Jump to content

Recommended Posts

BoE এর সিদ্ধান্ত পরে পাউন্ড বেড়েছে
598031029.jpg
প্রত্যাশা অনুযায়ী, ব্যাংক অফ ইংল্যান্ড তার মূল ব্যাংক হার ০.১০ শতাংশ রেখেছে  এবং সম্পদ-ক্রয় প্রোগ্রাম ৭৪৫ বিলিয়ন পাউন্ডে বজায় রেখেছে । এই সিদ্ধান্তের পর, পাউন্ড তার প্রধান মুদ্রাগুলোর বিপরীতে বেড়েছে।

ET সময় 2:03 am - পাউন্ড ডলারের বিপরীতে 1.3144, ইয়নের বিপরীতে  138.60 এ লেনদেন হয়েছিল, ফ্রাংকের বিপরীতে 1.1931 এবং ইউরো এর বিপরীতে 0.9047 এ লেনদেন হয়েছিল।


আরো ফরেক্স সংবাদঃ  

Link to comment
Share on other sites

  • Replies 64
  • Created
  • Last Reply

Top Posters In This Topic

ইউরোজোন সেন্টিক্স ইনভেস্টর সেন্টিমেন্ট ইন্ডেক্সের প্রকাশের পর পরিবর্তন ইউরোর আংশিক পরিবর্তন 
1992257559.jpg
আজ সোমবার  ET সময় ভোর 4:30 am এ ইউরোজোন সেন্টিক্স ইনভেস্টর সেন্টিমেন্ট ইন্ডেক্সের এর ডাটা প্রকাশ করা হয়েছে। এই ডাটা প্রকাশের পরে, ইউরো তার প্রধান প্রতিদ্বন্দ্বী মুদ্রাগুলোর বিপরীতে আংশিক পরিবর্তিত হয়েছে।

ET সময় ভোর 4:32 -তে  ইউরো মূল্য ইয়েনের বিপরীতে 124.69  ছিল, ডলারের এর বিপরীতে 1.1766, ফ্রাঙ্কের বিপরীতে 1.0767 এবং পাউন্ডের বিপরীতে ছিল 0.9013 ।  


আরো ফরেক্স সংবাদঃ  

Link to comment
Share on other sites

যুক্তরাজ্যের জিডিপি ডাটা প্রকাশের পর  পাউন্ড এর আংশিক পরিবর্তন
1241909815.jpg
আজ বুধবার ET সময় 2.00 am  তে জাতীয় পরিসংখ্যানের অফিস  যুক্তরাজ্যের প্রান্তিক জিডিপি তথ্য, শিল্প উৎপাদন ও  বিদেশি বাণিজ্য রিপোর্ট প্রকাশ করেছে। এই ডাটা প্রকাশের পর,  পাউন্ড  তার প্রধান প্রতিদ্বন্দ্বীতে মুদ্রাগুলোর বিপরীতে আংশিক পরিবর্তিন হয়েছে।

ET সময় 2.05 am তে পাউন্ড  ইয়েনের বিপরীতে 139.14, ফ্রাঙ্কের বিপরীতে 1.1985, ইউরোর  বিপরীতে 0.8992  এবং ডলারে বিপরীতে 1.3038 তে ট্রেডিং হয়েছিল ছিল।

আরো ফরেক্স সংবাদঃ  

Link to comment
Share on other sites

জার্মান সিপিআই প্রকাশের পরে ইউরো বেড়েছে
1060032270.jpg
বৃহস্পতিবার ET সময় 2.00 am, ডেস্টাটিস জুলাই মাসের জার্মান সিপিআই মুদ্রাস্ফীতি এর রিপোর্ট প্রকাশ করেছে।  এই তথ্য পরে, ইউরো তার প্রধান প্রতিদ্বন্দ্বী মুদ্রাগুলোর বিপরিতে আংশিক ইউরো বেড়েছে
                                                   
