Jump to content

Bdforexpro - ফরেক্স সংক্রান্ত আলোচনা,ফরেক্স শিক্ষা, ফরেক্স ট্রেডিং এবং এনালাইসিসের উন্মক্ত এবং অনন্য স্থান। এই ফোরামে রেজিস্ট্রেশন সম্পূর্ণ ফ্রী। পোস্ট এর পূর্বে অনুগ্রহ করে ফোরাম নিতিমালা গুলো পড়ে, বুঝে পোস্ট করুন। ধন্যবাদ;

এক নজরে এই সপ্তাহের মেজর কিছু কারেন্সির ফোরকাস্ট (ডিসেম্বর ৮ - ১২)


Recommended Posts

EUR/USD, USD/CHF, GBP/USD, USD/JPY Forecast for this week (December 8 - December 12)


 

EUR/USD

ফোরকাস্টঃ বেয়ারিশ (সেল মার্কেট)

 

এই সপ্তাহের EUR/USD মার্কেট খুব একটা ভালো নয়। ১.২৪০০ এর নিচে মার্কেট কন্টিনিয়াস সেল পজিশনে রয়েছে যা ১.২৩০০ রেসিস্টেন্স লাইন ব্রেক এর পরে আরো সেল স্ট্রং হয়েছে। যা পরবর্তী সপ্তাহে সাপোর্ট লাইন ১.২২০০ কে টেস্ট করার অপেক্ষায় রয়েছে। তাই সেল ট্রেড মার্কেট অনেকটাই পজেটিভ চলতি সপ্তাহে। এর মার্কেট লং পজিশন টার্গেট লেভেল ১.২৫০০।

 

USD/CHF

ফোরকাস্টঃ বুলিশ (বায় মার্কেট)

 

ক্রমানগতিক EUR/USD এর বিপরীত ট্রেন্ড এই কারেন্সিটি  ০.৯৭৫০ রেসিস্টেন্স লেভেল পর্যন্ত আপাতত ক্লোজ লেভেল তৈরি করার সম্ভাবনা প্রবল। যা ০.৯৮০০ পর্যন্ত পোঁছাতে তৈরি। এবং এই মাসের উক্ত কারেন্সির মুল লং জাম্প ০.৯৮৫০ পর্যন্ত করার সম্ভাবনা বিদ্যামান।

 

post-2-0-86131700-1418021667_thumb.jpg

GBP/USD

ফোরকাস্টঃ বেয়ারিশ (সেল মার্কেট)

 

এই সপ্তাহের ট্রেডিং এ এই পেয়ারটি ও খুব একটা সবল নয় যা চলতি সপ্তহে ১.৫৬০০ কে ব্রেক করে নিতে পারে। কন্টিনিয়াস ডাউন্ট্রেন্ড এই পেয়ারটির কারেকশন রেইট যেমনি থাকনা কেন ফাইনালি খুব শিগ্রই ১.৫৫০০ কে টাচ করার প্রভনতা অনেক বেশি। তাই ১.৫৬০০ ব্রেক অনুসারে ট্রেড চালিয়ে যান।

 

USD/JPY

ফোরকাস্টঃ বুলিশ (বায় মার্কেট)

 

বায় ট্রেন্ড প্যাটার্ন কনফার্ম এই কারেন্সিটি গত মাসের সবচেয়ে আলোচিত কারেন্সি। মুলত USD এর স্টং পজিশন এবং JPY এর দুর্বল অবস্থানের জন্য উক্ত কারেন্সিটি নিশ্চিত বায় ট্রেন্ড গতি তৈরি করেছে। লাস্ট রেসিস্টেন্স লেভেল ১.২১৫০ ব্রেক হওয়ার সম্ভাবনা অনেক বেশি যার প্রথম পুলবেক ১২০.৫০ এবং দ্বিতীয় পুলবেক ১.১৯৫০ পর্যন্ত আশাবাদী।

