See who gave reputation

  1. Mhafiz™

    Mhafiz™

  • Similar Content

    • By salmansam
      প্রিয় বিডিফরেক্সপ্রো' ধন্যবাদ জানাই সুন্দর একটি ফরেক্স কমিউনিটী সাইটের মাধ্যমে ফরেক্স সম্পরকে প্রতিনিয়ত আমাদের আপডেট রাখার জন্য এবং নানা রকম স্ট্রেটিজি দিয়ে ট্রেডকে আরো শক্তিশালি করার জন্য। তারাই ধারাবাহিকতায় নতুন একটি ব্রোকার সম্পর্কে জানতে চাই। তাহল http://www.forextime.com/
      এই ব্রোকার টী সম্পরকে বিস্তারিত জানালে উপক্রত হতাম। ধন্যবাদ আবারো।
    • By Fxtalha
      আমার ফরেক্সে যদিও তেমন লস দেওয়া লাগে নাই। প্রায় ৫ বছর ধরে এটা নিয়ে পড়ে আছি। যখন দেখলাম যে আমি লুজার তখন ট্রেড অফ করে দিয়ে ২ বছর ধরে আবার পড়াশুনা শুরু করলাম।  কিন্তু আমি বার শুরু করতে চাচ্ছি।
      ১) ভাল stp পদ্বতি আছে কোন ব্রোকারে ?  যেটা skrill সমর্থন করে ? আমি  $৫০০ শুরু করতে চাচ্ছি, আপনাদের কাছ থেকে ধরনা চাচ্ছিলাম ?
       
