1 post in this topic

মেটাট্রেডার 4 পরিচিতি :
প্রথমত, আপনার জানা দরকার যে মেটাট্রেডার 4 অথবা এমটি 4 হল একটা ট্রেডিং প্ল্যাটফর্ম যা অনেক ব্রোকার ব্যাবহার করে থাকে। ট্রেডাররা এটা রিয়েল টাইমে কারেন্সি প্রাইস দেখতে, ট্রেড ওপেন অথবা নিয়ন্ত্রন করতে, টেকনিক্যাল অথবা ফান্ডামেন্টাল অ্যানালিসিস করতে এবং ইউটিউবে ভিডিও দেখতে ব্যাবহার করে। ইউটিউবের কথাটা কিন্তু সত্য ছিল না। আসলে ব্রোকাররা এমটি 4 ব্যাবহার করে কারন তারা বেশী ভোক্তাদের কাছে পৌছাতে চায়।
এমটি 4 এর সুবিধা হল যে এটা প্রচুর কারেন্সি পেয়ার এবং ইনডিকেটর চয়েজের সুযোগ দেয়। শুধু তাই না, এতে চার্ট কাস্টমাইজ করার সুবিধা আছে আর এটা নিউবি ফ্রেন্ডলি। এতই সোজা যে 7 বছরের একটা শিশুও ব্রেকআউট প্যাটার্ন চিনহিত করতে পারবে।
মেকানিক্যাল ট্রেডাররা তাদের এক্সপার্ট এডভাইজর (ইএ) এমটি 4 প্ল্যাটফর্মে ব্যাবহার করতে পারবে। এটা তাদের জন্য ট্রেডের সুযোগ চিনহিত করা সহজ করে দেয়।
এমটি প্ল্যাটফর্ম ওয়েবসাইট দিয়ে অ্যাক্সেস করা যায়না। এজন্য আপনাকে কম্পিউটারে অথবা ফোনে প্ল্যাটফর্ম ইন্সটল করতে হবে।
মাত্র ২ ধাপে অ্যাকাউন্ট খুলুনঃ
১ম ধাপঃ
ক) এমটি 4 ডাউনলোড করে ইন্সটল করুন।
খ) তারপর কিছু তথ্য চাওয়া হবে সেগুলো পূরণ করুন ।
২য় ধাপঃ
ক) লগইন ইনফরমেশন সেভ করে রাখুন।
খ) এমটি 4 দিয়ে, আপনি কয়েকটা অ্যাকাউন্ট ব্যাবহার করতে পারবেন আর এজন্য আপনাকে এমটি 4 ক্লোজ করতে হবে না। অনুগ্রহ করে আগে দেখে নেবেন যে কোন অ্যাকাউন্টে আপনি ট্রেড ওপেন করতে যাচ্ছেন।
জানি লাইভ অ্যাকাউন্টে ট্রেড করার জন্য আপনি ছটফট করছেন। কিন্তু প্রথমে ডেমো অ্যাকাউন্ট ব্যাবহার করার জন্য উপদেশ দেব। এভাবে আপনি আপনার কস্ট করে অর্জিত অর্থ হারাবেন না। তাছাড়া, আপনি চাইলেই যেকোনো সময়ে লাইভ অ্যাকাউন্ট খুলে নিজের অর্থ হারানোর ক্ষমতা রাখেন। আপনাকে কেউ বাধা দেয়ার নেই। আজ এই পর্যন্ত ।

Share this post


Link to post
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন


নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন


এখনি সাইন ইন করুন