Jump to content

তারক আনাম

Members
  • Posts

    4
  • Joined

  • Last visited

তারক আনাম's Achievements

Newbie

Newbie (1/14)

3

Reputation

  1. যারা কিছুদিন আগে আমার এই পোস্ট টা পরেন নাই, তারা দয়া করে পড়ে নেন। $100 ধরা খাইছিলাম...আপনি কি কখনও এভাবে ধরা খাইছেন?? আশা করি পড়ে ফেলেছেন। যেহেতু আমার সেই ফেসবুক আইডিটা হেক হয়েছিল তাই অনেক দিন যাবত নতুন আইডি ওপেন করে সেই চোর দের খুজতে লাগলাম ফেসবুক এ... নাম গুলাও ঠিক খেয়াল করতে পারছিলামনা। কিন্তু অবাক করার বিষয় হল আজ সকালে দেখি Md Arifur Rahman নামের একজন লোক আমাকে অনেক গুলো ডলার কেনা বেচা করার গ্রুপে এড করে রেখেছে। আমি সেই লোকের আইডি তে ঢুকে দেখি এ কি এতো দেখি সেই বাটপার যে আমার টাকা মেরেছিল ডলার দেবার নাম করে। এই বাটপার সেই গ্রুপ গুলাতে কিভাবে আমাকে এড করল, খুজতে গিয়ে দেখি সে আমারই ফেসবুক ফ্রেন্ড ছিল এতদিন, পারলে আমি আকাশ থেকে পরি। কি অদ্ভুত !!!!!! যাই হোক সব গুলা গ্রপে ঢুকে দেখলাম এইসব গ্রুপে যারাই পোস্ট করছে সব ফেক আইডি, সব, সব, সব। আর কিছু কিছু আইডি দেখলে বোঝার কোন উপায়ই নাই যে এগুলা ফেক আইডি। কিন্তু অনেক সূক্ষ্ম ভাবে দেখলে বুজা যায় যে এগুলাও ফেক। যদি বিশ্বাস না হয় আশা করি আমি লিঙ্ক দিলে আপনারা ওই গ্রুপ গুলাতে ঢুকে দেখলেই বুজতে পারবেন। আর কিছু কিছু আইডি দেখলে বোঝার কোন উপায়ই নাই যে এগুলা ফেক আইডি। কিন্তু অনেক সূক্ষ্ম ভাবে দেখলে বুজা যায় যে এগুলাও ফেক। যাই হোক, আমার সাথে যে ২ টা ফেসবুক আইডি থেকে বাটপারি করা হয়েছিল তাদের আইডি গুলো হলঃ ১। Md Gazi Imran Chy ২। Md Arifur Rahman প্রথম জন আমাকে যেভাবেই হোক বিশ্বাস করিয়েছে যে আরিফ ভাই অনেক ভালো হেন তেন, তার কাছ থেকে ডলার নেন। তারপর নিতে গিয়ে যা হল তাতো পরলেনই। আমার মতে এদের বিশাল বড় একটা চক্র আছে এসব করার, না হয় একজনই নানান উপায়ে হাজারো আইডি খুলে গ্রুপ খুলে এমন কাজ করছেন। যাই হোক গ্রুপ গুলোর লিঙ্ক আপনাদের দিয়ে দেই, আপনারা দয়া করে এখান থেকে লেনদেন করবেন না। আর একটা কথা বলি, লেনদেন যেখান থকেই করেন, ফেস টু ফেস করবেন অথবা পরিচিত কারো সাথে করবেন। গ্রুপগুলোর নামঃ ১। Online Dollar Market (Bd) ২। Bangladesh Virtual Dollar Market ৩। Buy Or Sell Dollar [ Only For Trusted ] ৪। ভার্চুয়াল ডলার ক্রয় এবং বিক্রয় ৫। অনলাইন ডলার মার্কেট "[ভেরিফাইড ক্রেতা ও বিক্রেতা]" >>>আপনারা যেন আমার মত ধরা না খান, তাই আপনাদের উপকারের জন্য পোস্টটা করলাম। দয়া করে সবার সাথে পোস্টটা শেয়ার করবেন। ধন্যবাদ সবাইকে।
