Jump to content

EUR/USD-এর পূর্বাভাস এবং ট্রেডিং সিগন্যাল। COT রিপোর্ট। ১২ জুলাই ২০২২


Recommended Posts

EUR/USD-এর পূর্বাভাস এবং ট্রেডিং সিগন্যাল। COT রিপোর্ট। ১২ জুলাই ২০২২

এই পেয়ারটির মুভমেন্ট এবং ট্রেডিংয়ের জন্য বিস্তারিত বিশ্লেষণ। সপ্তাহের শুরুতে ইউরোর আবস্থান
এনালাইসিসটি তৈরী করেছেন ইন্সটা ফরেক্স টিমের এনালিটিক্যাল এক্সপার্ট  পাওলো গ্রিকো  (Paolo Greco) । 
 EUR/USD পেয়ারের টেকনিক্যাল অ্যানালাইসিস 
৫ মিনিট টাইমফ্রেম
analytics62ccba9d95768_source!.jpg 
সোমবার EUR/USD পেয়ার আবার কমেছে। গতকাল কোন মৌলিক এবং সামষ্টিক অর্থনৈতিক পটভূমি না থাকা সত্ত্বেও, ট্রেডারেরা নতুন সংক্ষিপ্ত অবস্থানের জন্য ভিত্তি খুঁজে পেয়েছেন, যার ফলে ইউরো ১০০ পয়েন্টের বেশি কমে গেছে। এইভাবে, ইউরো নতুন সপ্তাহে একটি "বিস্ময়কর" শুরু পেয়েছে। মনে রাখবেন যে এই সপ্তাহে, প্রকৃতপক্ষে, শুধুমাত্র একটি প্রতিবেদন থাকবে যা মনোযোগের যোগ্য। এটি বুধবার মার্কিন মুদ্রাস্ফীতি। অন্য সব দিন, সামষ্টিক অর্থনৈতিক পটভূমি অত্যন্ত দুর্বল হবে। এবং যদি, ঘটনাগুলোর সম্পূর্ণ খালি ক্যালেন্ডারের সাথে, সোমবার ইউরো ১০০ পয়েন্ট কমে যায়, বাকি দিনগুলোতে কী হবে? উপায় দ্বারা, মার্কিন মুদ্রাস্ফীতি রিপোর্ট ইউরো সংরক্ষণ করতে পারেন। ননফার্মের পরে শুক্রবারের মতোই প্রভাব হতে পারে, যখন মার্কিন মুদ্রা বৃদ্ধির পরিবর্তে পতন দেখিয়েছিল। আরেকটি বিষয় হল যে পরের ট্রেডিং দিনে, ডলার আবার বৃদ্ধির দিকে চলে যায়,অ।সেজন্য বুধবার-বৃহস্পতিবার ইউরোর জন্য যে কোনও ক্ষেত্রেই কিছুটা সুবিধা হতে পারে। শুধুমাত্র যদি মুদ্রাস্ফীতি একটি শক্তিশালী মন্দা দেখায়, তবে মার্কিন ডলারের উল্লেখযোগ্য পতনের উপর নির্ভর করা সম্ভব হবে।
সোমবার ট্রেডিং সংকেত হিসাবে, তাদের কোনটি গঠিত হয়নি। মনে রাখবেন যে পেয়ারটি ২০ বছর ধরে বর্তমান মূল্য লেভেলে নেই, সেজন্য এখানে কেবলমাত্র একটি একক লেভেল নেই। সেনকাউ স্প্যান বি এবং কিজুন-সেন লাইন মুল্যের অনেক উপরে। দুর্ভাগ্যবশত, একটি ভালো গতিবিধি হারাতে হবে, কিন্তু আমরা ট্রেডিং সিস্টেম থেকে বিচ্যুত হতে চাই না এবং চলতে চলতে সংকেত নিয়ে আসতে চাই না।
 
