8 posts in this topic

সাবধান ... Karl Dittman এর সকল Indicator থেকে দূরে থাকুন। বিশেষ করে আমার মত নতুন ট্রেডাররা... এই লোক আমার জানা মতে মোট ৫০ টি Indicator বাজারে ছেড়েছে... Indicatorস গুলার List: 1. 100 pips dailys calper 2. 100 pips fx gainer 3. ama 4. atr levels 5. auto fibo phenomenon 6. box 7. Brain Trend 1 8. breakout 9. buy sell – magic 10. chandelier stops v1 11. Commentator 12. Damiani volatmeter 13. DeMark Trendline Trader 14. dtrend 15. Easy Trend Visualizer 16. EMA 5 10 34 Crossoverl 17. EMA 5,6 Crossover 18. Extra Signal 19. forex session 20. free scalping indicator 21. fx daily trend 22. fx secret signal 23. inst buy sellsig 24. fx sniper t3 cci 25. GMACD 26. fmiracle 27. indicator strength 28. Intraday 29. itrend 30. MLD 31. mmr 32. MTF MACD 33. multitrend signal 34. non lag dot 35. over trend 36. Pro System 37. sf trend lines 38. SHMA 39. sidus v.2 40. super buy sell profit 41. super scalper 42. sup-res 43. TA 1.14b 44. trend dinamic index 45. Trend lines 46. trend lines2 47. trix 48. tvi2 49. ultra fast profit 50. xma He is just a salesman.... Indicator ব্যাবহার করা আগে ভেবে চিন্তে ব্যাবহার করুন...

Share this post


Link to post
Share on other sites

ধন্যবাদ ভাই সাবধান করার জন্য, কিন্তু Kindly একটু বলবেন মানে কি রকম সমস্যা হতে পারে, ঐ লোকের ইনডিকেটর কিংবা আপনি যেসব ইনডিকেটর এর লিস্ট ঐ গুলো ব্যাবহার করলে ? বুঝতে সুবিধা হত যদি একটি ক্লিয়ার করে বলতেন।

Share this post


Link to post
Share on other sites

সে যদি scamer না হত তবে সে একটি বা দুটি Trading System এর মধ্যে সিমাবদ্দ থাকত। এবং সেই গুলার Update দিত. এই 50 টি Trading System বাজার প্রকাশ করত না।

Bd Mughal and sunf like this

Share this post


Link to post
Share on other sites

হে হে হে হে ভাই আপনার তো চরম ধারনা, Karl Ditman এর Indicator গুলি যে Scam তার প্রমান কই ? আর এই লোক হল Indicator ব্যবসায়ী । তার Website এ অনেক দামী Indicator আছে ।

Share this post


Link to post
Share on other sites
Karl Dittman এর Buy-Sell-Magic ইন্ডিকেটরটি খুব ভালো কাজ করে। যদি সঠিকভাবে ফলো করা যায়। কারো লাগলে আমার ইনবক্সে রিকোয়েস্ট পাঠালে ফ্রি দিয়ে দেবো।
Mhafiz™ likes this

Share this post


Link to post
Share on other sites

vi ami new user o trader, amar lagbe. please send it

Share this post


Link to post
Share on other sites

vhi amake send korle khushi hobo//

Share this post


Link to post
Share on other sites

Bill william tou onek indicator make korise sei o ki scam ?????

Share this post


Link to post
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন


নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন


এখনি সাইন ইন করুন

  • Similar Content

    • By bmfxanalyst
      bmfxanalyst: প্রিয় ট্রেডার বন্ধুরা, কেমন আছেন আপনারা? আশা করি ভাল আছেন। আজ এই সপ্তাহে মেজর কারেন্সী পেয়ার EURUSD এর মুভমেন্ট কেমন হতে পারে, সে বিষয় নিয়ে আলোচনা করব। অনেক বন্ধুরা আছেন, যারা শুধুমাত্র এই একটি পেয়ার নিয়েই ট্রেড করে থাকেন। আবার অনেকেই আছেন যারা অনেকগুলো পেয়ার নিয়ে তাদের এনালাইসিস করে থাকেন এবং ট্রেডও করে থাকেন। তবে সেসবের মাঝে এই পেয়ারটি অবশ্যই থাকে। 
      তাহলে কথা না বাড়িয়ে চলুন, এই গুরুত্বপুর্ন পেয়ারের এই সপ্তাহের প্রাইস মুভমেন্টের সম্ভাবনা নিয়ে আলোচনা করি। আমি এখানে আমার এনালাইসিস এর উপরে আলোচনা করছি। আপনারা অবশ্যই এর সঙে আপনাদের নিজস্ব এনালাইসিস মিলিয়ে নিয়ে আপনাদের ট্রেড সেটআপ সাজাতে পারেন এবং কমেন্টে জানাতে পারেন। তবেই আশা করা যায় যে আপনাদের প্রফিটের সম্ভাবনা আরও বেড়ে যাবে।
      এই সপ্তাহের এনালাইসিসঃ 