Link to comment
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন

নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন

এখনি সাইন ইন করুন
 Share

  • Similar Content

    • By MontuZaman
      GBP/USD এর টেকনিক্যাল অ্যানালাইসিস (২৭ মে ২০২১)
      ইন্সটা ফরেক্স টিমের বিশেষজ্ঞ লাউরিয়ে বেইলি (Laurie Bailey)
      GBP/USD
      গতকাল বিশ্বের অন্য সকল কারেন্সীর মত পাউন্ডটি  ডলারের বিপরীতে দুর্বল হয়ে পড়েছিল। আজকের সেশনে,  মার্কিন জিডিপির প্রথম প্রান্তিকে ডেটা ও দ্বিতীয়  প্রান্তিকের অনুমানে প্রকাশ করা হবে এবং এটি ৬.৪% থেকে ৬.৫% এ উন্নীত হবে বলে আশা করা হচ্ছে, টেকসই পণ্যের অর্ডারে এপ্রিলের বৃদ্ধি ০.৭% বাড়তে পারে। এছাড়াও, আগামীকাল উপভোক্তাদের মূল্যস্ফীতি সূচকগুলি বাড়বে বলে আশা করা হচ্ছে। বিনিয়োগকারীরা ঝুঁকি না নেওয়ার এবং তাদের বিনিয়োগকে আরও সুষম অবস্থায় আনার সিদ্ধান্ত নিয়েছে।
       
      ব্রিটিশ পাউন্ডের জন্য, এই ব্যালেন্সটি 1.3800-1.4004 এর রেঞ্জে দেখা যায়, যেখানে এটির ছোট একটি ব্যতিক্রম  ছিল। এই পথে প্রথম লক্ষ্য এবং সমর্থন হ'ল 1.4060 ক্ষেত্রের MACD ইন্ডিকেটর লাইন। এটি কনোসোলিডেট হবার সাথে দাম নির্দিষ্ট 1.4004 এর উপরের রেঞ্জে মুভ করতে পারে। 
       
      H4 চার্টে ব্য্যালেন্স এবং এমএসিডি লাইনের অধীনে দামটি আনন্দের সাথে হ্রাস পাচ্ছে, মার্লিন ওসিলেটর বিয়ারশি জোনে রয়েছে, আমরা দাম আরও কমার জন্য অপেক্ষা করছি।
       
      #মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না। 
      ফরেক্স বিশ্লেষন দেখুন: https://cutt.ly/LfRWnM6
       
    • By MontuZaman
      GBP/USD পেয়ারের টেকনিক্যাল অ্যানালাইসিস - ১৩ইং জানুয়ারী, ২০২১
      অ্যানালাইসিসটি তৈরী করেছেন ইন্সটা ফরেক্স টিমের  অ্যানালিটিক্যাল এক্সপার্ট স্টিফান ডল (Stefan Doll)  
      ট্রেন্ড বিশ্লেষণ (চিত্র 1)।
      আজ, 01/04/2021 থেকে প্রতিদিনের ক্যান্ডেল1.3702 (লাল ডটেড লাইন) এর উপরের ফ্র্যাক্টাল পৌঁছানোর জন্য মার্কেট 1.3660 (গতকালের দৈনিক ক্যান্ডেলের সমাপ্তি) এর লেভেল থেকে উপরে যাওয়ার চেষ্টা করবে। যদি এই লেভেলটি পরীক্ষা করা হয় তবে বলিঞ্জার লাইন সূচকের (কালো বিন্দুযুক্ত রেখা) উপরের সীমাতে 1.3812 টার্গেট সহ আরও উর্ধ্বমুখী গতিবিধি থাকবে।
             
      চিত্র: 1 (প্রতিদিনের চার্ট), বিস্তারিত বিশ্লেষণ:
      সূচক বিশ্লেষণ –উর্ধমুখী
      ফিবনাচি লেভেল – উর্ধমুখী
      ভলিউম –উর্ধমুখী
      ক্যান্ডেলস্টিক অ্যানালিসিস – উর্ধমুখী
      ট্রেন্ড অ্যানালিসিস – উর্ধমুখী
      বলিঙ্গার লাইন – উর্ধমুখী
      সাপ্তাহিক চার্ট –উর্ধমুখী
      সাধারণ উপসংহার:
       আজ, 01/04/2021 থেকে প্রতিদিনের ক্যান্ডেল 1.3702 (লাল ডটেড লাইন) এর উপরের ফ্র্যাক্টাল পৌঁছানোর জন্য মুল্যটি 1.3660 (গতকালের দৈনিক ক্যান্ডেলের সমাপ্তি) এর লেভেল থেকে ওঠা চালিয়ে যাওয়ার চেষ্টা করবে। যদি এই লেভেলটি পরীক্ষা করা হয় তবে বলিঞ্জার লাইন সূচকের (কালো বিন্দুযুক্ত রেখা) উপরের সীমাতে 1.3812 টার্গেট সহ আরও উর্ধ্বমুখী গতিবিধি থাকবে। 
      বিকল্প পরিস্থিতি: 01/04/2021 থেকে প্রতিদিনের ক্যান্ডেল 1.3702 (লাল ডটেড লাইন) এর উপরের ফ্র্যাক্টাল পৌঁছানোর লক্ষ্য নিয়ে মুল্য 1.3660 (গতকালের দৈনিক ক্যান্ডেল বন্ধ) এর লেভেল থেকে উপরে যেতে অবিরত চেষ্টা করবে। এই লেভেল পরীক্ষার ক্ষেত্রে, 1.3576 - 13 এর টার্গেট সহ আরও নিম্নমুখী গতিবেগ হবে গড় EMA (হলুদ পাতলা রেখা)।
       
