Jump to content

আপনি কি 10 ডলারে ফরেক্স ট্রেডিং শুরু করতে পারেন?


Recommended Posts

আপনি সুনির্দিষ্টভাবে পারেন এবং এটি করার বিভিন্ন উপায় রয়েছে। বিশ্বের বৃহত্তম আর্থিক বাজারগুলির মধ্যে একটি, ফরেক্স ট্রেডিং একটি খুব বিচিত্র ক্ষেত্র, এবং বিভিন্ন সুযোগ রয়েছে যা আপনি এর মধ্যে থেকে উপকৃত হতে পারবেন। এটি যখন 10 ডলারের মতো ছোট একটি শুরু মূলধনের সাথে বাণিজ্য করার কথা হয়, আপনি নিম্নলিখিতগুলি ব্যবহার করতে পারেন:

ডেমো অ্যাকাউন্ট ফরেক্স ব্যবসায়ী হিসাবে আপনার ক্যারিয়ার শুরু করার একটি ডেমো অ্যাকাউন্ট হ'ল এক দুর্দান্ত উপায়, কারণ এতে কোনও প্রারম্ভিক মূলধনের প্রয়োজন নেই। সংক্ষেপে, একটি ডেমো অ্যাকাউন্ট এমন একাউন্ট যা আসল বাজারকে মিরর করে তবে আপনার পক্ষে কোনও আর্থিক ইনপুট লাগবে না। শিক্ষানবিস হিসাবে, আপনি নিজের, হার্ড-অর্জিত তহবিলের পরিবর্তে ভার্চুয়াল অর্থের সাথে বাণিজ্য করে উপকৃত হতে পারেন, কারণ এটি আপনাকে সত্যিকারের অর্থ না হারিয়ে ফরেক্স মার্কেটের আরও ভাল বোঝার সুযোগ দেয়। তদুপরি, একটি ডেমো অ্যাকাউন্টের সাহায্যে আপনি প্রাথমিক দক্ষতা শিখতে পারেন যা আপনাকে ভবিষ্যতে সাধারণ ভুলগুলি এড়াতে সহায়তা করবে - যেমন দুর্ঘটনার দ্বারা আদেশ খোলার। শেষ অবধি, ডেমো অ্যাকাউন্টটি বিভিন্ন ব্যবসায়ের সরঞ্জাম, সরঞ্জাম এবং কৌশল এক্সপ্লোর করতে ব্যবহার করা যেতে পারে।
শতক হিসাব। এই অ্যাকাউন্টটি প্রথমে 2006 সালে প্রবর্তিত হয়েছিল, বিশেষত অপেশাদার ব্যবসায়ীদের সাহায্যের জন্য যারা কেবলমাত্র ফরেক্স ট্রেডিংয়ের ক্ষেত্র দিয়ে শুরু করছেন। অন্যান্য ট্রেডিং অ্যাকাউন্টগুলির বিপরীতে, শতকরা অ্যাকাউন্ট আপনাকে সাধারণ ডলার / ইউরোর বিপরীতে সেন্টের সাথে বাণিজ্য করতে দেয়। সহজ কথায় বলতে গেলে এই অ্যাকাউন্টের সাথে সম্পর্কিত মানগুলি 100 দ্বারা গুণিত হবে, উদাহরণস্বরূপ, আপনি যদি 5 ডলার জমা করেন তবে আপনি আপনার অ্যাকাউন্টে 500 সেন্টের একটি মান দেখতে পাবেন এবং 10 ডলার আপনাকে 1000 - এবং আরও দেবে। জিএক্সসিএম পর্যালোচনার বিশেষজ্ঞদের মতে, শতাংশ অ্যাকাউন্টটি ব্যবহারের মূল সুবিধা হ'ল আপনি একটি সত্যিকারের বাজারের পরিবেশের মধ্যে ব্যবসায়ের দক্ষতা শিখতে পারেন, তবে আপনার নিজের অর্থের বিশাল পরিমাণ ঝুঁকি ছাড়াই। তদুপরি, শতকরা অ্যাকাউন্টের সাহায্যে আপনি আপনার ব্রোকারের যে পরিষেবাদিগুলি অফার করতে পারে সেগুলির মান সম্পর্কে আরও ভাল অন্তর্দৃষ্টি পেতে পারেন এবং আপনি তাদের সাথে লেগে থাকতে চান কিনা তা সিদ্ধান্ত নিতে পারেন। অবশেষে, শতকরা অ্যাকাউন্টটি খোলার পক্ষে খুব সহজ, কারণ এর সাথে কোনও ন্যূনতম বা সর্বাধিক আমানতের প্রয়োজনীয়তা নেই এবং কোনও নির্দিষ্ট শর্ত যা কোনও ব্যবসায়ীর সাথে দেখা করতে পারে।

৩.উইভারেজ আপনার ট্রেডিং মূলধনটি 10, 100 বা এমনকি 1000 বারের মাধ্যমে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করতে লিভারেজ ব্যবহার করা যেতে পারে। তদুপরি, লিভারেজ ব্যবহারের অর্থ হ'ল আপনি নিজের সম্ভাব্য মুনাফা সত্যিই বাড়িয়ে নিতে পারেন। তবে, লিভারেজ কিছু বিপর্যয়কর ক্ষতির উত্সও হতে পারে, বিশেষত যখন পর্যাপ্ত জ্ঞান এবং দক্ষতার অভাবীদের এবং যখন অনেক দেশে (বিশেষত ইউরোপে) ব্যবহার করা হয়, সর্বাধিক আকারের অনুমোদিত লিভারেজ স্থানীয় নিয়ন্ত্রক কর্তৃপক্ষ কর্তৃক গৃহীত হয়। লিভারেজ ব্যবহারের একটি উপায় হ'ল এমন ব্রোকারের সন্ধান করা যা অতিরিক্ত ক্লায়েন্ট সুরক্ষা পরিমাপ কার্যকর করে এবং নিশ্চিত করে যে আপনি কেবলমাত্র যা বিনিয়োগ করেছেন তা হারাতে পারেন।

আপনি ইতিমধ্যে বলতে পারেন যে বিভিন্ন উপায় রয়েছে যার মাধ্যমে আপনি কেবল 10 ডলারের ট্রেডিং মূলধন দিয়ে ফরেক্স ট্রেড শুরু করতে পারেন। এটি প্রমাণ করে যে বৈদেশিক মুদ্রার ব্যবসায়ের স্টেরিওটাইপ কেবল তাদের জন্যই পাওয়া যায়, যারা এতে প্রচুর পরিমাণে অর্থ বিনিয়োগ করতে পারে।
এখানে আপনি ফরেক্স সম্পর্কে সর্বাধিক সাধারণ প্রশ্নের কয়েকটি সাধারণ উত্তর পেতে পারেন।

Link to comment
Share on other sites

  • 7 months later...

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search