Jump to content

Bdforexpro - ফরেক্স সংক্রান্ত আলোচনা,ফরেক্স শিক্ষা, ফরেক্স ট্রেডিং এবং এনালাইসিসের উন্মক্ত এবং অনন্য স্থান। এই ফোরামে রেজিস্ট্রেশন সম্পূর্ণ ফ্রী। পোস্ট এর পূর্বে অনুগ্রহ করে ফোরাম নিতিমালা গুলো পড়ে, বুঝে পোস্ট করুন। ধন্যবাদ;

EUR/JPY সীগাল ট্রেডিং স্ট্রেটিজি ১০০+ Pips per trade !


Recommended Posts

টেকনিক্যাল এবং ফান্ডামেন্টাল এনালাইসিসের মধ্যে বেশি প্রচলিত ট্রেডিং স্ট্রেটিজি হল টেকনিক্যাল এনালাইসিস। হাজারো স্ট্রেটিজিতে ট্রেডাররা বেশ হযবরল অবস্থায় পড়ে যায় কোনটা ছেড়ে কোনটা ব্যাবহার করবেন। তবে কিছু স্ট্রেটিজি আছে যেগুলো তুলনামুলক ভালো কাজ দেয়, সেরকম একটি স্ট্রেটিজি নিয়ে বেশ কয়েকদিন ধরে নাড়াচাড়া করছিলাম, আর চেষ্টা করছিলাম যে সবার মাঝে শেয়ার করা যায় কিনা, অনেকগুলো ট্রেড করলাম এই স্ট্রেটিজিতে এভারেজ সাকসেস রেইট ৮৫% এর মত আসে তাই আপনাদের সাথে শেয়ার করলাম। স্ট্রেটিজিটি আমার নয় , এটি এক্সপার্ট ট্রেডার GerryLint এর একটি প্রুভট স্ট্রেটিজি। ভালো কাজ দিচ্ছে বলে সবার মাঝে শেয়ার করলাম। দেখুন আপনারা কতটুকু সাকসেস বের করতে পারেন।

এই স্ট্রেটিজিটি একটি কারেন্সি EUR/JPY পেয়ারে প্রুভট, অন্য কারেন্সিতে কতটুকু কাজ দেয় আপনারা পারলে টেস্ট করে জানাতে পারেন।

যা যা লাগবেঃ ২টি EUR/JPY চার্ট

চার্টঃ ১

  • 4h টাইমফ্রেম চার্ট
  • Super Trend Signal (STS) Indicator (8)
  • Exponential moving average (EMA) indicator (10)
  • Relative strength Index (RSI) Indicator (12) and level (50)

চার্টঃ 2

  • 4h টাইমফ্রেম চার্ট
  • Super Trend Signal (STS) Indicator (18)
  • Exponential moving average (EMA) indicator (10)
  • Relative strength Index (RSI) Indicator (12) and level (50)

লং ট্রেড এন্ট্রিঃ

দুটি 4h চার্টের যে কোন একটি চার্টে যখন STS ইনডিকেটর Red লাইন থেকে Green লাইনে রুপান্তর হবে এবং RSI যদি 50 লেভেলের সমান বা উপরে থাকে তখন আপনি বায় অর্ডারের জন্য প্রস্তুত হতে পারেন এবং যখনি উক্ত ক্যান্ডেলটি শেষ হবে তখন আপনি লং অর্ডার করবেন।

post-2-0-84969500-1356502948_thumb.jpg

ক্লোজ ট্রেডঃ

সিগনাল ক্যান্ডেল এর ৫ পিপস নিচে বা ৫০ পিপস স্টপ লস সেট করবেন। অনেক সময় STS লাইন Red থেকে Green এ রুপান্তরি হলেও RSI দেখা যায় লেভেল 50 এর নিচে সেই ক্ষেত্রে অপেক্ষা করুন RSI লেভেল 50 ক্রস করা পর্যন্ত।

শর্ট ট্রেড এন্ট্রিঃ

4h EUR/JPY দুটি চার্টের যেকোন একটিতে STS ইনডিকেটর যদি Green থেকে Red লাইনে রুপান্তরিত হয় এবং RSI যদি 50 লেভেলের সমান বা নিচে থাকে তখন আপনার সেল অর্ডার করার সময় এসেছে এই ক্ষেত্রে সিগনাল ক্যান্ডেল ক্লোজ হলে আপনি অর্ডারটি মেইক করবেন।

post-2-0-91210900-1356502944_thumb.jpg

ট্রেড ক্লোজঃ

বায় ট্রেডের বিপরীত সিগনাল ক্যান্ডেল এর ৮ পিপস উপরে স্টপ লস সেট করুন , মনে রাখবেন অনেক সময় সিগনাল ক্যান্ডেল খুব ছোট হয় সে ক্ষেত্রে স্টপ লস ৮ পিপস পর্যাপ্ত নয়।

ট্রেড ম্যানেজমেন্টঃ

এই স্ট্রেটিজিতে যে Expert Trader তার SeaGull মেথডে দুটি চার্ট ব্যাবহার করেছেন ট্রেড ওপেন আরো স্মুথ এবং লাইভলি করার জন্য, একটি চার্টে STS (8) এবং আরেকটি চার্টে STS (18) ব্যাবহার করার কারন হল ট্রেডার জাতে করে দ্রুত ট্রেড সিগনাল লাভ করতে পারে এবং একসাথে একাধিক ট্রেড ওপেন করতে পারে।

সুপার ট্রেন্ডঃ ইনডিকেটর- SuperTrend.mq4

Edited by জয়™
ইনডিকেটর সংযুক্তি
Link to comment
Share on other sites

  • 1 month later...

আপনার Meta Trader এর ডিফল্ট যে Moving average (MA) আছে তার Parameters settings এ MA Method - Exponential করে ভেলু 10 সেট করে দিলেই সেটা Exponential moving average (EMA) হয়ে যাবে।

Link to comment
Share on other sites

  • 3 weeks later...

Moving average কোথায় পেলেন ভাই? আর যদি EMA এর কথা বলেন তাহলে বুঝতে পারছেন স্ট্রেটেজি ম্যাকিং এর জন্যই EMA ব্যাবহার করা হয়েছে,

Link to comment
Share on other sites

  • 1 month later...
  • 6 months later...
  • 2 months later...

Is it still working?

 

হ্যাঁ , এই স্ট্রেটিজি আপনি সব সময় ব্যাবহার করতে পারেন, ডেমোতে প্র্যাকটিস করে অভ্যস্ত হয়ে লাইভ এ শুরু করবেন, ভালো ফলাফল পাবেন। আমি বেক্তিগতভাবে এই ট্রেডিং স্ট্রেটিজিটার সুযোগ নেই। 

Link to comment
Share on other sites

  • 3 weeks later...
  • 1 month later...

হ্যাঁ, প্রতিটি ইন্ডেকেটর মেটা ট্রেডারে ডিফল্ট আছে, শুধুমাত্র Super Trend ইন্ডিকেটর টি আলাদাভাবে লোড করতে হবে, যা এই পোস্টের সাথে সংযুক্ত করা হয়েছে। ধন্যবাদ; 

Link to comment
Share on other sites

  • 1 month later...

সবি তো দিলেন ভাই কিন্তু ট্রেড এর যদি টিপি না থাকে তাইলে কেম্নে হল ? আর এই বেপার টাই ক্লিয়ার করে বলতে ভুলে গেছেন আপনি পুরাই বিনোদন !! :v ;):o:wub:

Link to comment
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন

নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন

এখনি সাইন ইন করুন
 Share

×
×
  • Create New...