Bdforexpro.com will be sold with its all assets ! - (SEE DETAILS) Interested can Contact !

বিডিফরেক্সপ্রো' ফরেক্স সংক্রান্ত সব আলোচনা, মতামত এবং ফরেক্স শিক্ষা বিষয়ক এক উন্মক্ত এবং অনন্য স্থান। মান সম্মত আলোচনা, প্রতিনিয়ত গুরুত্তপুর্ন সব ট্রেডিং স্ট্রেটিজি এবং এনালাইসিসের মাধ্যমে সঠিক ট্রেডিং গাইডলাইন প্রদান বিডিফরেক্সপ্রো'র অন্যতম প্রধান বৈশিষ্ট। এই ফোরামে রেজিস্ট্রেশন সম্পূর্ণ ফ্রী। পোস্ট এর পূর্বে অনুগ্রহ করে ফোরাম নিতিমালা গুলো পড়ে, বুঝে পোস্ট করুন। ধন্যবাদ;

  • ×   You have pasted content with formatting.   Remove formatting

      Only 75 emoticons maximum are allowed.

    ×   Your link has been automatically embedded.   Display as a link instead

    ×   Your previous content has been restored.   Clear editor

  • Similar Content

    • By ekhra
      অধিকাংশ একাউন্টই ডিজ্যাবল হচ্ছে সিকিউরিটি ও পারসোনাল ডাটা প্রটেকশনের কারণ দেখিয়ে। নেটেলার কিংবা স্ক্রিল থেকে মাঝেমধ্যেই এমন শুদ্ধি অভিযান পরিচালনা করে। নেটেলার ও স্ক্রিল যেহেতু একই কোম্পানি Paysafe Group এর সাবসিডিয়ারি কোম্পানি, তার মানে যেহেতু নেটেলার গণহারে ডিজ্যাবল করার সিদ্ধান্ত নিয়েছে, সুতরাং কিছুদিনের মধ্যেই স্ক্রিলও একই পথে হাঁটবে। এই সমস্যার সমাধানের উপায় বাতলে দেয়ার জন্যে ইনবক্সেপরিচিত-অপরিচিত সবাই নক দেয়া শুরু করেছেন। সবাই ধরে নিয়েছেন আমি একজন নেটেলার-স্ক্রিল বিশেষজ্ঞ। আমি আদৌ তা নই। তারপরেও সবাই যেহেতু একটু আশার সন্ধান করছেন তাই এই সময়ে বাংলাদেশের নেটেলার ব্যবহারকারীদের কী কী করণীয় তা আমার ক্ষুদ্র জ্ঞান থেকে বলার চেষ্টা করব। সবাইকে ইনবক্সে জনে জনে বলা সম্ভব নয় বলেই পোস্ট আকারে বলছি---

