বিডিফরেক্সপ্রো' ফরেক্স সংক্রান্ত সব আলোচনা, মতামত এবং ফরেক্স শিক্ষা বিষয়ক এক উন্মক্ত এবং অনন্য স্থান। মান সম্মত আলোচনা, প্রতিনিয়ত গুরুত্তপুর্ন সব ট্রেডিং স্ট্রেটিজি এবং এনালাইসিসের মাধ্যমে সঠিক ট্রেডিং গাইডলাইন প্রদান বিডিফরেক্সপ্রো'র অন্যতম প্রধান বৈশিষ্ট। এই ফোরামে রেজিস্ট্রেশন সম্পূর্ণ ফ্রী। পোস্ট এর পূর্বে অনুগ্রহ করে ফোরাম নিতিমালা গুলো পড়ে, বুঝে পোস্ট করুন। ধন্যবাদ;

See who gave reputation

  1. ekhra

    ekhra

  • Similar Content

    • By habib07
      USD/JPY  আপট্রেন্ড অক্ষত রয়েছে!

      USD/JPY  111.00 পসিকোলোজিক্যাল লেভেলে পৌঁছাতে ব্যর্থ হওয়ার পরে এবং আশ্চর্যজনক বৃদ্ধির পরে একটি সংশোধনমূলক পর্যায়ে, অস্থায়ী ডাউনসাইড মুভমেন্ট চলে আসে। বর্তমান পতন কেবল একটি স্বল্পমেয়াদী হতে পারে।
      আপনি দেখতে পাচ্ছেন যে, পেয়ারটি এখনও আপট্রেন্ড লাইনের অনেক উপরে অবস্থিত, সুতরাং বর্তমান পতন সত্ত্বেও দৃষ্টিভঙ্গি বুলিশ। USD/JPY  একটি ডাউনট্রেন্ড লাইনের নিচে নেমে গেছে, সুতরাং এটি যতক্ষণ না নীচে থেকে যায় ততই আরও কমতে পারে।
      USD/JPY ডাউনট্রেন্ড লাইনের উপরে উঠে যাওয়ার পরে আবার বাড়তে শুরু করবে। বড় পতন কেবলমাত্র রেড আপট্রেন্ড লাইনের নীচে একটি পতন দ্বারা বৈধতা পাওয়া যায়।
      ট্রেডিং উপসংহার!
      USD/JPY যখন ডাউনট্রেন্ড লাইনের উপরে যাবে তখন আমাদের কাছে নতুন বাই করার সুযোগ থাকবে। প্রথম আপসাইড টার্গেট 110.90 আগের হাই থাকবে।
      *এখানে পোস্ট করা মার্কেট বিশ্লেষণ আপনার সচেতনতা বৃদ্ধির জন্য প্রদান করা হয়, ট্রেড করার নির্দেশনা প্রদানের জন্য প্রদান করা হয় না।

