habib07

মার্কিন ডলার শান্তা রেলি তৈরি করতে পারে

1 post in this topic

মার্কিন ডলার শান্তা রেলি তৈরি করতে পারে
44285457.jpg
নতুন বছরের আগে মার্কিন মুদ্রা দুর্বল হচ্ছে, বাজারের রিস্ক-সেন্টমেন্ট পরিস্থিতির কাছে মার্কিন মুদ্রা আত্মসমর্পণ করে। বিশ্লেষকরা বিশ্বাস করেন যে এই হ্রাসের মূল চালক হলো মার্কিন অর্থনীতি পুনরুদ্ধারের জন্য অন্য একটি উদ্দীপনা প্যাকেজের স্বাক্ষর।
 আর্থিক সহায়তার প্রত্যাশা ঝুঁকি বৃদ্ধিতে অবদান রাখে, এ কারণেই ব্যবসায়ীরা নির্ভরযোগ্য সম্পদের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন, যা মূলত মার্কিন ডলার। এটি স্মরণ করা উচিত যে ২৮ ডিসেম্বর রাতে মার্কিন রাষ্ট্রপতি জনাব ডোনাল্ড ট্রাম্প পরের বছরের জন্য স্টেট বাজেটের উপর একটি নথিতে স্বাক্ষর করেছিলেন, যার মধ্যে জাতীয় অর্থনীতিতে $ 900 বিলিয়ন ডলারের সহায়তার একটি প্যাকেজ অন্তর্ভুক্ত রয়েছে। এর মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে প্রতি আমেরিকানকে এক বার $ 600 প্রদান, বেকারত্ব সুবিধা বৃদ্ধি, ছোট ব্যবসায়ের অর্থায়ন ইত্যাদি।
রাজ্য বাজেটের পরিমাণ সম্পর্কে জানা যায় যে চলতি অর্থবছরের শেষ নাগাদ জনসাধারণের ব্যয়ের জন্য $1.4 বরাদ্দ করা হয়েছে। এই পরিমাণের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রীয় ফেডারেল এজেন্সিগুলিকে অর্থায়নে ব্যয় করাও অন্তর্ভুক্ত। বিশ্লেষকরা বিশ্বাস করেন যে এই প্যাকেজটি মার্কিন অর্থনীতির জন্য তথাকথিত "সুরক্ষা কুশন", যা বাজারগুলিকে আরও বৃদ্ধি করতে সহায়তা করবে। এর আগে, হোয়াইট হাউসের প্রধান 2,000 ডলার পর্যন্ত বাড়ানোর জন্য জোর দিয়েছিলেন। আজ সকালে জানা গেছে যে মার্কিন প্রতিনিধি পরিষদ বিলটি সিনেটে জমা দিয়ে এই অর্থ প্রদানের অনুমোদন দিয়েছে। বিশেষজ্ঞদের মতে, সিনেটের সিদ্ধান্ত মুদ্রা বাজারগুলিকে বিঘ্নিত করতে পারে, এবং 2,000 ডলারের অনুমোদন হলে তা "সান্তা" র্যালির অনুপ্রেরণায় পরিণত হবে। এটি ডিসেম্বরের শেষ সপ্তাহগুলিতে বাজার প্রবণতা থেকে নতুন বছরের ঊর্ধ্বমুখী প্রবণতাকে নির্দেশ করছে।
 বিশেষজ্ঞদের পর্যবেক্ষণের ভিত্তিতে বলা যায়, আর্থিক সহায়তায় নথিতে স্বাক্ষর করার কারণে শেয়ার বাজার প্রবৃদ্ধির শক্তিশালী হয়ে উঠেছে। প্রাক-নববর্ষ সপ্তাহের প্রথম দিনে মার্কিন স্টক সূচকগুলি নতুন ঐতিহাসিক উচ্চতায় পৌঁছেছে। একই সময়ে, স্টিমুলাস প্যাকেজের অনুমোদন দেওয়া হয়েছে, যা শেয়ার বাজারকে ইতিবাচকভাবে প্রভাবিত করেছে, মার্কিন ডলারকে দুর্বল করেছে। জনসংখ্যাকে অতিরিক্ত অর্থ প্রদানের ফলে মুদ্রাস্ফীতি পরবর্তী পর্যায়ে বেড়ে যাওয়ার ইঙ্গিত রয়েছে। এটি স্মরণ করা উচিত যে মার্কিন যুক্তরাষ্ট্রে সরকারী ব্যয় বৃদ্ধি জাতীয় মুদ্রার দুর্বলতাকে প্ররোচিত করে।
ইইউ / ইউএসডি জুটি ২৯ শে ডিসেম্বর সকালে 1.2239-1.2240 পরিসরে ছিলো, যা বর্তমানে 1.2241 এর স্তরে উঠছে। একই সময়ে, ডলার সূচকটি 0.26% হ্রাস পেয়েছে, ফলে তা 90.1 পয়েন্টে এসে দাঁড়িয়েছে। গত দুই বছর ধরে এটি সর্বনিম্ন পর্যায়ে রয়েছে। বাজারের আশাবাদী মেজাজ এবং সান্তা র্যালির উচ্চ সম্ভাবনা থাকা সত্ত্বেও বিশেষজ্ঞরা মার্কিন ডলারের আরও হ্রাস প্রত্যাশা করছেন। তারা বর্তমান এবং আসন্ন উভয় বছরে ডলারের জন্য অসুবিধার পূর্বাভাস দিচ্ছেন। একই সময়ে, বিশ্লেষকরা সম্মত হন যে মার্কিন ডলার পুরোপুরি ক্ষতিগ্রস্থ হওয়া থেকে নিজেকে রক্ষা করেছে।
579007554.jpg
বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট করুন

