বিডিফরেক্সপ্রো' ফরেক্স সংক্রান্ত সব আলোচনা, মতামত এবং ফরেক্স শিক্ষা বিষয়ক এক উন্মক্ত এবং অনন্য স্থান। মান সম্মত আলোচনা, প্রতিনিয়ত গুরুত্তপুর্ন সব ট্রেডিং স্ট্রেটিজি এবং এনালাইসিসের মাধ্যমে সঠিক ট্রেডিং গাইডলাইন প্রদান বিডিফরেক্সপ্রো'র অন্যতম প্রধান বৈশিষ্ট। এই ফোরামে রেজিস্ট্রেশন সম্পূর্ণ ফ্রী। পোস্ট এর পূর্বে অনুগ্রহ করে ফোরাম নিতিমালা গুলো পড়ে, বুঝে পোস্ট করুন। ধন্যবাদ;

Rayhan07

ICHIMOKU ক্লাউড ব্রেকআউট ষ্ট্রাটেজি

1 post in this topic

এটাকে ফরেক্স ট্রেডিং সিষ্টেম Ichimoku ক্লাউড ব্রেকআউট ষ্ট্রাটেজি বলা হয় অথবা ( Kumo ব্রেকআউট ) বলা হয় । প্রয়োজনীয় ফাইল ডাউনলোড ও কপি করার পর, প্রধান কারেন্সি পেয়ার গুলোতে প্রয়োগ করবেন । যথা : EUR/USD, GBP/USD, USD/CAD, USD/CHF এবং M5 ( 5 মিনিট ) টাইম ফ্রেমে সেট করবেন । এটি একটি স্কালপিং কৌশল তাই আমাদের এই ধরনের ছোট টাইম ফ্রেম ব্যাবহার করা উচিৎ । Ichimoku ক্লাউড ষ্ট্রাটেজি লাভজনক এবং ট্রেডিং সিগনাল অনুসরন করা খুব সহজ । Kumo ব্রেকআউট ট্রেডিং ষ্ট্রাটেজি এর মাধ্যমে এন্ট্রি নেয়া সহজ । যখন প্রাইস ক্লোজ হয় Kumo এর Above/Below থেকে ট্রেডাররা ট্রেড নিতে পারবে যে দিকে ব্রেকআউট হয় । অর্থাৎ শুধু মাত্র আপনার চার্ট ক্যান্ডেল এর রং অনুসরন করুন ।

Ichimoku ক্লাউড ব্রেকআউট ফরেক্স ষ্ট্রাটেজি ট্রেডিং এর নিয়মাবলি :

(1) আমরা লং পজিশন নিবো যখন ক্যান্ডেল সবুজ রং এ পরিবর্তন হয়

(2) আমরা শর্ট পজিশন নিবো যখন ক্যান্ডেল লাল রং এ পরিবর্তন হয়

টার্গেট হবে 10/15 পিপস ও পাশাপাশি ষ্টপলস ও সেট হবে 10/15 পিপস ।

আমি সামান্য মাত্র ধারনা থেকে আলোচনা করলাম আপনাদের কারো এই ষ্ট্রাটেজি সম্পর্কে আরো ভালো কিছু জানা থাকলে এখানে ডিসকাস করুন এখানে আরো কিছু আলোচনা করুন । তাহলে হয়তো এর প্রযোগবিধিতে আরো ভালো ফল আসতে পারে ।

shoebsifat6 likes this

Share this post


Link to post
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন


নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন


এখনি সাইন ইন করুন