Jump to content

এটি কি ফরেক্স ব্যবসায়ী হওয়ার পক্ষে উপকারী?


Recommended Posts

এটি ব্যবসায়ী হওয়ার পক্ষে তুলনামূলক সহজ। কিছু ব্রোকারেজের সাহায্যে, আপনি 50 মার্কিন ডলার হিসাবে সামান্য অ্যাকাউন্ট দিয়ে অ্যাকাউন্ট শুরু করতে পারেন। পাগল ঝুঁকি না নিলে আপনি সেই ক্ষুদ্র একটি অ্যাকাউন্টের সাথে একটি পাগল পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন না (উত্সাহটি একটি দ্বি-ধারার তরোয়াল) তবে আপনি আপনার অ্যাকাউন্টটি শতাংশের পরিবর্তে শতকরা পরিমাণে বাড়িয়ে ফোকাস করার সময় বাণিজ্য শিখতে পারবেন can এক ডলার পরিমাণ। সময়ের সাথে সাথে, দক্ষতা অর্জনের ফলে এটি একটি ছোট বিনিয়োগকে অনেক বড় আকারে পরিণত করতে পারে।
উত্তোলন আসুন আমরা এটির উপর চকচকে না করি। 20: 1 লিভারেজ ক্রস জোড়ায় (ডলারকে অন্তর্ভুক্ত না করে এমন দুটি প্রধান মুদ্রার সাথে যুক্ত এমন জোড়ায়) সাধারণ। আপনি যদি মার্কিন ডলারের বিপরীতে বড় মুদ্রাগুলি ব্যবসা করে থাকেন তবে আরও বেশি লিভারেজ সাধারণত পাওয়া যায় (যুক্তরাষ্ট্রে 50: 1 এবং অন্যান্য দেশে 200: 1 বা আরও বেশি)। উত্তোলন গুরুত্বপূর্ণ, কারণ বড় মুদ্রাগুলি সাধারণত এক দিনের মধ্যে শতকরা এক ভাগের বেশি না সরে যায়, স্বাভাবিকভাবেই, আপনাকে বুদ্ধিমান ঝুঁকি ব্যবস্থাপনার অনুশীলন করা উচিত (যা আপনি যাই হোক না কেন করা উচিত), তাই আপনি আপনার ক্ষতির পরিমাণ অল্প পরিমাণে সীমাবদ্ধ রাখুন আপনার অ্যাকাউন্টের শতাংশ
আপনি সহজেই দীর্ঘ বা সংক্ষিপ্ত যেতে পারেন। মার্কিন ডলার কি আজ উপরে যাচ্ছে বা নেমে যাচ্ছে? এটি প্রায় কোনও ব্যাপার নয়; আপনি যেভাবেই অর্থোপার্জন করতে পারেন! শেয়ার বাজারে এটি করার জন্য আপনার আরও অনেক বড় অ্যাকাউন্টের প্রয়োজন হবে এবং কিছু অতিরিক্ত হুপের মধ্য দিয়ে যেতে হবে।
যৌক্তিক সমর্থন এবং প্রতিরোধের স্তর এবং স্বচ্ছতা। সরকার এবং কেন্দ্রীয় ব্যাংকগুলি সাধারণত তাদের পূর্বাভাস এবং বক্তৃতার মাধ্যমে মুদ্রাগুলি অন্যান্য মুদ্রার তুলনায় যেতে চায় যেখানে পূর্বাভাস দেয়। এখানে এমন কিছু ওয়েবসাইট রয়েছে (যেমন ফরেক্সফ্যাক্টরি ডট কম) অর্থনৈতিক ডেটার ক্যালেন্ডার রয়েছে এবং সেগুলি প্রকাশিত হবে। যদিও এটি সত্য যে সরকারী তথ্যগুলিতে প্রচুর অভ্যন্তরীণ বাণিজ্য রয়েছে, তবে এই অভ্যন্তরীণরা কোথায় দাম চায় তা নির্ধারণ করা খুব কঠিন নয়। (উদাহরণস্বরূপ, যদি সরকারী ডেটা প্রস্তাব দেয় যে ডলারের পরিমাণ কম হওয়া উচিত, তবে অভ্যন্তরীণরা প্রায়শই 