Jump to content

Bdforexpro.com will be sold with its all assets ! - (SEE DETAILS) Interested can Contact !

বিডিফরেক্সপ্রো' ফরেক্স সংক্রান্ত সব আলোচনা, মতামত এবং ফরেক্স শিক্ষা বিষয়ক এক উন্মক্ত এবং অনন্য স্থান। মান সম্মত আলোচনা, প্রতিনিয়ত গুরুত্তপুর্ন সব ট্রেডিং স্ট্রেটিজি এবং এনালাইসিসের মাধ্যমে সঠিক ট্রেডিং গাইডলাইন প্রদান বিডিফরেক্সপ্রো'র অন্যতম প্রধান বৈশিষ্ট। এই ফোরামে রেজিস্ট্রেশন সম্পূর্ণ ফ্রী। পোস্ট এর পূর্বে অনুগ্রহ করে ফোরাম নিতিমালা গুলো পড়ে, বুঝে পোস্ট করুন। ধন্যবাদ;

ফরেক্স ট্রেডিংয়ের জন্য ঠিক কী প্রয়োজন?


Recommended Posts

ফরেক্স ট্রেডিংয়ে সর্বদা অন্য কেনার জন্য একটি মুদ্রা বিক্রয় জড়িত থাকে, যার কারণে এটি জোড়া হিসাবে উদ্ধৃত হয় - একটি ফরেক্স জোয়ারের দাম মূল মুদ্রার এক ইউনিটের মূল্য কত worth

আপনি কি জানেন যে ফরেক্স কী? আপনি কি কখনও ফরেক্স মার্কেটে বিনিয়োগ করেছেন?
আপনার বেশিরভাগেরই ফরেক্স মার্কেট সম্পর্কে কিছু শুনে নেওয়া উচিত ছিল তবে খুব কম লোকই সত্যই জানেন যে ফরেক্স ট্রেডিং কী।

ফরেক্স হ'ল বিদেশী এক্সচেঞ্জের একটি সংক্ষিপ্ত সংস্করণ এবং এটি বিশ্বের বৃহত্তম আর্থিক সম্পদ বাজার। ফরেক্স ট্রেডিং বিশ্বজুড়ে মুদ্রাগুলির বিক্রয়ের উপর ভিত্তি করে দৈনিক ট্রেডিং ভলিউম 5 ট্রিলিয়ন ডলারের বেশি। ফরেক্স একটি বিশ্বব্যাপী পরিচালিত বাজার। এটি 24 ঘন্টা খোলা থাকে, সপ্তাহে পাঁচ দিন (সোমবার থেকে শুক্রবার)।

সোজা কথায়, ফরেক্স ট্রেডিং হ'ল এক মুদ্রা কেনার সময় এবং একই সাথে অন্য বিক্রি করার সময় এক্সচেঞ্জের দামের গতি সম্পর্কে অনুমান করার কাজ। মুদ্রার মান বিভিন্ন অর্থনৈতিক, ভূ-রাজনৈতিক এবং প্রযুক্তিগত কারণগুলির কারণে একে অপরের বিরুদ্ধে উত্থিত (প্রশংসা) এবং পতন (অবমূল্যায়ন)।

বৈদেশিক মুদ্রার বাজার বিশ্বজুড়ে মুদ্রার সমন্বয়ে গঠিত এবং দামের চলাচলে প্রভাব ফেলতে পারে এমন কারণগুলির সংখ্যা মুদ্রা বিনিময় হার সম্পর্কে ভবিষ্যদ্বাণীকে কঠিন করে তোলে। তবে, বেশিরভাগ আর্থিক বাজারের মতো, ফরেক্স প্রাথমিকভাবে সরবরাহ ও চাহিদা আইন দ্বারা প্রভাবিত হয় এবং এগুলি কী এবং কীভাবে দামের ওঠানামা হয় তা বোঝা গুরুত্বপূর্ণ।

তিনটি ভিন্ন ধরণের ফরেক্স মার্কেট রয়েছে:

ফরেক্স স্পট মার্কেট: এটি মুদ্রা জোড়ার শারীরিক বিনিময়, যা অপারেশনটি ঠিক করা মুহুর্তে বা সামান্য সময়ের পরে সংশোধিত হয়।
ফরেক্স ফরোয়ার্ড মার্কেট: একটি নির্দিষ্ট মূল্যে নির্দিষ্ট পরিমাণ মুদ্রা কেনা বা বেচার জন্য একটি চুক্তি প্রতিষ্ঠিত হয় এবং যার মেয়াদ শেষ ভবিষ্যতের তারিখে হয় (বা ভবিষ্যতের তারিখের একটি সীমার মধ্যে)।
ফরেক্স ফিউচার মার্কেট: ভবিষ্যতে একটি নির্দিষ্ট তারিখে একটি নির্দিষ্ট মুদ্রা একটি নির্দিষ্ট পরিমাণে নির্দিষ্ট পরিমাণের ক্রয় বা বিক্রয় করতে একটি চুক্তিতে সম্মত হয়। ফরোয়ার্ডের বিপরীতে, ফিউচার চুক্তি আইনত বাধ্যতামূলক
ফরেক্স ট্রেডিং কীভাবে কাজ করে?

