Jump to content

২৩ নভেম্বর: GBP/USD পেয়ারের পর্যালোচনা।


Recommended Posts

২৩ নভেম্বর: GBP/USD পেয়ারের পর্যালোচনা।

 
42739790.jpg
আমাদের বর্তমানে যে মৌলিক এবং সামষ্টিক অর্থনৈতিক পটভূমি রয়েছে তার পরিমাণের পরিপ্রেক্ষিতে, GBP/USD কারেন্সি পেয়ার মঙ্গলবার কোনো মুভমেন্ট প্রদর্শন করেনি। কোনো সংকেত ছিলনা। সুতরাং, এটা বোধগম্য যে অস্থিরতা হ্রাস পেয়েছে (যদিও "শূন্য" নয়) এবং সেই ট্রেন্ড মুভমেন্ট, যা ইতোমধ্যে চার ঘন্টার টাইম-ফ্রেমে স্পষ্ট, তা বন্ধ হয়ে গেছে। এই পরিস্থিতিতে আমার কি করা উচিত? অপেক্ষা করা সবচেয়ে সহজ এবং সবচেয়ে সাধারণ জিনিস। নতুন তথ্য, খবর এবং ইভেন্টের খোঁজ করুন। তাদের ছাড়া, এই জুটি কয়েক সপ্তাহের জন্য সাইডওয়ে ট্রেড করতে পারে, যা ট্রেডারদের জন্য কখনই ভাল নয়। বর্তমানে, মূল্য চলমান গড় (ইউরোর বিপরীতে) এর উপরে রয়েছে। তবুও, আমরা দেখতে পাচ্ছি যে দুটি বাই সিগন্যাল (মুভিং এভারেজ থেকে রিবাউন্ড) সফল হয়নি, পেয়ারকে তার ঊর্ধ্বমুখী প্রবণতা অব্যাহত রাখতে বাধা দিয়েছে। সুতরাং, আমরা ইতোমধ্যে একটি ফ্ল্যাট ওবস্থা দেখছি; শুধুমাত্র প্রশ্ন হলো কত সময় লাগবে। সাধারণভাবে, এই জুটি সর্বদা প্রবণতাপূর্ণ এবং দুর্দান্ত অস্থিরতার সাথে ব্যবসা করেছে, বিশেষ করে সাম্প্রতিক মাসগুলিতে। অতএব, কেউ অবাক হবেন না যে ফ্ল্যাট শুরু হয়েছে। যে কোন মুভমেন্ট একটি সমতল উপাদান অন্তর্ভুক্ত করা আবশ্যক।
 
অন্তত সপ্তাহের শেষ অবধি, আমরা এমন অসামান্য মুভমেন্ট দেখতে পারি যা বোঝা খুব চ্যালেঞ্জিং কারণ উল্লেখযোগ্য বা গুরুত্বপূর্ণ কিছুই পরিকল্পনা করা হয়নি। একটি নিম্ন টাইম-ফ্রেমে ট্রেডিং এখনও সম্ভব, কিন্তু যদি এই জুটি দশ থেকে বারো ঘণ্টার মধ্যে দশবার একই মাত্রা লঙ্ঘন করে তাহলে সমস্যা দেখা দিতে পারে। পাউন্ড স্টার্লিং বৃদ্ধি পাচ্ছে না কারণ আমরা এর কোন যুক্তি দেখতে পাই না। "মৌলিক", সামষ্টিক অর্থনীতি বা ভূরাজনীতির দৃষ্টিকোণ থেকে গত কয়েক সপ্তাহে পাউন্ড কেন উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে তা ব্যাখ্যা করা খুবই চ্যালেঞ্জিং। ফলস্বরূপ, আমরা এখনও একটি শক্তিশালী নিম্নগামী সংশোধনের জন্য অপেক্ষা করছি।
 
স্কটল্যান্ডের যুক্তরাজ্য ছাড়ার সিদ্ধান্ত এখনও পরিবর্তন হয়নি।
 
ব্রিটেনের সাম্প্রতিক রাজনৈতিক অস্থিরতা সত্ত্বেও যে বিষয়গুলো এখন "টাইম বোমা" তা আমরা ভুলে গেছি। মনে রাখবেন যে এডিনবার্গ এখনও লন্ডনের এখতিয়ার ছেড়ে ইউরোপীয় ইউনিয়নে যোগ দিতে চান যদি ব্রেক্সিট সমাধান এবং সম্পন্ন করা যায়। যাইহোক, গত কয়েক বছরে স্কটল্যান্ডের প্রথম মন্ত্রী নিকোলা স্টার্জনের সমস্ত দাবির আলোকে একটি বৈধ উদ্বেগ দেখা দেয়: বর্তমান প্রশাসন কি একটি নতুন স্বাধীনতা গণভোট করার অনুমতিও পেতে পারে? অথবা, বর্তমান প্রশাসন কি লন্ডনের অনুমোদন ছাড়াই এই গণভোটকে বাধ্য করতে পারে যাতে এর ফলাফল পরবর্তীতে আদালতে বহাল থাকে? বর্তমানে যা দৃশ্যমান তা হল একটি গণভোট আয়োজনের অনুমোদনের জন্য স্টার্জনের অনুরোধ এবং প্রতিক্রিয়া হিসাবে লন্ডনের স্পষ্ট অস্বীকার। নিকোলার কাছে স্কটদের অফার করার জন্য আর কি আছে? নাকি তিনি বিশ্বাস করেন যে "আলোচনা, জোর পদক্ষেপ নয়," নীতি সমস্যাটি সমাধান করবে?
 