  2. অনেক দিন আগের কথা। আমার ১০০ ডলার দরকার ছিল। আমি কত পরিচিত মানুষের কাছে চাইছিলাম। কিন্তু তাদের ভাব দেখে মনে হইছে ১০০ ডলার যেন কোন ডলার না। সবাই শুধু ঘুরাইত। সব কোটিপতি হয়ে গেছিলো সেই সময়ে মনে হয়, ভাব দেখে মনে হইছিল যে এত টাকার মালিক হয়ে কেন মাত্র ১০০ ডলার এর লেনদেন করবে... তাদেরকে তখন দেখলে মনে মনে একটা কথাই মনে মনে আউরাইতাম, সেটা হল, " ছাল নাই কুত্তার বাঘা নাম।" ওকে ভালো কথা। এ হল সুচনা পর্ব, এখন মধ্যবর্তী পর্ব তে আসি। আমি তারপর অসব বড়লোক দের ভাব আর না দেখে, নিজেই পোস্ট দেয়া শুরু করলাম বিভিন্ন ডলার কেনা বেচার গ্রুপে। কয়েক ঘণ্টা পর দেখি কে যেন আমাকে মেইল করছে একটা ওয়েবসাইট এর, সেখানে ডলার বিক্রি করা হয় খুব কম দামে। আমি সেই লোককে ফেসবুকে এড করার পর তার কাছে জিজ্ঞাসা করলাম, ডলার নিয়ে। সে বলল তার কাছে ১০০ ডলার আছে কিন্তু অন্য জন ও নাকি কিনবে বলছে। তাই কিনলে এখনি জানাতে হবে। আমি বললাম ওকে ভাই আমি কিনব। তারপর আমি তার ফেসবুক আইডি + তার ফেসবুক একটা গ্রুপ ছিল, সব চেক করলাম। দেখলাম সে অনেক দয়ালু। ডেইলি তার গ্রুপ এ পর্যন্ত নানান চোর বাটপারদের তালিকা দেয়, যারা ডলার চুরি করে। যাই হোক সবকিছু এমন ভাবে বানানো ছিল যে কেউ দেখলেই বলবে লোকটা একটা ভালো মানুষ। পরের দিন টাকা পাঠানোর আগে তাকে হাজার বার কল দেই, কিন্তু মোবাইল বন্ধ !!!! তারপর সে ই অন্য নাম্বার দিয়ে কল করে বলে তার নেটওয়ার্কে প্রবলেম। ভালো কথা। তাকে বিকাশ করে টাকা পাঠালাম। এরপর সারাদিন যায় সে ডলার দেয়না। কল করলে বলে ভাই আমি এখন বাইরে তাই একটু দেরি হচ্ছে, আমি বাসায় গেলেই পাঠিয়ে দিব ডলার। রাত ১১ টা বেজে গেল ডলার দেয়না। তারপরও আমার তার উপর বিশ্বাস ছিল। আমি আরও মনের আনন্দে " মুন্নি বাদনাম" গান শুনতে শুনতে তাকে কল দিলাম যে সে এখনো বাসায় গেছে কিনা। কল দিয়ে দেখি মোবাইল বন্ধ। সব নাম্বার বন্ধ !!!! তখন যেন মুন্নি বাদনাম গানটাই আমার কানে আসতেছে, " তারেক বাদনাম হুয়ি, ডলার তেরে লিয়ে.." তারপর ফেসবুক এ গিয়ে দেখি, আমাকে ব্লক করে দিছে। তার নাম ও আমি গেছি ভুলে, যে গ্রুপ এ সেই লোকের চোরাই বসবাস ছিল, সেখান থেকেও ব্লক। মাথায় আমার হাত। তার মানে অনেক কষ্টের জমানো টাকা এভাবে বাটপারের কাছে চলে গেল...!!! বেশি সাধু ছিলাম বলে, আমাকে হাবু বানাইয়া, আমার টাকা মাইরা আমাকে কাবু করে দিছে। তাও ভালো যে আমার টাকার উপর দিয়ে গেছে, কষ্টের কথা, এর পর দিন দেখি আমার ফেসবুক আইডি ও হেক। আমি আর ধুকতে পারছিনা। সব হেক!!! আমার সর্বস্ব গেল, শুধু বাকি ছিল ইজ্জত টুকু। ভাগ্যিস ছেলে মানুষ বলে এর হাত থেকা রেহাই পাইছিলাম। তাই আল্লাহ্‌র কাছে হাজার সুকরিয়া... যাই হোক এখন