      (০১) আপনার একাউন্টটি যদি রিয়েল ইনফরমেশন দিয়ে করা হয়ে থাকে তাহলে আপনার আতঙ্কিত হওয়ার মতো কিছু নেই। কারণ নেটেলার-স্ক্রিল এরা মাঝেমাঝেই ফেইক নিমূল অভিযান চালায় এবং টেরিবল ট্রানজেকশন/ ইলিগ্যাল ইউজ/ অতিরিক্ত বাই-সেলকারী (মানি লন্ডারিং সন্দেহে) দেরকে ছাঁটাই করে।
      (০২) যাদের নিজের একাউন্ট সম্পর্কে স্বচ্ছ ধারণা আছে এবং ইংরেজিতে মুটামুটি পারদর্শিতা আছে তারা সরাসরি নেটেলার কাস্টমার কেয়ারের হট লাইনে কল করে কথা বলতে পারেন। হট লাইন +442033089525
      (০৩) ইংরেজি বলার ও বুঝার মতো মুটামুটি জ্ঞান না থাকলে এবং নিজ একাউন্টের ইনফরমেশন সম্পর্কে যথেষ্ট ধারণা না থাকলে ফোন না দিয়ে বরং help@neteller.com এই ইমেইলে আপনার নেটেলার ইমেইল থেকে সরাসরি ইমেইল করতে পারেন। মুটামুটি যে কথাগুলো বলবেন সেগুলো হলো-----
      Hello! I found my Neteller account disabled while logging-in. But any specific reason was not provided. Please inform me about the procedure of re-enabling my account. Regards, Your Name
      কথাগুলো সবাই অবশ্যই হুবহু কপি করবেন না। নিজের দক্ষতামতো এদিক-সেদিক করে নিন এবং Your Name এর স্থানে নিজের নাম বসিয়ে নিন।
      (০৪) এই মুহূর্ত থেকেই একাউন্ট সম্পর্কীত যাবতীয় তথ্য হাতের কাছে রাখুন। যেমন: আপনার নাম (ইংরেজিতে স্পেলিং সহ), পিতার নাম (ইংরেজিতে সঠিক স্পেলিং সহ, বয়স, এনআইডি/ পাসপোর্ট নম্বর (যেটা দিয়ে একাউন্ট ভেরিফাই করা), রেসিডেন্ট অ্যাড্রেস (যেটা দিয়ে অ্যাড্রেস ভেরিফাই করা), ৩টি সিকিউরিটি কোয়েশ্চন (যেগুলো একাউন্ট করার সময় সেট করতে হয়েছিল), পিন নম্বর, সিকিউর আইডি নম্বর ইত্যাদি।
      (০৫) আপনি মেইল করলেও শেষ পর্যন্ত হয়ত একজন এজেন্টের সাথে কথা বলতে বাধ্য করতে পারে। তাই মানসিকভাবে সেই প্রস্তুতিও নিয়ে রাখুন।
      (০৬) PEP Declaration ফরম পূরণ করে স্ক্যান করে পাঠাতে বলতে পারে। ফরমটি তারা ইমেইলে দেবে।
      (০৭) পুনরায় এনআইডি/ পাসপোর্ট এর স্ক্যান কপি এবং অ্যাড্রেসের জন্যে রিসেন্ট বিল কপি কিংবা ব্যাংক স্টেটমেন্ট কপি স্ক্যান করে পাঠাতে বলতে পারে। এর জন্যেও মানসিকভাবে প্রস্তুত থাকুন।
      (০৮) মোটা অক্ষরে নেটেলার লেখা এক টুকরো কাগজে তারিখ সহ এবং এনআইডি/পাসপোর্ট সহ সেলফি তুলে পাঠাতে বলতে পারে।
      (০৯) যেহেতু বিপুল পরিমাণ আইডি একসাথে টেম্পোরারিলি ডিজ্যাবল করছে, তাই আপনার একাউন্ট রি-ইন্যাবল করতে বেশ সময় নিতে পারে। কারণ এটা স্বাভাবিক বিষয় যে, সব একাউন্ট একসাথে ইন্যাবল করবে না। প্রত্যেকটা যাচাই-বাছাই করেই করবে। তাই আপনাকে অবশ্যই ধৈর্য ধারণ করতে হবে।
      (১০) আপনি যদি আপনার একাউন্ট ফেরত পান, তাহলে ভবিষত্যের জন্যে করণীয় হচ্ছে লোভের বশবর্তী হয়ে বেশি মূল্য পাওয়ার আশায় অতিরিক্ত বাই-সেল করবেন না। বাংলাদেশীদের একাউন্ট পারমানেন্টলি ক্লোজড হওয়ার প্রধান কারণই হচ্ছে অতিরিক্ত বাই-সেল করা। আপনার অর্জিত ডলার বৈধ পথে ব্যাংকে নিয়ে আসুন। ব্যাংক ট্রান্সফার এখন অনেক সহজ। সর্বোচ্চ ১/২ দিনের মধ্যেই ডলার আপনার ব্যাংকে অটো জমা হয়ে যাবে। এর জন্যে ব্যাংক আপনাকে কোনো প্রশ্ন করবে না। করবে কেন? আপনি তো একজন ফ্রিল্যান্সার বা রেমিটেন্স যোদ্ধা যিনি দেশের জন্যে রেমিটেন্স নিয়ে আসছেন। উল্টো সরকার খুশি হয়ে আপনাকে ২% প্রণোদনা বোনাস প্রদান করবে এবং এটাও অটো ব্যাংক একাউন্টে যোগ হয়ে যাবে। ব্যাংক ট্রান্সফার করলে ৮১/- থেকে ৮৪/- এর মধ্যে যে কোনো রেট (ঐদিনের প্রাইস অনুযায়ী) পাবেন। আর এটাকে যদি আপনার কাছে কম মনে হয় আর নিয়মিত বাই-সেল করতেই থাকুন আর যে কোনোদিন আম-ছালা (ডলার ও একাউন্ট) দুটোই হারানোর জন্য প্রস্তুত থাকুন।
      আপাতত মাথায় এইটুকুই এলো। মাথায় আরো কিছু এলে এডিট করে যোগ করে দেবো ইনশাআল্লাহ। আপনার নেটেলার-স্ক্রিল একাউন্ট ফেরত পান এবং তা সুরক্ষিত থাকুক সেই প্রত্যাশা করছি।
       