      *মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
      ফরেক্স বিশ্লেষন বিস্তারিত দেখুন: https://cutt.ly/LfRWnM6
       
    • By MontuZaman
      GBP/USD পেয়ারের টেকনিক্যাল অ্যানালাইসিস - ২১শে ডিসেম্বর, ২০২০
      এনালাইসিসটি তৈরী করেছেন ইন্সটা ফরেক্স টিমের এনালিটিক্যাল এক্সপার্ট স্টিফান ডল (Stefan Doll)  
      GBP/USD পেয়ারটি বলিঞ্জার লাইন সূচক 1.3587 (কালো বিন্দুযুক্ত রেখা) এর উপরের সীমাটি পরীক্ষা করেছে এবং তারপরে নীচে নেমে গেছে। নীচে নেমে, মুল্য 1.3481 (নীল বিন্দু লাইন) এর ঐতিহাসিক সাপোর্ট লেভেল পরীক্ষা করেছে। আজ, মুল্য এর নিম্নগতিতে চলতে পারে। অর্থনৈতিক বর্ষপঞ্জি অনুসারে, সোমবার কোনও সংবাদ আশা করা যায় না। ট্রেন্ড বিশ্লেষণ (চিত্র 1)। আজ, 1.3519 (গত শুক্রবারের দৈনিক ক্যান্ডেলস্টিকের সমাপ্তি) এর লেভেল থেকে মার্কেট 1.3343 - 14.6% (লাল বিন্দুযুক্ত রেখা) এর একটি পুলব্যাক লেভেল টার্গেট নিয়ে এগিয়ে যেতে পারে। এই নিম্ন লেভেলে পৌঁছানোর পরে, 1.3678 - একটি 76.4% পুলব্যাক লেভেল (হলুদ বিন্দুযুক্ত রেখা) টার্গেট নিয়ে কাজ করা সম্ভব। এই লাইনটি পরীক্ষা করার সময়, উর্ধ্বমুখী গতিবিধির ধারাবাহিকতা 1.3944 - একটি 85.4% পুলব্যাক লেভেলের (হলুদ বিন্দুযুক্ত রেখা) টার্গেটের সাথে সম্ভব।
             
      সাপ্তাহিক চার্ট অনুসারে  Fig.1  ইন্ডিকেটর  দিয়ে ট্রেন্ড অ্যানালিসিস:    
      ইন্ডকেটর এনালাইসিস- আপওয়ার্ড; 
      ফিবোনাচি লেভেল-  আপওয়ার্ড;    
      ভলিউম- আপওয়ার্ড; 
      ক্যান্ডেলষ্টিক এনালাইসিস- আপওয়ার্ড;   
      ট্রেন্ড এনালাইসিস-  আপওয়ার্ড;     
      বলিঞ্জার লাইন-   ডাউনওয়ার্ড  ;  
      সাপ্তাহিক সময়সূচী - আপওয়ার্ড; 
      ট্রেডিং পরামর্শ: 
      আজ, মুল্য 1.3343 - একটি 14.6% পুলব্যাক লেভেল (লাল বিন্দুযুক্ত রেখা) এর টার্গেট সহ কমতে পারে। এই নিম্ন লেভেলে পৌঁছানোর পরে, 1.3678 - একটি 76.4% পুলব্যাক লেভেল (হলুদ বিন্দুযুক্ত রেখা) টার্গেট নিয়ে কাজ করা সম্ভব। এই লাইনটি পরীক্ষা করার সময়, উর্ধ্বমুখী গতিবিধির ধারাবাহিকতা 1.3944 - একটি 85.4% পুলব্যাক লেভেলের (হলুদ বিন্দুযুক্ত রেখা) টার্গেটের সাথে সম্ভব। বিকল্প পরিস্থিতি: 1.3519 এর লেভেল থেকে (গত শুক্রবারের দৈনিক ক্যান্ডেল বন্ধ হওয়ার পরে), মুল্য 1.3343 - একটি 14.6% পুলব্যাক লেভেল (লাল বিন্দুযুক্ত রেখা) এর লক্ষ্যমাত্রা সহ কমতে থাকবে। এই নিম্ন লেভেলে পৌঁছানোর পরে, নিম্নমুখী গতিবিধি 1.3279 - নিম্ন ফ্র্যাক্টাল (15.12.2020 থেকে দৈনিক ক্যান্ডেল) এর টার্গেট নিয়ে অব্যহত থাকতে পারে।
      #মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
      ফরেক্স বিশ্লেষন বিস্তারিত দেখুন: https://cutt.ly/LfRWnM6
       