ফরেক্স ট্রেড করার বিভিন্ন উপায় রয়েছে তবে তারা সবাই একইভাবে কাজ করে: একটি মুদ্রা কেনা এবং একই সাথে অন্যটি বিক্রি করা another Ditionতিহ্যগতভাবে, ফরেক্স ট্রেডগুলি tradতিহ্যবাহী ব্রোকারের মাধ্যমে পরিচালিত হয়েছিল তবে অনলাইন ট্রেডিং সরবরাহকারীদের ধন্যবাদ, আপনি এখন যেখানেই থাকুন না কেন সহজেই বিনিয়োগ করতে পারবেন।

ফরেক্স ট্রেডিং হ'ল একটি ক্রিয়াকলাপ, এমনকি এমন একটি পেশা, যার মাধ্যমে এই জোড়গুলির দামের উত্থান বা পতনের অনুমানের জন্য মুদ্রা জোড়া কেনা বেচা হয়। এই ক্রিয়াকলাপটি কম্পিউটার এবং ইন্টারনেট অ্যাক্সেস সহ প্রত্যেকের জন্য উন্মুক্ত। ফরেক্স ট্রেডিং এক ধরণের দিন ট্রেডিং এবং আন্তর্জাতিক ট্রেডিং। রাজ্য, সংস্থা, এমনকি আপনার মতো ব্যক্তিরাও প্রতিদিন মুদ্রা বাণিজ্য করে।

এই বাণিজ্যটি বিশ্বজুড়ে ব্যবসায়ীদের মধ্যে কম্পিউটার নেটওয়ার্কের মাধ্যমে পরিচালিত হয়। এটিই মূল কারণ যে ফরেক্স মার্কেট বা মুদ্রা বাজার বিশ্বের বৃহত্তম এবং সবচেয়ে তরল বাজার। এটি সর্বাধিক অ্যাক্সেসযোগ্য এবং ফলস্বরূপ যেটিকে সবচেয়ে বিপজ্জনক বলে মনে করা হয়।

প্রথম মুদ্রা কী?

প্রথম মুদ্রা হ'ল জোড়ার আগে যেটি থাকে, তার পরেরটিকে দ্বিতীয় মুদ্রা বলা হয়। ফরেক্স ট্রেডিংয়ে সর্বদা একটি মুদ্রা কেনা এবং অন্য বিক্রি করা জড়িত, এজন্য এগুলি জোড়া হিসাবে তালিকাভুক্ত করা হয়। প্রথম মুদ্রার একক দ্বিতীয় মুদ্রায় কত ইউনিট মূল্যবান তা গণনা করে একটি জোড়ার দাম নির্ধারণ করা হয়।

একটি জোড়ার মুদ্রাগুলি একটি তিন-বর্ণের কোড দ্বারা চিহ্নিত করা হয়, যেখানে প্রথম দুটি সাধারণত অঞ্চলের সাথে মিলিত হয় এবং তৃতীয়টি নিজেই মুদ্রার সাথে মিলিত হয়। ব্যবসায়ীদের কাছে সর্বাধিক জনপ্রিয় মুদ্রা:

U মার্কিন ডলার • ইউরো • পাউন্ড স্টার্লিং • জাপানি ইয়েন • সুইস ফ্রাঙ্ক

এই মুদ্রার সংমিশ্রণগুলি প্রধান বৈদেশিক মুদ্রার মুদ্রা জোড়ার গোষ্ঠী গঠন করে:

• EUR / মার্কিন ডলার • জিবিপি / ইউএসডি • মার্কিন ডলার / জেপিওয়াই • ইউএসডি / সিএইচএফ

বেশিরভাগ সরবরাহকারী মুদ্রা যুগলগুলিকে নিম্নলিখিত বিভাগগুলিতে শ্রেণিবদ্ধ করে:

• সিনিয়র জোড়া। এই সাতটি জুটি যা ইউরো / ইউএসডি, ইউএসডি / জেপিওয়াই, জিবিপি / ইউএসডি এবং ইউএসডি / সিএইচএফ সহ বিশ্বব্যাপী ফরেক্স ট্রেডিংয়ের 80% মেকআপ করে

• ছোটখাটো জোড়া। এগুলি কম ঘন ঘন লেনদেন হয় এবং এগুলিতে সাধারণত মার্কিন ডলার ব্যতীত অন্য প্রধান মুদ্রা থাকে। EUR / GBP, EUR / CHF এবং GBP / JPY অন্তর্ভুক্ত

Otic বিদেশী জোড়া। এগুলি একটি ছোট বা উদীয়মান অর্থনীতিতে অন্যের তুলনায় একটি প্রধান মুদ্রা নিয়ে গঠিত। ইউএসডি / পিএলএন, জিবিপি / এমএক্সএন এবং EUR / CZK অন্তর্ভুক্ত

• আঞ্চলিক সহকর্মীরা। এগুলি অঞ্চল দ্বারা শ্রেণিবদ্ধ, যেমন স্ক্যান্ডিনেভিয়া বা অস্ট্রেলাসিয়া। EUR / NOK, AUD / NZD এবং AUS / SGD অন্তর্ভুক্ত
এখানে আপনি ফরেক্স সম্পর্কে সর্বাধিক সাধারণ প্রশ্নের কয়েকটি সাধারণ উত্তর পেতে পারেন।

Link to comment
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন

নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন

এখনি সাইন ইন করুন
 Share

  • Similar Content

    • By habib07
      NZDUSD প্রথম রেসিস্ট্যান্স থেকে রিভার্স হয়েছে, বেয়ারিশ চাপের মুখোমুখি হচ্ছে!

      NZDUSD 61.8% ফিবোনাচি রিট্রেসমেন্ট এবং 50% ফিবোনাচি এক্সটেনশনের সাথে সামঞ্জস্য রেখে 0.69694 এর প্রথম রেসিস্ট্যান্স থেকে রিভার্স হয়েছে। 78.6% ফিবোনাচ্চি এক্সটেনশনের সাথে সামঞ্জস্য রেখে মুল্য 0.68809 এর প্রথম সাপোর্টে নেমে আসবে বলে আশা করা হচ্ছে। 127.2% ফিবোনাচ্চি রিট্রেসমেন্ট এবং 100% ফিবোনাচ্চি .

      *এখানে পোস্ট করা মার্কেট বিশ্লেষণ আপনার সচেতনতা বৃদ্ধির জন্য প্রদান করা হয়, ট্রেড করার নির্দেশনা প্রদানের জন্য প্রদান করা হয় না।
      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট
       
    • By habib07
      NZDJPY বিয়ারিশ চাপ অনুসরণ করতে পারে

       মনে হচ্ছে প্রাইস ট্রেন্ড হরাইজন্টাল ওভারল্যাপ রেসিস্ট্যান্স থেকে ফেরত আসবে, যেখানে 50% ফিবানচি রিট্রাসমেন্ট এবং 61.8% ফিবানচি এক্সটেনশন রয়েছে, ফলে তা 76.2 থেকে সাপোর্ট গ্রহণ করতে পারবে। এই লেভেলটি হরাইজন্টাল পুলব্যাক রেসিস্ট্যান্স, 50% ফিবানচি এক্সটেনশন এবং 50% ফিবানচি রিট্রাসমেন্টের সাথে রয়েছে। প্রাইস কিভাবে ইএমএ এর নিচে আচরণ করে তার উপর ভিত্তি করে আমরা বিয়ারিশ ট্রেন্ড আশা করছি।
      *এখানে পোস্ট করা মার্কেট বিশ্লেষণ আপনার সচেতনতা বৃদ্ধির জন্য প্রদান করা হয়, ট্রেড করার নির্দেশনা প্রদানের জন্য প্রদান করা হয় না।
      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট
       
    • By habib07
      USDCAD বুলিশ চাপে রয়েছে, সম্ভাব্য ঊর্ধ্বমুখী ট্রেন্ড!