       
      ডেইলি টাইম ফ্রেমে আমরা দেখতে পারি যে, সবুজ মার্ক করা পয়েন্টগুলো পরিস্কারভাবে আপট্রেন্ডকে নির্দেশ করছে। একই ভাবে লাল মার্ক করা পয়েন্টগুলোও দেখা যাচ্ছে যে, আপট্রেন্ডে ব্রেক-আউট হয়ে আবার রিট্রেস করে আপট্রেন্ডই কন্টিনিউ করছে। 
      এই দুই আপট্রেন্ডের সংযোগস্থলে দেখা যাচ্ছে একটা ছোটখাট সাপোর্ট লেভেল তৈরী করেছে এবং সর্বশেষ গত বৃহঃপতিবার ও শুক্রবারের ক্যান্ডেল ফরমেশনও পরিস্কার রিভার্স ক্যান্ডেলকেই নির্দেশ করছে। 
      এ থেকে আমরা ধারনা করতেই পারি যে এই সপ্তাহে EURUSD পেয়ার বুলিশ থাকার সম্ভাবনাই বেশি। সুতরাং বাই ট্রেডারদের জন্য এটা সুখকর হতেই পারে।
      আমরা আরও একটু লক্ষ্য করলে দেখতে পারি যে, উপর থেকে খয়েরী রঙের মার্ক করা পয়েন্টগুলো পরিস্কার ডাউনট্রেন্ডকে নির্দেশ করছে। অর্থাৎ সেই ডাউনট্রেন্ডকে হিসেবের মাঝে এনে আমরা আমাদের টেক প্রফিট সেট করতে পারি। এরপর অপেক্ষা.................. চুড়ান্ত ফলাফল পাওয়া পর্যন্ত  
      আমি চেষ্ঠা করব রেগুলার এই সাইটে আমার ট্রেড এনালাইসিস আপনাদের সাথে শেয়ার করতে। এই লেখাটি আপনি আপনার ফেসবুক গ্রুপ, ফেসবুক ওয়ালে বা আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে দিন যাতে সকলেই সামান্য হলেও উপকৃত হতে পারে। তবেই আমি সার্থক। সকলের সাফল্য কামনায়।
      আমার ফেসবুক পেজে লাইক দিয়েও আমার সঙে থাকতে পারেন। ফেসবুক পেজ লিঙ্কঃ  bmfxanalyst
       

    • By bmfxanalyst
      bmfxanalyst: দেশের সকল ট্রেডার বন্ধুদের মাঝে আসতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করছি। একই সাথে নিজের প্রথম পোস্টটাও করে ফেলছি সবাইকে নিয়েই। তাহলে শুরু করা যাক,
      আমরা যারা কিছু কর্ম করি, তা চাকুরী হোক বা ব্যবসা, সব কর্মের পিছনেই একটা অভিন্ন উদ্দেশ্য থাকে। তা হল আয় রোজগার করা। এই আয় রোজগারের সাথেই আমাদের জীবনের সকল চাওয়া পাওয়া সরাসরি সম্পর্ক বিদ্যমান। 
      একইভাবে ফরেক্স এ বেশিরভাগ মানুষই আসে অন্যের কথা শুনে বা অন্যের গালভরা গল্প শুনে, তবে সেই গল্পগুলো হয় কাড়ি কাড়ি টাকা ইনকাম করার। মানুষের সহজাত স্বভাব দিয়ে এতে আকৃষ্ট হয়ে পড়ে। আর কুয়োর ব্যাঙের সাগরে পড়ার মত নাকানিচুবানী খেয়ে কোনমতে উঠে পড়ে, আর নয়তো কেউ কেউ বেঘোরে তার শেষ সম্বলটুকুও হারায়।
      কিন্ত কেন? কেন হবে এই অবস্থা? আসুন একটু জেনে নেই আগে, এরপর আমরা জেনে নেব এর সমাধান।