analytics62ccbaa84f2bf_source!.jpg  
সিওটি (COT) প্রতিবেদন:
গত ছয় মাসে ইউরো নিয়ে সাম্প্রতিক কমিটমেন্ট অফ ট্রেডার্স (সিওটি) রিপোর্ট বিপুল সংখ্যক প্রশ্ন উত্থাপন করেছে। উপরের চার্টটি স্পষ্টভাবে দেখায় যে তারা পেশাদার অংশগ্রহণকারীদের একটি স্পষ্ট বুলিশ অবস্থা দেখিয়েছিল, কিন্তু একই সময়ে, ইউরো একই সময়ে পড়েছিল। এই সময়ে, পরিস্থিতি পরিবর্তিত হয়েছে, এবং ইউরোর পক্ষে নয়। আগে যদি অবস্থা ভালো ছিল, কিন্তু ইউরো পড়ছিল, এখন অবস্থা বেয়ারিশ হয়ে গেছে এবং... ইউরোও পড়ছে। অতএব, আপাতত, আমরা ইউরোর বৃদ্ধির কোন ভিত্তি দেখতে পাচ্ছি না, কারণ বেশিরভাগ কারণই এর বিরুদ্ধে রয়ে গেছে। রিপোর্টিং সপ্তাহে, দীর্ঘ পজিশনের সংখ্যা ৭৭০০ বেড়েছে এবং অ-বাণিজ্যিক গ্রুপে সংখিপ্তের সংখ্যা ১৪০০০ বেড়েছে। তদনুসারে, নিট অবস্থান আবার কমেছে, প্রায় ৭০০০ চুক্তি দ্বারা। বড় অংশগ্রহণকারীদের অবস্থা খারাপ থাকে এবং সাম্প্রতিক সপ্তাহগুলোতে এমনকি কিছুটা বেড়েছে। আমাদের দৃষ্টিকোণ থেকে, এই সত্যটি খুব স্পষ্টভাবে নির্দেশ করে যে এই সময়ে এমনকি বাণিজ্যিক ট্রেডারেরাও ইউরোতে বিশ্বাস করেন না। দীর্ঘ এর সংখ্যা অ-বাণিজ্যিক ট্রেডারদের জন্য সংক্ষিপ্তের সংখ্যা ১৭০০০ কম। অতএব, আমরা বলতে পারি যে কেবল মার্কিন ডলারের চাহিদাই বেশি নয়, ইউরোর চাহিদাও বেশ কম। এটি ইউরোর একটি নতুন, এমনকি বৃহত্তর পতনের দিকে নিয়ে যেতে পারে। নীতিগতভাবে, গত কয়েক মাস বা তারও বেশি সময় ধরে, ইউরো এমনকি একটি বাস্তব সংশোধন দেখাতে সক্ষম হয়নি, আরও কিছু উল্লেখ করার মতো নয়। সর্বোচ্চ ঊর্ধ্বমুখী গতিবিধি ছিল প্রায় ৪০০ পয়েন্ট।
 analytics62ccbaafe4e63_source!.jpg  
EUR/USD পেয়ারের 1H চার্টের বিশ্লেষণ
নিম্নগামী প্রবণতা ঘন্টায় সময়সীমার উপর অব্যহত থাকে। সোমবার ইতোমধ্যে দেখিয়েছে যে মার্কেট ইউরোতে নতুন সংক্ষিপ্ত অবস্থানের জন্য বেশ প্রস্তুত, এমনকি যদি এর জন্য কোনও ভিত্তি না থাকে। সুতরাং, আমরা এই সপ্তাহেও পেয়ারটির পতন লক্ষ্য করতে পারি। আমরা মঙ্গলবার ট্রেডিংয়ের জন্য নিম্নলিখিত লেভেলগুলো বরাদ্দ করি - 1.0072, 1.0340-1.0366, 1.0485, সেইসাথে সেনকাউ স্প্যান B (1.0387) এবং কিনজু সেন (1.0188) লাইনগুলো৷ ইচিমোকু ইন্ডিকেটর লাইনগুলো দিনের বেলা গতিবিধি করতে পারে, যা ট্রেডিং সিগন্যাল নির্ধারণ করার সময় বিবেচনা করা উচিত। এছাড়াও সেকেন্ডারি সাপোর্ট এবং রেজিস্ট্যান্স লেভেল আছে, কিন্তু তাদের কাছাকাছি কোন সিগন্যাল তৈরি হয় না। সংকেত "রিবাউন্ড" এবং "ব্রেকথ্রু" চরম মাত্রা এবং লাইন হতে পারে। যদি মূল্য 15 পয়েন্টের জন্য সঠিক দিকে চলে যায় তাহলে ব্রেকইভেন-এ স্টপ লস অর্ডার দেওয়ার কথা ভুলে যাবেন না। এটি আপনাকে সম্ভাব্য ক্ষতির বিরুদ্ধে রক্ষা করবে যদি সংকেতটি মিথ্যা বলে প্রমাণিত হয়। 12 জুলাই আবার ইউরোপীয় ইউনিয়ন এবং মার্কিন যুক্তরাষ্ট্রে একটি গুরুত্বপূর্ণ ইভেন্টের পরিকল্পনা করা হয়নি। এইভাবে, পেয়ারটির সংশোধন করা শুরু হতে পারে, তবে মার্কেটে বেয়ারিশ অবস্থা এখন এত শক্তিশালী যে ইউরো হারলে আমরা অবাক হব না 100 পয়েন্ট বা সেজন্য আজ, মার্কিন মুদ্রাস্ফীতি সংক্রান্ত সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রতিবেদন প্রকাশ করবে, যা মার্কেটে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে।
চার্টের ব্যাখ্যা:
সাপোর্ট এবং রেসিস্ট্যান্স লেভেলগুলো হল সেই লেভেল যা পেয়ার ক্রয় বা বিক্রি করার সময় লক্ষ্য হিসাবে কাজ করে। আপনি এই লেভেলের কাছাকাছি মুনাফা করতে পারেন।
কিজুন-সেন এবং সেনকাউ স্প্যান বি লাইন হল ইচিমোকু সূচকের লাইন যা 4-ঘন্টা থেকে প্রতি ঘন্টায় স্থানান্তরিত হয়।
সাপোর্ট এবং রেসিস্ট্যান্স লেভেলগুলো হল এমন এলাকা যেখান থেকে মুল্য বারবার রিবাউন্ড হয়ে গেছে।
হলুদ লাইন হল ট্রেন্ড লাইন, ট্রেন্ড চ্যানেল এবং অন্য কোন প্রযুক্তিগত নিদর্শন।
COT চার্টে সূচক 1 হল প্রতিটি শ্রেণীর ট্রেডারদের নেট অবস্থানের আকার।
COT চার্টে সূচক 2 হল অ-বাণিজ্যিক গোষ্ঠীর জন্য নেট অবস্থানের আকার।
 
#মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
 

আরো ফরেক্স বিশ্লেষন দেখুন: https://ifxpr.com/3azJlBa

Link to comment
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search