      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট করুন   
       
       
    • By Damini
      ব্রোকার হ'ল একজন ব্যবসায়ী এবং বাজারের মধ্যস্থতাকারী। দুর্ভাগ্যক্রমে, আপনি এগুলি ছাড়া ফরেক্স বাণিজ্য শুরু করতে পারবেন না। সুতরাং, বিশ্বস্ত এবং সৎ একটি সংস্থা বেছে নেওয়ার চেষ্টা করুন। এটা কিভাবে করতে হবে? স্বতন্ত্র ফরেক্স সংস্থার রেটিংগুলি সন্ধান করুন, ফোরামে পর্যালোচনাগুলি পড়ুন। সাবধান: পর্যালোচনা এবং রেটিংগুলি প্রায়শই অর্ডার করার জন্য তৈরি করা হয়। এছাড়াও, ইতিবাচক (কোনও ব্রোকার কিনেছেন) এবং নেতিবাচক (প্রতিযোগী দ্বারা প্রদত্ত) উভয়ই। শুধুমাত্র একটি উত্স বিশ্বাস করবেন না।
      নিম্নলিখিত প্যারামিটারগুলি আরও কার্যকরভাবে ব্রোকারের প্রতিবেদন করে:
      খ্যাতি। বৈদেশিক মুদ্রার দালালি অভিজ্ঞতা তার স্থায়িত্ব এবং নির্ভরযোগ্যতার প্রমাণীকরণ করে। তবে তরুণ সংস্থাগুলি উপেক্ষা করবেন না - তাদের ব্যবসায়ের শর্তগুলি প্রায়শই বেশি অনুগত হয়।
      লাইসেন্স. আর্থিক পরিষেবা সরবরাহ করে এমন প্রতিটি সংস্থা অবশ্যই শংসাপত্রিত হতে হবে। যদি কোনও ব্রোকার নিয়ামকের কোনওর কাছে জমা না দেয় তবে সাইন আপ করার আগে সাবধানতার সাথে ভাবুন।
      বাণিজ্যিক শব্দ। অ্যাকাউন্টটি এবং এটি কোন ব্যবসায়িক শর্তাদি প্রস্তাব করে তা দেখুন: লিভারেজ, মার্জিন, কমিশন এবং প্রাথমিক আমানত।
      সফটওয়্যার. কী ট্রেডিং প্ল্যাটফর্ম কোম্পানিতে ব্যবহার করা যেতে পারে। আপনার কাছে কি মোবাইল এবং ব্রাউজার সংস্করণ রয়েছে? এগুলি কি প্রাথমিকভাবে বুঝতে সহজ?
      সমর্থন। তাদের ভদ্রতা, দক্ষতা এবং জ্ঞান নিশ্চিত করতে চ্যাট বা ইমেলের মাধ্যমে সহায়তা দলের সাথে যোগাযোগ করুন। বহুভাষা এবং 24 ঘন্টা সমর্থন সর্বদা একটি অগ্রাধিকার।
      ফরেক্স ব্রোকারটি চয়ন করার সময়, সিদ্ধান্ত নেওয়ার আগে আপনার সর্বদা সুরক্ষা, সমর্থন, ফি এবং নিয়মগুলি বিবেচনা করা উচিত। আপনার এও জানা উচিত যে ব্রোকারের সন্ধান করা কঠিন হতে পারে, কারণ বিভিন্ন ব্যবসায়ীদের বিভিন্ন মতামত রয়েছে।
      অন্যান্য ব্যক্তির অভিজ্ঞতাগুলি কী তা শুনতে ভাল লাগছে তবে আপনার নিজের মানদণ্ড কী তা আপনাকেও বিবেচনা করতে হবে। আপনি কোন বাজারে ব্যবসায় করছেন এবং ব্রোকারের কাছ থেকে আপনার কী দরকার? ব্রোকারেজ অনেকগুলি বিভিন্ন জিনিস এবং বিস্তৃত স্প্রেড, ফি এবং চার্টিং সফ্টওয়্যার সরবরাহ করে। তাই করণীয় সর্বোত্তম জিনিস হ'ল আপনার জন্য গুরুত্বপূর্ণ এমন কিছু মানদণ্ড লিখুন এবং তুলনা, র‌্যাঙ্কিং এবং সেরা প্রতিকূলতা সন্ধান করা শুরু করুন।
      এখানে আপনি ফরেক্স সম্পর্কে সর্বাধিক সাধারণ প্রশ্নের কয়েকটি সাধারণ উত্তর পেতে পারেন।
    • By MontuZaman
      অ্যানালাইসিস তৈরী করেছেন ইন্সটা টিমের এনালিটিক্যাল এক্সপার্ট স্টিফান ডল (Stefan Doll)  
      ট্রেন্ড বিশ্লেষণ (চিত্র 1)।
      আজ, মার্কেট 1.2217 (শুক্রবারের দৈনিক ক্যান্ডেল বন্ধ) এর লেভেল থেকে নেমে যাবে এবং 23.6% এর পুলব্যাক লেভেলটি 1.2172 (লাল বিন্দু লাইন) পরীক্ষা করতে পারে। যদি এই লেভেলটি পরীক্ষা করা হয়, 38.2% (লাল বিন্দুযুক্ত রেখা) এর পুলব্যাক লেভেল মুল্য 1.2063 এর টার্গেট সহ কমতে পারে।
             
      চিত্র ১ (প্রতিদিনের চার্ট) বিস্তারিত বিশ্লেষণ: -
      সূচক বিশ্লেষণ - নিম্নমুখী;
      ফিবোনাচি লেভেল - নিম্নমুখী;
      ভলিউম - নিম্নমুখী;
      ক্যান্ডেলস্টিক বিশ্লেষণ-নিম্নমুখী;
      ট্রেড অ্যানালিসিস -উর্ধমুখী
      বলিঙ্গার লাইন-নিম্নমুখী;
      সাপ্তাহিক সময়সূচী- নিম্নমুখী;
      সাধারণ উপসংহার:
      আজ, মার্কেট 1.2217 (শুক্রবারের দৈনিক ক্যান্ডেল বন্ধ) এর লেভেল থেকে নেমে যাবে এবং 23.6% এর পুলব্যাক লেভেল 1.2172 (লাল বিন্দু লাইন) পরীক্ষা করতে পারে। যদি এই লেভেলটি পরীক্ষা করা হয়, 38.2% (লাল বিন্দুযুক্ত রেখা) এর পুলব্যাক লেভেলে মুল্য 1.2063 এর টার্গেট সহ কমতে পারে।
      বিকল্প পরিস্থিতি: 1.2217 (শুক্রবারের দৈনিক ক্যান্ডেল বন্ধ) এর লেভেল থেকে, এটি নীচে নেমে যাবে এবং 23.6% এর পুলব্যাক লেভেল 1.2172(লাল ডটেড লাইন) পরীক্ষা করতে পারে। যদি এই লেভেলটি পরীক্ষা করা হয় তবে মুল্য ঐতিহাসিক রেসিস্ট্যান্স লেভেল (নীল বিন্দুযুক্ত রেখা) 1.2234 টার্গেটের সাথে বাড়তে শুরু করবে।
      *মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
      ফরেক্স বিশ্লেষন বিস্তারিত দেখুন: https://cutt.ly/LfRWnM6
       