      প্রাইস বর্তমানে 0.125390 এর হরাইজন্টাল পুলব্যাক সাপোর্টে রয়েছে, যা 161.8% ফিবানচি এক্সটেনশন এবং 50% ফিবানচি রিট্রাসমেন্ট। আমরা আশা করছি প্রাইস ট্রেন্ড ১ম রেসিস্ট্যান্সের দিকে চলমান থাকবে, যা সুইং হাই এবং 127.2% ফিবানচি এক্সটেনশন লেভেলের সাথে রয়েছে। আমরা বুলিশ ট্রেন্ড আশা করছি, কারণ লুকায়িত সাপোর্ট লেভেল 9.37 থেকে প্রাইস ট্রেন্ড বাউন্স করতে পারে।
      *এখানে পোস্ট করা মার্কেট বিশ্লেষণ আপনার সচেতনতা বৃদ্ধির জন্য প্রদান করা হয়, ট্রেড করার নির্দেশনা প্রদানের জন্য প্রদান করা হয় না।
      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট
    • By habib07
      USD/JPY এর পূর্বাভাসঃ ২৬ জুলাই ২০২১ 
      USD/JPY
      আজ সকালে USD/JPY কারেন্সি পেয়ার গত শুক্রবারের স্পর্শ করা রেসিস্ট্যান্স লাইন থেকে নিচের দিকে ফেরত এসেছে। রেসিস্ট্যান্স লাইনটি অপেক্ষাকৃত বড় টাইমফ্রেমে প্রাইস চ্যানেলের সাথে রয়েছে, যা দৈনিক চার্টে দেখানো হলো।

      মূল্য প্রবণতা লেভেল এবং শুক্রবারের সর্বোচ্চ লেভেল 110.60 অতিক্রম করার মাধ্যমে রেসিস্ট্যান্স ভেদ করবে এবং এর ফলে তা উর্ধ্বমুখী লক্ষ্যমাত্রার 111.39 (2018 সালের সর্বোচ্চ লেভেল) দিকে চলমান থাকবে। কিন্তু বর্তমানে পরিস্থিতি সম্পূর্ণ বিপরীত। আমাদের মনে হচ্ছে মূল্য প্রবণতা নিম্নমুখী হয়ে 109.80 লক্ষ্যমাত্রার দিকে অগ্রসর হচ্ছে, কারণ মূল্য ব্যালেন্স লাইন ইন্ডিকেটরের নিচে রয়েছে এবং মার্লিন অসসিলেটর নিম্নমুখী হয়েছে।

      মার্লিন অসসিলেটর চারঘণ্টা সময়সীমার চার্টে ডাবল টপ তৈরি করেছে, যা একটি রিভার্সাল প্যাটার্ন। এমএসিডি লাইন 109.80 এর দিকে চলমান রয়েছে। যদি মূল্য উক্ত লেভেল অতিক্রম করে তাহলে তা 108.35 এর দিকে চলমান থাকবে।
      *এখানে পোস্ট করা মার্কেট বিশ্লেষণ আপনার সচেতনতা বৃদ্ধির জন্য প্রদান করা হয়, ট্রেড করার নির্দেশনা প্রদানের জন্য প্রদান করা হয় না।
      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট
       
    • By habib07
      GBPJPY নিম্মগামী ট্রেন্ডলাইন রেসিস্টেন্সের  নিচে প্রতিক্রিয়া জানিয়েছে! পতন আসন্ন!

      GBPJPY নিম্মগামী ট্রেন্ডলাইন রেসিস্টেন্সের  নীচে ধরে রেখেছে। 152.268 এর প্রথম রেসিস্টেন্সের নীচে একটি পতন  গ্রাফিকাল সুইং লো সাপোর্ট এবং 151.616 এর প্রথম সাপোর্টের দিকে নিয়ে যাওয়া সম্ভব। স্টোচাস্টিকও ট্রেন্ডলাইন রেসিস্টেন্সের নীচে ধরে রেখেছে  যেখানে অতীতে প্রাইস আবারও পুলব্যাক করেছিল।
      ট্রেডিং পরামর্শ
      এন্ট্রি:  152.268
      এন্ট্রি এর কারণ:
      গ্রাফিকাল সুইং হাই রেসিস্টেন্স, নিম্মগামী ট্রেন্ডলাইন রেসিস্টেন্সের
      টেক প্রফিট: 151.616
      টেক প্রফিটের কারণ:
      76.4% ফিবোনাচি এক্সটেনশন, গ্রাফিকাল সুইং লো সাপোর্ট
      স্টপ লস: 152.653
      স্টপ লসের কারণ:
      গ্রাফিকাল সুইং রেসিস্টেন্স

      *এখানে পোস্ট করা মার্কেট বিশ্লেষণ আপনার সচেতনতা বৃদ্ধির জন্য প্রদান করা হয়, ট্রেড করার নির্দেশনা প্রদানের জন্য প্রদান করা হয় না।
      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট
×
×
  • Create New...