Jump to content

Bdforexpro - ফরেক্স সংক্রান্ত আলোচনা,ফরেক্স শিক্ষা, ফরেক্স ট্রেডিং এবং এনালাইসিসের উন্মক্ত এবং অনন্য স্থান। এই ফোরামে রেজিস্ট্রেশন সম্পূর্ণ ফ্রী। পোস্ট এর পূর্বে অনুগ্রহ করে ফোরাম নিতিমালা গুলো পড়ে, বুঝে পোস্ট করুন। ধন্যবাদ;

Recommended Posts

US Non-firm payroll হল U.S. Bureau of Labor Statistics হতে প্রস্তুতকৃৎ নির্দিষ্ট একটি মেয়াদে USA এর মোট  কর্মসংস্থান বা কর্মচ্যুতর একটি সম্পূর্ণ রেকর্ড যেখানে মোট বেকারত্বের হার, প্রতি ঘন্টার পারিশ্রমিক কিংবা কোন সেক্টরে কর্মসংস্থান বা কর্মচ্যুতদের অবস্থার একটি মাসিক রিপোর্ট  Non-firm payroll মুলত এটা স্পষ্ট করে যে আসলে লেবার মার্কেট এর অবস্থা কি , এটা কি সংকোচিত হচ্ছে নাকি বড় হচ্ছে। Non-firm payroll  যদি জব ইনক্রিস দেখায় তাহলে বুঝতে হয় দেশের আর্থিক অবস্থা ভালো, কোম্পানিরা ভালো করছে এবং নতুন রিক্রুট হচ্ছে ভালো সেলারিতে এবং সার্ভিসে। আর জব সংক্রান্ত এই সব বিস্তারিত তথ্যর অনুসারি আর্থিক ফ্লো কেমন হতে পারে ইত্যাদি ইত্যাদির উপর ভিত্তি করে Non-firm payroll মুলত যে সব কর্ম ক্ষেত্রকে বাইরে রেখে রিপোর্টটি সাজায় সেগুলো হলঃ

  • General government employees
  • Private household employees
  • Employees of nonprofit organizations that provide assistance to individuals 
  • Farm employees
  • এই রিপোর্টটি মাসিক ভিত্তিকে প্রতি মাসের প্রথম শুক্রবারে est 8.30Am প্রকাশ করা হয়ে থাকে যা প্রকাশে ফরেক্স মার্কেটে একটি ধারাবাহিক এবং বড় মুভমেন্ট তৈরি করে। ফলে অনেক এনালিস্ট, ট্রেডার, ফান্ডার, ইনভেস্টর সহ অনেকের দূরদৃষ্টি থাকে রিপোর্টটির উপর। এই নিউজ রিপোর্ট প্রকাশে অনেক প্রফিটেবল ট্রেড করার সুযোগ সৃষ্টি হয় আবার বিপরীতভাবে মুভমেন্টের বিপরীতে পড়ে গেলে বিপদে পড়ার ও সম্ভাবনা থাকে। Non-firm payroll  রিপোর্ট ভালো হলে USD ভালো করে অর্থাৎ মার্কেট আপ ট্রেন্ড করে।
  •  
    Non-firm payroll ট্রেডিং স্ট্রেটিজিঃ রিপোর্টটি মোটামুটিভাবে সব গুলো মেজর কারেন্সিকেই হিট করে, তবে এই রিপোর্টে ট্রেডিং এর জন্য অনেকের কাছে EUR, GBP এবং USD হল সেরা কারেন্সি পেয়ার। কারন United states federal reserve রিপোর্টটিকে খুবই গুরুত্তপুর্ন মনে করে তাদের আর্থিক রিপোর্টি প্রকাশের পূর্বে ট্রেডাররা তৈরি থাকে নিজ নিজ স্ট্রেটিজিতে এবং রিপোর্টটি হাতে পাওয়া মাত্রই ট্রেডে নেমে পড়ে এবং চলতে থাকে মুভমেন্টের সাথে সাথে।
    কিভাবে Non-firm payroll ট্রেডিং করবেনঃ
     
    যেহেতু নিউজটি টপ সব নিউজের মধ্যে অন্যতম তাই সরাসরি নিউজ পাবলিশিং এ ট্রেড করা টা ঝুঁকিপূর্ণ । এই ক্ষেত্রে কিছু নিয়ম অনুসরণ করে ট্রেড করলে ভালো ফলাফল পেতে পারেন। যেমনঃ
     
    ১। NFP পাবলিশ এর প্রথম ১৫ মিনিটের মধ্যে ট্রেডে ঢুকবেন না। এই ১৫ মিনিটের মধ্যে 8:30 to 8:45 AM EST একটি বড় ক্যান্ডেল বার তৈরি হয়।
    ২। প্রথম ১৫ মিনিটের পরে ২য় যে ক্যান্ডেল্টি তৈরি হয় তা ইনসাইড বার যা পূর্বের ক্যান্ডেল এর সম্পূর্ণ ভেতরে একটা হাই অ্যান্ড লো তৈরি করে।
     
