Jump to content

EUR/USD কারেন্সি পেয়ারে ট্রেডিংয়ের পরামর্শ, ২৯ নভেম্বর, ২০২২।


Recommended Posts

EUR/USD কারেন্সি পেয়ারে ট্রেডিংয়ের পরামর্শ, ২৯ নভেম্বর, ২০২২।

সোমবারের ট্রেড বিশ্লেষণ:
30M চার্টে EUR/USD
509666748.jpg
 
 
সোমবার EUR/USD এর বাণিজ্য অনেক আকস্মিক পরিবর্তনের মধ্য দিয়ে গেছে। সকালে এটি তীব্রভাবে বৃদ্ধি পায় এবং বিকেলে হঠাৎ করে নেমে যায়। দিন শেষে জুটি যেখানে শুরু হয়েছিল ঠিক সেখানেই ছিল। এইরকম আকর্ষণীয়ভাবে ভিন্ন বাজার প্রবণতারসূত্রপাত কী তা বলা মুশকিল, কারণ সেখানে অনেক মৌলিক বা সামষ্টিক অর্থনৈতিক ঘটনা ছিল না। প্রকৃতপক্ষে, একমাত্র ইভেন্টটি ছিল ইউরোপীয় কেন্দ্রীয় ব্যাংকের প্রেসিডেন্ট ক্রিস্টিন লাগার্ডের বক্তৃতা, কিন্তু তিনি মাত্র কয়েক ঘন্টা আগে একটি বক্তৃতা দিয়েছিলেন, তাই এটি সকাল এবং বিকেলের মুভমেন্টের সাথে সম্পর্কিত হতে পারে না। অধিকন্তু, GBP/USD পেয়ারটি আজকে কোন গতিবিধি দেখায়নি, অর্থাৎ ইউরোই একমাত্র যেটি অস্থির এবং একটি প্রবণতায় ট্রেড করছিল, যা খুবই অদ্ভুত। লাগার্দে এর বক্তৃতায় তিনি বলেন, সেইসাথে ECB এর আর্থিক কমিটির অন্যান্য প্রতিনিধিদের আগের বক্তব্য থেকে বুঝা যায় যে হার বাড়তে থাকবে এবং কেন্দ্রীয় ব্যাংক উচ্চ মুদ্রাস্ফীতির সাথে সংগ্রাম চালিয়ে যাবে। একেবারে অনুমানযোগ্য শব্দ। ইউরো আজ তার সর্বশেষ স্থানীয় উচ্চ পুনর্নবীকরণ করতে সক্ষম হয়েছে, তাই প্রযুক্তিগতভাবে এটি এমনকি আপট্রেন্ড পুনরুদ্ধার করেছে, কিন্তু অবিলম্বে এটি 110 পয়েন্ট কমে গেছে। প্রযুক্তিগত ছবি জটিল এবং বিভ্রান্তিকর মনে হচ্ছে।
 
M5 চার্টে EUR/USD
133798955.jpg
5 মিনিটের চার্টে প্রচুর সংকেত ছিল। যেহেতু একটি প্রবণতা ছিল এবং এটি বেশ শক্তিশালী ছিল, এটি আশ্চর্যজনক নয় যে প্রায় সমস্ত সংকেতই সঠিক এবং লাভজনক ছিল। তবে নতুন ব্যবসায়ীরা মাত্র দুটি ব্যবসা খুলতে পারতেন। দিনের শুরুতে দাম 1.0354 স্তর থেকে বাউন্স হয়েছিল এবং এটি সম্পূর্ণরূপে সঠিক ছিল না, তারপরে এটি 1.0391, 1.0428, 1.0465, 1.0483 অতিক্রম করেছে। 1.0465 লেভেলের নিচে স্থির হওয়ার পর, ট্রেডাররা লং পজিশন বন্ধ করে শর্ট পজিশন খুলতে পারে। লাভ ছিল প্রায় 90 পিপস। হাফপ্যান্টগুলিও লাভজনক হয়ে উঠল। সন্ধ্যায়, মূল্য 1.0391 এর স্তরের নিচে নেমে গেছে, যেখানে শর্ট পজিশন ম্যানুয়ালি বন্ধ করা উচিত ছিল। লাভের পরিমাণ 70 পয়েন্ট। ফলে, ব্যবসায়ীরা একটি "খালি" সোমবারে প্রায় 160 পয়েন্ট অর্জন করতে পেরেছে। একটি চমৎকার ফলাফল।
 
মঙ্গলবারের ট্রেডিং টিপস:
 
 
আপট্রেন্ডটি 30-মিনিটের টাইম ফ্রেমে বাতিল করা হয়েছে, তবে এটি পুনরুত্থিত হতে পারে। এই জুটি বৃদ্ধির দিকে অভিকর্ষজ করছে, কিন্তু আর কোনো আরোহী ট্রেন্ড লাইন নেই। আমরা শক্তিশালী বৃদ্ধি এবং একটি শক্তিশালী পতন উভয়ই প্রত্যক্ষ করেছি। আমার মতে, প্রযুক্তিগত ছবি খুবই বিভ্রান্তিকর। মঙ্গলবার 5 মিনিটের চার্টে, 1.0156, 1.0221, 1.0269-1.0277, 1.0354, 1.0391, 1.0428, 1.0465, 1.0483, 1.0483, 1.0391 লেভেলে ট্রেড করার পরামর্শ দেওয়া হচ্ছে। মূল্য সঠিক দিকে 15 পিপ পাস করার সাথে সাথে, আপনার ব্রেকইভেনের জন্য একটি স্টপ লস সেট করা উচিত। মঙ্গলবার ইইউ বা মার্কিন যুক্তরাষ্ট্রে কোনও গুরুত্বপূর্ণ প্রতিবেদন বা ঘটনা নেই। যাইহোক, সোমবারও তেমন কেউ ছিল না তবে এই জুটি এখনও আলাদাভাবে চলে গেছে। অতএব, আমরা মঙ্গলবার অনুরূপ কিছু দেখতে পারে. অথবা অন্তত এই ধরনের উন্নয়নের জন্য প্রস্তুত থাকুন।
 