      ধরুন, আপনি দেশে কোন জায়গায় চাকুরী করেন। প্রাথমিক অবস্থায় বেতন হবে ৮-১০ হাজার টাকার মত, খুব ভাল হলে ১৫-২০ হাজার হতে পারে। অথচ এর পিছনে আপনার মুলধন কি? বিগত ১৬-১৭ বছরের একটানা পড়াশোনা ও সফলভাবে উত্তীর্ণ হওয়া।এতো দীর্ঘ সময়ের বিনিময়ে আপনি মাত্র ৮-১০ বা ১৫-২০ হাজারের বেতনেই সন্তষ্ট হচ্ছেন। তাই নয় কি?
      এবার আসি কাজের কথায়, ফরেক্স শব্দটাই আপনি কারও কাছে শুনেছেন ২ মাসও হয়নি। এর ভিতর আপনি ডিপোজিট থেকে শুরু করে সকল প্রস্তুতি নিয়ে ফেলেছেন এমনকি মাসে লাখ লাখ টাকা, নুন্যতম ৪০-৫০ হাজার টাকা আয়ের স্বপ্নও দেখে ফেলছেন!! আদৌ স্বপ্নটা বাস্তব কিনা ভেবেছেন কখনও??
      টানা ৫ বছর ট্রেড করে প্রফিট করেছেন, এমন ট্রেডার বাংলাদেশে হাতে গোনা কয়জন পাওয়া যাবে আমি জানিনা। তবে কথায় কথায় জ্ঞান দেবার মত বেশ কিছু ট্রেডারভাই আছেন যারা আইবী কমিশন বেশ ভালো পায়। কিন্ত আইবী কমিশন ফরেক্সের একটা পার্ট মাত্র। ফরেক্স এর মুলধারা নয়। মুলধারা হচ্ছে ট্রেড করে প্রফিট বের করে আনা মার্কেট থেকে। কারন আইবীতে অন্যের ট্রেডের স্প্রেড কমিশনের একটা অংশ নেওয়া হয়, কিন্ত মুল মার্কেটের কিছুই বের করে আনা হয়না। আমাদের উদ্দেশ্য ফরেক্স মার্কেট থেকে মুল প্রফিট বের করে আনা। 
      তাহলে চলুন জেনে নেওয়া যাক, কোন কোন জায়গায় দৃষ্টিভঙ্গি পরিবর্তন করলে আপনার ট্রেডিং এর রেজাল্টেও পরিবর্তন চলে আসবে। 
      প্রথমেই বলব একটা নির্দিষ্ট স্ট্রাটেজী বের করতে। আন্দাজের উপর ভর করে কখনো ট্রেড করবেন না। অনেক উপরে উঠে গেছে এবার সেল দেই, বা অনেক নিচে নেমে গেছে এবার বাই দেই, এমন করবেন না। হুজুগের বশে নিজের পয়সা হারানোর কোন মানেই হয়না। ভেবে চিনতে বা গুগলে সার্চ দিলেও অনেক অনেক স্ট্রাটেজী পাবেন, সেগুলো ভালভাবে দেখে ঘোষামাজা করে আপনার নিজের মত করে একটা ট্রেডিং সিস্টেম তৈরী করে ফেলুন। এবার আপনার ট্রেডিং স্ট্রাটেজীকে নির্দিষ্ট কোন এক টাইম ফ্রেমে (এইচ ফোর এর উপরের কোন একটা) বসিয়ে একের পর এক পেয়ার ধরে ধরে যাচাই করে নিন। কোন এক মাস ধরে ধরে লাভ লস মিলিয়ে হিসেব বের করুন। এভারেজ কেমন প্রফিট আসে আর প্রতি দশটা ট্রেডে এভারেজ কতটা প্রফিটে থাকে এই হিসেব করে ফেলুন। সব হিসেব শেষে বের করুন কোন পেয়ারে ভাল রেজাল্ট এসেছে সব দিক দিয়ে।এবার শুধুমাত্র সেই এক পেয়ার নিয়েই ট্রেড করতে থাকুন। ভুলেও ৫-৬ বা ১০-১২ টা কারেন্সী পেয়ার নিয়ে ট্রেড করতে যাবেন না। মনে রাখবেন সমুদ্রে জেলিফিস ধরার জাল দিয়ে আপনি হাঙ্গর বা তিমি মাছ ধরতে পারবেন না। তেমনি একটা স্ট্রাটেজী দিয়ে আপনি আমেরিকা, বৃটেন এমনকি ইউরোপকেও যদি কন্ট্রোলে রাখতে চান তাহলে ভুল করার সম্ভাবনাটাই বেশি হবে। কারন প্রতিটি দেশের অর্থনৈতিক মুভমেন্ট একই ধারায় চলে না।  এবার বাছাইকৃত সেই পেয়ারের ব্যাকটেস্ট করুন মাসের পর মাস ধরে ধরে। একটা ভাল আইডিয়া পেয়ে যাবেন। কোন কোন পরিস্থিতিতে রেজাল্ট খারাপ বা ভাল আসে তার ব্যাপারেও পরিস্কার ধারনা পেয়ে যাবেন তাহলে। এটাই আপনাকে সাহায্য করতে আপনার রেগুলার প্রফিট বের করে আনতে। মাসে ২-৫ হাজার পিপ্স এর আশা বাদ দিয়ে ২-৩ শত পিপ্সের সন্তষ্ট থাকেন। মনে রাখবেন এমন ট্রেডারও আছে যারা মাসে ১০০ পিপ্স এ মিলিয়ন ডলারও আয় করে।  ধীরে ধীরে ব্যালান্স বাড়ান। তবে বার বার ডিপোজিট করে নয়। প্রফিট করে করে। বাড়তি কোন পেয়ারে যাবার প্রয়োজন নেই। একটা পেয়ারেই স্থির থাকুন। আর এক বারে একটা ট্রেডের বেশি ট্রেড ভুলেও নেবেন না। একটা ট্রেড শেষ হলে এরপর পরের ট্রেডে যাবেন। স্পেসিফিক টেকপ্রফিট ও স্টপ লস সেট করবেন। এবার ফলাফল হাতে নাতে দেখুন। পরিশেষে, লেখাটি ধৈর্য্য ধরে পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে। তাহলে শুরু করুন আপনার সফল ট্রেডিং অধ্যায় এখনই একটি ভাল ব্রোকারের সাথেঃ  নতুন একাউন্ট  
      আমার ফেসবুক পেজে লাইক দিয়ে আমার এনালাইসিস এর সঙেই থাকুন। ফেসবুক লিংকঃ bmfxanalyst
    • By Mhafiz™
      ১৯টি দেশের একক কারেন্সি হওয়াই EUR/USD বিশ্বের বহুল জনপ্রিয় একটি ট্রেডিং কারেন্সি। দীর্ঘদিনের ইউরো ঋণ সংকটের কারনে ইউরো জোনের বেশ কিছু মাথাউঁচু দেশ যেমন গ্রিস, পর্তুগাল, আয়ারল্যান্ড, ইতালি, এবং স্পেন হেলে পড়েছিল এই ক্রাইসিস কোনভাবেই ইউরো’র পিছু ছাড়ছিল না। অবশেষে ইউরোপীয় সেন্ট্রাল ব্যাংক এবং প্রেসিডেন্ট মারিও Draghi এর নেতৃত্বের সঙ্কটে পড়া দেশ গুলোর একটি যুগান্তকারি পদক্ষেপ মানিটারি ইউনিয়ন এর সাথে সংযুক্ত হওয়ায় আবার যেন ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে যার ফলাফল সরুপ গত সম্পুর্ন জুলাই মাস ধরে EUR ক্রমাগতিক ঊর্ধ্বগতি তা বলে দেয়।
      বর্তমানে জার্মানির অতিরিক্ত ট্রেডিং উৎসই বলে দেয় যে গোটা EUR এখন আর্থিক শক্তিশালী ; বর্তমানে যেহেতু নতুন কোন অবশিষ্টতা নেই তাই EUR ট্রেডিং আর অন্তপ্রবাহ বলে যে সাধারন কারেন্সির ঊর্ধ্বগতি এখন তুঙ্গে।
      ব্রেক্সিট এর পরে সমস্ত ইউরোপিয়ন এর মধ্য একটি ভয় কাজ করছিল যে পরবর্তীতে না জানি অন্য কোন দেশ জোন থেকে বের হয়ে যায়, এক দিকে ফ্রান্স অন্য দিকে ECB বন্ড ক্রয় থেকে সরে এসেছিল , সব মিলিয়ে কঠিন হুমকির মুখে ছিল গোটা ইউরোপিয়ান জোন, এতো কিছুর পর ও ইউরো যে তার হারানো অবস্থান ফেরাতে সক্ষম হয়েছে তার জোর করে বলার সময় এখনো হয়নি;  
      যাহোক এই পর্বে দেখা আসা যাক টেকনিকেল এনালাইসিস Pathway তে আগামি এক সপ্তাহের  EUR/USD সম্ভব্য টেডিং লাইন ;

