Jump to content

কিভাবে ২৬ জানুয়ারী EUR/USD ট্রেড করবেন। নতুনদের জন্য সহজ ট্রেডিং পরামর্শ এবং বিশ্লেষণ


Recommended Posts

কিভাবে ২৬ জানুয়ারী EUR/USD ট্রেড করবেন। নতুনদের জন্য সহজ ট্রেডিং পরামর্শ এবং বিশ্লেষণ!
এই পেয়ারটির মুভমেন্ট এবং ট্রেডিংয়ের জন্য বিস্তারিত বিশ্লেষণ  তৈরী করেছেন ইন্সটা ফরেক্স টিমের এনালিটিক্যাল এক্সপার্ট পাওলো গ্রেকো (Paolo Greco)। 
বুধবারের ট্রেডিং বিশ্লেষণ 
30M চার্টে EUR/USD 
বুধবার EUR/USD বৃদ্ধি পাওয়ার শক্তি খুঁজে পেয়েছে। একটি ঊর্ধ্বমুখী প্রবণতা লাইন গঠিত হয়েছিল, যার সমর্থনের চারটি পয়েন্ট রয়েছে এবং এই পেয়ারটি দ্বিতীয়বার 1.0923 চিহ্নে উঠতে সক্ষম হয়েছে৷ টেকনিক্যালি, আমরা বলতে পারি না "বাড়তে পেরেছি", কারণ এই বৃদ্ধি পতনের আগে ছিল না। মুল্য এমনকি 1.0867 এর নিকটতম লেভেলের নিচে স্থির হয়নি। অতএব, এর মানে হল যে আপট্রেন্ড অব্যাহত থাকে। বুধবার, মার্কিন যুক্তরাষ্ট্র বা ইইউতে কোনও গুরুত্বপূর্ণ প্রতিবেদন বা ঘটনা ছিল না। অতএব, দিনের মধ্যে সকল গতিবিধি সম্পূর্ণরূপে প্রযুক্তিগত। এই পেয়ারটি ক্রমাগত বাড়তে থাকে, কারণ এটি তীব্রভাবে ওঠার কোন কারণ নেই। একই সময়ে, মার্কেট তার দীর্ঘ অবস্থান ছেড়ে দিতে অস্বীকার করে, সেজন্য পেয়ারটি পতনের পরিবর্তে বাড়ছে। নতুন ট্রেন্ড লাইন আমাদের একটি রেফারেন্স পয়েন্ট দেয় যদি মুল্য এর নিচে যায়। আমরা গত সপ্তাহে অনেকবার মুল্যকে ঊর্ধ্বমুখী প্রবণতা রেখা অতিক্রম করতে দেখেছি, যার পরে বৃদ্ধি প্রায় সঙ্গে সঙ্গে পুনরুদ্ধার করা হয়েছিল।
 
