Bdforexpro.com will be sold with its all assets ! - (SEE DETAILS) Interested can Contact !

বিডিফরেক্সপ্রো' ফরেক্স সংক্রান্ত সব আলোচনা, মতামত এবং ফরেক্স শিক্ষা বিষয়ক এক উন্মক্ত এবং অনন্য স্থান। মান সম্মত আলোচনা, প্রতিনিয়ত গুরুত্তপুর্ন সব ট্রেডিং স্ট্রেটিজি এবং এনালাইসিসের মাধ্যমে সঠিক ট্রেডিং গাইডলাইন প্রদান বিডিফরেক্সপ্রো'র অন্যতম প্রধান বৈশিষ্ট। এই ফোরামে রেজিস্ট্রেশন সম্পূর্ণ ফ্রী। পোস্ট এর পূর্বে অনুগ্রহ করে ফোরাম নিতিমালা গুলো পড়ে, বুঝে পোস্ট করুন। ধন্যবাদ;

Guidelines

বিডি ফরেক্স প্রফেশনাল কমিউনিটিতে” নিবন্ধন সম্পূর্ণ ফ্রী। এই ফোরামে নিবন্ধন বাটনে ক্লিক করার মাধ্যমে আপনি নিশ্চিত করছেন যে আপনি এই ফোরাম ব্যাবহার নীতিমালা গুলোর সঙ্গে একমত পোষণ করে স্বজ্ঞানে এবং স্বইচ্ছাই এই ফোরামে লিখার জন্য সম্পৃক্ত হলেন।

 

Quote

সাধারণ নীতিমালা

১.১) সঠিক বিভাগেই আপনার মতামত শেয়ার করুন। আপনার যেকোন পোস্ট এডমিন বা মডারেটরগণ প্রয়োজনে অন্যকোন বিভাগে সরিয়ে নিতে পারে এমনকি বিনা নোটিসে তা পরিবর্তন বা মুছে দেওয়ার অধিকার রাখে।

১.২) স্পামিং ইউজারকে কোন রকম ওয়ার্নিং ছাড়াই ব্যান করা হবে।

১.৩) এমন কোন পোস্ট করা যাবে না যার সত্যতা নাই কিংবা যা কোন রকম রুলস ভায়োলেট করে।

১.৪) কপিরাইট কন্টেন্ট নিষিদ্ধ । খুব বেশি গুরুত্বপূর্ণ পোষ্টের ক্ষেত্রে অবশ্যই মূল পোস্টারের অনুমতি পূর্বক রিসোর্সের রেফেরেন্স উল্লেখ করতে হবে।

১.৫) বিশেষ কোন ব্যাক্তি বা গোষ্ঠিকে আঘাত করে এবং উষ্কানীমূলক এমন কিছু লেখা যাবে না।

১.৬) ফোরাম লিখায় অন্তত ৭৫% বাংলা ভাষা ব্যাবহার করুন।

১.৭) অশালীন কোন লেখা, ছবি, বা লিংক পোস্ট করা যাবে না।

১.৮) শধুমাত্র ব্যাক্তিগত ডলার ক্রয়-বিক্রয় বিজ্ঞাপন ফ্রীতে দেওয়া যাবে এবং বিজ্ঞাপন বিভাগ ছাড়া অন্য কোন বিভাগে বিজ্ঞাপন পোস্ট করা যাবে না।

১.৯) সদস্য হওয়ার মাধ্যমে আপনি মত প্রকাশ করলেন ফোরাম থেকে বিভিন্ন ইমেইল, ঘোষনা ইত্যাদি পেতে আপনার আপত্তি নেই।

Quote

ইউজারনেম সংক্রান্ত নীতিমালা

২.১) কোন ইউজার ভিন্ন নামে একাধিক একাউন্ট বহন করে ফোরামে কোন প্রকার অস্থিতিশীলতা সৃষ্টি করলে তার বিরুদ্ধে ফোরাম এডমিন/মডারেটর যথাযথ ব্যবস্থা গ্রহন করবে।

২.২) ফোরাম পরিচালনা কর্তৃপক্ষের সাথে সংশ্লিষ্ট এমন কোন ইউজারনেম ব্যবহার করা যাবে না। যেমন: - Admin, Root, Moderator, ইত্যাদি।

২.৩) ধর্মীয় অনুভুতিকে আঘাত হতে পারে এমন ইউজার নেইম পছন্দ করা যাবে না (যেমন: আল্লাহ, ফেরেশতা, শয়তান, ভগবান, ঈশ্বর, খোদা ইত্যাদি)।

২.৪) অশ্লীল কোন নাম যা কোন অশ্লীল অর্থ বহন বা ইঙ্গিত করে এমন ইউজার নেইম পছন্দ করা যাবে না।

২.৫) ফোরামের প্রয়োজনে ফোরাম এডমিন/মডারেটর আপনার অন্যান্য তথ্যের পাশাপাশি ইউজারনেম, পাসওয়ার্ড পরিবর্তনের অধিকার সংরক্ষণ করে।

