Bdforexpro.com will be sold with its all assets ! - (SEE DETAILS) Interested can Contact !

বিডিফরেক্সপ্রো' ফরেক্স সংক্রান্ত সব আলোচনা, মতামত এবং ফরেক্স শিক্ষা বিষয়ক এক উন্মক্ত এবং অনন্য স্থান। মান সম্মত আলোচনা, প্রতিনিয়ত গুরুত্তপুর্ন সব ট্রেডিং স্ট্রেটিজি এবং এনালাইসিসের মাধ্যমে সঠিক ট্রেডিং গাইডলাইন প্রদান বিডিফরেক্সপ্রো'র অন্যতম প্রধান বৈশিষ্ট। এই ফোরামে রেজিস্ট্রেশন সম্পূর্ণ ফ্রী। পোস্ট এর পূর্বে অনুগ্রহ করে ফোরাম নিতিমালা গুলো পড়ে, বুঝে পোস্ট করুন। ধন্যবাদ;

পিপস'হ্যাকার

পিপস হ্যাকিং উইথ ক্যান্ডেলস্টিক প্যাটার্ন – [পর্ব – ৯] Bearish Deliberation, Two black gapping/Upside two gap

1 post in this topic

-------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------------

Bearish Deliberation (Bullish Reversal Pattern) – সেল অর্ডারঃ

টাইপঃ রিভার্সেল

অর্ডারঃ শর্ট (সেল)

ক্যান্ডেলঃ ৩টি

পূর্বের ট্রেন্ডঃ বুলিশ

সাকসেস রেইটঃ ৮০ %

এই প্যাটার্নটি Three white soldiers এর পরিক্রমায় আরেকটি প্যাটার্ন যেখানে তৃতীয় ক্যান্ডেল্টির দুর্বলতায় মার্কেট চেঞ্জ তথা একটি নতুন প্যাটার্ন সাদৃশ্য হয় এবং ট্রেন্ড রিভার্স করে।

এই প্যাটার্ন এর মুল শর্তগুলো হলঃ

  • মার্কেট দীর্ঘ একটি আপট্রেন্ড থাকলে ভালো হয়।
  • প্রথম এবং দ্বিতীয় ক্যান্ডেল্টি একটি দীর্ঘ বায় ক্যান্ডেল হতে হবে।
  • প্রথম ক্যান্ডেল এর চেয়ে দ্বিতীয় ক্যান্ডেল এর ক্লোজিং অনেক হায়ারে হবে।
  • তৃতীয় ক্যান্ডেল্টির ওপেন হবে দ্বিতীয় ক্যান্ডেল এর কাছাকাছি ক্লোজিং প্রাইসে তুলনামূলক আগের ক্যান্ডেল এর চেয়ে ছোট আকৃতিতে।

post-90-0-72684400-1362544168_thumb.jpg

একটি আপট্রেন্ড মার্কেটে যখন এই প্যাটার্নটি পরিলক্ষিত হয় তখন ট্রেডার এটা বুঝে নেয় যে বর্তমান মার্কেট আরো বায় ট্রেডের জন্য দুর্বল হয়ে গেছে বা এর লং ট্রেড এর চিন্তা করে লাভ নেই অর্থাৎ প্রোডাক্ট ডিমান্ড তখনকার মত কমে গেছে বা ট্রেন্ড চেঞ্জ হয়ে তা সেল মুখী হয়ে যাচ্ছে। এইক্ষেত্রে একটি বিষয় খুব ভালোভাবে দৃষ্টিতে নিতে হবে যে প্রথম আবং দ্বিতীয় ক্যান্ডেল্টির পরে তৃতীয় ক্যান্ডেল এর সুচনা কিন্তু ধারাবাহিক হলে একটি ছোট গ্যাপ প্যাটার্নটিকে অনেক মুজবুত করে। এবং তৃতীয় ক্যান্ডেলটি খুবই ছোট সামান্য বডি আকৃতির হয়। তাই অর্ডার এর পূর্বে ছোট ছোট এই বিষয়গুলো মনে রেখে অর্ডার করলে ট্রেড পারফেকশন অনেক ভালো হয়।

Two black gapping (Bullish Reversal Pattern) – সেল অর্ডারঃ

টাইপঃ রিভার্সেল

অর্ডারঃ শর্ট (সেল)

ক্যান্ডেলঃ ৩টি

পূর্বের ট্রেন্ডঃ বুলিশ

সাকসেস রেইটঃ ৯৫ %

এই প্যাটার্নটিকে Bearish Upside Gap Two Crows Pattern ও বলা হয়ে থাকে যা একটি স্ট্রং টপ রিভার্সেল প্যাটার্ন। তিনটি ক্যান্ডেল এর সমন্বয়ে গঠিত এই প্যাটার্নটি কিছুটা জটিলই আছে তবে কাজের দিক থেকে এই প্যাটার্নটি অনেক ভালো এবং ইফেক্টিভ রেজাল্ট দেয়।

এই প্যাটার্ন এর মুল শর্তগুলো হলঃ

  • পূর্বের মার্কেটটি আপট্রেন্ড মার্কেট হতে হবে ।
  • একটি লং বায় ক্যান্ডেল এর মাধ্যমে প্যাটার্নটির সুচনা হবে।
  • দ্বিতীয় ক্যান্ডেলটি হবে সেল ক্যান্ডেল একটি ভালো গ্যাপের মাধ্যমে।
  • তৃতীয় ক্যান্ডেল্টি হবে সেল ক্যান্ডেল যা দ্বিতীয় সেল ক্যান্ডেলকে পুরোপুরি এনগালফ করবে।

post-90-0-19446700-1362544171_thumb.png

কিছুটা জটিল এই প্যাটার্নটির মুল বিষয় হচ্ছে একটা গ্যাপ। অর্থাৎ প্রথম ক্যান্ডেলটি একটি স্ট্রং বায় ক্যান্ডেল যার পরের ছোট সেল ক্যান্ডেল যখন একটি গ্যাপে তৈরি হয় যার রিয়েল বডি প্রথম ক্যান্ডেল এর ওপেন প্রাইস এর উপরে থাকে অথবা শেডো সামান্য পরিমানে প্রথম ক্যান্ডেল এর ওপেন প্রাইস কে টাচ করে থাকে। ঠিক বিপরীতভাবে তৃতীয় সেল ক্যান্ডেলটি মুলত এই প্যাটার্নটিকে নিশ্চিত করে অর্থাৎ তৃতীয় ক্যান্ডেলটি প্রথম ক্যান্ডেল এর প্রাইস লেভেলের উপরে থেকে দ্বিতীয় ক্যান্ডেল এর সম্পূর্ণ বডিকে গ্রাস বা এনগালফ করে। এই ক্ষেত্রে ক্যান্ডেলটির হায়ার প্রাইস হবে দ্বিতীয় ক্যান্ডেল থেকে হাই এবং লাওয়ার প্রাইস লেভেল হবে তাও দ্বিতীয় ক্যান্ডেল থেকে লো।

tarake_bd, suhed and Bd Mughal like this

Share this post


Link to post
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন


নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন


এখনি সাইন ইন করুন