    • By MontuZaman
      EUR/USD পেয়ারটির টেকনিক্যাল অ্যনালাইসিস, ১লা অক্টোবর, ২০২০

      এনালাইসিসটি তৈরী করেছেন ইন্সটা ফরেক্স টিমের এনালিটিক্যাল এক্সপার্ট সেবাস্টিয়ান সেলিগ (Sebastian Seliga)
      টেকনিক্যাল অ্যানালাইসিস:
      EUR/USD পেয়ারটি 1.1696 এর লেভেল থেকে বাউন্স করেছে (1.1685 হল সর্বনিন্ম  লেভেল) এবং আবার শর্ট-টার্ম  ট্রেন্ড লাইনে রেজিস্টেন্স লেভেলটি পরীক্ষা করছে। এখানে একটি ৫০% ফিবোনাচি রিট্রেসমেন্ট লেভেল রয়েছে যা 1.1742  লেভেলে অবস্থিত, সুতরাং এই রেজিস্টেন্স লেভেল এর ক্লাস্টারের (ফিবোনাচি, অনুভূমিক রেখা এবং ট্রেন্ড লাইন) উপরে ব্রেকআউট কঠিন হতে পারে। তবুও মার্কেটে বুল এর জন্য পরবর্তী লক্ষ্য  1.1772 এবং 1.1790 এর লেভেলে দেখা যায়। আর বিয়ারের পরবর্তী লক্ষ্য  1.1710 এবং 1.1696 এর লেভেলে দেখা যায়। কেবলমাত্র 1.1758 এর লেভেলের উপরে একটি টেকসই ব্রেকআউট বুলকে আবারও মার্কেট নিয়ন্ত্রণে নিতে সাহায্য করতে পারে। সাপ্তাহিক টাইমফ্রেম অনুসারে এখনও আপট্রেন্ড রয়েছে। 
      সাপ্তাহিক পিভট পয়েন্টসমূহ:
      ৩য় সাপ্তাহিক রেসিস্টেন্স লেভেল: 1.2011,
      ২য় সাপ্তাহিক রেসিস্টেন্স লেভেল: 1.1938,
      ১ম  সাপ্তাহিক রেসিস্টেন্স  লেভেল: 1.1752,
      সাপ্তাহিক  পিভট: 1.1683,
      ১ম সাপ্তাহিক সাপোর্টিং লেভেল: 1.1498,
      ২য় সাপ্তাহিক সাপোর্টিং লেভেল: 1.1408,
      ৩য় সাপ্তাহিক সাপোর্টিং লেভেল: 1.1239,
      ট্রেডিংয়ের পরামর্শ:
      EUR/USD পেয়ারটির মূল ট্রেন্ডটি আপ রয়েছে, যা সাপ্তাহিক টাইম ফ্রেম চার্টে ১০টি সাপ্তাহের আপ ক্যান্ডল এবং মাসিকটাইম ফ্রেম চার্টে  ৪টি মাসিক আপ ক্যান্ডল দ্বারা নিশ্চিত হওয়া যায়। এর অর্থ বাই ডিল নিতে কোনও কারেক্টশন ব্যবহার করা উচিত। মূল দীর্ঘমেয়াদী টেকনিক্যাল সাপোর্টটি 1.1445 এর লেভেলে দেখা যায়। মূল লং টার্ম টেকনিক্যাল রেজিস্টেন্সটি 1.2555 লেভেলে দেখা যায়।
        
      ফরেক্স বিশ্লেষন বিস্তারিত দেখুন: https://cutt.ly/LfRWnM6

      *মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
       
    • By habib07


       ট্রেডিংয়ের পরামর্শ
      এন্ট্রি লেভেল: 107.441
      এন্ট্রি লেভেল নির্ধারণের কারণ: অনুভূমিক সুইং হাই রেসিস্ট্যান্স এবং 78.6% ফিবানচি রিট্রাসমেন্ট
      টেক প্রফিট: 106.773
      টেক প্রফিট লেভেল নির্ধারণের কারণ: অনুভূমিক ওভারল্যাপ সাপোর্ট, 50% ফিবানচি রিট্রাসমেন্ট
      স্টপ লস: 107.660
      টেক প্রফিট লেভেল নির্ধারণের কারণ: অনুভুমিক সুইং হাই রেসিস্ট্যান্স, 61.8% ফিবানচি এক্সটেনশন
      *মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে [URL=" http://bit.ly/37CKtwI"]এই লিঙ্কটি[/URL] ভিজিট করুন