Jump to content

কিভাবে ১ নভেম্বর EUR/USD ট্রেড করবেন? নতুনদের জন্য সহজ পরামর্শ।


Recommended Posts

কিভাবে ১ নভেম্বর EUR/USD ট্রেড করবেন? নতুনদের জন্য সহজ পরামর্শ।

সোমবারের চুক্তির বিশ্লেষণ:
 
EUR/USD পেয়ারের 30M চার্ট
 
925274681.jpg
EUR/USD মুদ্রা জোড়া ঊর্ধ্বমুখী প্রবণতা লাইন অতিক্রম করার পর সোমবার তার সংশোধনমূলক আন্দোলন পুনরায় শুরু করেছে। অতএব, প্রযুক্তিগত দৃষ্টিকোণ থেকে, সবকিছু পরিকল্পনা অনুযায়ী চলছে। ঊর্ধ্বমুখী প্রবণতা ভেঙ্গে গেছে, তাই কোট পতনের সম্ভাবনা বেশি। এই সপ্তাহে, ব্যবসায়ীদের মেজাজ কয়েকবার পরিবর্তিত হতে পারে, কারণ নিউজ ক্যালেন্ডার গুরুত্বপূর্ণ রিপোর্ট এবং ইভেন্টে ভরা। এখন পর্যন্ত, যাইহোক, সবকিছু যেমন হওয়া উচিত তেমন চলছে। ইউরোপীয় ইউনিয়নে দুটি গুরুত্বপূর্ণ প্রতিবেদন প্রকাশিত হয়েছিল এবং কোনটি বেশি গুরুত্বপূর্ণ ছিল তা বলা খুবই কঠিন। একদিকে, তৃতীয় ত্রৈমাসিকের জিডিপি প্রতিবেদনে মাত্র ০.২% বৃদ্ধি দেখানো হয়েছে, যা খুবই সামান্য। অতএব, দিনের বেলা ইউরোর পতন যৌক্তিক ছিল। অন্যদিকে, অক্টোবরের মূল্যস্ফীতির প্রতিবেদনে সূচকের আরেকটি ত্বরণ দেখানো হয়েছে 10.7%। মনে হচ্ছে এই তথ্যের উপর ভিত্তি করে ইউরোর দাম বেড়ে যাওয়া উচিত ছিল, যেহেতু উচ্চ মুদ্রাস্ফীতি, ইউরোপীয় কেন্দ্রীয় ব্যাংক আর্থিক নীতিকে আরও কঠোর করার সম্ভাবনা তত বেশি। কিন্তু গত সপ্তাহে ইসিবির শেষ বৈঠক হয়েছে, তাই আগামী দেড় মাসে হার অবশ্যই বাড়বে না। এবং ফেডারেল রিজার্ভ সভার ফলাফল এই বুধবার ঘোষণা করা হবে, যেখানে হারও বাড়ানো হবে, সম্ভবত 0.75% দ্বারা। অতএব, আমরা বিশ্বাস করি যে ফেড মিটিং এখন বাজারের জন্য তাৎপর্যের দিক থেকে প্রথম স্থানে রয়েছে।
 
EUR/USD পেয়ারের 5M চার্ট
 
2091524209.jpg
5 মিনিটের টাইমফ্রেমে সোমবারের ট্রেডিং সিগন্যালের ক্ষেত্রে, সবকিছু যতটা সম্ভব সহজ ছিল। প্রথম সংকেত শুধুমাত্র মার্কিন ট্রেডিং সেশনে গঠিত হয়েছিল, যখন মূল্য 0.9895 এর স্তর অতিক্রম করেছিল। নবজাতক ব্যবসায়ীরা এটি তৈরি করতে পারে, তবে তারা খুব কমই এটি থেকে খুব বেশি উপার্জন করতে পারে, যেহেতু সন্ধ্যার সময় (যখন আপনার সমস্ত অবস্থানগুলি ম্যানুয়ালি বন্ধ করা উচিত এবং বাজার ছেড়ে দেওয়া উচিত), মূল্য গঠন বিন্দু থেকে খুব বেশি কমেনি। তবে এক ডজন পিপ লাভ করা যেত। দিনের বেলায় ভাল অস্থিরতা এবং একটি ভাল প্রবণতা ছিল, তবে এটির শুরুটি ধরা সম্ভব হয়নি।
 
মঙ্গলবার কিভাবে ট্রেড করবেন:
এই জুটি 30-মিনিটের টাইমফ্রেমে ট্রেন্ড লাইনের নীচে একীভূত হয়েছে, তাই আমরা পতন অব্যাহত রাখার আশা করি। ফেডের কাছ থেকে একটি হার বৃদ্ধি মার্কিন মুদ্রার শক্তিশালীকরণকে উস্কে দেবে, অর্থাৎ ইউরো/ডলার পেয়ারের পতন। এবং এটি বেশ সম্ভব যে বাজার ইতিমধ্যে এই ইভেন্টটি "আগে থেকে" কাজ করতে শুরু করেছে। মঙ্গলবার 5-মিনিটের TF-এ 0.9709, 0.9756, 0.9807, 0.9877, 0.9977, 1.0020-1.0034, 1.0093 লেভেলে ট্রেড করার পরামর্শ দেওয়া হয়। সঠিক পথে 15 পয়েন্ট পাস করার সময়, আপনার স্টপ লসকে ব্রেকইভেন সেট করা উচিত। ইউরোপীয় ইউনিয়নে কোনো প্রতিবেদন বা অন্যান্য ঘটনা থাকবে না। অন্যদিকে, মার্কিন যুক্তরাষ্ট্রে ম্যানুফ্যাকচারিং সেক্টরে ব্যবসায়িক কার্যকলাপের উপর একটি বরং গুরুত্বপূর্ণ আইএসএম সূচক প্রকাশ করা হবে। এই প্রতিবেদনে একটি প্রতিক্রিয়া হতে পারে, বিশেষ করে যেহেতু "মানক" PMI গুলি "ওয়াটারলাইন" এর নীচে চলে গেছে, অর্থাৎ 50 এর স্তরের নিচে। ISM সূচকটি কী দেখাবে তা দেখতে আকর্ষণীয় হবে।
 
