Jump to content

৬ জুলাইয়ের জন্য GBP/USD-এর পূর্বাভাস এবং ট্রেডিং সিগন্যাল। COT রিপোর্ট। এই পেয়ারটির মুভমেন্ট এবং বাণিজ্য চুক্তির বিস্তারিত বিশ্লেষণ। মার্কিন ডলার তার শক্তি দেখিয়েছি।


Recommended Posts

৬ জুলাইয়ের জন্য GBP/USD-এর পূর্বাভাস এবং ট্রেডিং সিগন্যাল। COT রিপোর্ট। এই পেয়ারটির মুভমেন্ট এবং বাণিজ্য চুক্তির বিস্তারিত বিশ্লেষণ। মার্কিন ডলার তার শক্তি দেখিয়েছি ।

এনালাইসিসটি তৈরী করেছেন ইন্সটা ফরেক্স টিমের এনালিটিক্যাল এক্সপার্ট  পাওলো গ্রিকো  (Paolo Greco) । 
GBP/USD পেয়ারের টেকনিক্যাল অ্যানালাইসিস 
৫ মিনিট টাইমফ্রেম
analytics62c4d21bee2ec_source!.jpg  
GBP/USD কারেন্সি পেয়ারটি মঙ্গলবারের EUR/USD পেয়ারের মতোই জোরালোভাবে এবং ঠিক ততটাই অযৌক্তিকভাবে ভেঙে পড়েছে। আমরা বলতে পারি না যে এই ধরনের একটি প্রবাহ আমাদের কাছে একটি সম্পূর্ণ বিস্ময় হিসাবে এসেছিল, তবে আমরা এখনও মার্কিন যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের পরের দিন মঙ্গলবার এটি আশা করিনি। ইতিমধ্যে উল্লিখিত হিসাবে, মার্কিন মুদ্রার এত শক্তিশালী বৃদ্ধির কোন কারণ ছিল না। বিগত দিনে, এমন একটি গুরুত্বপূর্ণ প্রকাশনা বা ঘটনা ছিল না যা অন্যদিকে এমন প্রবাহকে উস্কে দিতে পারে। যাইহোক, পাউন্ড গত কয়েক সপ্তাহ ধরে নিখুঁত নিষ্ক্রিয়তা এবং বাড়তে অনাগ্রহ দেখিয়েছে। সুতরাং, এর চূড়ান্ত পতন সময়ের ব্যাপার মাত্র। আমরা আশা করেছিলাম যে এটি 0.75% এর পরবর্তী ফেডারেল রিজার্ভ হার বৃদ্ধির পটভূমিতে ঘটতে পারে, কিন্তু এটি আগেই ঘটতে পারে। দিনের একমাত্র রিপোর্ট - যুক্তরাজ্যের পরিষেবা খাতে ব্যবসায়িক কার্যকলাপের সূচক - কোন ব্যাপারই না, এবং এটি অবশ্যই বৈদেশিক মুদ্রার বাজারে পতনকে উস্কে দেয়নি। পাউন্ডের জন্যও ট্রেডিং সিগন্যালের সাথে সবকিছু ঠিকঠাক ছিল। প্রথমে, একটি মিথ্যা ক্রয়ের সংকেত তৈরি হয়েছিল যখন ইউরোপীয় সেশনের শুরুতে মূল্য 1.2106-এর চরম স্তর থেকে রিবাউন্ড হয়েছিল, কিন্তু পরবর্তী বিক্রয় সংকেত প্রথম চুক্তিতে ক্ষতি পূরণ করে এবং খুব ভাল অর্থ উপার্জন করা সম্ভব করে তোলে। এই জুটি শেষ পর্যন্ত 1.1932-এর নিকটতম স্তরে নেমে আসে এবং একটি সংক্ষিপ্ত অবস্থানে লাভের পরিমাণ কমপক্ষে 135 পয়েন্ট। একই স্তরের কাছাকাছি একটি ক্রয় সংকেত তৈরি করাও সম্ভব