      Courtesy by: Tanvir Ahmed
    • By salmansam
      একটি ব্রোকার ব্র্যাক ব্যাংক ও ডিবিবিল এর মাধ্যমে ব্যাংক ডিপোজিটের অপশন চালু করেছে। বাংলাদেশ ব্যাংক থেকে দেশের সকল ব্যাংকের প্রতিটি ইনকামি ও আউটগোয়িং ট্রানজেকশন কঠোরভাবে মনিটর করা হয়। বাংলাদেশ থেকে বিদেশের ব্রোকারে টাকা ট্রান্সফার করে ফরেক্স ট্রেডিং করা বৈধ নয়। তার উপরে সরাসরি যদি ব্যাংকের মাধ্যমে কোনো ব্রোকারে টাকা ট্রান্সফার করেন তাহলে খুব বেশিদিন অপেক্ষা করতে হবে না, আপনি নিজে আইনি ঝামেলায় জড়াবেন সাথে সেই ব্যাংকও কিছুটা ঝামেলায় জড়াবে। তবে ব্যাংক ঝামেলা থেকে পার পেয়ে যাবে যেকোনো উপায়ে, পার পাবেন না আপনি। সেই সাথে নিজের ফরেক্স ট্রেডিং ক্যারিয়ার তো ধ্বংস করবেনই সাথে বাংলাদেশের বাকি ফরেক্স ট্রেডারদেরকেও হুমকির মুখে ফেলে দেবেন। পরিণতিতে মোটামুটি নির্বিঘ্নে করে আসা ফরেক্স ট্রেডিং আর নির্বিঘ্নে করা যাবে না।

      সাবধানতা অবলম্বন করুন। নিজে সেফ থাকুন, অন্য ট্রেডারকেও সেফ থাকতে সহায়তা করুন। ভুলেও ব্যাংকের মাধ্যমে ডিপোজিট-উইথড্র করতে যাাবেন না। অনেক সমস্যা থাকার পরেও নেটেলার-স্ক্রিলই ভালো। যে কুম্ভকর্ণ ঘুমিয়ে আছে তাকে অযথা খোঁচাতে যাবেন না। জেগে গেলে সবার বারোটা বাজিয়ে দেবে এ আমি হলফ করে বলে রাখলাম। কুম্ভকর্ণ বলতে কাকে বুঝাচ্ছি তা নিশ্চয়ই বুঝতে পারছেন!
      অনুগ্রহপূর্বক ফরেক্স রিলেটেড যে যত পারেন শেয়ার করুন অথবা কপি-পেস্ট করে সবাইকে সচেতন ও সতর্ক করে দিন। এভাবেই আমরা তাদের এই অপরিণামদর্শী ক্ষতিকর প্রয়াসটি ভুন্ডল করে দিতে পারি।
       