Share this post


Link to post
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন


নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন


এখনি সাইন ইন করুন

  • Similar Content

    • By habib07
      EUR/USD  সাপোর্ট  দিকে অগ্রসর হচ্ছে,  বাউন্সের সম্ভাবনা রয়েছে!

      প্রাইস আমাদের গ্রাফিকাল পুলব্যাক সাপোর্ট এবং 23.6% ফিবোনাচি রিট্রেসমেন্টের সাথে মিল রেখে আমাদের প্রথম সাপোর্টটি টেস্ট করছে, যেখানে আমরা এই স্তরের উপরে একটি বাউন্স দেখতে পাব। ইছিমোকু ক্লাউড আমাদের বুলিশের  সাথে সামঞ্জস্য রেখে বুলিশ চাপের লক্ষণও দেখাচ্ছে।
      ট্রেডিং পরামর্শ
       এন্ট্রি: 1.21574
      এন্ট্রির করার কারণ:
      গ্রাফিকাল পুলব্যাক সাপোর্ট এবং 23.6% ফিবোনাচি রিট্রেসমেন্ট
      টেক প্রফিট: 1.22159
      টেক প্রফিটের কারণ:
      127.2% ফিবোনাচি এক্সটেনশন, হরাইজন্টাল সুইং হাই রেসিস্টেন্স
      স্টপ লস: 1.21373
      স্টপ লস এর কারণ:
      38.2% ফিবোনাচি রিট্রাসমেন্ট, 61.8 % ফিবোনাচি এক্সটেনশন, রাইজন্টাল সুইং লো সাপোর্ট