উপসংহার এ আসি, ভাই আমার মত যারা অতি সাধু প্রকৃতির লোক আছেন তাদের জন্য অনলাইন এর কোন লেনদেন ই সুখকর হবেনা যদিনা সব কিছু বুদ্ধি করে মাথা খাটিয়ে করেন। কারো কাছ থেকা ডলার কিনলে লোকটা যতই ভালো সাজুক, পরিচিত কাউকে জিজ্ঞেস করবেন যে কেউ চিনে কিনা। এছাড়া অপরিচিত কারো সাথে কোন প্রকার লেনদেন না করাই শ্রেয়। আর ফেসবুক এ ১০০ টা গ্রুপ এর ৯৯ টা ডলার কেনা বেচার গ্রুপ ই ভুয়া। যার সবকটার ই এডমিন হচ্ছে ডলার চোর নিজে থাকে। তাই সাবধান!!! আর সাবধান না হলে দেখবেন আমার মতই কোন না কোনদিন আপনিও এই Bad Experience এর শিকার হবেন। "নিজে বাঁচুন, অন্যকেও বাঁচান"
  3. ১। Previous Resistance now Support and Previous Support now Resistance. ২। দিন শেষে indicator প্রাইজ টাকে calculation করেই signal দেয়, তাই প্রাইজ টা সর্বদা নিজের চোখে দেখাই ভালো। এতে তৎক্ষণাৎ এবং পারফেক্ট signal পাওয়া যায়। ৩। মার্কেট guess করার কিছু নাই। just analysis করে future market সম্পর্কে একটা ধারনা নেয়া যায়। কেউ বলতে পারবেনা যে তার trading method ১০০% profit দেয়। তাই confirmation ছাড়া কখনই trade এ প্রবেশ করা যাবেনা। "Do not guess, Do not hope. Just wait for confirmation." ৪। ১০০ টা strategy ১ বার করে practice না করে, ১ টা strategy ১০০ বার practice করাই ভালো। কারন that would be more than enough your trading life. "I fear not the man who has practice one thousand kicks once, i fear the man who practice one kicks one thousand time_Bruce lee" ৫। খুবি টাইট S/L ব্যাবহার করতে হবে। যদি আপনার রুলস অনুযায়ী কোন কোন S/L হিট করে তাহলে তা মেনে নিতে হবে। ৬। কোন profit trade কে কোন strong reversal confirmation না পেলে close করবেন না। ৭। আপনার rules যদি কোন ট্রেডকে invalid দেখায় তাহলে তাকে কখনই mentally valid করতে যাবেন না। ৮। "Do not trade on running candle signal" আপনারা যে আমার পোস্ট টা পড়ে হাসছেন সেটা বুজতে পাড়ছি। কিন্তু ভাইয়েরা আমি কিন্তু আপনাদের হাঁসানোর জন্য কিছু লিখিনাই। এই সব ডায়ালগ গুলা আপনাদের কাছে একদম কমন তা আমি জানি, কিন্তু এমন অনেক trader আছে যারা এই সিম্পল কিন্তু মারাত্মক important ডায়ালগ গুলো জানেন না। এই পোস্ট টা তাদের জন্যই উৎসর্গ করা। হয়তো অনেক কিছুই কারো বোধগম্য হয়নি। তারা আমাকে প্রশ্ন করুন, আমি জানলে অবশ্যই উত্তর দিব। কষ্ট করে পোস্ট টা পড়ার জন্য ধন্যবাদ সবাইকে এবং আমার ফেসবুক আইডিঃ https://www.facebook.com/tarkanam123
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search