Jump to content

ফরেক্সের সাথে ট্রেডিং সম্পর্কে আমার কী জানতে হবে?


Recommended Posts

ফরেক্স মার্কেট একটি উচ্চ ঝুঁকিপূর্ণ বাজার আপনি যতটা ঝুঁকি নিয়ে প্রত্যাশা করতে পারেন তত বেশি রিটার্ন নেবেন। ফরেক্স মার্কেটে ট্রেডিং কোনও গেম নয়, এর জন্য প্রচুর জ্ঞান, ধৈর্য এবং শৃঙ্খলা দরকার the ফরেক্স মার্কেটের হারগুলি ওঠানামা করে রাখে এবং বাজার বিশ্লেষণ করা গুরুত্বপূর্ণ, মুদ্রার দামের পরিবর্তনের কারণগুলির কারণগুলি অধ্যয়ন করুন এবং কখন অর্ডার দেবে তা জানুন। এই সমস্ত কিছুর আগে, ফরেক্স ট্রেডিং পরিভাষাটি জানা জরুরী, ফরেক্স প্ল্যাটফর্মে ট্রেড করার সময় ব্যবসায়ীদের সাধারণ পদগুলি আসে। নীচে ফরেক্স মার্কেটে ট্রেড করার সময় আপনি কয়েকটি শর্তাদি ব্যবহার করবেন:

· বেস কারেন্সি এবং কোট মুদ্রা: ফরেক্স ট্রেডিংয়ে আপনি অন্য মুদ্রা কেনার জন্য একটি মুদ্রা বিক্রি করেন। আপনি যে মুদ্রা বিক্রয় করছেন তা বেস মুদ্রা এবং আপনি যে মুদ্রা কিনছেন তাকে কোট মুদ্রা বলে।

· বিনিময় হার: বিনিময় হার আপনাকে জানায় যে অন্য মুদ্রা কেনার জন্য আপনাকে কতটা ব্যয় করতে হবে।

Ip পাইপ: বৈদেশিক মুদ্রার বাজারে একটি মুদ্রার দামের ক্ষুদ্রতম আন্দোলনকে পিআইপি বলা হয়। পিআইপি মানে পয়েন্ট ইন পার্সেন্টেজ।

Verage উত্সাহ: উত্তোলন অর্থ orrowণ নেওয়া অর্থ ব্যবহার করে বিনিয়োগকে বোঝায়। উত্তোলন হ'ল আপনার অ্যাকাউন্টটি আপনার মোট অ্যাকাউন্টের মার্জিনের চেয়ে বড় পজিশনে গিয়ার করার ক্ষমতা। উদাহরণস্বরূপ, যদি কোনও ব্যবসায়ীর অ্যাকাউন্টে 1,000 ডলারের মার্জিন থাকে এবং সে একটি 100,000 ডলার অবস্থান খোলে, তবে সে তার অ্যাকাউন্টটি 100 বার বা 100: 1 দ্বারা লিভারেজ করে।

Gin মার্জিন: এটি অবস্থান খুলতে বা বজায় রাখতে প্রয়োজনীয় আমানতকে বোঝায়। এতে ফ্রি মার্জিন এবং ব্যবহৃত মার্জিন অন্তর্ভুক্ত রয়েছে, একটি বিনামূল্যে মার্জিন একটি নতুন অবস্থান খোলার জন্য প্রয়োজনীয় পরিমাণকে বোঝায় যেখানে ব্যবহৃত মার্জিনটি একটি খোলা অবস্থান বজায় রাখতে প্রয়োজনীয় পরিমাণকে বোঝায়।

Id বিডের দাম এবং জিজ্ঞাসার মূল্য: বিড মূল্য হ'ল দাম যে কোনও ব্যবসায়ী তার ব্রোকারের কাছে বেস মুদ্রা বিক্রয় করতে পারে এবং জিজ্ঞাসা মূল্য হ'ল যে মূল্য যেখানে কোনও ব্যবসায়ী তার ব্রোকারের কাছ থেকে বেস মুদ্রা কিনে।

Read বিস্তার: বিডের দাম এবং জিজ্ঞাসা মূল্যের মধ্যে পার্থক্যকে স্প্রেড বলা হয়।

· লট: ফরেক্সে প্রচুর পরিমাণে ব্যবসায় হয়। একটি স্ট্যান্ডার্ড লটে বেস মুদ্রার 100,000 ইউনিট থাকে, যখন একটি মিনি লটে 10,000 ইউনিট থাকে এবং একটি মাইক্রো লটে 1000 ইউনিট থাকে।

উপরোক্ত পদগুলি না জানার পাশাপাশি কীভাবে নিজের আবেগগুলি পরিচালনা করতে হয় তা জানা খুব গুরুত্বপূর্ণ। ট্রেডিং করার সময় আপনার আবেগগুলি পরিচালনা করা সহজ কাজ নয়। অবশেষে যতক্ষণ বিবেচিত ফরেক্স ট্রেডিং লোভী না হওয়ার চেষ্টা করুন, বাজারে বিরাজমান অনিশ্চয়তা সম্পর্কে সচেতন থাকুন, কখনই দ্রুত লাভের আশা করবেন না, প্রমাণিত ট্রেডিং কৌশল ব্যবহার করুন এবং নিশ্চিত করুন যে আপনার ট্রেডিং পরিকল্পনা রয়েছে।
এখানে আপনি ফারাক্স সম্পর্কে সর্বাধিক সাধারণ প্রশ্নের কয়েকটি সাধারণ উত্তর পেতে পারেন।

Link to comment
Share on other sites

  • 5 months later...

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search