ছিল। যাইহোক, এটি মিথ্যা বলে প্রমাণিত হয়েছে, কিন্তু ব্রেকইভেন সেট করা স্টপ লস এটিতে কাজ করেছে (মূল্য 20 পয়েন্টের জন্য সঠিক দিকে চলে গেছে)। পরবর্তী বিক্রয় সংকেতটিও কাজ করা যেতে পারে, তবে এটি ব্রেকইভেনে স্টপ লস দ্বারা বন্ধ হয়ে গিয়েছিল যেহেতু এই ক্ষেত্রে, জুটি 20 পয়েন্টের জন্য সঠিক দিকে গিয়েছিল। 
analytics62c4d226a5ceb_source!.jpg  
সিওটি (COT) প্রতিবেদন:
সর্বশেষ কমিটমেন্ট অফ ট্রেডার্স (সিওটি) রিপোর্টে আবারও নগণ্য পরিবর্তন দেখা গেছে। সপ্তাহে, অ-বাণিজ্যিক গ্রুপটি 6,700টি লং পজিশন খুলেছে এবং 3,400টি শর্ট পজিশন বন্ধ করেছে। এইভাবে, অ-বাণিজ্যিক ব্যবসায়ীদের নিট অবস্থান 10,000 বেড়েছে। যাইহোক, প্রধান খেলোয়াড়দের মেজাজ এখনও "উচ্চারিত বিয়ারিশ" থেকে যায়, যা উপরের চার্টের দ্বিতীয় সূচক থেকে স্পষ্টভাবে দেখা যায়। এবং পাউন্ড, নেট অবস্থান বৃদ্ধি সত্বেও , এখনও একটি বাস্তব ঊর্ধ্বগামী সংশোধন দেখাতে পারে না. নেট পজিশন তিন মাস ধরে পতনশীল, এবং এখন এটি বাড়ছে, তবে ব্রিটিশ মুদ্রার অবমূল্যায়ন হলে কি পার্থক্য হবে? আমরা ইতিমধ্যে বলেছি যে পাউন্ডের জন্য COT রিপোর্টগুলি ডলারের চাহিদা বিবেচনা করে না, যা এই মুহূর্তে খুব বেশি থাকার সম্ভাবনা রয়েছে। ফলস্বরূপ, এমনকি ব্রিটিশ মুদ্রার শক্তিশালীকরণের জন্য, এটির চাহিদা ডলারের চাহিদার চেয়ে দ্রুত এবং শক্তিশালী হওয়া প্রয়োজন। নন-কমার্শিয়াল গ্রুপে বর্তমানে মোট ৮৮,০০০ শর্ট পজিশন খোলা আছে এবং মাত্র ৩৫,০০০ লং। অন্তত এই পরিসংখ্যান সমান করতে নেট পজিশনকে দীর্ঘ সময়ের জন্য বৃদ্ধি দেখাতে হবে। সামষ্টিক অর্থনৈতিক পরিসংখ্যান বা মৌলিক ঘটনাগুলি ইউকে মুদ্রা সমর্থন করে না। আগের মত, আমরা শুধুমাত্র সংশোধনমূলক বৃদ্ধির উপর নির্ভর করতে পারি, কিন্তু আমরা বিশ্বাস করি যে পাউন্ড মধ্য মেয়াদে পতন অব্যাহত থাকবে।
এই বিষয়গুলো জেনে নেওয়ার পরামর্শ দিচ্ছি : EUR/USD জোড়ার ওভারভিউ। জুলাই 6. এটি ঘটেছে: ইউরো তার 20 বছরের সর্বনিম্ন আপডেট করেছে। GBP/USD জোড়ার ওভারভিউ। জুলাই 6. ফিনল্যান্ড ইউরোপে সংঘাতের নতুন কেন্দ্র হয়ে উঠতে পারে। 6 জুলাই GBP/USD-এর পূর্বাভাস এবং ট্রেডিং সংকেত। পেয়ারের গতিবিধি এবং ট্রেডিং লেনদেনের বিস্তারিত বিশ্লেষণ।
analytics62c4d22d4bfbe_source!.jpg  
GBP/USD পেয়ারের 1H চার্টের বিশ্লেষণ
