habib07

EUR/USD এবং AUD/USD পেয়ার হ্রাস পেতে পারে

1 post in this topic

রাশিয়াতে কোভিড-১৯ এর ভ্যাকসিন আবিস্কারের ঘোষণায় অর্থ বাজারে উদ্দীপনা বেড়েছে (ঝুঁকি গ্রহণের প্রবণতা কম থাকায় সাময়িকভাবে EUR/USD এবং AUD/USD পেয়ার হ্রাস পেতে পারে)

প্রধান মুদ্রাগুলোর বিপরীতে খুব বেশি না হলেও মঙ্গলবার মার্কিন ডলার আবার চাপে পড়েছিল। ঝুঁকিপূর্ণ সম্পদের উচ্চ চাহিদার কারণে এটা হয়েছিলো, যা প্রতিরক্ষামূলক সম্পদ থেকে নগদ প্রবাহ বৃদ্ধি করে। আমাদের মতে, এটি রাশিয়ার করোনভাইরাস সংক্রমণের বিরুদ্ধে একটি ভ্যাকসিনের সার্টিফিকেট বা ব্যবহারিক প্রয়োগের জন্য শিল্প উত্পাদন সম্পর্কিত সংবাদের কারণ। রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে তা ঘোষণা করেছেন।
 এছাড়াও, অবশ্যই আমেরিকা যুক্তরাষ্ট্রের সর্বশেষ সংবাদ যে আমেরিকাতে রোগব্যাধি এবং মৃত্যুর বক্ররেখা হ্রাস পেতে শুরু করেছে তা ইতিবাচক ভূমিকা নিয়েছে, যা একত্রে কোভিড-19 এর ওষুধ উত্পাদন শুরু করার সাথে একটি শক্তিশালী কারণ হিসাবে ডলার বিক্রি পুনরায় শুরু করার জন্য উৎসাহ প্রদান করবে। এটি স্মরণ করা যেতে পারে যে কেবল বাজারের মেজাজের উন্নতিই নয়, বরং মার্কিন ট্রেজারি এবং ফেডারেল রিজার্ভের আগেও নেওয়া প্রচুর উদ্দীপনা ব্যবস্থা আর্থিক ব্যবস্থায় ডলারের সরবরাহকে তাৎপর্যপূর্ণ করে তোলে এবং ফলস্বরূপ, এর দাম হ্রাস করে, যা এটাকে ফান্ডিং কারেন্সি হিসাবে রূপান্তরিত করে।
মঙ্গলবার, মার্কিন যুক্তরাষ্ট্রে উত্পাদন মূল্যস্ফীতি সম্পর্কিত তথ্য প্রকাশিত হয়েছিল, যা অপ্রত্যাশিতভাবে 0.3% এর পূর্বাভাসের উপরে উঠে জুলাই মাসে 0.6% হয়, যেখানে এক মাস আগে সূচকটি 0.2% হ্রাস পেয়েছিলো। বার্ষিক ভিত্তিতে, উত্পাদন মূল্যস্ফীতি এখনও নেতিবাচক অঞ্চলে রয়েছে, যদিও -0.8% থেকে -0.4% সামান্য বেড়েছে।