      Post Courtesy by:  Tanvir Ahmed
    • By sagor246
      dear friends 
      I want to buy and sell neteller dollars very reasonable price.
      please call me -01783834994
      or visit www.bdecurrency.com
    • By nirob11234
      সম্পূর্ণ নিরাপদ ভাবে ডলার বাই অথবা সেল
      দিতে আজই যোগাযোগ করুন
      আমাদের কাছে আপনি
      স্ক্রীল /নেটেলার/পারফেক্ট মানি
      বাই করতে এবং সেল দিতে পারবেন বিশ্বস্ততার
      সাথে সেবা দিয়ে যাচ্চি
      ....
      সরাসরি দেখা করে বাই সেল করুন
      Mobile: Admin:1 --01785519453 /Admin-2 : 01853735410
      http://onlineservicesbd.com/
      https://www.facebook.com/onlineservicesbd
    • By Mhafiz™
      Neteller কি, সুবিধা অসুবিধা, খুঁটিনাটি বিস্তারিত নিয়ে আলোচনা করেছি অনেক আগেই, যারা Neteller সম্পর্কে বিস্তারিত জানতে চান তারা আগে এই পোষ্টটি পড়ে নিন।
      Neteller বিশ্বস্থ, নিরাপদ ও FSA রেগুলেটেড All in one অনলাইন পেইমেন্ট প্রসেসর।
      Neteller ছাড়া মোটামুটি সব অনলাইন পেইমেন্ট প্রসেসর একাউণ্ট টু একাউন্ট ট্র্যান্সফারে একটি ফী নিত। শুধুমাত্র নেটেলার ট্র্যান্সফার ফ্রী ছিল এতদিন।  সময়ের সাথে সাথে  Neteller তাদের প্রসেসে কিছু পরিবর্তন এনেছে, পরিবর্তন করেছে তাদের কিছু টার্ম তাই আজকে সেই নতুন বিষয় গুলো আপনাদের জানাবো।
      নেট টু নেট ট্রান্সফার ফীঃ Net 2 Net Transfer Fee:
      চলতি মাসের ১০ তারিখ পর্যন্ত একাউন্ট টু একাউন্ট ট্র্যান্সফার ফ্রী ছিল, তবে সেই সুবিধাটা এখন আর নেই, নতুন নিয়ম অনুযায়ী প্রাথমিক ভাবে ১১ অগাস্ট ২০১৫ থেকে বাংলাদেশের রেজিস্ট্রেশন একাউন্ট টু একাউন্ট ট্র্যান্সফার ১% চার্জ দিয়ে ট্র্যান্সফার সম্পূর্ণ করতে হবে। অর্থাৎ প্রতি ১০০ ডলার ট্র্যান্সফার করলে সেন্ডার কে ১ ডলার চার্জ এবং ১০০০ ডলারে ১০ ডলার এবং তার উপরে যত ডলার ট্র্যান্সফার করেন সর্বচ্চ ১০ ডলার চার্জ আর মাধ্যমে ট্রান্সফার করতে হবে।
      ১৫ সেপ্টেম্বার ২০১৫ থেকে Germany এবং Turkey তে ট্র্যান্সফার এর ক্ষেত্রে ১% হারে চার্জ ধার্য হবে। এবং ১৫ অক্টোবর ২০১৫ থেকে সব মানি ট্র্যান্সফার এর ক্ষেত্রে ১% চার্জ প্রযেজ্য হবে।  
      Net+ প্রিপেইড মাস্টার কার্ড ফীঃ
      যারা প্রিপেইড কার্ড ব্যাবহার করেন বা করবেন তাদের কে কেমন ফি গুনতে হবে তা দেখুনঃ

      POS – পেইমেন্ট ফ্রী (শপিং, রেস্টুরেন্ট এবং অনন্য) ২.৯৫% ফি দিতে হবে ফরেন ইক্সচেঞ্জ ফী হিসেবে। $৬ ডলার দিতে হবে ক্যাশ উইথড্রল করতে হলে। নতুন কার্ড বা কার্ড রিপ্লেস করতে $১৩ দিতে হবে।  Net+ প্রিপেইড মাস্টার কার্ড লিমিটঃ
      প্রতি ২৪ ঘন্টায় ২টির বেশি উইথড্রল দেওয়া যাবে না। প্রতি ২৪ ঘন্টায় $ ১০০০ বেশি উইথড্র দেওয়া যাবে না। প্রতি ৪ দিনে ৬টির বেশি উইথড্রল দেওয়া যাবে না। প্রতি ৪ দিনে $ ৩০০০ বেশি উইথড্র দেওয়া যাবে না। প্রতি ২৪ ঘন্টায় ১০টির বেশি পারচেস করা যাবে না। প্রতি ২৪ ঘন্টায় $ ৩০০০ বেশি পারচেস করা যাবে না। প্রতি ৪ দিনে ৩০টির বেশি পারচেস করা যাবে না। প্রতি ৪ দিনে $ ৯০০০ বেশি পারচেস করা যাবে না।  
      Net+ ভার্চুয়াল  মাস্টার কার্ড ফীঃ
      প্রথম কার্ডটি ফ্রী পরবর্তী প্রতি কার্ডের জন্য $৩ ফি দিতে হবে।
      Net+ ভার্চুয়াল  মাস্টার কার্ড লিমিটঃ
       ভেরিফাইডঃ
      প্রতি ২৪ ঘণ্টায় ১০টি পারচেইস করতে পারবেন। প্রতি ২৪ ঘণ্টায় $৭০০০ বেশি পারচেইস করতে পারবেন না। প্রতি ৪ দিনে ৩০ টি পারচেইস করতে পারবেন। প্রতি ৪ দিনে $১৪০০০ বেশি পারচেইস করতে পারবেন না। আনভেরিফাইডঃ
      সারাজীবনে মাত্র ৪টি পারচেস করতে পারবেন প্রতি ২৪ ঘণ্টায় $২০০ বেশি পারচেইস করতে পারবেন না। সারাজীবনে সর্বচ্চ $৮০০ পারচেস করতে পারবেন। নতুন একাউণ্ট তৈরিঃ Open new Account