ট্রেডিং সিস্টেমের মৌলিক নিয়ম:
 
1) সংকেতের শক্তি নির্ধারণ করা হয় সংকেতটি গঠন করতে কতক্ষণ সময় নেয় (একটি রিবাউন্ড বা স্তরের ব্রেকআউট)। যত দ্রুত এটি গঠিত হয়, সংকেত তত শক্তিশালী হয়।
 
2) যদি একটি মিথ্যা সংকেতের উপর ভিত্তি করে একটি নির্দিষ্ট স্তরের কাছাকাছি দুটি বা ততোধিক পজিশন খোলা হয় (যা একটি টেক প্রফিট ট্রিগার করেনি বা নিকটতম লক্ষ্য স্তর পরীক্ষা করেনি), তাহলে এই স্তরে পরবর্তী সমস্ত সংকেত উপেক্ষা করা উচিত।
 
 
3) ফ্ল্যাট প্রবণতায় ট্রেড করার সময়, একটি জোড়া একাধিক মিথ্যা সংকেত তৈরি করতে পারে বা সেগুলি মোটেও গঠন করতে পারে না। যাই হোক না কেন, ফ্ল্যাট মুভমেন্টের প্রথম লক্ষণে ট্রেডিং বন্ধ করাই ভালো।
 
 
4) ইউরোপীয় সেশনের শুরু থেকে মার্কিন ট্রেডিং ঘন্টার মাঝামাঝি সময়ে ট্রেডগুলি খোলা উচিত যখন সমস্ত পজিশন ম্যানুয়ালি বন্ধ করতে হবে।
 
5) আপনি 30-মিনিটের সময় ফ্রেমে MACD সূচক থেকে সংকেত ব্যবহার করে ট্রেড করতে পারেন শুধুমাত্র শক্তিশালী বাজার প্রবণতার মধ্যে এবং একটি স্পষ্ট প্রবণতার মধ্যে যা একটি ট্রেন্ডলাইন বা একটি ট্রেন্ড চ্যানেল দ্বারা নিশ্চিত হওয়া উচিত।
 
6) যদি দুটি স্তর একে অপরের খুব কাছাকাছি অবস্থিত হয় (5 থেকে 15 পিপ পর্যন্ত), তাদের সমর্থন এবং প্রতিরোধের স্তর হিসাবে বিবেচনা করা উচিত।
 
চার্টে:
 
সমর্থন এবং প্রতিরোধের স্তরগুলি হল সেই স্তরগুলি যা জোড়া কেনা বা বিক্রি করার সময় লক্ষ্য হিসাবে কাজ করে। আপনি এই স্তরগুলির কাছাকাছি লাভ করতে পারেন।
 
লাল লাইন হল চ্যানেল বা ট্রেন্ড লাইন যা বর্তমান প্রবণতা প্রদর্শন করে এবং দেখায় যে এখন কোন দিকে ট্রেড করা ভাল।
 
MACD নির্দেশক (14, 22, এবং 3) একটি হিস্টোগ্রাম এবং একটি সংকেত লাইন নিয়ে গঠিত। যখন তারা অতিক্রম করে, এটি বাজারে প্রবেশের একটি সংকেত। ট্রেন্ড প্যাটার্ন (চ্যানেল এবং ট্রেন্ডলাইন) এর সাথে এই সূচকটি ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়।
 
গুরুত্বপূর্ণ ঘোষণা এবং অর্থনৈতিক প্রতিবেদন যা অর্থনৈতিক ক্যালেন্ডারে পাওয়া যেতে পারে তা একটি মুদ্রা জোড়ার গতিপথকে মারাত্মকভাবে প্রভাবিত করতে পারে। অতএব, তাদের প্রকাশের সময়, আমরা তীক্ষ্ণ মূল্যের ওঠানামা এড়াতে যতটা সম্ভব সাবধানে ট্রেড করার বা বাজার থেকে বেরিয়ে যাওয়ার পরামর্শ দিই।
 
ফরেক্সে নতুনদের মনে রাখা উচিত যে প্রতিটি ট্রেড লাভজনক হতে হবে না। একটি সুস্পষ্ট কৌশল এবং অর্থ ব্যবস্থাপনার বিকাশ হল দীর্ঘ সময়ের ট্রেডিংয়ে সাফল্যের চাবিকাঠি।
 
*এখানে পোস্ট করা মার্কেট বিশ্লেষণ আপনার সচেতনতা বৃদ্ধির জন্য প্রদান করা হয়, ট্রেড করার নির্দেশনা প্রদানের জন্য প্রদান করা হয় না।
 
বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট
 



 

 

 

Link to comment
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search