Jump to content

ফরেক্স বিশ্লেষণ এবং পর্যালোচনা: EUR/USD এর উপর আনাল্যসিস (১ ডিসেম্বর, ২০২০)


Recommended Posts

ফরেক্স বিশ্লেষণ এবং পর্যালোচনা: EUR/USD এর উপর আনাল্যসিস (১ ডিসেম্বর, ২০২০)

করোনাভাইরাস, বা মহামারীড় বিরুদ্ধে লড়াই গতকাল প্রধান চালিকা শক্তি হয়ে উঠেছিলো। সারা দিন কোনও উল্লেখযোগ্য ক্রিয়াকলাপ ছাড়াই বাজারটি বরং হালকাভাবে চলছিলো। প্রকৃতপক্ষে, সারা দিন কার্যত, ইউরো ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছিলো। বৃদ্ধি অত্যন্ত পরিমিত ছিল, তবে তা এখনও বৃদ্ধি পাচ্ছে। কিন্তু মার্কিন সেশন শুরুর কয়েক ঘন্টা পরে, মার্কিন যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা বড়দিনের আগে করোনাভাইরাস ভ্যাকসিন ছাড়ার পরিকল্পনা ঘোষণা করেছিলেন। এটি ডলারের অবিচ্ছিন্ন প্রবৃদ্ধি শুরু করার জন্য যথেষ্ট ছিল। এবং তা বেশ গুরুত্বপূর্ণ ছিলো। আগের সমস্ত দিনের চেয়ে এই মুভমেন্ট লক্ষণীয়ভাবে বড় ছিল। সর্বোপরি, যদি এটি হয় তবে মার্কিন যুক্তরাষ্ট্র শীঘ্রই সব ধরণের বিধিনিষেধ সম্পর্কে ভুলে যেতে পারে, যেমন এটি কেবল একটি খারাপ স্বপ্ন। ফলস্বরূপ, ট্রেডিং পুরোপুরি কাজ পুনরায় শুরু করতে সক্ষম হবে, যা দ্রুত অর্থনীতিকে তার অস্থিরতা থেকে বের করে আনবে। প্রকৃতপক্ষে, ডলারে আশাবাদী হওয়ার কারণ রয়েছে।
894122360.jpg
 তবুও, আমরা এখনও পরিকল্পনা এবং উদ্দেশ্য সম্পর্কে কথা বলছি, এবং ভ্যাকসিনটি আসলে প্রত্যাশিত ফলাফল সরবরাহ করবে এমন কোনও গ্যারান্টি নেই। সুতরাং ইউরো গতকালের পতনকে পুরোপুরি পুষিয়ে নিতে পারে। মুদ্রাস্ফীতি সম্পর্কিত প্রাথমিক তথ্য থেকে কারণটি আসবে, যার ফলে ভোক্তাদের দাম -০.৩% থেকে -২.২% এ হ্রাস হওয়া উচিত। অবশ্যই, ইউরোপে অচলাবস্থা এখনও বিদ্যমান, তবে এর গতির মন্দা বিনিয়োগকারীদের গুরুতরভাবে খুশি করতে পারে। এছাড়াও, এটি খুব সম্প্রতি পূর্বাভাস দেওয়া হয়েছিল যে পতনের পরিমাণ অপরিবর্তিত থাকবে।
মুদ্রাস্ফীতি (ইউরোপ):
1240970482.jpg
দ্রুত উপরে উঠে যাওয়ার পরে, EURUSD জুটিটি 1.2000 এর একটি গুরুত্বপূর্ণ মনস্তাত্ত্বিক স্তরে পৌঁছেছিল, যেখানে এটি বন্ধ হয়ে যায় এবং ফলস্বরূপ, মূল্য বিপরীত দিকে প্রত্যাবর্তন করে। ভোলাটিলিটির সাথে একটি ঊর্ধ্বমুখী প্রক্রিয়া রয়েছে যা বাজারে অনুমানমূলক কার্যকলাপের মাধ্যমে নিশ্চিত হয়। যদি আমরা মূল্যের বর্তমান অবস্থানটি থেকে এগিয়ে যাই তবে আমরা দেখতে পাই যে পুনরুদ্ধারের প্রক্রিয়াটির তুলনায় 1.1920 স্থানাঙ্কটি চলক সমর্থনে পরিণত হয়েছে। ট্রেডিং চার্টকে সাধারণ শর্তে (দৈনিক সময়কাল) বিবেচনা করে আমরা দেখতে পাচ্ছি যে নভেম্বর ইউরোর জন্য ইতিবাচক মাসে পরিণত হয়েছে, কারণ এটি 350 পয়েন্টের বেশি বৃদ্ধি পেয়েছে। আমরা ধরে নিতে পারি যে মূল্য যদি 1.1960 এর চেয়ে বেশি থাকে, পুনরুদ্ধার প্রক্রিয়াটি এটি 1.2000 এর মনস্তাত্ত্বিক স্তরে ফিরে আসতে পারে, যেখানে লং পজিশনগুলো হ্রাস সম্ভব। বিকল্প পরিস্থিতিতে মূল্য 1.1920/1.1950 এর মধ্যে ওঠানামা করতে পারে।
 জটিল সূচক বিশ্লেষণের দৃষ্টিকোণ থেকে আমরা দেখতে পাই যে একটি স্থিতিশীল ঊর্ধ্বমুখী গতির কারণে প্রতি ঘন্টা এবং প্রতিদিনের সময়সীমাতে টেকনিক্যাল ইন্সট্রুমেন্টের সূচকগুলি "ক্রয়" সংকেত দেয়। মিনিট চার্টেও পুনরুদ্ধার প্রক্রিয়াতে ক্রয় সংকেত আসে।
144993329.jpg
 
*মার্কেট আনাল্যসিস  ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।

বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট করুন

Link to comment
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search