See who gave reputation

  1. bmfxanalyst

    bmfxanalyst

  • Similar Content

    • By habib07
      EUR/JPY এর ইলিয়ট ওয়েভ আনাল্যসিস (৩ ডিসেম্বর, ২০২০)

       EUR/JPY কারেন্সি পেয়ার এখন 127.02 লেভেলের শীর্ষবিন্দুর কাছে রয়েছে এবং 129.06 লেভেলের লক্ষ্যমাত্রায় পৌঁছানোর পূর্বে স্বল্পমেয়াদি কনসোডিলেশন হতে পারে। স্বল্পমেয়াদি সাপোর্টের অবস্থান 125.94 লেভেল, যার উপর ভিত্তি করে 127.02 লেভেলের দুর্বল রেসিস্ট্যান্স হয়ে ট্রেন্ড 129.06 এর দিকে চলমান থাকতে পারে।
      R3: 128.38
      R2: 127.50
      R1: 127.02
      পিভট: 126.56
      S1: 125.94
      S2: 125.80
      S3: 125.60
      ট্রেডিংয়ের পরামর্শ:
      আমরা 123.46 থেকে ইউরোতে লং পজিশনে আছি এবং 125.00 লেভেলে স্টপ নির্ধারণ করব।
      *মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট করুন
    • By habib07
      EUR/JPY এর ইলিয়ট ওয়েভ বিশ্লেষণ (২ ডিসেম্বর, ২০২০)

       EUR/JPY কারেন্সি পেয়ার 125.17 এর ডাবল বটম নেকলাইন অতিক্রম করেছে। ট্রেন্ড ঊর্ধ্বমুখী হয়ে চলমান রয়েছে, এবং তা প্রথমে 127.02 লেভেল হয়ে 129.06 লেভেলের ডাবল বটম পর্যন্ত চলে আসতে পারে। অল্প সময়ের ব্যবধানে EUR/JPY কারেন্সি পেয়ার 127.02 এর নেকলাইন ভেদ করতে পারে। সাপোর্টের অবস্থান 125.47 এবং 125.17 লেভেল।
      R3: 127.55
      R2: 127.02
      R1: 126.48
      পিভট: 126.07
      S1: 125.47
      S2: 125.17
      S3: 124.58
      ট্রেডিংয়ের পরামর্শ:
      আমরা 123.46 থেকে ইউরোতে লং পজিশনে আছি এবং 124.80 লেভেলে স্টপ নির্ধারণ করেছি।
      *মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট করুন
    • By habib07
      ফরেক্স বিশ্লেষণ এবং পর্যালোচনা: EUR/USD এর উপর আনাল্যসিস (১ ডিসেম্বর, ২০২০)
      করোনাভাইরাস, বা মহামারীড় বিরুদ্ধে লড়াই গতকাল প্রধান চালিকা শক্তি হয়ে উঠেছিলো। সারা দিন কোনও উল্লেখযোগ্য ক্রিয়াকলাপ ছাড়াই বাজারটি বরং হালকাভাবে চলছিলো। প্রকৃতপক্ষে, সারা দিন কার্যত, ইউরো ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছিলো। বৃদ্ধি অত্যন্ত পরিমিত ছিল, তবে তা এখনও বৃদ্ধি পাচ্ছে। কিন্তু মার্কিন সেশন শুরুর কয়েক ঘন্টা পরে, মার্কিন যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা বড়দিনের আগে করোনাভাইরাস ভ্যাকসিন ছাড়ার পরিকল্পনা ঘোষণা করেছিলেন। এটি ডলারের অবিচ্ছিন্ন প্রবৃদ্ধি শুরু করার জন্য যথেষ্ট ছিল। এবং তা বেশ গুরুত্বপূর্ণ ছিলো। আগের সমস্ত দিনের চেয়ে এই মুভমেন্ট লক্ষণীয়ভাবে বড় ছিল। সর্বোপরি, যদি এটি হয় তবে মার্কিন যুক্তরাষ্ট্র শীঘ্রই সব ধরণের বিধিনিষেধ সম্পর্কে ভুলে যেতে পারে, যেমন এটি কেবল একটি খারাপ স্বপ্ন। ফলস্বরূপ, ট্রেডিং পুরোপুরি কাজ পুনরায় শুরু করতে সক্ষম হবে, যা দ্রুত অর্থনীতিকে তার অস্থিরতা থেকে বের করে আনবে। প্রকৃতপক্ষে, ডলারে আশাবাদী হওয়ার কারণ রয়েছে।

