Jump to content

কিভাবে ৭ জুন EUR/USD ট্রেড করবেন? নতুনদের জন্য কিছু সহজ টিপস


Recommended Posts

কিভাবে ৭ জুন EUR/USD ট্রেড করবেন? নতুনদের জন্য কিছু সহজ টিপস

1929421275.jpg
 
সোমবারের চুক্তির বিশ্লেষণ:
EUR/USD জোড়ার 30M চার্ট বিশ্লেষণ :
সোমবার EUR/USD মুদ্রা জোড়া প্রায় নিখুঁত প্রবাহ দেখিয়েছে। যেমনটি আমরা আগের দিন আশা করেছিলাম, ঠিক তেমনটিই মুদ্ৰাজোড়ার 1.0749 স্তর থেকে রিবাউন্ড এর ফলে আমাদের আশা কিছুটা হলেও সত্যে রূপান্তরিত করেছে এবং উদ্ধৃতিগুলির পতন আবারো শুরু হয়েছে। লক্ষ্য করলে দেখা যায় যে শুক্রবার মূল্য 1.0749 এর স্তর অতিক্রম করতে ব্যর্থ হয়েছে। এইভাবে, জোড়া একটি অনুভূমিক চ্যানেল বা সমতল গঠনের কাছাকাছি এবং কাছাকাছি হচ্ছে। সোমবার আমেরিকা বা ইউরোপীয় ইউনিয়নে একটি গুরুত্বপূর্ণ ঘটনা বা প্রতিবেদন ছিল না। অতএব, যারা ব্যবসায় নতুন তাদের জন্য দিনের বেলায় মনোযোগ দেওয়ার কিছু ছিল না। তা সত্বেও , শুক্রবারের তুলনায় অস্থিরতা বেশি ছিল, যখন আমরা স্মরণ করি, মার্কিন যুক্তরাষ্ট্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ পরিসংখ্যান প্রকাশিত হয়েছিল। দিনের নিম্ন থেকে উচ্চ পর্যন্ত, জুটি প্রায় 70 পয়েন্ট সরে গেছে। তাই এখন ক্রেতাগন বা বিক্রেতাগণ কেউই সুবিধা যুক্ত সময়ে নেই। এই সময়ে কোন প্রবণতা নেই কারণ এই জুটি 1.0636 এবং 1.0749 স্তরের মধ্যে গত পাঁচটি ব্যবসায়িক দিন অতিবাহিত করেছে৷ অতএব, এখন আমরা 1.0636 স্তরে পতনের আশা করতে পারি এবং মূল্য 1.0749 স্তরের উপরে স্থির হওয়ার আগে আর কোনো বৃদ্ধি আশা করা যাচ্ছে না।
EUR/USD জোড়ার 5M চার্ট বিশ্লেষণ :
1923569461.jpg
 