স্টার্জনের করা সাম্প্রতিকতম মন্তব্যটি ছিল নবনির্বাচিত ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের প্রতি। তিনি দাবি করেছিলেন যে একজন নতুন প্রধানমন্ত্রী, যিনি আর একবার স্কটস দ্বারা নির্বাচিত হননি, তিনি এখন রাজ্য শাসন করছেন। উপরন্তু, স্টার্জন সুনাককে কঠোর ব্যবস্থা গ্রহণ এড়াতে অনুরোধ করেছিলেন কারণ স্কটিশ সিভিল সার্ভিস তাদের মেনে চলবে না এবং আগাম নির্বাচন (স্পষ্টতই সংসদের জন্য) আয়োজন করবে। তত্ত্বগতভাবে, সুনাক লেবার পার্টির প্রধান কেয়ার স্টারমারকে একটি সাধারণ নির্বাচনের আহ্বান জানান। তিনি দাবি করেছেন যে সুনাককে ব্রিটেনের জনগণ নয়, রক্ষণশীলদের দ্বারা নির্বাচিত করা হয়েছে। একটি নতুন নির্বাচন পুরোপুরি প্রতিফলিত করবে ব্রিটিশরা বর্তমান প্রশাসন সম্পর্কে কেমন অনুভব করে কারণ তারা গতবার সংসদে তাদের প্রতিনিধিদের বেছে নেওয়ার পর থেকে অনেক পরিবর্তন হয়েছে। তবে, সুনাক আগাম নির্বাচনের জন্য সম্মত হননি কারণ তিনি এবং তার দল তাদের বর্তমান সংখ্যাগরিষ্ঠতা ধরে রাখতে চেয়েছিলেন। অধিকন্তু, সংখ্যাগরিষ্ঠতা নিঃসন্দেহে হারিয়ে যেত। নির্বাচনের ক্ষেত্রে, সরকারী ব্যয় এবং ভর্তুকি কমানোর এবং কর বাড়ানোর জন্য সুনাকের সাম্প্রতিক প্রস্তাবগুলি ভোটারদের মধ্যে আবেগের ঝড় তুলে দেবে এবং ২০১৯ সালের তুলনায় কম লোক সন্দেহাতীতভাবে রক্ষণশীলদের পক্ষে ভোট দেবে। আমাদের স্টার্জনের প্রতিশ্রুতিও মনে রাখা উচিত। ১৯ অক্টোবর, ২০২৩ এর আগে একটি স্বাধীনতা গণভোট আয়োজন করুন। অল্প সময় বাকি আছে।
630992504.jpg
 
গত পাঁচটি ট্রেডিং দিনে GBP/USD পেয়ারের গড় অস্থিরতা হলো ১২১ পয়েন্ট যা "খুব বেশি।" সুতরাং, ২৩ নভেম্বর বুধবার, আমরা 1.1740 এবং 1.1984 এর স্তরের সীমিত চ্যানেলের ভিতরে পেয়ারের অবস্থান আশা করি। হাইকেন আশি সূচকের নিম্নমুখী রিভার্সাল নিম্নগামী আন্দোলনের একটি নতুন রাউন্ড শুরু হওয়ার দ্বারা নির্দেশিত হয়।
 
নিকটতম সাপোর্ট লেভেল
 
S1 - 1.1841
 
S2 - 1.1719
 
S3 - 1.1597
 
নিকটতম রেজিস্ট্যান্স লেভেল:
 
R1 - 1.1963
 
R2 - 1.2085
 
R3 - 1.2207
 
ট্রেডিং পরামর্শ:
 
চার ঘন্টার টাইম-ফ্রেমে, GBP/USD পেয়ার তার ঊর্ধ্বমুখী প্রবণতা বজায় রাখার চেষ্টা করে। এই সময়ে হাইকেন আশি সূচকটি বন্ধ হওয়া এড়াতে, 1.1963 এবং 1.1984 লক্ষ্যমাত্রা সহ ক্রয় অর্ডারগুলি এখনও বিবেচনা করা উচিত। মূল্য মুভিং এভারেজের নিচে স্থির হলে, 1.1740 এবং 1.1597 এর টার্গেটের সাথে, খোলা সেল অর্ডার ফিক্স করা উচিত।
 
চিত্রের বিশ্লেষণ:
 
লিনিয়ার রিগ্রেশন চ্যানেল - চলমান প্রবণতা নির্ধারণ করতে সাহায্য করে। যদি উভয়ই একই দিকে পরিচালিত হয়, তবে প্রবণতাটি শক্তিশালী হবে।
 
মুভিং এভারেজ লাইন (সেটিংস 20.0, মসৃণ) - স্বল্প মেয়াদী প্রবণতা এবং এখন কোন দিকে ট্রেড করা উচিত তা নির্ধারণ করে।
 
মারে স্তর - প্রবণতা এবং সংশোধনের লক্ষ্যমাত্রা।
 
অস্থিরতার মাত্রা (লালরেখা) - বর্তমান অস্থিরতা সূচকের উপর ভিত্তি করে, সম্ভাব্য মূল্য চ্যানেল যেখানে মুদ্রা- জোড়া পরের দিন অবস্থান করবে।
 
CCI সূচক - এটির ওভার-সোল্ড এলাকায় (-250-এর নিচে) বা
 
ওভার-বট এলাকায় (+250-এর উপরে) প্রবেশের মানে হলো যে একটি বিপরীতমুখী প্রবণতা বেশ নিকটবর্তী।
 
 
*এখানে পোস্ট করা মার্কেট বিশ্লেষণ আপনার সচেতনতা বৃদ্ধির জন্য প্রদান করা হয়, ট্রেড করার নির্দেশনা প্রদানের জন্য প্রদান করা হয় না।
 
বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট
 



 

 

 

Link to comment
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search