      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট করুন  
       
    • By Damini
      ব্রোকার হ'ল একজন ব্যবসায়ী এবং বাজারের মধ্যস্থতাকারী। দুর্ভাগ্যক্রমে, আপনি এগুলি ছাড়া ফরেক্স বাণিজ্য শুরু করতে পারবেন না। সুতরাং, বিশ্বস্ত এবং সৎ একটি সংস্থা বেছে নেওয়ার চেষ্টা করুন। এটা কিভাবে করতে হবে? স্বতন্ত্র ফরেক্স সংস্থার রেটিংগুলি সন্ধান করুন, ফোরামে পর্যালোচনাগুলি পড়ুন। সাবধান: পর্যালোচনা এবং রেটিংগুলি প্রায়শই অর্ডার করার জন্য তৈরি করা হয়। এছাড়াও, ইতিবাচক (কোনও ব্রোকার কিনেছেন) এবং নেতিবাচক (প্রতিযোগী দ্বারা প্রদত্ত) উভয়ই। শুধুমাত্র একটি উত্স বিশ্বাস করবেন না।
      নিম্নলিখিত প্যারামিটারগুলি আরও কার্যকরভাবে ব্রোকারের প্রতিবেদন করে:
      খ্যাতি। বৈদেশিক মুদ্রার দালালি অভিজ্ঞতা তার স্থায়িত্ব এবং নির্ভরযোগ্যতার প্রমাণীকরণ করে। তবে তরুণ সংস্থাগুলি উপেক্ষা করবেন না - তাদের ব্যবসায়ের শর্তগুলি প্রায়শই বেশি অনুগত হয়।
      লাইসেন্স. আর্থিক পরিষেবা সরবরাহ করে এমন প্রতিটি সংস্থা অবশ্যই শংসাপত্রিত হতে হবে। যদি কোনও ব্রোকার নিয়ামকের কোনওর কাছে জমা না দেয় তবে সাইন আপ করার আগে সাবধানতার সাথে ভাবুন।
      বাণিজ্যিক শব্দ। অ্যাকাউন্টটি এবং এটি কোন ব্যবসায়িক শর্তাদি প্রস্তাব করে তা দেখুন: লিভারেজ, মার্জিন, কমিশন এবং প্রাথমিক আমানত।
      সফটওয়্যার. কী ট্রেডিং প্ল্যাটফর্ম কোম্পানিতে ব্যবহার করা যেতে পারে। আপনার কাছে কি মোবাইল এবং ব্রাউজার সংস্করণ রয়েছে? এগুলি কি প্রাথমিকভাবে বুঝতে সহজ?
      সমর্থন। তাদের ভদ্রতা, দক্ষতা এবং জ্ঞান নিশ্চিত করতে চ্যাট বা ইমেলের মাধ্যমে সহায়তা দলের সাথে যোগাযোগ করুন। বহুভাষা এবং 24 ঘন্টা সমর্থন সর্বদা একটি অগ্রাধিকার।
      ফরেক্স ব্রোকারটি চয়ন করার সময়, সিদ্ধান্ত নেওয়ার আগে আপনার সর্বদা সুরক্ষা, সমর্থন, ফি এবং নিয়মগুলি বিবেচনা করা উচিত। আপনার এও জানা উচিত যে ব্রোকারের সন্ধান করা কঠিন হতে পারে, কারণ বিভিন্ন ব্যবসায়ীদের বিভিন্ন মতামত রয়েছে।
      অন্যান্য ব্যক্তির অভিজ্ঞতাগুলি কী তা শুনতে ভাল লাগছে তবে আপনার নিজের মানদণ্ড কী তা আপনাকেও বিবেচনা করতে হবে। আপনি কোন বাজারে ব্যবসায় করছেন এবং ব্রোকারের কাছ থেকে আপনার কী দরকার? ব্রোকারেজ অনেকগুলি বিভিন্ন জিনিস এবং বিস্তৃত স্প্রেড, ফি এবং চার্টিং সফ্টওয়্যার সরবরাহ করে। তাই করণীয় সর্বোত্তম জিনিস হ'ল আপনার জন্য গুরুত্বপূর্ণ এমন কিছু মানদণ্ড লিখুন এবং তুলনা, র‌্যাঙ্কিং এবং সেরা প্রতিকূলতা সন্ধান করা শুরু করুন।
      এখানে আপনি ফরেক্স সম্পর্কে সর্বাধিক সাধারণ প্রশ্নের কয়েকটি সাধারণ উত্তর পেতে পারেন।
    • By habib07
      EUR/USD  পেয়ার এর ট্রেডিং পরিকল্পনাঃ ২১ জানুয়ারী ২০২১

      COVID-19 এখনও পিছু হটেনি। গতকাল, বৈশ্বিক ঘটনা আবার সর্বকালের সর্বচ্চোর কাছাকাছিতে এসেছিল।
      এটি বাদে, টিকা দেওয়ার গতি এখনও ধীর। স্পষ্টতই, উৎপাদকরা  সরবরাহ চালিয়ে যাওয়ার জন্য লড়াই করে যাচ্ছেন।
        EUR/USD: জো বাইডেনের উদ্বোধন অনুষ্ঠানটি  মসৃণভাবে শেষ হয়েছে।
        এখন, মার্কেট ইসিবি সভার ফলাফলের পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্রের সর্বশেষ কর্মসংস্থান প্রতিবেদনের জন্য অপেক্ষা করছে।
      1.2160 থেকে লং পজিশন খুলুন।
      1.2050 থেকে শর্ট পজিশন খুলুন।

      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট করুন