প্রযুক্তিগত ছবিও 5 মিনিটের টাইমফ্রেমে বেশ স্পষ্ট ভাবেই দেখা গিয়েছে । প্রথম বিক্রয় সংকেত নির্ভুলতার পরিপ্রেক্ষিতে প্রায় নিখুঁত হতে পরিণত. মূল্য 1.0749 স্তর থেকে পুনরুত্থিত হয়েছে, তারপরে এটি 1.0697 স্তরে নেমে এসেছে, যেখান থেকে এটি পুরোপুরি বাউন্স হয়েছে৷ স্বাভাবিকভাবেই, এই সংকেতটি একটি সংক্ষিপ্ত অবস্থানের সাথে কাজ করা উচিত ছিল এবং এটিতে প্রায় 40 পয়েন্ট অর্জন করা সম্ভব ছিল। দুর্ভাগ্যবশত, দ্বিতীয় ক্রয় সংকেত মিথ্যা হতে তৈরী হয়েছে। এটি 15 পয়েন্ট তৈরি করার পরে দাম বাড়তে ব্যর্থ হয়েছে, যা ব্রেকইভেনে স্টপ লস স্থাপনের জন্য যথেষ্ট হবে। ফলে লং পজিশন প্রায় ২০ পয়েন্টের ব্যবধানে বন্ধ হয়ে যায়। শেষ বিক্রয় সংকেতটিও মিথ্যা বলে প্রমাণিত হয়েছে, তবে এটি কাজ করা উচিত ছিল না, যেহেতু এটি সময়ের মধ্যে খুব দেরিতে গঠিত হয়েছিল। যার ফলে , নতুন ব্যবসায়ীরা ন্যূনতম লাভ করার সাথে সাথে দিনটি শেষ করতে সক্ষম হয় ।
মঙ্গলবার কিভাবে ট্রেড করবেন:
আরোহী ট্রেন্ডলাইন 30-মিনিটের টাইমফ্রেমে আর প্রাসঙ্গিক নয় এবং এই মুহূর্তে কোনো প্রবণতা নেই। সর্বোপরি, আন্দোলনটি 1.0636 এবং 1.0749 এর স্তরের মধ্যে সমতল দেখায়। তাই এখন আমরা এই অনুভূমিক চ্যানেলের নিম্ন সীমানায় পতনের আশা করতে পারি। ইউরোপীয় কেন্দ্রীয় ব্যাংকের সভা এই সপ্তাহে অনুষ্ঠিত হবে, তবে এর ফলাফলগুলি এত গুরুত্বপূর্ণ হওয়ার সম্ভাবনা নেই যে এই জুটি অনুভূমিক চ্যানেল ছেড়ে যাবে। বুধবার মার্কিন মুদ্রাস্ফীতির জন্য আরও আশা। 5-মিনিটের TF-এ, 1.0607, 1.0636, 1.0663, 1.0697, 1.0749, 1.0787-1.0806 এবং 1.0837 লেভেলে ট্রেড করার পরামর্শ দেওয়া হয়। সঠিক পথে 15 পয়েন্ট পাস করার সময়, আপনার স্টপ লসকে ব্রেকইভেন সেট করা উচিত। ইউরোপীয় ইউনিয়ন বা মার্কিন যুক্তরাষ্ট্র কোনো গুরুত্বপূর্ণ ঘটনা বা প্রতিবেদনের সময়সূচী দেয়নি। অতএব, দিনের বেলায়, নবীন ব্যবসায়ীদের আবার প্রতিক্রিয়া করার কিছু থাকবে না। যাইহোক, অস্থিরতা আবার বেশ বেশি হতে পারে (60-70 পয়েন্ট) এবং ইন্ট্রাডে প্রবণতা (5 মিনিটের সময়সীমায়) ভাল ট্রেডিং সংকেত হতে পারে।
ট্রেডিং সিস্টেমের মৌলিক নিয়ম:
1) সংকেত শক্তি (বাউন্স বা লেভেল অতিক্রম) গঠনে যে সময় লেগেছিল তার দ্বারা গণনা করা হয়। এটি যত কম সময় নেয়, তত শক্তিশালী সংকেত। 2) যদি মিথ্যা সংকেতের উপর ভিত্তি করে একটি নির্দিষ্ট স্তরের কাছাকাছি দুটি বা ততোধিক ডিল খোলা হয় (যা টেক প্রফিট বা নিকটতম লক্ষ্য স্তরকে ট্রিগার করেনি), তাহলে এই স্তর থেকে পরবর্তী সমস্ত সংকেত উপেক্ষা করা উচিত। 3) একটি ফ্ল্যাটে, যে কোনও জোড়া অনেকগুলি মিথ্যা সংকেত তৈরি করতে পারে বা সেগুলি তৈরি করতে পারে না। তবে যে কোনও ক্ষেত্রে, ফ্ল্যাটের প্রথম লক্ষণগুলিতে, ব্যবসা বন্ধ করাই ভাল। 4) বাণিজ্য চুক্তি ইউরোপীয় অধিবেশনের শুরুর মধ্যে এবং আমেরিকান অধিবেশনের মাঝামাঝি পর্যন্ত সময়কালে খোলা হয় যখন সমস্ত চুক্তি ম্যানুয়ালি বন্ধ করতে হবে। 5) 30-মিনিটের TF-এ, MACD সূচক থেকে সংকেত ব্যবহার করে, আপনি শুধুমাত্র তখনই লেনদেন করতে পারেন যখন ভাল অস্থিরতা এবং একটি প্রবণতা থাকে, যা একটি ট্রেন্ড লাইন বা একটি ট্রেন্ড চ্যানেল দ্বারা নিশ্চিত করা হয়। 6) যদি দুটি স্তর একে অপরের খুব কাছাকাছি অবস্থিত হয় (5 থেকে 15 পয়েন্ট পর্যন্ত), তবে তাদের সমর্থন বা প্রতিরোধের ক্ষেত্র হিসাবে বিবেচনা করা উচিত।
চার্টে যা আছে : সমর্থন এবং প্রতিরোধের স্তরগুলি হল সেই স্তরগুলি যা জোড়া কেনা বা বিক্রি করার সময় লক্ষ্য হিসাবে কাজ করে। আপনি এই লেভেলের কাছাকাছি টেক প্রফিট রাখতে পারেন।
 
রেড লাইন হল সেই চ্যানেল বা ট্রেন্ড লাইন যা বর্তমান প্রবণতা প্রদর্শন করে এবং এখন কোন দিকে ট্রেড করা ভালো তা দেখায়। MACD সূচক (14,22,3) একটি হিস্টোগ্রাম এবং একটি সংকেত লাইন নিয়ে গঠিত। যখন তারা অতিক্রম করে, এটি বাজারে প্রবেশের একটি সংকেত। ট্রেন্ড লাইন (চ্যানেল এবং ট্রেন্ড লাইন) এর সাথে এই সূচকটি ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়। গুরুত্বপূর্ণ বক্তৃতা এবং প্রতিবেদন (সর্বদা নিউজ ক্যালেন্ডারে থাকে) একটি মুদ্রা জোড়ার গতিবিধিকে ব্যাপকভাবে প্রভাবিত করতে পারে। অতএব, তাদের প্রস্থান করার সময়, পূর্ববর্তী আন্দোলনের বিপরীতে একটি তীক্ষ্ণ মূল্যের বিপরীতমুখী এড়াতে যতটা সম্ভব সাবধানে ট্রেড করা বা বাজার থেকে প্রস্থান করার পরামর্শ দেওয়া হয়। ফরেক্সে যারা নতুন মনে রাখা উচিত যে প্রতিটি ট্রেড লাভজনক নাও হতে পারে । একটি সুস্পষ্ট কৌশলের বিকাশ এবং অর্থ ব্যবস্থাপনা দীর্ঘ সময়ের মধ্যে ব্যবসায়িক সাফল্যের চাবিকাঠি।
বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট
 

 বিস্তারিত পড়ুনঃ

 

 

Link to comment
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search