ET সময় 2:03 am, তে  ইউরোর বিপরীতে ইয়েনের বিপরীতে 126.09, ফ্রাঙ্কের বিপরীতে 1.0761, পাউন্ডের বিপরীতে 00.9040 এবং ডলারের বিপরীতে ছিল 1.1823 ।

আরো ফরেক্স সংবাদঃ  

Link to comment
Share on other sites

চাইনিজ ইউয়ান মার্কিন যুক্তরাষ্ট্রের ডলারের বিপরীতে ৪ দিনের সর্বচ্চো উঠেছে
1483623045.jpg
সোমবার এশীয়ান সেশনে মার্কিন ডলারের বিপরীতে চীনা ইউয়ান শক্তিশালী হয়েছে, কারণ চীনের কেন্দ্রীয় ব্যাংক আর্থিক ব্যবস্থায় লিকুয়িডিটি ডুকিয়ে দিয়েছেন।

শুক্রবারের ক্লোজিং প্রাইস  6.9501 থেকে ইউয়ান মার্কিন ডলারের বিপরীতে ৪ দিনের সর্বচ্চো  6.9352 তে উন্নীত হয়েছে। পরবর্তী বৃদ্ধি  ইউয়ানটির 6.8  এরিয়া আশেপাশে রেসিস্টেন্স লেভেলের দিকে নিয়ে যেতে পারে।

পিপলস ব্যাঙ্ক অফ চায়না শুক্রবারের 6.9405 এর হারের তুলনায় ডলার প্রতি 6.9362 ইউয়ানর কেন্দ্রীয় প্যারিটি হার নির্ধারণ করেছে। চীনা কেন্দ্রীয় ব্যাংক প্রতিদিন সকালে কেন্দ্রীয় সমতা হার নির্ধারণ করে এবং ইউয়ানটিকে সেই লেভেল থেকে ২ শতাংশ পর্যন্ত ওঠানামা করতে দেয়।

আরো ফরেক্স সংবাদঃ  

Link to comment
Share on other sites

মালয়েশিয়ার ভোক্তা মূল্য ধীর গতিতে হ্রাস পেয়েছে
169193042.jpg
জুলাই মাসে মালয়েশিয়ার ভোক্তা মূল্য পরপর পঞ্চম মাসেও কমেছে তবে বার্ষিক গতি কমে যাওয়ার গতি আরও কমিয়েছে, মঙ্গলবার পরিসংখ্যান বিভাগ এই তথ্য প্রকাশ করেছে।

ভোক্তা মূল্য  গত বছরের তুলনায় ১.৩ শতাংশ হ্রাস পেয়েছে, তবে এটি জুনের  ১.৯ শতাংশ হ্রাসের চেয়ে ধীর গতির হ্রাস পেয়েছে। বার্ষিক পতন মূলত পরিবহন ব্যয়ের দুর্বলতা দ্বারা পরিচালিত হয়েছিল।

মাসিক ভিত্তিতে, ভোক্তার মূল্য জুলাই মাসে ০.৭ শতাংশ বেড়েছে।

জানুয়ারী থেকে জুলাই সময়কালে, ভোক্তার মূল্য গত বছরের একই সময়ের চেয়ে ০.৯ শতাংশ কমেছে।

আরো ফরেক্স সংবাদঃ  

Link to comment
Share on other sites

জার্মানির উৎপাদক মূল্য ক্রমাগত হ্রাস পাচ্ছে
532102698.jpg
জার্মানির উৎপাদক মূল্য  জুলাই মাসেও পরপর ৬য় মাসে হ্রাস পেয়েছে, ডেস্টাটিস বৃহস্পতিবার এই তথ্য জানিয়েছে।

জুলাই মাসে উৎপাদক মূল্য বছরের হিসাবে ১.৭ শতাংশ হ্রাস পেয়েছে, জুনে ১.৮ শতাংশ হ্রাসের তুলনায় কিছুটা ধীর গতিতে কমেছে। উৎপাদক মূল্য  ফেব্রুয়ারি থেকে কমছে। অর্থনীতিবিদদের আবারও ১.৮ শতাংশ কমে যাওয়ার পূর্বাভাস দিয়েছিল।