analytics63d15a14a115e.jpg
M5 চার্টে EUR/USD 5 মিনিটের চার্টে ট্রেডিং সংকেত প্রায় নিখুঁত ছিল। প্রকৃতপক্ষে, বর্তমান গতিবিধি একটি ফ্ল্যাটের লক্ষণও রয়েছে, কারণ মুল্য উপরে বা নীচের তুলনায় অনেক বেশি দ্রুত গতিতে চলছে। আমরা চার্টে আরেকটি লেভেল যোগ করেছি - 1.0857, যা 1.0867 এর সাথে একটি সমর্থন এলাকা গঠন করে। এবং মুল্য 1.0867 থেকে তিনবার বাউন্স হয়েছে। একবার না সেজন্য সঠিক পদ্ধতিতে। ঊর্ধ্বমুখী গতিবিধি শুধুমাত্র তৃতীয় বাউন্সের পরে শুরু হয়েছিল এবং মূল্য 15 পিপসেরও বেশি বেড়ে যেতে সক্ষম হয়েছিল। অতএব, আপনার শুধুমাত্র একবার একটি অবস্থান খোলা উচিত ছিল। পরে, কোটগুলো 1.0920-1.0923 এর এলাকায় পৌছেছিল, যেখান থেকে তারা বাউন্স করে এবং একটি বিক্রয় সংকেত তৈরি করে। দীর্ঘ প্রায় 30 পিপস বৃদ্ধি পেয়েছে এবং সন্ধ্যার মধ্যে সংক্ষিপ্ত পজিশনগুলো প্রায় 20 পিপ লাভ করতে পারে৷ অতএব, নতুন ট্রেডারেরা আমাদের পরামর্শ অনুযায়ী 50 পিপস উপার্জন করতে পেরেছে। 
 analytics63d15a1e069e2.jpg 
বৃহস্পতিবার ট্রেডিং পরামর্শ: এই পেয়ারটি 30-মিনিটের চার্টে আপট্রেন্ড বজায় রাখে এবং একটি নতুন উর্ধগামি ট্রেন্ড লাইন তৈরি করা হয়েছে। সেটি সত্ত্বেও, যদি আমরা গত 2 সপ্তাহে এই পেয়ারটির গতিবিধির মূল্যায়ন করি, তাহলে গতিবিধিটি অনেকটা সমতলের মতো। অতএব, আমাদের প্রতিদিন সংশ্লিষ্ট আন্দোলনের জন্য প্রস্তুত থাকা উচিত। এই সপ্তাহে খুব কম গুরুত্বপূর্ণ ঘটনা রয়েছে, যা একটি সমতল গতিবিধি অব্যাহত রাখার জন্য একটি চমৎকার পরিবেশ। 5-মিনিটের চার্টে, 1.0657-1.0668, 1.0697, 1.0736, 1.0768, 1.0806, 1.0857-1.0867, 1.0920-1.0920, 1.0926, 1.0920, 1.09263. মূল্য সঠিক দিকে 15 পিপ পাস করার সাথে সাথে, আপনার ব্রেকইভেনের জন্য একটি স্টপ লস সেট করা উচিত। বৃহস্পতিবার, মার্কিন যুক্তরাষ্ট্রে চতুর্থ ত্রৈমাসিকের জিডিপি এবং টেকসই পণ্যের প্রতিবেদন প্রকাশ করা হবে। আমি বিশ্বাস করি যে এই রিপোর্টগুলির প্রতিক্রিয়া নরম হবে এবং এমনকি ফ্ল্যাট ভাঙ্গতে পারে না। 
analytics63d15a1e069e2.jpg
ট্রেডিং সিস্টেমের মৌলিক নিয়ম: 1) সংকেতের শক্তি নির্ধারণ করা হয় সংকেতটি গঠন করতে কতক্ষণ সময় নেয় (একটি রিবাউন্ড বা লেভেলের ব্রেকআউট)। যত দ্রুত এটি গঠিত হয়, সংকেত তত শক্তিশালী হয়। 2) যদি একটি মিথ্যা সংকেতের উপর ভিত্তি করে একটি নির্দিষ্ট লেভেলের কাছাকাছি দুটি বা ততোধিক পজিশন খোলা হয় (যা একটি টেক প্রফিট ট্রিগার করেনি বা নিকটতম টার্গেট লেভেল পরীক্ষা করেনি), তাহলে এই লেভেলে পরবর্তী সকল সংকেত উপেক্ষা করা উচিত। 3) ফ্ল্যাট ট্রেড করার সময়, একটি পেয়ার একাধিক মিথ্যা সংকেত তৈরি করতে পারে বা সেগুলো মোটেও গঠন করতে পারে না। যাই হোক না কেন, ফ্ল্যাট গতিবিধির প্রথম লক্ষণে ট্রেডিং বন্ধ করাই ভালো। 4) ইউরোপীয় সেশনের শুরু থেকে মার্কিন ট্রেডিং ঘন্টার মাঝামাঝি সময়ে ট্রেডগুলো খোলা উচিত যখন সকল পজিশন ম্যানুয়ালি বন্ধ করতে হবে। 5) আপনি 30-মিনিটের সময় ফ্রেমে MACD সূচক থেকে সংকেত ব্যবহার করে ট্রেড করতে পারেন শুধুমাত্র শক্তিশালী ভোলাটিলিটির মধ্যে এবং একটি স্পষ্ট প্রবণতা যা একটি ট্রেন্ডলাইন বা একটি ট্রেন্ড চ্যানেল দ্বারা নিশ্চিত হওয়া উচিত। 6) যদি দুটি লেভেল একে অপরের খুব কাছাকাছি অবস্থিত হয় (5 থেকে 15 পিপ পর্যন্ত), তাদের সমর্থন এবং প্রতিরোধের লেভেল হিসাবে বিবেচনা করা উচিত। চার্টে: সমর্থন এবং প্রতিরোধের লেভেলগুলো হল সেই লেভেল যা পেয়ার ক্রয় বা বিক্রি করার সময় লক্ষ্য হিসাবে কাজ করে। আপনি এই লেভেলগুলোর কাছাকাছি মুনাফা করতে পারেন। লাল লাইন হল চ্যানেল বা ট্রেন্ড লাইন যা বর্তমান প্রবণতা প্রদর্শন করে এবং দেখায় যে এখন কোন দিকে ট্রেড করা ভাল। MACD নির্দেশক (14, 22, এবং 3) একটি হিস্টোগ্রাম এবং একটি সংকেত লাইন নিয়ে গঠিত। যখন তারা অতিক্রম করে, এটি মার্কেটে প্রবেশের একটি সংকেত। ট্রেন্ড প্যাটার্ন (চ্যানেল এবং ট্রেন্ডলাইন) এর সাথে এই সূচকটি ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়। গুরুত্বপূর্ণ ঘোষণা এবং অর্থনৈতিক প্রতিবেদন যা অর্থনৈতিক ক্যালেন্ডারে পাওয়া যেতে পারে সেটি একটি কারেন্সি পেয়ারের গতিপথকে মারাত্মকভাবে প্রভাবিত করতে পারে। অতএব, তাদের প্রকাশের সময়, আমরা তীক্ষ্ণ মূল্যের ওঠানামা এড়াতে যতটা সম্ভব সাবধানে ট্রেড করার বা মার্কেট থেকে বেরিয়ে যাওয়ার পরামর্শ দেই। ফরেক্সে নতুনদের মনে রাখা উচিত যে প্রতিটি ট্রেড লাভজনক হতে হবে না। একটি সুস্পষ্ট কৌশল এবং অর্থ ব্যবস্থাপনার উন্নয়ন হল দীর্ঘ সময়ের ট্রেডিংয়ে সাফল্যের চাবিকাঠি। 
 
আরো ফরেক্স বিশ্লেষন দেখুন: https://ifxpr.com/3kAxOqm
 
#মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
Link to comment
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search