Rayhan07

বাস্কেট ট্রেডিং এর কিছু তথ্য

3 posts in this topic

বাস্কেট ট্রেডিং কি : নামেই পরিচয় আমরা বেশকিছু কারেন্সি পেয়ার একসাথে বাই সেল দিয়ে একটা বাস্কেট তৈরী করবো এবং এই বাস্কেটের সব পেয়ারকে একসাথে একটি পেয়ার হিসাবে বিবেচনা করবো মানে সবার মিলে একসাথে লাভ হবে না লস হবে । আমাদের টার্গেট থাকবে একটি ব্যালান্স বাস্কেট তৈরী করা । 

বাস্কেট এর সুবিধা কি : ঠিকভাবে বাস্কেট করা গেলে সেখানে সেখানে রিলেটেড পেয়ারগুলো একটা ব্যালান্স তৈরী করে । আমাদের টার্গেট এই ব্যালান্স এর ফ্লাকচুয়েশান থেকে প্রফিট করা । মার্কেট তার সাধারন নিয়মে অাপট্রেন্ড ও ডাউনট্রেন্ড এ যায় । আমাদের বাস্কেটেও এমন একটা কম্বাইন্ড আপ ডাউন তৈরী হবে । এখান থেকেই আমরা প্রফিট করব । বাস্কেট হবে সাধারন কোনো সিঙ্গেল পেয়ার থেকে অনেক ষ্ট্যাবল কারন এখানে আমরা অনেকগুলো পেয়ারের একটা গ্রুপ ট্রেড করছি । 

বাস্কেট ট্রেডিং এর অসুবিধা : মেইন অসুবিধা ট্রেডিং ব্যায় অনেক পেয়ার মানে অনেক স্প্রেড ও কমিশন দিতে হবে । তবে এটা নিয়ে চিন্তা করার বিছু নাই , কারন আমাদের উদ্দেশ্য লংটার্মে ট্রেড করা । আমাদের এক একটা বাস্কেট 300 থেকে 600 বা 1000 পিপ পর্যন্ত প্রফিট দিবে । এবং এই প্রফিট হবে তুলনামূলকভাবে অনেক কম সময়ে । এর পরের প্রবলেম বাস্কেট ক্রিয়েট ও কন্ট্রোল করা এতগুলো ট্রেড ম্যানুয়েলি একসাথে করা অনেক কষ্ট সাধ্য । আমরা এই প্রবলেম সলভ করব কিছু স্ক্রীপ্ট ও ট্রেড ম্যানেজমেন্ট এর সাহায্যে । তাই আগে বুঝুন ও দেখুন যে আপনারা বাস্কেট ট্রেডিং এ আগ্রহী কিনা ।

Abu Monsur and salmansam like this

Share this post


Link to post
Share on other sites

বাস্কেট ট্রেড কি কারেন্সি রিং ট্রেডিং এ মত? কারেন্সি রিং ট্রেডিং সিস্টেম এ ও অনেকগুলো কারেন্সিকে একসাথে প্লে করা যায় তাদের সামঞ্জস্য অনুজায়ী। আরো পরিস্কার এবং তথ্য দিয়ে জানালে উপকার হত। ধন্যবাদ;

Share this post


Link to post
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন


নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন


এখনি সাইন ইন করুন