয়ালিটি এর ইডিটর।তিনি ছিলেন প্রথম মহিলা যে কিনা  অর্থ বাজারে সত্যিকারের বিখ্যাত হতে পেরেছিলেন।তার ক্লাসিক ইকোনমিকে পড়াশুনার সুযোগ ছিল না কিন্তু সে পড়াশুনার জন্য প্রতিটি বই পেয়েছিল সান ডিয়েগ পাবলিক লাইব্রেরিতে এবং তার বাবা মার কথা থেকে শিখেছেন(দুইজনই ছলেন বিনিওগকারী)।যখন তিনি ফিন্যান্স বিভাগে চাকরি খুজছিলেন,তিনি অসর্মথ হন প্রতিটি বিনিয়োগকারি কোম্পানিতে যেখানে তিনি আবেদন করেছিলেন।"এটা ছিল পুরুশদের জগত যেখানে মহিলাদের আবেদন করতে হয় না"তিনি বলেন।

তার কারিয়্যারের শুরু এখানেই শেষ হতে পারত,কিন্তু গেরালডিন সিদ্ধান্ত নিলেন যে যদি কোনো ফার্ম তাকে নিয়গ দিতে না চায়, তবে সে নিজই শুরু করবেন। সুতরাং, 1966 সালে 40 বছর বয়সে, গ্যারালডিন উইস একটি বিনিয়োগ নিউজলেটার চালু করেন যার নাম "জি Weiss "ঘোষণা হিসাবে যে প্রত্যেক মহিলাই একজন সফল ট্রেডার হতে পারে এটা কোনো ব্যাপার না যে বিশ্ব জগত কি ভাববে।

বিনিয়োগের মাধ্যমে, গ্যারালডিন উইস মূল্য-ভিত্তিক, লভ্যাংশ-ভিত্তিক স্টক-পিকিং কৌশল তৈরি করে, যা সেই সময়ে অন্যান্যের চেয়ে অনেক বেশি জনপ্রিয় এবং প্রস্তাবিত হয়েছিল।এটি অপেক্ষাকৃত উচ্চ উৎপাদনের সঙ্গে কর্পোরেশনের উপর দৃষ্টি নিবদ্ধ করে এবং মানের বিষয়গুলির সাথে একগুচ্ছ মান হিসাবে লভ্যাংশ ফ্যাক্টর ব্যবহার করে।যখন তাদের উৎপাদনের তাদের ঐতিহাসিক উচ্চতার নিকটবর্তী হয় তখন তা স্টক ক্রয় করে এবং ফলনটি নিম্নমুখী হলে তাদের বিক্রি করে।Weiss তার কৌশল, তার বর্তমান ফলন সঙ্গে একটি স্টক ঐতিহাসিক গড় উত্পাদন তুলনা সহ তার কৌশলের মধ্যে 7 কোর মানদণ্ড ব্যবহার রিপোর্ট করে।

আজকাল, ফিন্যান্সে অনেক নারী এখনও লিঙ্গ বৈষম্যের সম্মুখীন হয়। যাইহোক, এটা Geraldine Weiss মত যেমন প্রতিভাধর, উদ্দেশ্যপূর্ণ এবং সাহসী মহিলাদের সঙ্গে অতীতের মত আরও বেশি হচ্ছে।

 

    

Share this post


Link to post
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন


নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন


এখনি সাইন ইন করুন