      Weekly Closing Price: 1.1749
      Weekly Resistance: 1.1759
      EUR/USD 0.63% পজেটিভ পয়েন্টে ইউরো’র জন্য একটি সফল উইক ছিল; যা এই কারেন্সির জন্য সফলতম তৃতীয় সপ্তাহ; ২০+ দিনের ক্রমাগতিক উর্ধগতি কারেন্সিটি বর্তমান রেসিস্টেন্স ১.১৭৫৯ এ নিয়ে আসে; ক্রমাগত এই রেসিস্টেন্স এর ব্রেকিং EUR/USD কে  ১.২০ তে নিয়ে যাওয়ার সংকেত দেয়।
      আর কারেক্টিভ ওয়ে উক্ত কারেন্সিকে ১.১৫৫০-৮০ পর্যন্ত একটা মাইনর রিভার্স  এর সম্ভাবনা তৈরি করে;  
      তাই এই কারেন্সিতে ট্রেডারদের জন্য সাজেশন হল এই মুহুরতে বড় কোন সিদ্ধান্তে না যাওয়া, EUR/USD  একটা এক্সেসিভ রিভার্স পর্যন্ত চিন্তাভাবনা ঢালটা মুজবুত রাখবেন;
      Happy Trading ---- 
    • By promedia
      আমি $5000+ ডিপোজিট করে ট্রেড শুরু করতে চাচ্ছি। আমার ইসলামিক এ্যাকাউন্ট লাগবে। বাংলাদেশ থেকে ট্রেড করার জন্য কোন ব্রোকার ভালো হবে। প্লিজ সাজেস্ট মি।
      ধন্যবাদ।
    • By mdabu
      gy`ªv evRvi evRv‡ii †UªÛ Abyhvqx P‡j| wewfbœ msev` cÖKvwkZ nIqvi ci evRv‡ii Ea©MwZ ev wb¤œ MwZi †UªÛ m„wó nq| †UªWviMb wewfbœ ai‡bi BwÛ‡KUi ev †KŠkj e¨env‡i K‡i †UªW K‡i _v‡Kb|