Quote

টপিক/পোস্ট সংক্রান্ত নীতিমালা

৩.১) কোন টপিক/পোস্ট ওপেন করার ক্ষেত্রে নিশ্চিত হোন পূর্বে কেউ একই টপিক ওপেন করেছে কিনা, থ্রেড ডুপ্লিকেশন নিষিদ্ধ।

৩.২) থ্রেড/টপিক ওপেন করার ক্ষেত্রে ক্যাটাগরি সাদৃশ্যতা বজায় রাখুন।

৩.৩) কোন পোস্ট রিস্পন্স করার ক্ষেত্রে অনুগ্রহ করে সম্পূর্ণ পোস্টটি Quote না করে নির্দিষ্ট শব্দগুলো Quote করে রিপ্লাই দিন।

৩.৪) প্রতিটি পোস্টে অবশ্যই নূন্যতম গ্রহনযোগ্য লেখা থাকতে হবে। শুধুমাত্র 'সহমত', 'ধন্যবাদ' ইত্যাদি ধরনের পোস্ট করা যাবে না।

৩.৫) পরপর নিজের একাধিক পোস্ট/রিপ্লাই করা যাবে না! এরকম ক্ষেত্রে আগের পোস্টটি সম্পাদনা করতে হবে।

৩.৬) ব্রোকার প্রোমশন, সিগনাল সার্ভিস সহ অন্যান্য ফরেক্স বিজ্ঞাপনের জন্য প্রিমিয়াম সাবস্ক্রাইব করতে হবে।

Quote

মেসেজ সংক্রান্ত নিয়মাবলী

৪.১) ফোরামের মেসেজ সুবিধাটি সদস্যদের নিজেদের ব্যক্তিগত বার্তা লেনদেনের জন্য প্রযোজ্য।

৪.২) কোন মেসেজ প্রেরকের পূর্বানুমতি ছাড়া প্রকাশ করা যাবে না।

৪.৩) এডমিন/মডারেটরবৃন্দ ফোরামের প্রয়োজনে যে কারও মেসেজ দেখতে পারবেন এবং সেক্ষেত্রে উক্ত সদস্য তা প্রদান করতে বাধ্য থাকবেন। এছাড়াও মেসেজ অপব্যবহারের সঙ্গত অভিযোগের প্রেক্ষিতে এডমিন/মডারেটরবৃন্দ নিজেরাই যে কোন সদস্যের গোপন বার্তা দেখার অধিকার সংরক্ষণ করেন।

৪.৪) মেসেজ প্রদানে কাউকে হয়রানি করা যাবে না।

৪.৫) মেসেজ প্রদানে অবৈধ কোন কিছু আদান-প্রদান করা যাবে না।

উপরোক্ত নিয়মাবলী অমান্য করলে বা ফোরামে অন্য কোনভাবে বিশৃঙ্খলা সৃষ্টিকারীর বিরুদ্ধে মডারেশন বোর্ড নিম্মবর্ণিত এক বা একাধিক ব্যবস্থা নিতে বাধ্য হবেন।

 

  • ওয়ার্নিং বা সতর্কতা পাঠানো।
  •  সাময়িকভাবে ফোরামে নিষিদ্ধ করা।
  •  স্থায়ীভাবে ফোরামে নিষিদ্ধ করা।
  •  ইমেইল/আইপি নিষিদ্ধ করা।
  •  সংশ্লিষ্ট পোস্ট/টপিক বন্ধ করে দেয়া।
  •  যুক্তিসংগত অন্য যে কোন ব্যবস্থা।

 

উপরোক্ত বিষয়গুলো ছাড়াও ফোরামের নোটিশবোর্ডে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের ঘোষনা, বিজ্ঞপ্তি দেয়া হবে যা এ শর্তগুলোর মতই অবশ্য পালনীয়।

এছাড়াও ফোরামের যে কোন বিষয় যেকোন সময়ে ফোরামের এডমিন এবং মডারেটরবৃন্দ পরিবর্তন ও পরিবর্ধন এর ক্ষমতা সংরক্ষণ করেন। ফোরামের কল্যানে এডমিন এবং মডারেটরবৃন্দের যেকোন সিন্ধান্তই যে কোন অবস্থায় চুড়ান্ত বলে গন্য হবে।

উপরোক্ত বিষয়গুলো যদি মানতে না পারেন, তাহলে আপনার ফোরামে নিবন্ধন করার প্রয়োজন নেই বলে এই ফোরাম মনে করছে !

বিডি ফরেক্স প্রোফেশনাল কমিউনিটি ” ফরেক্স সংক্রান্ত সব আলোচনা, মতামত এবং ফরেক্স শিক্ষা বিষয়ক এক অনন্য স্থান। যত্রতত্র কোন শর্ত জুড়ে দিয়ে ব্যাবহারকারীদের প্রতিবন্ধকতা নয়। শুধুমাত্র ফোরামের শৃঙ্খলার স্বার্থে নিম্নলিখিত শর্তগুলো মেনে ফোরাম ব্যাবহার করতে অনুরোধ করা গেল।