মাসিক ভিত্তিতে, জুনে অপরিবর্তিত থাকার পরে উৎপাদক মূল্য  ০.২ শতাংশ বেড়েছে। প্রত্যাশিত ছিল ০.১ শতাংশ বৃদ্ধির।

উপাদানগুলির মধ্যে, জ্বালানির মূল্য জুলাই মাসে সর্বাধিক হ্রাস পেয়েছে, ৫.৮ শতাংশ। মধ্যবর্তী পণ্যের দাম কমেছে ২.৩ শতাংশ।

এদিকে, টেকসই ভোক্তা পণ্য এবং অ-টেকসই ভোক্তা পণ্যের দাম যথাক্রমে ১.6 শতাংশ এবং ০.০ শতাংশ বেড়েছে। মূলধন সামগ্রীর দাম ১.১ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

ডেস্টাটিস-এর অন্য একটি প্রতিবেদনে দেখা গেছে যে পূর্ববর্তী সময়ের তুলনায় ২০২০ সালের প্রথমার্ধে খুচরা মুদ্রায় রিয়েল টার্নওভার বাস্তবিক ০.৮ শতাংশ বেড়েছে। নামমাত্র হিসাবে, খুচরা টার্নওভার ১.৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।


আরো ফরেক্স সংবাদঃ  

Link to comment
Share on other sites

২য় প্রান্তিকের লকডাউনে নিউজিল্যান্ডের খুচরা বিক্রয় হ্রাস পেয়েছে
444161252.jpg
কোভিড -১৯ লকডাউন চলাকালীন নিউজিল্যান্ডের খুচরা বিক্রয়মূল্য ২০২০ সালের দ্বিতীয় প্রান্তিকে ১৫ শতাংশ হ্রাস পেয়েছে, পরিসংখ্যান নিউজিল্যান্ড সোমবার বলেছেন – এই বিগত ২৫ বছরের মধ্যে পতনের  বৃহত্তম রেকর্ড গড়েছে ।

এই প্রান্তিকে মোট বিক্রয়ের জন্য খুচরা বিক্রয় পরিময়ান ১৪ শতাংশ কমেছে।

স্বতন্ত্রভাবে, পতনগুলো খাদ্য ও পানীয় পরিষেবাদি দ্বারা পরিচালিত হয়েছ ৪০ শতাংশ (১.২ বিলিয়ন নিউজিল্যান্ড ডলার) ; জ্বালানী খুচরা বিক্রয়, ৩৫ শতাংশ কম (৭৭০ মিলিয়ন নিউজিল্যান্ড ডলার ); মোটর গাড়ি এবং যন্ত্রাংশ খুচরা বিক্রয় ২২ শতাংশ কমেছে (৭২৯ মিলিয়ন নিউজিল্যান্ড ডলার); এবং আবাসন ৪৪ শতাংশ কমেছে (৪১৮ মিলিয়ন নিউজিল্যান্ড ডলার)।

আরো ফরেক্স সংবাদঃ  

Link to comment
Share on other sites

 

জার্মান আইএফও ব্যবসায় আস্থা জরিপ প্রকাশের পরে ইউরো আরো বৃদ্ধি পেয়েছে
1721417175.jpg
ET সময় মঙ্গলবার 4.00 am তে  জার্মানি এর Ifo ব্যবসায়িক আস্থা জরিপ ফলাফল প্রকাশিত হয়েছে। এই তথ্য প্রকাশের পরে, ইউরো তার প্রধান প্রতিদ্বন্দ্বী মুদ্রাগুলোর বিপরীতে আরো বৃদ্ধি পেয়েছে ।

ET সময় 4:03 am -তে  ইউরো মূল্য ইয়েন বিপরীতে ছিল 125.65, ফ্রাঙ্কের বিপরীতে 1.0761, পাউন্ড এর বিপরীতে 0.9029, মার্কিন ডলারের বিপরীতে , 1.1831 তে ট্রেড হয়েছিল।