      আমি ভাল ট্রাডার হবার জন্য আপনাদের সাহয্যে প্রয়োজন
      তালহা/বিজয়নগর
      ঢাকা,১০০০ 
    • By Mhafiz™
      ট্রেড শুরু করার আগে অনেকেই একটি বিষয় নিয়ে খুব দুশ্চিন্তার মধ্যে পড়ে যায় তা হল কোন ব্রোকারে ট্রেড শুরু করবেন, কার ট্রান্সেকশন কত ভালো , টাকার নিরাপত্তা কি? এইগুলো ছাড়া ও আপনি অনেকভাবে স্ক্যাম এর স্বীকার হতে পারেন। যা হয়ত কখনোই আপনার চোখে পড়বে না, কিংবা আপনি বুঝতেই পারবেন না কিভাবে ব্রোকার স্ক্যাম করে। তাই বিষটি অনেক গুরুত্তের সাথেই দেখতে হবে এবং জেনে বুঝে ব্রোকার নির্বাচন করতে হবে।  
      সঠিক ব্রোকার নির্বাচন নিয়ে আগেও আমি পোস্ট করেছি, আবারো আরো কিছু তথ্য নিয়ে ব্রোকার সম্পর্কে লিখতে কারন বিষয়টি আমার কাছে খুব গুররুপুর্ন এবং ট্রেডার হিসেবে আপনিও সেটা বুঝতে পারছেন।
      ব্রোকার স্ক্যামঃ
      যে যত রকম সুবিধার কথা বলুক না কেন ভালো ব্রোকারের পাশাপাশি অনেক স্ক্যাম ব্রোকার ও রয়েছে যা প্রতিনিয়ত মনিটরিং বোর্ড নিয়ন্ত্রণ করছে এবং ব্ল্যাক লিস্টেট হচ্ছে, কিন্তু তারপর ও আপনার ব্যাক্তিগত সাবধানতার প্রয়োজন আছে। একটি বিষয় আমরা অনেক ক্ষেত্রেই ব্রোকার নির্বাচনে খুব বেশি নরজে নেই না তা হল, স্প্রেড সিস্টেম। সাধারণভাবে মেজর কারেন্সিতে স্প্রেড থাকে ২-৩ পিপস। কিন্তু স্ক্যাম ব্রোকারের প্রথম ফাঁদ হচ্ছে আস্ক/বিড স্প্রেড মেনুপুলেশন। যেখানে তারা ৭-৮ পিপস পর্যন্ত স্প্রেড সেট করে সুযোগ তৈরি করে। আর ৭-৮ পিপ্স বাদ দিয়ে আপনার প্রফিট কতটুকু আপনার অনুকুলে থাকবে তা ভালোই বুঝতে পারছেন। তবে এইসব ক্ষেত্রে রেগুলেটর বোর্ড এই রকম অনেক ব্রোকারকে ক্র্যাক করেছে।
      ব্রোকার রেগুলেশন এর ক্ষেত্রে সাধারণত দুটি বোর্ড ব্রোকারকে অথোরাইজ করে থাকে,
      U.S. Regulatory Agencies Foreign Regulatory Agencies  ব্রোকার নির্বাচনের ক্ষেত্রে আপনাকে উপরোক্ত অথোরিটি দ্বারা রেজিস্টার্ড ব্রোকার পছন্দ করতে হবে ট্রেডের ক্ষেত্রে। এই দুটি বোর্ড সব সময় ফ্রড এবং স্ক্যাম ব্রোকার কে খুজে বের করে তাদের কে ক্র্যাক করে থাকে। তবে, এটাও সত্যি যে আপনার পক্ষে রেগুলেটেড এবং আনরেগুলেটেড এর পার্থক্য বের করাটাও অনেক কঠিন একটা ব্যাপার। আমাদের সবচেয়ে বড় সমস্যা হল যে রেগুলেটেড অথোরিটি সময় এবং বাজারের অবস্থার উপর ভিত্তি করে দরকার হলে কিছু নিতিমালার পরিবর্তন আনে যে গুলোর সাথে অনেক ব্রোকারই আপডেট থাকে না, আর যার কারন ব্রোকার আগের পলিসিতে কোন রকম স্ক্যাম করলে আপনার আর ক্ল্যাম করার কোন সুযোগ থাকে না।
      U.S. Regulatory Agencies
      এই রেগুলেশন বোর্ডের দুটি অথোরিটি হচ্ছে,
      Commodities Futures Trade Commission (CFTC)
      ব্রোকারের প্রথম রেগুলেশন হল CFTC এর অনুমোদ্ন। ১৯৭৪ সালে গঠিত এই বোর্ডটি প্রতিষ্ঠিত হয়েছিল, ফিউচার কমোডিটি মার্কেট তথা কারেন্সি মার্কেট সঠিকভাবে পরিচালনার নিতিনির্ধারক ফোরাম হিসেবে। এই প্রতিষ্ঠানটির লক্ষ্য এবং উদ্দেশ্য হচ্ছে ব্রোকার স্ক্যাম এবং ফ্রড থেকে ট্রেডারকে রক্ষা করা। তাই এই অথোরিটির অনুমোদনের মাধ্যমে আপনি নিশ্চিত হতে পারেন যে আপনি সঠিক ব্রোকারে আছেন। আপনি চাইলে এই অথরিটির অফিসিয়াল অয়েব সাইটের মাধ্যমে সঠিক ব্রোকার লিস্ট দেখতে পারেনঃ  http://www.cftc.gov/index.htm

       এবং আপনার যদি কোন ব্রোকার সম্পর্কে কোন কমপ্লেন থাকে তাও জানাতে পারেনঃ http://www.cftc.gov/consumerprotection/redressreparations/index.htm
      National Futures Association (NFA)
      একই উদ্দেশ্যে এই বোর্ডটি প্রতিষ্ঠিত ১৯৮২ সালে, CFTC বোর্ডকে ব্রোকার বিগ ব্রাদার বলা হয়ে থাকে। আর NFA কে সেই হিসেবে লিটল বিগ ব্রাদার বলা হয়ে থাকে কারন CFTC এর তত্ত্বাবধানে NFA তার কার্যবিধি চালিয়ে থাকে। NFA মুলত ইন্ডাস্টি বিস্তৃত এবং ব্যাক্তিগতভাবে চালিত প্রতিষ্ঠানের রেগুলেশন নিয়ে কাজ করে। তাই এই দুটি অথরিটির রেগুলেশন আর মাধ্যমে সঠিক ব্রোকার নির্বাচনে আপনার কোন জটিলতা থাকে না।
      এই বোর্ড দ্বারা অনুমোদিত ব্রোকার সম্পর্কে জানতে পারেন আপনি তাদের অফিসিয়াল সাইট থেকেঃ http://www.nfa.futures.org/basicnet/