    • By MontuZaman
      GBP/USD   পেয়ারটির টেকনিক্যাল অ্যনালাইসিস, (৩রা ডিসেম্বর, ২০২০)
      এনালাইসিসটি তৈরী করেছেন ইন্সটা ফরেক্স টিমের এনালিটিক্যাল এক্সপার্ট সেবাস্টিয়ান সেলিগ (Sebastian Seliga)
      টেকনিক্যাল অ্যানালাইসিস:
      GBP/USD কারেন্সি পেয়ার 1.3395 লেভেল ভেদ করেছে এবং 1.3439 লেভেলে লোকাল হাই তৈরি করেছে। কিন্তু ঊর্ধ্বমুখী প্রবণতার শেষে শীর্ষবিন্দু তৈরি করেছে এবং বিয়ারিশ এনগালফিং প্যাটার্ন তৈরি হয়েছে। এছাড়াও, পরিস্থিতি এখন সাময়িক এবং ঊর্ধ্বমুখী প্রবণতা শেষ হওয়ার কোনো সম্ভাবনা নেই। বুলিশ প্রবণতার পরবর্তী লক্ষ্যমাত্রা 1.3447 (সাম্প্রতিক সুইং হাই) এবং তারপরের লক্ষ্যমাত্রা 1.3512। কাছাকাছি টেকনিক্যাল সাপোর্টের অবস্থান 1.3306, 1.3395 এবং 1.3264। শক্তিশালী এবং ইতিবাচক প্রবণতা স্বল্পমেয়াদি বুলিশ প্রবণতাকে সমর্থণ করে, সুতরাং ডিমান্ড জোনের অবস্থান 1.3264 - 1.3295 ভেদ হলে প্রবণতা পরিবর্তিত হয়ে বিয়ারিশ হতে পারে।
      সাপ্তাহিক পিভট পয়েন্ট:
      WR3 - 1.3523
      WR2 - 1.3460
      WR1 - 1.3387
      সাপ্তাহি পিভট - 1.3326
      WS1 - 1.3255
      WS2 - 1.3195
      WS3 - 1.3124
      ট্রেডিংয়ের পরামর্শ: মাসিক সময়সীমার ভিত্তিতে GBP/USD কারেন্সি পেয়ার নিম্নমুখী রয়েছে, কিন্তু সাম্প্রতিক সময়ে 2020 এর মার্চ মাসে 1.1411 লেভেল থেকে বাউন্স করেছিলো তাকে খুব শক্তিশালী এবং ইতিবাচক মনে হচ্ছে, এবং তা রিভার্সাল সুইং হতে পারে। প্রবণার পরিবর্তন সম্পর্কে নিশ্চিত হতে বুলিশ প্রবণতাকে 1.3518 এর টেকনিক্যাল রেসিস্ট্যান্স লেভেল অতিক্রম করতে হবে। 1.2674 লেভেল ভেদ না হওয়া পর্যন্ত সবগুলো কারেকশনকে বাই অর্ডার হিসাবে ব্যবহার করা যাবে।
        