আরো ফরেক্স সংবাদঃ  

Link to comment
Share on other sites

জাপানের শীর্ষস্থানীয় সূচক অনুমানের চেয়ে কম বেড়েছে
1181663471.jpg
জাপানের ক্যাবিনেট কার্যালয়ের প্রাথমিক তথ্য বুধবার দেখিয়েছে যে, জাপানের শীর্ষস্থানীয় সূচকটি অনুমানের চেয়ে কম গতিতে বৃদ্ধি পেয়েছে

ভবিষ্যতের অর্থনৈতিক ক্রিয়াকলাপ পরিমাপ করে এমন শীর্ষস্থানীয় সূচকটি জুনের ৭৮.৩ থেকে বেড়ে জুলাই মাসে ৮৪.৪ এ উঠেছে। প্রাথমিকভাবে আনুমানিক রিডিং ছিল ৮৫.৫।

বর্তমান অর্থনৈতিক ক্রিয়াকলাপ প্রতিফলিত করে এমন সমকালীন সূচকটি আগের মাসে ৭২.৯ থেকে বেড়ে ৭৬.৬ তে উঠেছে। প্রাথমিকভাবে আনুমানিক রিডিং ছিল ৭৬.৪।

পিছিয়ে পড়া সূচক প্রাথমিক অনুমান ৯২.৫ এর বিপরীতে  জুনে  বেড়ে ৯৩.৪ তে  দাঁড়িয়েছে ৯৪.৪ এ। মে মাসে, এর রিডিং ছিল ৯৫.৫।


আরো ফরেক্স সংবাদঃ  

Link to comment
Share on other sites

সুইস জিডিপি ২য় প্রান্তিকে রেকর্ড গতিতে কমেছে
1989454969.jpg
দ্বিতীয় প্রান্তিকে সুইজারল্যান্ডের অর্থনীতি রেকর্ড গতিতে সংকুচিত হয়েছিল কারণ করোনাভাইরাস মহামারীর মধ্যে অর্থনৈতিক ক্রিয়াকলাপ মারাত্মকভাবে সীমাবদ্ধ ছিল, অর্থনৈতিক বিষয়ক সচিবালয় বা এসইসিও দ্বারা বৃহস্পতিবার এই তথ্য প্রকাশ করেছে।

আগের প্রান্তিকে ২.৫ শতাংশ হ্রাসের পরে দ্বিতীয় প্রান্তিকে যথাক্রমে মোট দেশজ উৎপাদন ৮.২ শতাংশ কমেছে।

১৯৮০ সালে পর থেকে এটি সবচেয়ে বড় রেকর্ড পতন। অর্থনীতিবিদরা এই প্রান্তিকে ৮.৬ শতাংশ সংকোচনের অনুমান করেছিলেন।

করোনভাইরাস সঙ্কটের আগে চতুর্থ প্রান্তিকে অবস্থার তুলনায় জিডিপি ২০২০ সালের প্রথমার্ধে মোট ১০.৫ শতাংশ হ্রাস পেয়েছে।

বার্ষিক ভিত্তিতে, জিডিপি প্রথম প্রান্তিকে ০.৭ শতাংশ হ্রাস এবং পেয়েছে যা অর্থনীতিবিদদের -৯.৬ শতাংশ পূর্বাভাসের বিপরীতে ৯.৩ শতাংশ হ্রাস পেয়েছে।

আরো ফরেক্স সংবাদঃ  

Link to comment
Share on other sites

ডেনমার্কের বেকারত্বের হার জুলাই মাসে হ্রাস পেয়েছে
154934393.jpg
ডেনমার্কের বেকার হার জুলাই মাসে হ্রাস পেয়েছে, সোমবার পরিসংখ্যান ডেনমার্কের এই তথ্য দেখিয়েছে।

জুলাই মাসে মোট বেকারত্বের হার  সমন্বিত ৫.২ শতাংশে নেমেছিল জুন মাসে এই ছিল ৫.৮ শতাংশ।

