Jump to content

ফরেক্স ট্রেডিংয়ের কিছু কৌশল কী?


Recommended Posts

একটি সিরিজের প্রথম কিস্তিতে, আমরা সঠিক ট্রেডিং পরিকল্পনা স্থাপনের জন্য কয়েকটি প্রাথমিক প্রয়োজনীয়তার দিকে নজর রাখি।

বৈদেশিক মুদ্রার বাজারগুলিতে লেনদেন করা হালকাভাবে নেওয়া উচিত নয়, এটির আসল সংগঠনটি বোঝা খুব কঠিন নয়। সংঘবদ্ধ হওয়া সর্বদা সহায়তা করে যদি আপনার কীভাবে কীভাবে এটি করা যায় সে সম্পর্কে স্পষ্ট পরিকল্পনা থাকলেও আবেগগুলি চিত্র থেকে বেরিয়ে যেতে দেয়।

একটি কাঠামো পরিকল্পনা - যেমন একটি ব্যবসা তৈরির মতো

ট্রেডিং একটি উদ্বায়ী এবং অনির্দেশ্য বিনোদন, তাই আপনি যদি কোনও যথাযথ পরিকল্পনা নির্ধারণ না করেন তবে আপনার সাফল্য অনুমান করার কোনও পদ্ধতি আপনার কাছে পাওয়া যায় নি। ঘটনাক্রমে, গবেষণায় প্রমাণিত হয়েছে যে বেশিরভাগ লোক বাণিজ্য করার পরিকল্পনা ব্যবহার করে না এবং এর ফলে অর্থ হারাতে শুরু হয় যেহেতু আবেগগুলি কমতে শুরু করে। আপনি একটি পদক্ষেপ পিছনে নিতে পারেন এবং প্রতিটি পরিস্থিতিকে বিষয়গতভাবে দেখতে পারেন। সামগ্রিক পদ্ধতিতে লাভজনক হওয়ার জন্য গুরুত্বপূর্ণ বিষয়টি আপনাকে একটি বিজয়ী / হেরে যাওয়া মানসিকতার বাইরেও যেতে হবে।

কেন একটি ট্রেডিং পরিকল্পনা চূড়ান্ত সাফল্যের জন্য গুরুত্বপূর্ণ

বেশিরভাগ অ্যাডভেঞ্চারের মতো, আপনার পরিকল্পনাটি তৈরি করতে শেষে শুরু করা এবং পেছনের দিকে কাজ করা গুরুত্বপূর্ণ এবং আপনি কী ধরণের ব্যবসায়ী হতে চান তা শেষ পর্যন্ত সিদ্ধান্ত নেওয়া উচিত। সর্বাধিক সফল ব্যবসায়ীরা একটি পরিকল্পনা নিয়ে বাণিজ্য করে। এমনকি তাদের একাধিক পরিকল্পনা থাকতে পারে together সর্বদা জিনিস লিখুন। এটি আপনাকে আপনার ব্যবসায়ের উদ্দেশ্যগুলিতে মনোনিবেশ করতে সহায়তা করবে এবং আমাদের আরও কম রায়কে আরও ভাল ব্যবহার করতে হবে।

একটি পরিকল্পনা আপনাকে ব্যবসায়ী হিসাবে শৃঙ্খলা বজায় রাখতে সহায়তা করে। এটি আপনাকে ধারাবাহিকভাবে বাণিজ্য করতে, আপনার আবেগগুলি পরিচালনা করতে এবং আপনার ব্যবসায়ের কৌশল উন্নত করতে সহায়তা করে। আপনার পরিকল্পনাটি ব্যবহার করাও গুরুত্বপূর্ণ। অনেক লোক পরিকল্পনা তৈরির জন্য তাদের সমস্ত সময় ব্যয় করার ভুল করে, তবে বাস্তবে কখনই এটি অনুসরণ করে না।

একটি সফল ট্রেডিং পরিকল্পনার মূল উপাদানগুলি একবার দেখে নেওয়া যাক:

কাঠামো এবং চূড়ান্ত আর্থিক লক্ষ্যগুলি
নিজেকে এই বিষয়ে শিক্ষিত করুন এবং আপনার গবেষণা করুন
মৌলিক এবং প্রযুক্তিগত সরঞ্জাম ব্যবহার করে আপনার কৌশল চিহ্নিত করুন
বিনিয়োগের জন্য অর্থের পরিমাণ এবং ঝুঁকি ব্যবস্থাপনার জন্য
সময়
ব্যবসায়ের কৌশল, যথাযথ ডকুমেন্টেশন এবং পরিকল্পনার পরীক্ষা করা।
কিভাবে একটি ট্রেডিং পরিকল্পনা তৈরি করতে হয়

প্রথমত, আপনি নিজের গবেষণা চালিয়ে যাচ্ছেন এবং আপনার প্রয়োজন অনুযায়ী পরিকল্পনা তৈরি করতে হবে তা নিশ্চিত করতে হবে। আপনি যা জানেন তার প্রতি আস্থা খুঁজে পাওয়াও গুরুত্বপূর্ণ। আপনার কৌশলটির জন্য আপনি যে সরঞ্জামগুলি নির্বাচন করেছেন সেগুলি হ'ল চার্টের ধরণ থেকে নির্দিষ্ট অঙ্কন সরঞ্জামগুলি এমনকি কৌশলগুলির সর্বাধিক বিস্তৃত to

সর্বদা আপনার পরিকল্পনা নিয়মিত পরীক্ষা করুন

আপনি সঠিক পথে রয়েছেন তা নিশ্চিত করার জন্য আপনার শুরুতে আপনার পরিকল্পনাটি পরীক্ষা করা উচিত। আপনি ট্রেড শুরু করার পরে, এটি নিয়মিত পরীক্ষা করে চালিয়ে যান। এটি আপনাকে কীভাবে কাজ করে এবং কোনটি কার্যকর হয় না তা স্পষ্টভাবে দেখে আপনার সাফল্যকে মাপতে দেয়। সেখান থেকে আপনি এমন উপাদানগুলিকে টুইট করতে পারেন যা দুর্বল হতে পারে এবং আপনার সামগ্রিক লক্ষ্যে অবদান রাখছে না।
এখানে আপনি ফারাক্স সম্পর্কে সর্বাধিক সাধারণ প্রশ্নের কয়েকটি সাধারণ উত্তর পেতে পারেন।

Link to comment
Share on other sites

  • 2 months later...
  • 4 weeks later...

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search