Jump to content

ফরেক্স বাজারে বাণিজ্য করার ভাল কারণগুলি কী কী?


Recommended Posts

প্রথম জিনিসগুলি, বিদেশী ব্যবসায়ের সেরা প্ল্যাটফর্ম কিনা তা ব্যক্তিগত পছন্দগুলির উপর নির্ভর করে। কিছু ব্যবসায়ী হয়তো এই বিবৃতিটিকে সত্য বলে মনে করতে পারে এবং তারা কয়েক মিলিয়ন বৈদেশিক মুদ্রার ব্যবসায়ের বাইরে উপার্জন করতে পারে। তবে এমন আরও অনেকে আছেন যারা স্টক ট্রেডিং তাদের জন্য আরও উপকারী বলে মনে করেন।

সুতরাং, এটি ব্যক্তিগত অভিজ্ঞতা সম্পর্কে। যদিও এটি বলা হচ্ছে, আমি অন্য ট্রেডিং মার্কেটের তুলনায় এখনও ফরেক্স ট্রেডিংয়ের সবচেয়ে গভীর সুবিধাগুলির কয়েকটি তালিকা করতে পারি। আমি আর ঝোপঝাড়ের চারপাশে মারতে যাব না, আসুন এটি ঠিকঠাক আসুন।

বাজারের উচ্চ তরলতা

ফরেক্সের আমি প্রথম কথা বলতে চাই তার তরলতা। তরলতা যত তাড়াতাড়ি সম্ভব একটি সম্পদ কেনা বেচারের বাজারের গুণমানকে বোঝায়। যদি তরলতা বেশি থাকে, মানুষ এবং সংস্থাগুলি প্রদত্ত সম্পদটি সহজেই বিনিময় করতে পারে, তবে কম তরলতার অর্থ হ'ল বিপরীত: এর মূল্যে কোনও পরিবর্তন না করে সম্পদ কেনা বেচা কঠিন।

বৈদেশিক মুদ্রার সুবিধার জন্য এই অ্যাকসিওরি গাইড হিসাবে উল্লেখ করা হয়েছে, বৈদেশিক মুদ্রা বাজার হ'ল তারল্য সংজ্ঞা, এবং এখানে কেন: কেউ যখন কোনও সম্পদের তরলতার উল্লেখ করে, তার অর্থ একটি নির্দিষ্ট মুদ্রার জন্য কেনা বা বেচার বৈশিষ্ট্যযুক্ত। এবং বৈদেশিক মুদ্রা মুদ্রা কেনা বেচা সম্পর্কে সমস্ত যা আর্থিক শিল্পে সর্বাধিক চাহিদাযুক্ত সম্পদ।


সুতরাং, এর অর্থ হ'ল আপনি যখনই ফরেক্স মার্কেটে প্রবেশ করেন তখন সম্ভাবনা থাকে, আপনি যে কোনও সময় আপনার পছন্দসই মুদ্রা কিনতে / বিক্রয় করতে সক্ষম হবেন। এখন, এর ব্যতিক্রম কিছু আছে, বিশেষত তৃতীয় বিশ্বের দেশগুলি থেকে আসা সবচেয়ে বিদেশী মুদ্রা।

ছোট আমানতের প্রয়োজনীয়তা এবং উচ্চ উত্তোলন

ফরেক্সের আর একটি উল্লেখযোগ্য সুবিধা হ'ল নিম্ন আমানত এবং ছোট পজিশনের আকারের সাথে বাণিজ্য শুরু করার ক্ষমতা।

গড়ে, ফরেক্স ব্রোকারদের ন্যূনতম আমানত হিসাবে 100-250 ডলার প্রয়োজন, যা স্টক ব্রোকারদের অনুরোধের তুলনায় অনেক কম। কিছু এমনকি এটির নীচে যান, প্রয়োজনীয়তাটি 50 ডলারে সেট করে এবং তার থেকেও কম।

এর অর্থ হ'ল এই বাজারে অন্য যে কোনও জায়গার চেয়ে শুরু করা আরও সহজ। এছাড়াও, আরও একটি বৈশিষ্ট্য রয়েছে যা ফরেক্স ট্রেডিংকে আরও সাশ্রয়ী করে তোলে। একে লিভারেজ বলা হয় এবং এটি আপনাকে আপনার ট্রেডিং তহবিলকে কিছুটা বাড়িয়ে দেয়।

সুতরাং, ধরা যাক যে আপনার ব্রোকার ফরেক্স জোড়ায় 1: 200 লিভারেজ অফার করে। আপনি যদি আপনার অ্যাকাউন্টে 100 মার্কিন ডলার জমা রাখেন তবে ব্রোকার আপনাকে 20,000 মার্কিন ডলার - আপনার মূল আমানতের চেয়ে x200 গুণ বড় পজিশন খুলতে দেয়।

অতএব, স্বল্প আমানতের পরিমাণের সাথেও, আপনি স্ট্যান্ডার্ড পজিশনের আকারগুলিতে সহজেই পৌঁছতে পারেন। তবে, আপনাকে এও মনে রাখতে হবে যে উচ্চতর লাভের হারগুলি যেমন মুনাফা বাড়ায় তেমনি বড় ক্ষতির দিকেও উস্কে দেয়।

ন্যূনতম কমিশন চার্জ

ফরেক্স এবং অন্যান্য ট্রেডিং মার্কেটের মধ্যে আরেকটি পার্থক্য হ'ল কমিশনগুলি ফরেক্স ব্রোকারদের চার্জ করে।

সাধারণত, ট্রেডিং মার্কেট একাধিক ট্রেডিং কমিশন জানে, যার মধ্যে রয়েছে সরঞ্জাম ফি, অ্যাকাউন্ট রক্ষণাবেক্ষণের ফি, রাউন্ড টার্ন ফি এবং স্প্রেড। যখন এই সমস্তগুলি এক প্ল্যাটফর্মের মধ্যে একত্রিত করা হয় তখন এগুলি ব্রোকারের বোঝার এক হ্যাকের সমান।

ফরেক্স ব্রোকারদের সাথে, আপনি সাধারণত এক প্রকার কমিশন চার্জ পাবেন এবং এটিই বিড-কাই স্প্রেড। এটি একটি ইন-ট্রেড কমিশন যা সম্পদের কেনা বেচা দামের মধ্যে পার্থক্যের সমান। দালালরা সাধারণত মুদ্রাগুলি কেনার চেয়ে বেশি দামে বিক্রি করে এবং এই দামগুলির মধ্যে পার্থক্য কমিশন হিসাবে তাদের বাজেটে যায়।

এর বিনিময়ে, তারা অন্যান্য সমস্ত চার্জগুলি প্রায় সম্পূর্ণরূপে বাদ দেয়, এটি যন্ত্রে ফি বা এমনকি আমানত / প্রত্যাহার ফিও হোক। এটি আপনার উপার্জিত লাভের সিংহভাগ বজায় রাখার জন্য জায়গা ছেড়ে দেয়।

আমি এখানে ব্যাখ্যা করতে পরিচালিত হওয়ার চেয়ে ফরেক্সের আরও বেশি সুবিধা রয়েছে। তবে আবারও, অন্যান্য বাজারগুলিতেও তাদের সুফলগুলির ন্যায্য অংশ রয়েছে; একে অপরকে বাছাই করা আপনার ব্যক্তিগত পছন্দগুলি সম্পর্কে।
এখানে আপনি ফারাক্স সম্পর্কে সর্বাধিক সাধারণ প্রশ্নের কয়েকটি সাধারণ উত্তর পেতে পারেন।

Link to comment
Share on other sites

  • 5 months later...

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search