       তবুও, আমরা এখনও পরিকল্পনা এবং উদ্দেশ্য সম্পর্কে কথা বলছি, এবং ভ্যাকসিনটি আসলে প্রত্যাশিত ফলাফল সরবরাহ করবে এমন কোনও গ্যারান্টি নেই। সুতরাং ইউরো গতকালের পতনকে পুরোপুরি পুষিয়ে নিতে পারে। মুদ্রাস্ফীতি সম্পর্কিত প্রাথমিক তথ্য থেকে কারণটি আসবে, যার ফলে ভোক্তাদের দাম -০.৩% থেকে -২.২% এ হ্রাস হওয়া উচিত। অবশ্যই, ইউরোপে অচলাবস্থা এখনও বিদ্যমান, তবে এর গতির মন্দা বিনিয়োগকারীদের গুরুতরভাবে খুশি করতে পারে। এছাড়াও, এটি খুব সম্প্রতি পূর্বাভাস দেওয়া হয়েছিল যে পতনের পরিমাণ অপরিবর্তিত থাকবে।
      মুদ্রাস্ফীতি (ইউরোপ):

      দ্রুত উপরে উঠে যাওয়ার পরে, EURUSD জুটিটি 1.2000 এর একটি গুরুত্বপূর্ণ মনস্তাত্ত্বিক স্তরে পৌঁছেছিল, যেখানে এটি বন্ধ হয়ে যায় এবং ফলস্বরূপ, মূল্য বিপরীত দিকে প্রত্যাবর্তন করে। ভোলাটিলিটির সাথে একটি ঊর্ধ্বমুখী প্রক্রিয়া রয়েছে যা বাজারে অনুমানমূলক কার্যকলাপের মাধ্যমে নিশ্চিত হয়। যদি আমরা মূল্যের বর্তমান অবস্থানটি থেকে এগিয়ে যাই তবে আমরা দেখতে পাই যে পুনরুদ্ধারের প্রক্রিয়াটির তুলনায় 1.1920 স্থানাঙ্কটি চলক সমর্থনে পরিণত হয়েছে। ট্রেডিং চার্টকে সাধারণ শর্তে (দৈনিক সময়কাল) বিবেচনা করে আমরা দেখতে পাচ্ছি যে নভেম্বর ইউরোর জন্য ইতিবাচক মাসে পরিণত হয়েছে, কারণ এটি 350 পয়েন্টের বেশি বৃদ্ধি পেয়েছে। আমরা ধরে নিতে পারি যে মূল্য যদি 1.1960 এর চেয়ে বেশি থাকে, পুনরুদ্ধার প্রক্রিয়াটি এটি 1.2000 এর মনস্তাত্ত্বিক স্তরে ফিরে আসতে পারে, যেখানে লং পজিশনগুলো হ্রাস সম্ভব। বিকল্প পরিস্থিতিতে মূল্য 1.1920/1.1950 এর মধ্যে ওঠানামা করতে পারে।
       জটিল সূচক বিশ্লেষণের দৃষ্টিকোণ থেকে আমরা দেখতে পাই যে একটি স্থিতিশীল ঊর্ধ্বমুখী গতির কারণে প্রতি ঘন্টা এবং প্রতিদিনের সময়সীমাতে টেকনিক্যাল ইন্সট্রুমেন্টের সূচকগুলি "ক্রয়" সংকেত দেয়। মিনিট চার্টেও পুনরুদ্ধার প্রক্রিয়াতে ক্রয় সংকেত আসে।

       
      *মার্কেট আনাল্যসিস  ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট করুন
    • By habib07
      ফরেক্স বিশ্লেষণ এবং পর্যালোচনা: EUR/USD এর বিশ্লেষণ (৩০ নভেম্বর, ২০২০)
       EUR/USD
      ইউরো শুক্রবারের মার্কেটে 49 পয়েন্ট বৃদ্ধি পেয়েছে, এবং ইউরো ট্রেন্ডে লক্ষ্যমাত্রা 1.2010/40। উক্ত লক্ষ্যমাত্রায় পৌঁছাতে ব্যর্থ হতে পারে, কারণ ডেইলি চার্টে মার্লিন অসসিলেটর থেকে সম্ভাব্য রিভার্সেল ট্রেন্ড সম্ভাবনা দেখা যাচ্ছে।

       এছাড়াও, সাপ্তাহিক টাইম ফ্রেমের ভিত্তিতে মার্লিন অসসিলেটর নিম্নমুখী চ্যানেলে রয়েছে। এছাড়াও তিনটি সংখ্যার রেঞ্জ তৈরি হচ্ছে, যেখান থেকে ঊর্ধ্বমুখী ট্রেন্ড চলমান থাকার বিষয়ে সন্দেহ তৈরি হচ্ছে।

