Sumon083

Members
  • Content count

    7
  • Joined

  • Last visited

  • Days Won

    1

Sumon083 last won the day on January 21 2017

Sumon083 had the most liked content!

About Sumon083

  • Rank
    নতুন মেম্বার

বিস্তারিত প্রোফাইল তথ্য

  • লিঙ্গ
    বলতে চাই না

Recent Profile Visitors

790 profile views
  1. ফরেক্স এর গরম করে তোলা ভুবনে স্বাগতম! ১, এই ধরণের ট্রেড কে বলে স্কেল্পিং। হাই রিস্ক, লো গেইন। সুতরাং সাধু সাবধান। সাধারণত, ৪-৫-৬ পিপ্স প্রফিট এর আশায় এই ধরণের ট্রেড ওপেন করা হয়। ২, স্টপ লস ইউজ করা খুব রিস্কি। মার্কেট ১০-১৫ পিপ্স পিছনে ব্যাক করতে পারেই, অথবা সামনে, কোন কারণ ছাড়া। ৩, চার্ট নিজে! ৪, সাধারণত, ৫-১২% ৫, জবাব দিবো না! ৬, যদি, শিখতে পারেন, তবে আসল টেকনিক্যাল এনালাইসিস টা শিখতে পারবেন। এবং অবশ্যই অরজিনাল ট্রেডিং শেখা হবে। আর এই ধরণের ট্রেডিং শিখতে গেলে, লং টাইম ফ্রেমে যেতে হবে। শুভ কামনা রইলো আপনার প্রতি।
  2. অসাধারণ আর্টিকেল!!!! নতুন থেকে যেকোন লেভেল এর ট্রেডারদের জন্য উপকারী বলে আমি মনে করি। ধন্যবাদ জয় ভাই, এমন একটি অসাধারণ আর্টিকেল উপহার দেয়ার জন্য, তাও আবার বাংলা ভাষায়!
  3. এখানে তো আসলে কোন বই এর সাথে তুলনা করা হচ্ছে না। দয়া করে, বিতর্ক টেনে আনবেন না, অনুরধ রইলো। একেকজনের চেষ্টা একেক রকম। কেউ পুরা বিষয় কভার করতে চায়, আবার কেউ শুধু একটা নির্দিষ্ট বিষয় ফোকাস করে থাকে। ফরেক্স এর অনেকগুলো বিষয়(টেকনিক্যাল+ ফান্ডাম্যানটাল এনালাইসিস+ সাইকোলজিকেল) এর উপর কভার করা একক বই যেমন অনেকগুলো পরেছি। তেমনি শুধু নির্দিষ্ট একটা বিষয় ফোকাস করা(বেসিক চার্ট প্যাটার্নস অথবা ক্যান্ডলসটীক অথবা সাইকোলজিক্যাল) বই ও অনেকগুলো পরেছি। এখন, কথা হোল, লেখক যদি পুরা বিষয় কভার করতে চান একটি বইয়ে অথবা শুধু একটি বিষয়, এটা লেখকের সম্পূর্ণ নিজের ইচ্ছা। আর একটা নির্দিষ্ট বিষয় কভার করতে গেলে বই এর আকার তুলনামূলক ছোট ই হয়ে আসে। বাংলা ভাষায় এমনিতেই ফরেক্স রিলেটেড রিসোর্স অনেক অনেক কম। দয়া করে কোন লেখক কে নিরুৎসাহিত করবেন না অথবা অন্য কারো ভালোর সাথে তুলনা করে তার সামর্থ্যটাকে ছোট করে দেখবেন না। কারণ, এই লেখকেরাই বাংলা ভাষায় ফরেক্স রিলেটেড রিসোর্স গড়ে তুলছেন সম্পূর্ণ নিজ তাগিদে, বিনা মূল্যে। ----------------------------------------------------------------------------------------------------------------------------- জয় ভাই যদি অনুমতি দেন, তবে উনার বই টা আমি ঐ সাইট এ রাখতে চাই, যাতে আরও বেশী মানুষ জানতে পারে, পড়তে পারে, শিখতে পারে।
  4. জাস্ট কয়েকটা ছবি পোস্ট করছি। দেখেন তো এই ছবিগুলা ক্যান্ডলসটীক চার্ট প্যাটার্ন বুজতে হেল্প করে কিনা! ---------------------------------------------------------------------------------------------------------- ---------------------------------------------------------------------------------------------------------------------- ------------------------------------------------------------------------------------------------------------------- ------------------------------------------------------------------------------------------------------------- -------------------------------------------------------------------------------------------------------------- http://www.onlinetradingconcepts.com/images/candlesticks/TweezerBottomXOM.gif ---------------------------------------------------------------------------------------------------------------- http://www.onlinetradingconcepts.com/images/candlesticks/TweezerTopER215min3day.gif
  5. আমার কাছে একটা ইবুক ছিল। কিন্তু দুঃখের ব্যাপার হোল হারিয়ে ফেলেছি! যাইহোক, এদের ফোরাম এ যোগ দিতে পারেন। মেটা ট্রেডার ৪ এর ডান পাশেই পাবেন ফোরাম এর লিঙ্ক। অথবা, গুগোল মামা তো আছেই।
  6. ফরেক্স শিখতে চাইলে স্টাডি করার কোন বিকল্প নেই। স্টাডি প্লাস প্র্যাকটিস লাগবেই। আর এই দুইটা আপনাকে দিবে অভিজ্ঞতা ও জ্ঞান বর্ধিত করার অনন্য সুযোগ। অনলাইন ছাড়া ফরেক্স নিয়ে স্টাডি করতে সমস্যা হচ্ছে ? কিছু বই শেয়ার করছি। এতে করে আপনার এই ঘাটতি ফিল আপ হতে পারে বলে মনে হয়! Download Bangla Forex Book এ যান, আরে দেখেন আপনার জন্য কত্তোগুলি বাংলা ফরেক্স বই অপেক্ষা করছে।
  7. ডিসিপ্লিন শুধু ফরেক্স ট্রেডিং এ সফলতার জন্য না, জীবনের প্রত্যেকটি কাজের ই সফলতার পূর্বসূত্র। এইদিক থেকে বলা যায়, ফরেক্স ট্রেডিং এ সফল হতে পারলে, আপনার যে গুন অর্জিত হবে, তা আপনাকে পরবর্তী অনেক কাজেই সহযোগিতা করবে।
  8. গ্যাপ ভালো একটা সুযোগ কিছু পিপ্স হাতিয়ে নেয়ার জন্য। গ্যাপ ট্রেডিং এর জন্য অনেক বাংলাদেশী ট্রেডার ই সপ্তাহের শুরুতে রাত জেগে অপেক্ষা করে থাকে।