      GKwU BwÛ‡KUi e¨envi K‡i †hgb †UªW Kiv hvq,Avevi GKvwaK BwÛ‡KUi e¨envi K‡i †UªW Kiv hvq| †`Lv †M‡Q GKwU gvÎ BwÛ‡KUi e¨envi K‡i †UªW Ki‡j A‡bK mgq †UªwWs mvdj¨ AR©b Kiv hvq bv, wKš‘ GKvwaK BwÛ‡KUi e¨envi K‡i †UªW Ki‡j mvd‡j¨i nvi †ekx nq| GB ai‡bi GKwU †KŠk‡ji bvg n‡j wmGg Gg AvB Avi (CMMIR) ‡KŠkj,‡hLv‡b 4wU BwÛ‡KUi e¨envi Kiv n‡q‡Q| GB †KŠkj Abyhvqx PviwU BwÛ‡KUi  Gi wfZi Kgc‡ÿ wZbwU BwÛ‡KUi GKB iKg †UªÛ (Ea©g~Lx ev wb¤œg~Lx) cÖ`k©b Ki‡e ZLb †UªÛ Gi cÖv_wgK chv©‡q µq (Buy) ev weµq (Sale) Ki‡Z nq|‡KŠk‡ji g~j aviYv n‡jv, †UªWviMb GKwU BwÛ‡KUi w`‡q †UªW Ki‡eb bv,GKvwaK BwÛ‡KUi w`‡q †UªW Ki‡eb Ges †UªW Gi cÖv_wgK chv©‡q †UªW Ki‡eb | Kgc‡ÿ 15 wgwb‡Ui Pv‡U© G †KŠk‡ji cÖ‡qvM Ki‡Z n‡e| Av‡jvP¨ ‡KŠk‡ji mswÿß avibv wb‡¤œ †`Iqv n‡jv|