ট্রেডিং সিস্টেমের মৌলিক নিয়ম:
1) সংকেত গঠনের সময় (বাউন্স বা স্তর অতিক্রম) দ্বারা সংকেত শক্তি গণনা করা হয়। এটি যত কম সময় নেয়, তত শক্তিশালী সংকেত।
 
2) যদি মিথ্যা সংকেতের উপর ভিত্তি করে একটি নির্দিষ্ট স্তরের কাছাকাছি দুটি বা ততোধিক পজিশন খোলা হয় (যা টেক প্রফিট বা নিকটতম লক্ষ্য স্তরকে ট্রিগার করেনি), তাহলে এই স্তর থেকে পরবর্তী সমস্ত সংকেত উপেক্ষা করা উচিত।
 
3) একটি ফ্ল্যাটে, যে কোনও জোড়া অনেকগুলি মিথ্যা সংকেত তৈরি করতে পারে বা সেগুলি তৈরি করতে পারে না। তবে যে কোনও ক্ষেত্রে, ফ্ল্যাটের প্রথম লক্ষণগুলিতে, ব্যবসা বন্ধ করা ভাল।
 
4) ট্রেড পজিশনগুলি ইউরোপীয় অধিবেশনের শুরুর মধ্যবর্তী সময়ে এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী সময়ে খোলা হয়, যখন সমস্ত পজিশন ম্যানুয়ালি বন্ধ করতে হবে।
 
5) 30-মিনিটের TF-এ, MACD সূচক থেকে সংকেত ব্যবহার করে, আপনি শুধুমাত্র তখনই ট্রেড করতে পারবেন যদি ভাল অস্থিরতা এবং একটি প্রবণতা থাকে, যা একটি ট্রেন্ড লাইন বা একটি ট্রেন্ড চ্যানেল দ্বারা নিশ্চিত করা হয়।
 
6) যদি দুটি স্তর একে অপরের খুব কাছাকাছি অবস্থিত হয় (5 থেকে 15 পয়েন্ট পর্যন্ত), তবে তাদের সমর্থন বা প্রতিরোধের ক্ষেত্র হিসাবে বিবেচনা করা উচিত।
 
চার্টে:
সমর্থন এবং প্রতিরোধের স্তরগুলি হল সেই স্তরগুলি যা জোড়া কেনা বা বিক্রি করার সময় লক্ষ্য হিসাবে কাজ করে। আপনি এই স্তরগুলির কাছাকাছি লাভ করতে পারেন।
 
রেড লাইন হল সেই চ্যানেল বা ট্রেন্ড লাইন যা বর্তমান প্রবণতা প্রদর্শন করে এবং এখন কোন দিকে ট্রেড করা ভালো তা দেখায়।
 
MACD নির্দেশক (14,22,3) একটি হিস্টোগ্রাম এবং একটি সংকেত লাইন নিয়ে গঠিত। যখন তারা অতিক্রম করে, এটি বাজারে প্রবেশের একটি সংকেত। ট্রেন্ড লাইন (চ্যানেল এবং ট্রেন্ড লাইন) এর সাথে এই সূচকটি ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়।
 
গুরুত্বপূর্ণ বক্তৃতা এবং প্রতিবেদন (সর্বদা নিউজ ক্যালেন্ডারে থাকে) একটি মুদ্রা জোড়ার গতিবিধিকে ব্যাপকভাবে প্রভাবিত করতে পারে। অতএব, তাদের প্রস্থান করার সময়, পূর্ববর্তী আন্দোলনের বিপরীতে একটি তীক্ষ্ণ মূল্যের বিপরীতমুখী এড়াতে যতটা সম্ভব সাবধানে ট্রেড করার বা বাজার থেকে প্রস্থান করার পরামর্শ দেওয়া হয়।
 
ফরেক্সে নতুনদের মনে রাখা উচিত যে প্রতিটি ট্রেড লাভজনক হতে হবে না। একটি সুস্পষ্ট কৌশলের বিকাশ এবং অর্থ ব্যবস্থাপনা দীর্ঘ সময়ের মধ্যে ব্যবসায়িক সাফল্যের চাবিকাঠি।
 
*এখানে পোস্ট করা মার্কেট বিশ্লেষণ আপনার সচেতনতা বৃদ্ধির জন্য প্রদান করা হয়, ট্রেড করার নির্দেশনা প্রদানের জন্য প্রদান করা হয় না।
 
বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট
 
 



 

 

 

Link to comment
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search