মোট বেকারত্ব জুলাই মাসে ৫,৫০০ কমে ১৪৮,১০০ তে দাঁড়িয়েছে, যা আগের মাসে ১৫৩,৭০০ ছিল।

যুব বেকারত্বের হার, যা ১৬  থেকে ২৪ বছর বয়সী গোষ্ঠীর ক্ষেত্রে প্রযোজ্য, জুলাই মাসে তা ২.৫% এ নেমেছে, যা আগের মাসে ২.৭ শতাংশ ছিল।

এলএফএসের তথ্যের ভিত্তিতে, ১৫ থেকে ৭৪ বয়সের মধ্যে বেকারত্বের হার ছিল ৬.০ শতাংশ। জুলাই মাসে বেকারদের সংখ্যা ছিল ১৮১,০০০।

আরো ফরেক্স সংবাদঃ  

Link to comment
Share on other sites

ইউরোজোনের মুদ্রাস্ফীতির হার  প্রকাশের পর পরিবর্তন ইউরোর আংশিক পরিবর্তন
1913876773.jpg
আজ মঙ্গলবার ET সময় ভোর 5.00  am ইউরোস্ট্যাট ইউরোজোনের  ফ্ল্যাশ মুদ্রাস্ফীতি এবং বেকারত্বেরের হার এর তথ্য প্রকাশ করেছে। এই ডাটা প্রকাশের পরে, ইউরো তার প্রধান প্রতিদ্বন্দ্বী মুদ্রাগুলোর বিপরীতে আংশিক পরিবর্তিত হয়েছে।

ET সময় ভোর 5:04 am -তে  ইউরো মূল্য ইয়েনের বিপরীতে 126.61 ছিল, ডলারের এর বিপরীতে 1.1973, ফ্রাঙ্কের বিপরীতে 1.0811 এবং পাউন্ডের বিপরীতে ছিল 0.8917 ।  

আরো ফরেক্স সংবাদঃ  

Link to comment
Share on other sites

যুক্তরাজ্যের জাতীয় গৃহ মূল্য প্রকাশের পর পাউন্ডের সামান্য পরিবর্তন
 145187477.jpg
আজ বুধবার ET সময় 2.00 am ঘটিকায় যুক্তরাজ্যের জাতীয় বাড়ি মূল্য এর ডাটা প্রকাশের পর,   পাউন্ড  তার প্রধান প্রতিদ্বন্দ্বী মুদ্রাগুলোর বিপরীতে আংশিক পরিবর্তিত হয়েছে।

ET সময় 2:05 am  এ পাউন্ড  ইয়েনের বিপরীতে 141.86, ফ্রাঙ্কের বিপরীতে 1.2190, ইউরোর  বিপরীতে 0.8900 এবং ডলারে বিপরীতে 1.3381  তে ট্রেডিং হয়েছিল ছিল।

আরো ফরেক্স সংবাদঃ  

Link to comment
Share on other sites

ইউরোজোন খুচর বিক্রয় প্রকাশের পর পরিবর্তন ইউরোর আংশিক পরিবর্তন
265851529.jpg
আজ বৃহস্পতিবার ET সময় ভোর 5.00 am ইউরোস্ট্যাট ইউরোজোনের জুলাই মাসের খুচর বিক্রয়  এর ডাটা প্রকাশ করা হয়েছে। এই ডাটা প্রকাশের পরে, ইউরো তার প্রধান প্রতিদ্বন্দ্বী মুদ্রাগুলোর বিপরীতে আংশিক পরিবর্তিত হয়েছে।

ET সময় ভোর 5:05 am -তে  ইউরো মূল্য ইয়েনের বিপরীতে 125.71 ছিল, ডলারের এর বিপরীতে 1.1832, ফ্রাঙ্কের বিপরীতে 1.0783 এবং পাউন্ডের বিপরীতে ছিল 0.8897 ।  

আরো ফরেক্স সংবাদঃ  

Link to comment
Share on other sites

Guest
This topic is now closed to further replies.
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search