Jump to content
Create New...

EUR/USD এর ট্রেডিংয়ের পরামর্শ (১৩ জুন, ২০২২)


Recommended Posts

EUR/USD এর ট্রেডিংয়ের পরামর্শ (১৩ জুন, ২০২২)

বিশ্লেষণটি করেছেন ইন্সটা ফরেক্স টিম এর বিশেষজ্ঞ জ্যাকুব নোভাক (Jakub Novak)
EUR/USD কারেন্সি পেয়ারের লেনদেনের বিশ্লেষণ
EUR/USD 1.0616-এ পৌঁছনোর ফলে বাজারে বিক্রির সংকেত দেখা দেয়, তবে, MACD লাইন শূন্য থেকে অনেক দূরে থাকায় এই জুটির নেতিবাচক সম্ভাবনা সীমিত হয়। তবে বাজারে চাপ অব্যাহত থাকায় সারাদিন ইউরোর দাম কমেছে। প্রকৃতপক্ষে, মার্কিন মুদ্রাস্ফীতির তথ্য প্রকাশের পর চাপ বেড়েছে। এই হিসাবে, বাকি দিনের জন্য অন্য কোনও সংকেত দেখা যায়নি।
 
analytics62a6dc5444141_source!.jpg 
ইউরো গত শুক্রবার হ্রাস পেয়েছিলো কারণ ইতালিতে শিল্প উৎপাদনের প্রতিবেদনটি ব্যবসায়ীদের কাছে খুব কম আগ্রহের ছিল, এবং ইসিবি সভাপতি ক্রিস্টিন লাগার্ডের বক্তৃতা নতুন কিছু বহন করেনি, বিনিয়োগকারীরা নিয়ন্ত্রকের পরিকল্পনা সম্পর্কে যা জানুক না কেন। এছাড়াও, মার্কিন যুক্তরাষ্ট্রে CPI মে মাসে অন্য উচ্চতায় বেড়েছে, যা ডলারের চাহিদা বৃদ্ধির প্ররোচনা দিয়েছে, যা EUR/USD-এ পতন ঘটায়। আজ, ইউরোর জন্য কোন পরিসংখ্যান প্রকাশিত হওয়ার কথা নেই, তাই সম্ভবত বাজারে চাপ অব্যাহত থাকবে। মার্কিন যুক্তরাষ্ট্রে কোন নির্ধারিত পরিসংখ্যানও নেই, তাই এই জুটি একটি নিম্ন স্তরে পৌঁছাতে পারে, তারপর একটি অনুভূমিক চ্যানেলে ঝুলতে পারে। ফেড সদস্য লাইল লেল ব্রেইনার্ডের বক্তৃতা ডলারে অতিরিক্ত সহায়তা প্রদান করবে না কারণ এটি ইতিমধ্যেই স্পষ্ট যে অদূর ভবিষ্যতে ফেড থেকে সুদের হার বৃদ্ধি এড়ানো যাবে না। লং পজিশনের জন্য করণীয়: মূল্য 1.0504 (চার্টে সবুজ লাইন) স্তরে পৌঁছালে ইউরো কিনুন এবং 1.0549 মূল্যে লাভ নিন (চার্টে আরও ঘন সবুজ লাইন)।
 যাহোক, আজকে ঊর্ধ্বমুখী প্রবণতার সম্ভাবনা কম কারণ ব্যবসায়ীদের বিয়ারিশ বাজারের বিরুদ্ধে যাওয়ার সম্ভাবনা কম। যাই হোক না কেন, লক্ষ্য করুন যে কেনার সময়, MACD লাইনটি শূন্যের উপরে আছে বা এটি থেকে উঠতে শুরু করেছে। 1.0471 স্তরে ক্রয়ও সম্ভব, কিন্তু MACD লাইনটি ওভারসোল্ড এলাকায় হওয়া উচিত, কারণ শুধুমাত্র এর মাধ্যমেই বাজার 1.0504 এবং 1.0549 স্তরের দিকে যাবে। শর্ট পজিশনের জন্য করণীয়: মূল্য 1.0471 স্তরে পৌঁছালে ইউরো বিক্রি করুন (চার্টে লাল লাইন) এবং 1.0435 মূল্যে লাভ নিন। বাজারে চাপ ফিরে আসার সম্ভাবনা রয়েছে, তবে, লক্ষ্য করুন যে বিক্রি করার সময়, MACD লাইনটি শূন্যের নিচে থাকা উচিত বা এটি থেকে নিম্নমুখী হওয়া উচিত। ইউরোও 1.0504 এ বিক্রি করা যেতে পারে, কিন্তু MACD লাইনটি অতিরিক্ত কেনার ক্ষেত্রে হওয়া উচিত, শুধুমাত্র এর মাধ্যমেই বাজার 1.0471 এবং 1.0435 এর দিকে অগ্রসর হবে।
analytics62a6dc59dfd00_source!.jpg 
চার্টে কি আছে:
হালকা সবুজ লাইন হল মূল স্তর যেখানে আপনি EUR/USD জোড়ায় লং পজিশন রাখতে পারেন। পুরু সবুজ লাইন হল লক্ষ্য মূল্য, যেহেতু মূল্য এই স্তরের উপরে যাওয়ার সম্ভাবনা নেই। হালকা লাল রেখা হল সেই স্তর যেখানে আপনি EUR/USD জোড়ায় শর্ট পজিশন গ্রহণ করতে পারেন। মোটা লাল রেখা হল লক্ষ্য মূল্য, যেহেতু মূল্যের এই স্তরের নিচে যাওয়ার সম্ভাবনা নেই। MACD লাইন - বাজারে প্রবেশ করার সময়, অতিরিক্ত কেনা এবং বেশি বিক্রি হওয়া অঞ্চলগুলির দ্বারা পরিচালিত হওয়া গুরুত্বপূর্ণ। গুরুত্বপূর্ণ: নতুন ব্যবসায়ীদের বাজারে প্রবেশের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার সময় খুব সতর্কতা অবলম্বন করতে হবে। গুরুত্বপূর্ণ প্রতিবেদন প্রকাশের আগে, হারের তীব্র ওঠানামা এড়াতে বাজারের বাইরে থাকাই ভাল। আপনি যদি সংবাদ প্রকাশের সময় ট্রেড করার সিদ্ধান্ত নেন, তাহলে ক্ষতি কমাতে সর্বদা স্টপ অর্ডার দিন। স্টপ অর্ডার না দিয়ে, আপনি খুব দ্রুত আপনার সম্পূর্ণ ডিপোজিট হারাতে পারেন, বিশেষকরে যদি আপনি মানি ম্যানেজমেন্ট ব্যবহার না করেন এবং বড় ভলিউম ট্রেড করেন। এবং মনে রাখবেন সফল ট্রেডিং এর জন্য আপনার একটি পরিষ্কার ট্রেডিং প্ল্যান থাকতে হবে। বর্তমান বাজার পরিস্থিতির উপর ভিত্তি করে স্বতঃস্ফূর্ত ট্রেডিং সিদ্ধান্ত একজন ইন্ট্রাডে ট্রেডারের জন্য একটি ক্ষতিকর কৌশল।
 
#মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
 

ফরেক্স বিশ্লেষন বিস্তারিত দেখুন: https://ifxpr.com/3MZU4ml

Link to comment
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন

নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন

এখনি সাইন ইন করুন
 Share

×
×
  • Create New...
Search In
  • More options...
Find results that contain...
Find results in...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search