      (1) wm Gg  (CM): C n‡jv Candle, meyR Candle ‡µZv‡`i µq Ges jvj K¨v‡Ûj we‡µZv‡`i weµq eySvq| M n‡jv Pjgvb Mo †iLv (Moving average curve) GUv mij (Simple) ev e¨vL¨vg~jK (Exponential) I n‡Z cv‡i| `ywUi mgš^‡q CM ‰Zix n‡q‡Q|  µ‡qi Rb¨ meyR Candle Kgc‡ÿ Moving average curve 21 †K wb¤œ ‡_‡K Ea©w`‡K †Q` Ki‡Z n‡e Ges meyR Candle Pjgvb Mo †iLv 21 Gi Dc‡i Ae¯’vb Ki‡e| GB CM Abymv‡i meyR Candle moving average curve ‡Q` Kivi c~‡e© †Kvb cÖKvi µq wm×všÍ †bqv hv‡e bv|

      (2) M n‡jv MACD.(Moving Average Convergence & Divergence)- µ‡qi Rb¨ MACD Gi gvb (Value) MACD Gi ms‡KZ (Signal) Gi Dc‡i _vK‡Z n‡e MACD Gi gvb hw` MACD ms‡KZ Gi wb‡P _v‡K Zv wb¤œg~Lx cÖeYZv eySvq| hZÿY ch©šÍ MACD Gi gvb  wb¤œ †_‡K MACD Signal ‡K †Q` K‡i Dc‡i Ae¯’vb Ki‡e bv ZZÿY ch©šÍ †UªWvi‡K A‡cÿv Ki‡Z n‡e | mKj cÖKvi Av‡eM (emotion) cwiZ¨vR¨|

      (3) I n‡jv Ichimoku Kinko Hyo: meyR Candle Kgc‡ÿ Tenkan-Sen ‡K †Q` K‡i wb‡P †_‡K Dc‡i w`‡K hv‡e Ges Dc‡i Ae¯’vb Ki‡e| hZÿY ch©šÍ meyR Candle Tenkan-Sen ‡K †Q` K‡i Dc‡i hv‡e bv ZZÿY ch©šÍ †Kvb cÖKvi µq wm×všÍ †bqv hv‡e bv|

      (4) R n‡jv RSI , Gi gvb me©wb¤œ (30,25,20,15,10,...........) n‡q V Gi gZ Ny‡i Kgc‡ÿ 40 n‡Z n‡e Ges RSI ‡iLv Ea©g~Lx n‡Z n‡e | RSI Gi gvb hZB me©wb¤œ †nvK bv †Kb Ny‡i bv hvIqv ch©šÍ µ‡qi Rb¨ †UªWvi‡K A‡cÿv Ki‡Z n‡e|

      GLv‡b D‡jøL Kiv †h‡Z cv‡i †h,Ò wKfv‡e µq Ki‡Z n‡eÓ Zv Dc‡ii Av‡jvPbvq ejv n‡q‡Q, wKš‘ ÒwKfv‡e weµq Ki‡Z n‡eÓ Zv Rvb‡Z n‡j µ‡qi wecixZ cÖwµqvB Abymib Ki‡Z n‡e|

      mvavibZ †Kvb msev` (News ev Economic News) cÖKvwkZ nIqvi ci evRvi Lye †e‡o hvq ev K‡g hvq, ZLb GB CMMIR ‡KŠk‡ji wbqg Abyhvqx ‡UªW K‡i †UªWviMb wKQz gybvdv (wcc ev c‡q›U ) AR©b Ki‡Z cv‡ib|

      mZK©Zvt AbjvBb †UªwWs ( d‡i·,‡kqvi evRv‡ii m~PK ev `ªe¨( ¯^Y,© wmjfvi ,‡Zj BZ¨vw`) SuywKc~Y©| †h †Kvb GKwU msev‡`i Kvi‡b evRvi †UªWvi Gi aviYvi wecix‡Z P‡j †h‡Z cv‡i| GRb¨ †UªW Open Kivi ci GKwU wbw`©ó †i‡Äi e¨eav‡b ÷c jm w`‡Z n‡e, hv‡Z †jvKmvb n‡jI †hb Kg †jvKmvb nq| wØZxqZ, Aek¨B gy`ªv e¨e¯’vcbv (Money Management) mwVK wbq‡g ivL‡Z n‡e|

