Jump to content

ফরেক্স ট্রেডিং শুরু করার জন্য আপনার কত টাকা দরকার?


Recommended Posts

ফরেক্স ট্রেডিংয়ের ভাল জিনিসটি হ'ল শুরু করার জন্য আপনার আসলে খুব বেশি অর্থের প্রয়োজন হয় না, বাস্তবে আপনি কোনও ফ্রি ডেমো অ্যাকাউন্ট দিয়ে কোনও অর্থ ছাড়াই শুরু করতে পারেন। কিছু লাইভ ট্রেডিং অ্যাকাউন্টের জন্য সর্বনিম্ন $ 1 ডিপোজিটের প্রয়োজন হয় তবে আপনি সম্ভবত ধারণা করতে পারেন যে এই পরিমাণ অর্থ দিয়ে আপনি তেমন কিছু করতে পারবেন না।

আপনি যদি ফরেক্স ট্রেডিংয়ে নতুন হন তবে সরাসরি অ্যাকাউন্টে টাকা রাখার পরিবর্তে আপনি একটি ফ্রি ডেমো অ্যাকাউন্ট খুলতে পারবেন যার জন্য কোনও জমা দেওয়ার দরকার নেই। আপনি একই বাজারে এবং একই ব্যবসায়িক সরঞ্জামগুলিতে অ্যাক্সেস পাবেন যাতে ঝাঁপিয়ে পড়ার পরিবর্তে এবং আপনার অর্থ হারাতে ঝুঁকিপূর্ণ হওয়ার আগে আপনি প্রথমে নিজেকে প্ল্যাটফর্ম এবং উপলব্ধ সরঞ্জামগুলির সাথে পরিচিত করতে পারেন।

একবার আপনার কাছে ফরেক্স ট্রেডিংয়ের উপর আরও জ্ঞান তৈরি হয়ে গেলে এবং আপনি কীভাবে বাণিজ্য স্থাপন করবেন এবং কীভাবে আপনার ঝুঁকি পরিচালনা করবেন তা বুঝতে পারবেন। তারপরে আপনি লাইভ ট্রেডিং অ্যাকাউন্ট খুলতে প্রস্তুত থাকবেন। আমরা মার্কেটস ডট কম ব্যবহার করার পরামর্শ দেব এবং সেগুলি নিয়ন্ত্রিত এবং বিশ্বাসযোগ্য এমন কিছু অন্যান্য ব্রোকারের মতো নেই। আপনি যে পরিমাণটি দিয়ে শুরু করবেন তা সম্পূর্ণ আপনার উপর নির্ভর করে তবে সর্বনিম্ন 100 ইউরো, জিবিপি বা মার্কিন ডলার।

উপরে উল্লিখিত হিসাবে আপনি এমন সংস্থাগুলি খুঁজে পেতে পারেন যা আপনাকে 1 ইউরো, জিবিপি বা মার্কিন ডলার দিয়ে শুরু করতে দেয় তবে অর্থের পরিমাণটি শুরু করা বেশ অর্থহীন, আপনি যতক্ষণ না পর্যাপ্ত অর্থ সাশ্রয় না করেন ততক্ষণ আপনি ডেমো অ্যাকাউন্টে আটকে থাকতে পারেন এটি একটি বাস্তব যেতে।

উচ্চতর আমানতের সাথে আপনার যে কারণটি বিবেচনা করা উচিত তা হ'ল ঝুঁকি ব্যবস্থাপনার কারণে এবং আপনার আগ্রহও বজায় রাখা।

যদি আপনি কিছু ঝুঁকি ব্যবস্থাপনার নিয়ম মেনে চলা থাকেন তবে বেশিরভাগ ব্যবসায়ীরা আপনার অ্যাকাউন্টের 1% এরও বেশি কোনও ঝুঁকির প্রস্তাব না দেওয়া তাই যদি আপনি 100 ইউরো, জিবিপি বা ইউএসডি দিয়ে ট্রেড করছেন তবে আপনার ঝুঁকিটি 1 ইউরো, জিবিপি বা ইউএসডি হতে হবে এবং হিসাবে আপনি সম্ভবত 1 ইউরো জিবিপি বা মার্কিন ডলার থেকে যে পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন তা কল্পনা করতে পারবেন না…। এটি আপনার আগ্রহ বজায় রাখার জন্য আমাদের দিকে নিয়ে যায়।

আপনি যদি ফরেক্স ট্রেডিং থেকে 10 ইউরো, জিবিপি, মার্কিন ডলার করে থাকেন তবে তা কি আপনাকে উত্তেজিত করতে চলেছে? ফরেক্স ট্রেডিং থেকে আপনি যদি 100 ইউরো, জিবিপি, মার্কিন ডলার করে থাকেন তবে তা আপনাকে উত্তেজিত করতে চলেছে বা আপনাকে উত্তেজিত করার জন্য ফরেক্স ট্রেডিং থেকে একদিনে 1000 ইউরো, জিবিপি বা মার্কিন ডলার তৈরি করা দরকার ??

আমি যে পয়েন্টটি পেয়ে যাচ্ছি তা হ'ল এটি যদি আপনাকে উত্তেজিত না করে তবে আপনি সম্ভবত এটির সাথে দীর্ঘক্ষণ আটকে থাকবেন না যাতে আপনার অ্যাকাউন্টে আপনাকে কত টাকার দরকার তা নির্ধারণ করার জন্য আপনাকে পিছনের দিকে কাজ করতে হবে। আপনি যদি হাজার হাজার তৈরি করতে চাইছেন তবে তা করার জন্য আপনার অ্যাকাউন্টে হাজার হাজার থাকা দরকার বা আপনার লক্ষ্যে পৌঁছানোর জন্য যৌগিক থেকে আপনার অ্যাকাউন্ট তৈরি করার ধৈর্য থাকা দরকার।

অর্থ এই শিল্পে অর্থ উপার্জন করে তবে ধৈর্য ধরে আপনিও অর্থ উপার্জন করতে পারেন যাতে কোন সিদ্ধান্তটি আপনার পক্ষে সবচেয়ে ভাল তা আপনার সিদ্ধান্ত নেওয়া উচিত।
এখানে আপনি ফরেক্স সম্পর্কে সর্বাধিক সাধারণ প্রশ্নের কয়েকটি সাধারণ উত্তর পেতে পারেন।

Link to comment
Share on other sites

  • 8 months later...

ফরেক্স ট্রেডিং করার জন্য টাকাটা বেশি প্রয়োজন না।  টাকার থেকে বেশি প্রয়োজন সঠিক ভাবে ফরেক্স সম্পর্কে জানা আর বেশি বেশি করে ডেমো ট্রেডিং করা। আর ভালো কোনো একটা ব্রোকার খুঁজে নেয়া। খুবই সামান্য টাকা দিয়ে ফরেক্স ট্রেডিং শুরু করা যায়। সুতরাং আপনারা ফ্রেসফরেক্স এ ট্রেড করতে পারেন।

Link to comment
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search