20-30 মিনিটের মধ্যে ডলারের দাম নিউজ ভাঙ্গার আগেই পাম্প করবে যাতে তারা সংবাদটি ভাঙ্গার সময় উচ্চ মূল্যে বিক্রি করতে পারে)) এটি এমনকি স্থানটিতে আশ্চর্যজনক হলেও এটি আপনি যখন অভ্যন্তরীনদের পদচিহ্নগুলি দেখতে শিখেন, আপনি সেগুলি ব্যবহার করতে পারেন। আর আমি সচেতন অন্য যে কোনও ট্রেডিং মার্কেটের তুলনায় ফরেক্সের অভ্যন্তরীণ লোকেরা আসলে বাজারের হেরফের নেই। আমি দেখতে পাই যে ফাইট মুদ্রা এবং ক্রিপ্টোকারেন্সিগুলির চেয়ে দামের স্তরগুলি বিভিন্ন ফিয়াট মুদ্রার মধ্যে আরও পূর্বাভাসের সাথে সরানো থাকে।
দিনে 24 ঘন্টা, সপ্তাহে 5 দিন খোলা থাকে। যদিও লন্ডন অধিবেশন ব্যস্ততম এবং সবচেয়ে লাভজনক, আপনি ব্যবসায়ের এমন একটি সময় খুঁজে পেতে পারেন যা আপনি বিশ্বের যেখানেই থাকুন না কেন আপনার পক্ষে কার্যকর। (স্বীকার করা, এটি এমন একটি অঞ্চল যেখানে ক্রিপ্টোকারেন্সি মার্কেটগুলির একটি সুবিধা রয়েছে, যেহেতু তারা 24x7 উন্মুক্ত।
আপনি যদি সক্রিয় ব্যবসায়ী হতে না চান এবং আপনি বরং কিছু কিনে তা দীর্ঘ সময় ধরে ধরে রাখেন তবে ফরেক্স সম্ভবত আপনার পক্ষে নয়। স্টক এবং ক্রিপ্টোকারেনসির মতো সম্পদ কেনা বা কেনা যায় সেগুলি কেনার আগেই কেনা ভাল। (বিটকয়েন এবং লিটকয়েনে আমার সম্পদের একটি ছোট শতাংশ রয়েছে - তারা যথেষ্ট পরিমাণে সামান্য যে তারা ট্যাঙ্ক দিলে আমি এটিকে খুব মিস করব না, তবে যথেষ্ট যাতে আমি উপকৃত হব এবং কখন তারা আবার পরিকল্পিতভাবে উপরে উঠব।) এমনকি স্টক সহ এবং ক্রিপ্টোকারেন্সিগুলি, আপনাকে এখনও পর্যায়ক্রমে সেগুলি পরীক্ষা করা উচিত এবং আপনার হোল্ডিংগুলি এখনও বুদ্ধিমান হয় তা নিশ্চিত করা উচিত। যেহেতু ফরেক্স ট্রেডিং "ক্রয় এবং হোল্ড" বিনিয়োগ নয়, আপনার যদি সত্যিই কম দিন সুইং ট্রেডিং করা হয় তবে আপনার অ্যাকাউন্টটি অবশ্যই দিনে একবারের জন্য পরীক্ষা করা উচিত, সম্ভবত আপনি যদি প্রতিদিন ট্রেড করেন তবে।

তবে, যদি সক্রিয় ট্রেডিং আপনার কাছে আবেদন করে তবে ফরেক্স আপনার জন্য দুর্দান্ত জায়গা হতে পারে।
এখানে আপনি ফরেক্স সম্পর্কে সর্বাধিক সাধারণ প্রশ্নের কয়েকটি সাধারণ উত্তর পেতে পারেন।

Link to comment
Share on other sites

  • 6 months later...

যদি কোট মুদ্রার বিপরীতে বেস মুদ্রা আরও শক্তিশালী হয়, তবে মুদ্রার জোড়ার মান বাড়বে। অন্যদিকে, বেস মুদ্রা দুর্বল হয়ে গেলে মুদ্রার জোড়ার মান হ্রাস পাবে।

Link to comment
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search