ব্রিটিশ পাউন্ডের উদ্ধৃতিগুলি ঘন্টার সময়সীমার উপর একটি চিত্তাকর্ষক পতন করেছে, যা বর্তমান প্রযুক্তিগত চিত্রের সাথে পুরোপুরি ফিট করে। আজ কি ঘটবে তা অনুমান করা বেশ কঠিন। এটি একটি ঊর্ধ্বমুখী সংশোধন দেখতে যৌক্তিক হবে, কিন্তু যখন বাজার এইভাবে ব্যাপক শর্টস শুরু করে, কার্যত স্ক্র্যাচ থেকে, এটি বেশ কয়েক দিন সময় নিতে পারে। আমরা বুধবার নিম্নলিখিত গুরুত্বপূর্ণ স্তরগুলি হাইলাইট করি: 1.1932, 1.2106, 1.2175 এবং 1.2259৷ সেনকাউ স্প্যান বি (1.2211) এবং কিজুন-সেন (1.2040) লাইনগুলিও সংকেতের উৎস হতে পারে। সংকেতগুলি এই স্তর এবং লাইনগুলির "রিবাউন্ড" এবং "ব্রেকথ্রু" হতে পারে। স্টপ লস লেভেলকে ব্রেকইভেনে সেট করার পরামর্শ দেওয়া হয় যখন দাম 20 পয়েন্টের মধ্যে সঠিক দিকে চলে যায়। ইচিমোকু ইন্ডিকেটর লাইনগুলি দিনের বেলা নড়াচড়া করতে পারে, যা ট্রেডিং সিগন্যাল নির্ধারণ করার সময় বিবেচনায় নেওয়া উচিত। চার্টে সমর্থন এবং প্রতিরোধের মাত্রাও রয়েছে যা ব্যবসায় মুনাফা নিতে ব্যবহার করা যেতে পারে। নির্মাণ খাতে ব্যবসায়িক ক্রিয়াকলাপের প্রতিবেদনটি বুধবার যুক্তরাজ্যে নির্ধারিত হয়েছে, এবং পরিষেবা খাতের জন্য আইএসএম সূচক মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য নির্ধারিত হয়েছে। বাজারের প্রতিক্রিয়া উস্কে দেওয়ার জন্য মার্কিন আইএসএম-এর যথেষ্ট ওজন রয়েছে, তবে এটি পূর্বাভাস থেকে খুব আলাদা হওয়া দরকার।
চার্টের ব্যাখ্যা:
সমর্থন এবং প্রতিরোধের স্তরগুলি সেই স্তরগুলি যা জোড়া কেনা বা বিক্রি করার সময় লক্ষ্য হিসাবে কাজ করে। আপনি এই স্তরগুলির কাছাকাছি লাভ করতে পারেন। কিজুন-সেন এবং সেনকাউ স্প্যান বি লাইন হল ইচিমোকু সূচকের লাইন যা 4-ঘন্টা থেকে প্রতি ঘন্টায় স্থানান্তরিত হয়। সমর্থন এবং প্রতিরোধের ক্ষেত্রগুলি হল এমন এলাকা যেখান থেকে দাম বারবার রিবাউন্ড হয়েছে। হলুদ লাইন হল ট্রেন্ড লাইন, ট্রেন্ড চ্যানেল এবং অন্য কোন প্রযুক্তিগত নিদর্শন। COT চার্টে সূচক 1 হল প্রতিটি শ্রেণীর ব্যবসায়ীদের নেট অবস্থানের আকার। COT চার্টে নির্দেশক 2 হল অ-বাণিজ্যিক গোষ্ঠীর জন্য নেট অবস্থানের আকার।
 
#মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
 

আরো ফরেক্স বিশ্লেষন দেখুন:

Link to comment
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search