habib07

মার্কিন ডলার শান্তা রেলি তৈরি করতে পারে

1 post in this topic

মার্কিন ডলার শান্তা রেলি তৈরি করতে পারে
44285457.jpg
নতুন বছরের আগে মার্কিন মুদ্রা দুর্বল হচ্ছে, বাজারের রিস্ক-সেন্টমেন্ট পরিস্থিতির কাছে মার্কিন মুদ্রা আত্মসমর্পণ করে। বিশ্লেষকরা বিশ্বাস করেন যে এই হ্রাসের মূল চালক হলো মার্কিন অর্থনীতি পুনরুদ্ধারের জন্য অন্য একটি উদ্দীপনা প্যাকেজের স্বাক্ষর।
 আর্থিক সহায়তার প্রত্যাশা ঝুঁকি বৃদ্ধিতে অবদান রাখে, এ কারণেই ব্যবসায়ীরা নির্ভরযোগ্য সম্পদের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন, যা মূলত মার্কিন ডলার। এটি স্মরণ করা উচিত যে ২৮ ডিসেম্বর রাতে মার্কিন রাষ্ট্রপতি জনাব ডোনাল্ড ট্রাম্প পরের বছরের জন্য স্টেট বাজেটের উপর একটি নথিতে স্বাক্ষর করেছিলেন, যার মধ্যে জাতীয় অর্থনীতিতে $ 900 বিলিয়ন ডলারের সহায়তার একটি প্যাকেজ অন্তর্ভুক্ত রয়েছে। এর মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে প্রতি আমেরিকানকে এক বার $ 600 প্রদান, বেকারত্ব সুবিধা বৃদ্ধি, ছোট ব্যবসায়ের অর্থায়ন ইত্যাদি।
রাজ্য বাজেটের পরিমাণ সম্পর্কে জানা যায় যে চলতি অর্থবছরের শেষ নাগাদ জনসাধারণের ব্যয়ের জন্য $1.4 বরাদ্দ করা হয়েছে। এই পরিমাণের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রীয় ফেডারেল এজেন্সিগুলিকে অর্থায়নে ব্যয় করাও অন্তর্ভুক্ত। বিশ্লেষকরা বিশ্বাস করেন যে এই প্যাকেজটি মার্কিন অর্থনীতির জন্য তথাকথিত "সুরক্ষা কুশন", যা বাজারগুলিকে আরও বৃদ্ধি করতে সহায়তা করবে। এর আগে, হোয়াইট হাউসের প্রধান 2,000 ডলার পর্যন্ত বাড়ানোর জন্য জোর দিয়েছিলেন। আজ সকালে জানা গেছে যে মার্কিন প্রতিনিধি পরিষদ বিলটি সিনেটে জমা দিয়ে এই অর্থ প্রদানের অনুমোদন দিয়েছে। বিশেষজ্ঞদের মতে, সিনেটের সিদ্ধান্ত মুদ্রা বাজারগুলিকে বিঘ্নিত করতে পারে, এবং 2,000 ডলারের অনুমোদন হলে তা "সান্তা" র্যালির অনুপ্রেরণায় পরিণত হবে। এটি ডিসেম্বরের শেষ সপ্তাহগুলিতে বাজার প্রবণতা থেকে নতুন বছরের ঊর্ধ্বমুখী প্রবণতাকে নির্দেশ করছে।
 বিশেষজ্ঞদের পর্যবেক্ষণের ভিত্তিতে বলা যায়, আর্থিক সহায়তায় নথিতে স্বাক্ষর করার কারণে শেয়ার বাজার প্রবৃদ্ধির শক্তিশালী হয়ে উঠেছে। প্রাক-নববর্ষ সপ্তাহের প্রথম দিনে মার্কিন স্টক সূচকগুলি নতুন ঐতিহাসিক উচ্চতায় পৌঁছেছে। একই সময়ে, স্টিমুলাস প্যাকেজের অনুমোদন দেওয়া হয়েছে, যা শেয়ার বাজারকে ইতিবাচকভাবে প্রভাবিত করেছে, মার্কিন ডলারকে দুর্বল করেছে। জনসংখ্যাকে অতিরিক্ত অর্থ প্রদানের ফলে মুদ্রাস্ফীতি পরবর্তী পর্যায়ে বেড়ে যাওয়ার ইঙ্গিত রয়েছে। এটি স্মরণ করা উচিত যে মার্কিন যুক্তরাষ্ট্রে সরকারী ব্যয় বৃদ্ধি জাতীয় মুদ্রার দুর্বলতাকে প্ররোচিত করে।
ইইউ / ইউএসডি জুটি ২৯ শে ডিসেম্বর সকালে 1.2239-1.2240 পরিসরে ছিলো, যা বর্তমানে 1.2241 এর স্তরে উঠছে। একই সময়ে, ডলার সূচকটি 0.26% হ্রাস পেয়েছে, ফলে তা 90.1 পয়েন্টে এসে দাঁড়িয়েছে। গত দুই বছর ধরে এটি সর্বনিম্ন পর্যায়ে রয়েছে। বাজারের আশাবাদী মেজাজ এবং সান্তা র্যালির উচ্চ সম্ভাবনা থাকা সত্ত্বেও বিশেষজ্ঞরা মার্কিন ডলারের আরও হ্রাস প্রত্যাশা করছেন। তারা বর্তমান এবং আসন্ন উভয় বছরে ডলারের জন্য অসুবিধার পূর্বাভাস দিচ্ছেন। একই সময়ে, বিশ্লেষকরা সম্মত হন যে মার্কিন ডলার পুরোপুরি ক্ষতিগ্রস্থ হওয়া থেকে নিজেকে রক্ষা করেছে।
579007554.jpg
বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট করুন