      আমরা মনে করছি ট্রেন্ডর বিষয়ে সন্দেহজনক সময়টা এখন যাচ্ছে। চার-ঘণ্টা চার্টে শক্তিশালী ঊর্ধ্বমুখী ট্রেন্ড রয়েছে, কিন্তু মার্লিন অসসিলেটর এখন অতিবিক্রয় অঞ্চলে পৌঁছেছে এবং সংকেত লাইন রেঞ্জ থেকে বেরিয়ে উপরের দিকে এসেছে, যা ফলস এক্সিট হতে পারে। আমরা এখন পর্যবেক্ষণ করছি। এখন ক্রয় করা ঠিক হবে না, কারণ যথেষ্ট বিলম্ব হয়ে গিয়েছে এবং বিক্রি করার সদ্ধান্তও তাড়াতাড়ি হয়ে যাবে, অপেক্ষা করাই ভালো।
      ইউরোপিয় ইউনিয়ন ব্রেক্সিট আলোচনার আরও একটি সময়সীমা নির্ধারণ করেছে, ৪ ডিসেম্বর। উভয় পক্ষ হয়ত শেষ সময় পর্যন্ত আলোচনা করে উভয়ের জন্য একটি সম্মানজনক ফলাফল বের করার চেষ্টা করবে, যদিও আলচনা করার এখন আর কিছু বাকি নেই।
      *মার্কেট আনাল্যসিস  ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট করুন
    • By habib07
      ইনডিকেটর আনাল্যসিস। EUR/USD পেয়ারের দৈনিক পর্যালোচনা নভেম্বর 26, 2020
       প্রবণতা আনাল্যসিস (চিত্র 1)।
      আজ, 1.1915 (গতকালের ডেইলি ক্যান্ডেল ক্লোজিং) এর লেভেল থেকে, মার্কেট ঐতিহাসিক রেসিস্ট্যান্স লেভেল (নীল বিন্দু লাইন) 1.1945 লক্ষ্য নিয়ে উর্ধ্বমুখী যাওয়া অব্যহত রাখতে পারে। এই লেভেলটি পরীক্ষা করার সময়, 1.1999 এর লক্ষ্য নিয়ে আরও উর্ধ্বমুখী কাজ করা উচিত যা বলিঞ্জার লাইন ইনডিকেটরের (কালো বিন্দুযুক্ত রেখা) উপরের সীমা। এই লেভেল থেকে, নিম্নগামী কাজ সম্ভব।
      চিত্র: 1 ( প্রতিদিনের চার্ট)।

      বিস্তারিত আনাল্যসিস:
      ইনডিকেটর আনাল্যসিস – ঊর্ধ্বমুখী ফিবনাচি লেভেল – ঊর্ধ্বমুখী
      ভলিউম – ঊর্ধ্বমুখী
      ক্যান্ডেলস্টিক আনাল্যসিস – ঊর্ধ্বমুখী
      ট্রেন্ড অ্যানালিসিস – ঊর্ধ্বমুখী
      বলিঙ্গার লাইন – ঊর্ধ্বমুখী
      সাপ্তাহিক চার্ট – ঊর্ধ্বমুখী
      উপসংহার:
      আজ, 1.1915 (গতকালের ডেইলি ক্যান্ডেল ক্লোজিং) এর লেভেল থেকে, মার্কেট 1.1945 - ঐতিহাসিক রেসিস্ট্যান্স লেভেল (নীল বিন্দু লাইন) এর টার্গেট নিয়ে উর্ধ্বমুখী হতে পারে। এই লেভেলটি পরীক্ষা করার সময়, 1.1999 এর লক্ষ্য নিয়ে আরও উর্ধ্বমুখী কাজ করা উচিত যা বলিঞ্জার লাইন সূচকের (কালো বিন্দুযুক্ত রেখা) উপরের সীমা। এই লেভেল থেকে, নিম্নগামী কাজ সম্ভব। বিকল্প পরিস্থিতি: ঐতিহাসিক রেসিস্ট্যান্স লেভেল 1.1945 (নীল বিন্দুযুক্ত রেখা) যখন উর্ধ্বমুখী হয় এবং পরীক্ষা করার সময়, মুল্য 1.1897 - একটি 14.6% পুলব্যাক লেভেল (লাল বিন্দু লাইন) এর টার্গেটে নীচের দিকে অগ্রসর হতে শুরু করবে।
      *মার্কেট আনাল্যসিস  ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট করুন