এছাড়াও গতকাল, জার্মানিতে ZEW থেকে অর্থনৈতিক সেন্টিমেন্ট এবং অবস্থা সূচকের পরিসংখ্যান প্রকাশ করা হয়েছিল। অর্থনৈতিক পরিস্থিতিতে ক্রমবর্ধমান নেতিবাচক প্রবণতা সত্ত্বেও আগস্টে সেন্টিমেন্ট 71.5 পয়েন্টে দাঁড়িয়েছে, যা এক মাস আগে 59.3 পয়েন্টের ছিলো। এখানে, সূচকটি অগস্টে 80.9 পয়েন্ট হ্রাস পেয়েছে, যদিও আশা করা হয়েছিলো যে তা -68.8 পয়েন্ট বৃদ্ধি পাবে।
 যুক্তরাজ্যের শ্রমবাজার থেকে প্রাপ্ত তথ্যও খুব খারাপ ছিল না, যেখানে জুলাই মাসে নতুন চাকরির সংখ্যা বৃদ্ধি পেয়েছে 94,400, যেখানে জুনে নেতিবাচক বৃদ্ধি ছিলো 28,100। এই তথ্য স্টার্লিং হারকেও সমর্থন করে যা একক ইউরোপীয় মুদ্রার পরিপ্রেক্ষিতে চলেছে। আজকের দিনটি নিউজিল্যান্ডের অনেক পরিসংখ্যান দ্বারা পূর্ণ থাকবে, যেখানে মুদ্রানীতি সম্পর্কিত RBNZ সভাও অনুষ্ঠিত হবে, অন্যদিকে গ্রেট ব্রিটেন দ্বিতীয় ত্রৈমাসিকে প্রাথমিক জিডিপি মান এবং শিল্প উত্পাদন ও বাণিজ্য ব্যালেন্সের পরিসংখ্যান প্রকাশ করবে। তবে বিনিয়োগকারীদের মনোযোগ মার্কিন যুক্তরাষ্ট্রে ভোক্তা মূল্যবৃদ্ধির মান প্রকাশের দিকে নিবদ্ধ থাকবে। আমরা মনে করিয়ে দিতে চাই যে মাসিক মান 0.2% এর স্তরে এবং বার্ষিক হ্রাস পেয়ে 1.2% থেকে 1.1% এ প্রত্যাশিত।  
ধারণা করা যেতে পারে যে পরিসংখ্যান প্রত্যাশার চেয়ে বেশি হয়ে উঠতে না পারলে ডলারের হারের জন্য এটি নেতিবাচক কারণ হতে পারে।
আজকের পূর্বাভাস:
ডলার সমর্থণকারী মার্কিন সরকারের বন্ড সরবরাহ ঊর্ধ্বমুখী হতে পারে এমন পরিস্থিতিতে EUR/USD কারেন্সি পেয়ার এর কনসোলিডেশন চলমান রয়েছে। মঙ্গলবার যুক্তরাষ্ট্রে নতুন উদ্দীপনা আসবে কিনা তা নিয়ে অনিশ্চয়তা ঝুঁকিপূর্ণ সম্পদের চাহিদা এবং তদনুসারে এই জুটির জন্য চাপ তৈরি করে। আমরা বিশ্বাস করি যে এই জুটিটি আপাতত 1.1700-1.1900 এর মধ্যে থাকবে, বা আরও উপরের দিকে চলে আসবে। কিন্তু রেঞ্জ ভেদ করলে তা হ্রাস পেয়ে 1.1600 লেভেলে নেমে যাওয়ার সম্ভাবনা রয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্র ও চীনের মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনার পাশাপাশি বাজারে ঝুঁকি গ্রহণের পরিমাণ হ্রাসের মধ্যে AUD/USD জুটি স্বল্পমেয়াদী ঊর্ধ্বমুখী প্রবণতা থেকে বেরিয়ে এসেছে এবং মনে হয় যে এই পরিস্থিতি অব্যাহত থাকলে প্রবণতা আজ 0.7070 স্তরের মুখোমুখী হবে।
1862303770.jpg
1686381875.jpg

*মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।

বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে [URL=" http://bit.ly/37CKtwI"] এই লিঙ্কটি [/URL] ভিজিট করুন

Share this post


Link to post
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন


নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন


এখনি সাইন ইন করুন

  • Similar Content

    • By habib07
      EUR/USD  পেয়ার এর ট্রেডিং পরিকল্পনাঃ ২১ জানুয়ারী ২০২১

      COVID-19 এখনও পিছু হটেনি। গতকাল, বৈশ্বিক ঘটনা আবার সর্বকালের সর্বচ্চোর কাছাকাছিতে এসেছিল।
      এটি বাদে, টিকা দেওয়ার গতি এখনও ধীর। স্পষ্টতই, উৎপাদকরা  সরবরাহ চালিয়ে যাওয়ার জন্য লড়াই করে যাচ্ছেন।
        EUR/USD: জো বাইডেনের উদ্বোধন অনুষ্ঠানটি  মসৃণভাবে শেষ হয়েছে।
        এখন, মার্কেট ইসিবি সভার ফলাফলের পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্রের সর্বশেষ কর্মসংস্থান প্রতিবেদনের জন্য অপেক্ষা করছে।
      1.2160 থেকে লং পজিশন খুলুন।
      1.2050 থেকে শর্ট পজিশন খুলুন।

      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট করুন
    • By habib07
      সূচক বিশ্লেষণ। GBP/USD কারেন্সি পেয়ারের দৈনিক পর্যালোচনা ২০ জানুয়ারী ২০২০