Share this post


Link to post
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন


নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন


এখনি সাইন ইন করুন

  • Similar Content

    • By habib07
      AUD/USD এর পূর্বাভাসঃ ১৪ জানুয়ারী ২০২১     
      AUD/USD
      বুধবার অস্ট্রেলিয়ান ডলার 0.7770 বেঞ্চমার্ক থেকে পতন হয়েছে। এটি বড় পতন নয়, ৪০ পয়েন্ট ছিল এবং তাই এটি দৈনিক চার্টে কোনও উল্লেখযোগ্য পরিবর্তন দেখায় নি। মার্লিন এসিলেট  এখনও বিয়ারদের জোনটির সীমানা জুড়ে ঘুরে বেড়াচ্ছে এবং এটির মধ্যে প্রবেশ করতে পারে বা প্রাইসের সাথে বৈচিত্র তৈরি করতে পারে।

      চার ঘন্টার চার্টটি দেখায় যে প্রাইস MACD লাইনের নীচে একটি স্থান অর্জন করতে সক্ষম হয়েছিল। এটি সীমানা ধরে মুভ করছে, মার্লিনও অনিশ্চিত অবস্থায় রয়েছে। প্রায় ৫৫-৬০% তে, কোটটি কিছুটা কমার সম্ভাবনা রয়েছে। আমরা পতনের জন্য আরও নির্ভরযোগ্য টেকনিক্যাল অবস্থার জন্য অপেক্ষা করছি।

      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট করুন
    • By habib07
      ইনডিকেটর আনাল্যসিস। EUR/USD কারেন্সি পেয়ারের দৈনিক পর্যালোচনা ১৩.০১.২০২১ 
       প্রবণতা আনাল্যসিস (চিত্র 1)। আজ, 1.2206 (গতকালের দৈনিক ক্যান্ডেলের সমাপ্তি) এর লেভেল থেকে, মার্কেট 1.2234 (নীল বিন্দুযুক্ত রেখা) এ ঐতিহাসিক রেসিস্ট্যান্স লেভেলে পৌঁছানোর জন্য উপরে অগ্রসর হতে চেষ্টা করবে। এই লেভেলে পৌঁছে, 1.2274 এর টার্গেট নিয়ে কাজ অব্যহত রাখুন যা 85.4% (হলুদ ড্যাশড লাইন) এর রোলব্যাক লেভেল।

      চিত্র: 1 (প্রতিদিনের চার্ট)।
      বিস্তারিত আনাল্যসিস:
      ইনডিকেটর আনাল্যসিস –উর্ধমুখী ফিবনাচি লেভেল – উর্ধমুখী
      ভলিউম –উর্ধমুখী
      ক্যান্ডেলস্টিক অ্যানালিসিস – উর্ধমুখী
      ট্রেন্ড অ্যানালিসিস – উর্ধমুখী
      বলিঙ্গার লাইন – উর্ধমুখী
      সাপ্তাহিক চার্ট –উর্ধমুখী
      সাধারণ উপসংহার:
      আজ, মুল্য 1.2234 (নীল বিন্দু লাইন) এর ঐতিহাসিক রেসিস্ট্যান্স লেভেলে অগ্রসর হতে পারে। এই লেভেলে পৌঁছানোর পরে, 1.2274 এর টার্গেট নিয়ে কাজ শুরু করুন যা 85.4% (হলুদ বিন্দুযুক্ত রেখা) এর রোলব্যাক লেভেল। বিকল্প পরিস্থিতি: মুল্য উঠে যাবে এবং 1.2234 (নীল বিন্দু লাইন) এর ঐতিহাসিক রেসিস্ট্যান্স লেভেলে পৌঁছবে। এই লেভেলটি পরীক্ষার পরে, 1.2172 এর টার্গেট নিয়ে কাজ করুন যা 23.6% (লাল বিন্দুযুক্ত রেখা) এর রোলব্যাক লেভেল।
      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট করুন
    • By habib07
      EUR/USD   এর পূর্বাভাসঃ ১২ জানুয়ারী ২০২১    
      EUR/USD
      সোমবার ইউরো প্রায় ৭০ পয়েন্ট কমেছে, নির্ধারিত রেঞ্জ 1.2152 / 77 তে থামেছে। আজ সকালে এই রেঞ্জে কনসলিডেশন লক্ষ্য করা গেছে। কন্সলিডেশন থেকে নীচের দিকে প্রস্থান করার সাথে আরও স্পষ্টভাবে, প্রাইসটি গতকালের ডাউনসাইড 1.2132 এর নিচে চলে যাওয়ার সাথে সাথে, আমরা আশা করছি যে এমএসিডি লাইন বরাবর 1.2045 এ টার্গেটটির দিকে নেমে আসবে।

      চার ঘন্টার চার্টটি দেখায় যে প্রাইসটি 1.2152 / 77 এর সংকীর্ণ রেঞ্জে কন্সলিডেট হচ্ছে, তবে মার্লিন এসিলেটর সংশোধনকারী রিভার্সেলটি এই রেঞ্জ থেকে সামান্য উপরে উঠার সম্ভাব্য প্রস্থানকে সতর্ক করে।  প্রাইসটি  1.2132এর গতকালের লো জোনটি অতিক্রম করার পরে পতন অব্যহত রাখার সংকেত হবে।

      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট করুন