     

    post-2-0-65127300-1393823563_thumb.jpg

     
    ৩। ইনসাইড ক্যান্ডেল এর হাই এবং লো হচ্ছে মুলত ট্রেডের টিগার বার। এই ক্ষেত্রে প্রাইস যদি ইনসাইড বারের হাই ক্রস করে তাহলে বায় ট্রেড করতে পারেন আর যদি লো ক্রস করে তাহলে সেল ট্রেড করতে পারেন।
    ৪। প্রাথমিক ভাবে ৩০ পিপস এর একটি স্টপ লস সেট করুন অথবা লাস্ট হাই এবং লো অনুসারে স্টপ লস সেট করুন।

    post-2-0-58268300-1393823566_thumb.jpg

     
    চিত্রে লক্ষ্য করুন, প্রথম ইনসাইড বারের পরে ট্রেন্ড ফলোয়ার হিসাবে আরো দুটি বার একটি রেঞ্জ তৈরি করেছে, এই ক্ষেত্রে এখুনি অর্ডার না দিয়ে একটু অপেক্ষা করুন ব্রেক আউটের জন্য।
    ৫। NFP ট্রেডে ঢুকার ৪ ঘন্টার ভেতর ট্রেড থেকে বের হওয়ার চেষ্টা করুন।
     
     
    বি.দ্রঃ উপরের স্ট্রেটিজিটি ট্রেডিং অভিজ্ঞতার আলোকে একটি স্ট্রেটিজি মাত্র, তাই ব্যাবহার ক্ষেত্রে জেনে বুঝে অভিজ্ঞা নিয়ে লাইভ ট্রেডে ব্যাবহার করুন। এই স্ট্রেটিজিতে ট্রেডের যেকোন রুপ পরিবর্তন দায়ভার শুধুমাত্র ঐ ট্রেডার নিবেন।
Link to comment
Share on other sites

খুবই সুন্দর একটি পোষ্ট লিখেছেন। যা ট্রেড করার ক্ষেত্রে অনেক বড় ভুমিকা রাবে। ধন্যবাদ জয় ভাই আপনার সুন্দর এই পোষ্টের জন্য আপনার কাছ থেকে এ ধরনের হেল্পফুল পোষ্ট সবসময় আশা করি।

Link to comment
Share on other sites

  • 1 year later...
  • 1 month later...

আজকে সেই বিশেষ দিন প্রতিমাসে আজকের এই দিনটির জন্য অধীর অপেক্ষায় থাকে বিশ্বের সব ট্রেডাররা বিশেষ করে যারা নিউজ ট্রেড করে তাদের জন্য বিশেষ গুরুত্বপূর্ন আজকে বাংলাদেশ সময় সন্ধ্যা 6:30 মিনিটে U.S NON FARM PAYROLL (NFP) নিউজ তাই আজকে সবাই সাবধান কারন এ্ই নিউজে মার্কেটে বড় ধরনের মুভ করে প্রভাব পড়তে পারে । এই নিউজে মার্কেট 200 পিপস পর্যন্তও মুভ করতে পারে ও এই নিউজের সময় অনেক ট্রেডারের একাউন্ট জিরো হয় আবার কারো একাউন্টে অনেক বড় ধরনের প্রফিট করে । তবে এই নিউজের সময় যদি ট্রেড করেন মার্কেট সঠিকভাবে এ্যানালাইসিস করে নিউজ এর সময়ের ঠিক 5 মিনিট আগে অবশ্যই ষ্টপ লস ব্যাবহার করে একটা অর্ডার নিতে পারেন । অনেকে এই নিউজের সময় একাউন্ট জিরো হবার কারন হলো অনেক বড় লটে তারা বেশি লাভ করতে চায় । তবে আপনার টেকনিক্যাল ও ফান্ডামেন্টাল এ্যানালাইসিসের সাথে মিলিয়ে ট্রেড করবেন ও কয়েকটা নিউজ সাইট ভিজিট করবেন তারপর সিদ্ধান্ত নিবেন বাই নাকি সেল । আমি শুধু একটা কারেন্সির সাপোর্ট রেজিষ্ট্যান্স দিলাম দেখুন : EUR/USD : S1-1.1153, S2-1.1016, S3-1.0807 and R1-1.1309, R2-1.1428, R3-1.1574 আমার সামান্য টেকনিক্যাল এ্যানালাইসিস একটা কথা মনে রাখবেন সাপোর্ট ও রেজিষ্ট্যান্স আমি মনে করি গুরুত্বপূর্ন । আমি মনে করি ভালোভাবে এ্যানালাইসিস করে ট্রেড করলে আজকে আমরা অনেক প্রফিট করতে পারবো এই নিউজ থেকে ।

Link to comment
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন

নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন

এখনি সাইন ইন করুন
 Share

×
×
  • Create New...