      প্রবণতা বিশ্লেষণ (চিত্র 1)।
      আজ, 1.3629 (গতকালের দৈনিক ক্যান্ডেলের সমাপ্তি) এর লেভেল থেকে মার্কেট 1.3708 (লাল ডটেড লাইন) এর উপরের ফ্র্যাক্টাল - 01/14/2021 থেকে দৈনিক ক্যান্ডেলের পৌঁছানোর জন্য এগিয়ে যেতে চেষ্টা করবে। এই লেভেলে পরীক্ষার ক্ষেত্রে, 1.3811 - বোলিংগার লাইন সূচকের (কালো বিন্দুযুক্ত রেখা) উপরের সীমাটির টার্গেটে আরও উর্ধ্বমুখী গতিবিধি সম্ভব।
       চিত্র: 1 (প্রতিদিনের চার্ট)।
       বিস্তারিত বিশ্লেষণ:
      সূচক বিশ্লেষণ –উর্ধমুখী
      ফিবনাচি লেভেল – উর্ধমুখী
      ভলিউম –উর্ধমুখী
      ক্যান্ডেলস্টিক অ্যানালিসিস –উর্ধমুখী
      ট্রেন্ড অ্যানালিসিস – উর্ধমুখী
      বলিঙ্গার লাইন – উর্ধমুখী
      সাপ্তাহিক চার্ট –উর্ধমুখী
      সাধারণ উপসংহার:
      আজ, 1.3629 (গতকালের দৈনিক ক্যান্ডেলের সমাপ্তি) এর লেভেল থেকে মুল্য 1.3708 (লাল বিন্দুযুক্ত রেখা) এর উপরের ফ্র্যাক্টাল - 1/14/2021 থেকে দৈনিক ক্যান্ডেল পৌঁছানোর জন্য এগিয়ে যাওয়ার চেষ্টা করবে। এই লেভেলে পরীক্ষার ক্ষেত্রে, 1.3811 - বোলিংগার লাইন সূচকের (কালো বিন্দুযুক্ত রেখা) উপরের সীমাটির টার্গেটে আরও উর্ধ্বমুখী গতিবিধি সম্ভব। অসম্ভাব্য দৃশ্য: মুল্য1.3629 (গতকালের দৈনিক মোমবাতির সমাপ্তি) থেকে 1.3708 (লাল বিন্দুযুক্ত রেখা) - এর উপরের ফ্র্যাক্টালটি পৌঁছানোর জন্য 1/14/2021 থেকে দৈনিক ক্যান্ডেলে পৌঁছানোর চেষ্টা করবে। এই লেভেলটি পরীক্ষার ক্ষেত্রে, 1.3599 - 13 গড় EMA (হলুদ পাতলা রেখা) এর টার্গেটে আরও নীচের দিকে গতিবিধি সম্ভব।
      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট করুন
    • By habib07
      GBPUSD রেসিস্ট্যান্সের দিকে অগ্রসর হচ্ছে,রিভার্সাল সম্ভাবনা রয়েছে!

      প্রাইস আমাদের হরাইজন্টাল ওভারল্যাপ সাথে মিল রেখে আমাদের প্রথম রেসিস্ট্যান্সের চাপের মুখোমুখি, 50% ফিবোনাচি রিট্রেসমেন্ট এবং 100% ফিবোনাচি এক্সটেনশান যেখানে আমরা এই লেভেলের নীচে রিভার্সাল দেখতে পাব। স্টোচাস্টিকস আমাদের বেয়ারিশ পক্ষপাতিত্বের সাথে সামঞ্জস্য রেখে বেয়ারিশ চাপের লক্ষণও দেখাচ্ছে।
      ট্রেডিং পরামর্শ
      এন্ট্রি: 1.3616 এন্ট্রির কারণ: হরাইজন্টাল ওভারল্যাপ রেসিস্ট্যান্স, 50% ফিবনাচি রিট্রেসমেন্ট এবং 100% ফিবনাচি এক্সটেনশন
      টেক প্রফিট : 1.3525
      টেক প্রফিটের কারণ: 76.4% ফিবনাচি রিট্রেসমেন্ট
      স্টপ লস: 1.3668
      স্টপ লসের কারণ: 78.6% ফিবনাচি রিট্রেসমেন্ট
       *মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট করুন