      ফরেক্স টেকনিক্যাল অ্যনালাইসিসগুলো পেতে ভিজিট করুন: https://cutt.ly/LfRWnM6

      *মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
       
    • By Mhafiz™
      গ্রীস পর্বের তেমন কোন ইমেপেক্ট ছিল না বলে EUR/USD খুব বেশি একটা পরিবর্তন দেখায়নি, যেমন ধারনা করা হয়েছিল গ্রীস বেলাআউট চুক্তিতে ফলাফল লেগেটিভ হলে EUR আর জন্য একটা পড় পতনের সম্ভাবনা ছিল, কিন্তু বেলআউট পজেটিভ তথা মতের পক্ষে ছিল কিন্তু বড় কোন ফান্ড রাইজ  না হওয়ার কারনে খুব একটা আপ ছিলনা EUR। তবে যেহেতু ইউরোপিয়ান ব্যাংক সহ অন্যান্য ঋণদাতা সংস্থা গ্রিসের পক্ষে আছে এখন তাই এই মুহূর্তে EUR এর বড় কোন ডাউন এর লক্ষন নেই, বরং হয়তাবা সময় এসেছে EUR ঘুরে দাড়াবার। তবে খতটা অনেক বেশি তাই খুব তাড়াতাড়ি তাও আশা করাটা বুদ্ধিমানের কাজ হবে না। সব মিলিয়ে অভারোল EUR এখন একটা মাঝামাঝি সুবিধাজনক পর্যায়ে রয়েছে। সেই অনুসারে মার্কেট এখন অনেকটা স্টেবল এবং মিডিয়াম-ইমপ্যাক্ট অবস্থানে আছে।
      যেহেতু USD এখন পর্যন্ত EUR এর সাথে তুলনামুলকভাবে অনেক সুবিধা জনক অবস্থানে রয়েছে এবং মেজর কারেন্সি গুলো অনেকটাই USD এর সাথে সম্পৃক্ত তাই স্বাভাবিক ভাবে EUR এর পরিবর্তনটা USD এর সাথে সাথে অন্য কারেন্সিতেও বেশ লক্ষণীয়।  
      চলুন দেখি টেকনিক্যাল এনালাইসিস অনুসারে বিভিন্ন মেজর কারেন্সিগুলোর এই সপ্তাহের সম্ভাব্য গতিবিধি একটু পর্যালোচনা করা যাক।
      EUR/USD
      Pivot Point Level: 1.0865
       
      চিত্রটি লক্ষ্য করুন, বেয়ারিশ কারেকশন হিসেবে প্রাইস ১.০৮৬৪ পর্যন্ত পোঁছে ছিল লেভেল ( ii )। এবং বর্তমান মার্কেট লাস্ট হেড ১.১০২০ এর সফল কারেকশন প্রাইস ১.১২০০ থেকে ১.১৪০০ পর্যন্ত পোঁছে যেতে পারে। ঠিক বিপরীত ভাবে সতর্ক লেভেল ১.০৮৬৪ এর ব্রেক কিন্তু লাওয়ার মার্কেট ১.০৭০০ কে ছাড়িয়ে যেতে পারে। তাই এই সপ্তাহের EUR/USD রেঞ্জ বাউন্ড লেভেল আশা করে যাচ্ছে প্রাইস ১.০৭০০ থেকে ১.১২০০। তাই এই পেয়ারে অর্ডারের ক্ষেত্রে ক্রিটিকাল লেভেল ১.১০২০-৫০ এবং ১.০৮৬৫-৪৫ ধরে অর্ডারে আশা করছি ভালো ট্রেড করে যেতে পারবেন।
      মতামতঃ EUR/USD এর সম্ভাব্য মার্কেট সিনারিও হল বায়।
       
      USD/CHF
      Pivot Point level: 0.9519

      0.9519 প্রাইস এর কারেকশন শেষে বায় অর্ডারে পেয়ারটিতে ০.৯৮০০ পর্যন্ত লং ট্রেড প্রফিট নেওয়া যেতে পারে, বিপরীত ভাবে উক্ত প্রাইসে সেল ব্রেকাউটে ডাউন হয়ে ০.৯৩০০ পর্যন্ত শর্ট ট্রেডিং প্রফিট হতে পারে।
      USD/CAD
      Pivot Point level: 1.2912
      উক্ত পেয়ারটির স্বাভাবিক মার্কেট ট্রেন্ড বায় তবে সম্ভাব্য একটা কারেকশন আশা করা যাচ্ছে। সেই অনুসারে এই পেয়ারটিতে বায় করতে পারেন কারেকশন লেভেল ১.২৯১২ শেষে ১.৩৩০০ পর্যন্ত। ঠিক বিপরীতভাবে সেল ব্রেকআউট লেভেলে শর্ট ট্রেডে ১.২৬০০ পর্যন্ত মার্কেট প্রফিট নেওয়া সম্ভব।
×
×
  • Create New...