       USA এর বাইরের বেশিরভাগ ব্রোকার CFTC, USA রেগুলেশন নিয়ে অথোরাইড হয় না, তারা CFTC , NFA ছাড়াও অন্য কিছু  Foreign Regulatory Agencies এর মাধ্যমে রেগেলেটেড হয়ে থাকে।
      আগামি দিন আলোচনা করব ফরেন রেগুলেটরি এজেন্সি নিয়ে।
    • By Mhafiz™
      IronFX স্ক্যাম ব্রোকার, সাবধান!

      IronFX একটি স্ক্যাম ব্রোকার । ২০১৪ সাল থেকে চাইনিজ ইনভেস্টররা তাদের ইনভেস্টেড টাকা পাচ্ছে না, উইথড্র করতে গেলে তাদের একাউণ্ট ব্লক করে দেওয়া হচ্ছে। চাইনা’র সব IronFX  অফিস বন্ধ করে দেওয়া হয়েছে।এবং ম্যানেজাররা headquarter in Cyprus পালিয়ে গিয়েছে। কিছু কিছু ইনভেস্টর অনেক হয়রানির পর কিছু টাকা পেয়েছে। চাইনিজ এক বেক্তি তাদের অফিস থেকে মারামারি করে টাকা নিত সক্ষম হয়েছে। এই ব্রোকারে যারা ইতিমধ্যে ইনভেস্ট করেছেন তাদের ভবিষ্যৎ কি জানিনা, আর যারা ইনভেস্ট করবেন বলে চিন্তা করছেন। তাদেরকে সতর্ক করছি সাবধান।
      উপরের ছবিটি সেই কথাই বলে।
      সুত্রঃ  লিঙ্ক
    • By Mhafiz™

      সম্মানিত গ্রাহকগন!

      আপনাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে ফরেক্সের সাথে জড়িত সুইস ফ্রাঙ্কের ঘটনা দ্বারা FBS এর অবস্থার কোন পরিবর্তন আসেনি।

      সুইস ন্যাশনাল ব্যাংক কতৃক ইউরোর বিপরীতে ফ্রাঙ্কের পেগ বর্জন করাটা EUR/CHF এর জন্য প্রচন্ড রকমের একটি ধাক্কা ছিল যাতে মার্কেট বৃহস্পতিবার ৩০% নিচে নেমে এসেছিলো।

      অনেক ফরেক্স ব্রোকার বড় ধরনের ক্ষতির সম্মুখীন হয়েছে কারন তাদের ক্লায়েন্টদের পজিশন ধ্বংস হয়ে গিয়েছিলো।

      তাসত্ত্বেও, FBS অফিসিয়ালি ঘোষণা দিচ্ছে যে আমরা আমাদের কার্যকলাপ অব্যাহত রাখবো। এধরনের ঘটনায় FBS এর কোন প্রতিক্রিয়া নেই কারন হচ্ছে কোম্পানির সমীচীন রিস্ক ম্যানেজমেন্ট এবং বর্তমানে আমরা নিজেদের কাজ দায়িত্তের সাথে করি এবং রেগুলেটরি প্রতিষ্ঠান দ্বারা আরোপিত চাহিদা পূরণ করি।

      FBS কে বেছে নিন এবং নির্ভরযোগ্য ব্রোকারের সাথে ট্রেড করুন!