      ‡UªWviMb‡K msev` (News) Gi Dci bRi ivL‡Z n‡e, msev` cÖKvwkZ nIqvi ci K¨v‡Ûj I Ab¨vb¨ BwÛ‡KUi wK ai‡bi AvPib K‡i Zvi w`‡K jÿ¨ ivL‡Z n‡e|

      Dc‡ii ZvwË¡K Av‡jvPbvwU wKfv‡e GKwU ev¯Íe †UªwWs G cÖ‡qvM Kiv nq Zv wb‡¤œ †`qv n‡jv|

      MZ 10Bs †g,2017Bs BD‡ivcxq †mkb Pjv Ae¯’vq GKwU msev` Gi Kvi‡b EURUSD Gi g~‡j¨i cZb nq wKš‘ Gi c‡i meyR K¨v‡Ûj †`wL‡q g~j¨ evo‡Z _v‡K A_©vr g~‡j¨i Ea©MwZ †`Lv hvq|




       

       
      Dc‡ii †UªwWs †mU Av‡c †`Lv hv‡”Q,g~‡j¨i wfZi e„ËvKvi ¯’vbwU n‡j µ‡qi ¯’vb | GLv‡b CMMIR ‡KŠk‡ji me kZ© c~ib n‡q‡Q | †hgbt-

      (1) CM : g~‡j¨i DVvbvgvi ¯’v‡b e„ËvKvi As‡k meyR K¨v‡Ûj gywfs Gfv‡iR †iLv 21 †K †Q` K‡i‡Q | meyR K¨v‡Ûj Øviv gywfs Gfv‡iR †iLv †Q` Kiv evRv‡ii Da©MwZ (Bullishness)i jÿY A_©vr †ekxi fvM †UªWvi GB mgq µq Ki‡Q Ges GUv Da©MwZi  cÖv_wgK ch©vq I e‡U|


       
      (2) M : MACD Gi As‡k e„ËvKvi ¯’v‡b MACD Gi gvb MACD ms‡KZ (Signal) Gi Dc‡i, GUv Da©MwZ  jÿY| Zv Qvov GUv MACD Gi gvb k~b¨ †iLvi ¯’v‡b Aew¯’Z GUv Da©MwZi  jÿY|


       
      (3) I : Ichimoku Kinko Hyo Gi ¯’v‡b( Dc‡i g~‡j¨i DVv bvgvi ¯’v‡b) †`Lv hvq meyR K¨v‡Ûj  Ichimoku Tenkan-sen ‡iLv‡K †Q` K‡i Dc‡i Ae¯’vb Ki‡Q- GUv Da©MwZi jÿY|

      (4) R :Avi Gm AvB me©wb¤œ n‡q Dc‡ii w`‡K hv‡”Q| µ‡qi †h mgq (e„ËvKvi ¯’v‡b) Gi gvbÑ | GUv evRv‡ii   Da©MwZ jÿY| †`Lv hv‡”Q Dc‡ii †UªwWs †mU Avc G 4wU BwÛ‡KUi (CM) Da©MwZ  cÖ`k©b Ki‡Q|GLv‡b D‡jøL Kiv cÖ‡qvRb A‡bK †UKwbwkqvb m‡ev©”P RSI Gi gvb‡K µ‡qi Rb¨ Dchy³ g‡b K‡ib bv hw` Zv‡`i K_v gvb‡Z nq Z‡e evKx wZbwU BwÛ‡KUi (CM,M,I) Da©MwZ  cÖ`k©b Ki‡Q ejv hvq|

      G e¨vcv‡i AviI D`vnib Rvb‡Z wb‡¤œi wjsKwU‡Z wK¬K Kiæb|

      www.onlinetradingidea.com