Jump to content

Sabit

Members
  • Posts

    3
  • Joined

  • Last visited

Sabit's Achievements

Newbie

Newbie (1/14)

0

Reputation

  1. আশ্চর্য হলেও 100% সত্য কথা ফরেক্স ব্যাবসায় আপনার পকেটের ১ টাকাও পুজিঁ লাগবে না। ফোরামের পোষ্টিং বোনাস তো আছেই যা দিয়ে আপনি নিশ্চিন্তে ট্রেড করতে পারবেন। এছাড়াও আছে বিভিন্ন ব্রোকারদের নো ডিপোজিট বোনাস যা দিয়ে শর্তসাপেক্ষে ট্রেড করতে পারবেন। আবার ইন্সটা ফরেক্স আয়োজিত অনেক ডেমো কনটেষ্ট রয়েছে যেখান থেকে আপনি প্রাইজ মানি নিয়ে তা রিয়েল ট্রেডিং এ পুজিঁ হিসেবে বিনিয়োগ করতে পারবেন তার জন্য অবশ্যই দীর্ঘদিন আন্তরিকতার সাথে প্র্যকটিস করতে হবে, খুঁটিনাটি সব বিষয় ভালো করে শিখা, নিয়মিত দীর্ঘদিন প্র্যাকটিস, দক্ষতা ও অভিজ্ঞতার তুলনায় মূলধন বা পুজিঁ গুরুত্ত্বপূর্ণ বিষয় নয়৷
  2. আসলে ফরেক্স ট্রেডিং বিষয়ে একেক জন একেক রকম মতামত দিয়ে থাকেন। কেউ একে হালাল মনে করে আবার কেউ একে হারাম মনে করেন। তবে আমি মনে করি ফরেক্স ট্রেডিং একটি ব্যাবসা যেখানে অন্যান্য ব্যাবসায়ের মত একজন ট্রেডার এখানে বিনিয়োগ করে থাকেন,সময় ব্যয় করেন লাভের এবং লসের ঝুঁকি বহন করেন ফলে অবশ্যই ফরেক্স ট্রেডিং একটি হালাল ব্যবসা।
  3. আমার মতে ভাল ট্রেডার হওয়ার ১২ টে গুরুত্বপূর্ণ ধাপ নিন্মরুপ :- ১। প্রাথমিক জ্ঞান অর্জন করার জন্য বিভিন্ন সাইট যেমন ফোরাম, বাংলা ওয়েব সাইট বা ইংলিস ওয়েব অন্তত ৩মাস। ২।ইউটিউব ভিডিও বিগিনার লেভেল অন্তত ২মাস-সবসময়। ৩। ডেমো ট্রেড সবসময় অন্তত ৬মাস। ৪। রিয়েল ট্রেড করতে ছোট এমাউন্ট মাত্র ৫০ ডলার এ অন্তত ৬মাস। ৫। শেষ ধাপ আপনি রিয়েল ৫০ ডলার যদি ৬মাস টিকিয়ে রাখতে পারেন এবং সাথে কিছু লাভ যোগ হয তাহলে যতখুশি তত ডলার বিনিয়োগ করে আপনি সারাজীবন ট্রেড করতে পারেন। তবে সবাইকে একটা ব্যপার বলি ডেমো ট্রেডকে কখনও ভুলবেন না। কারন ডেমো আপনার ট্রেডকে সংশোধন করতে সাহায্যে করবে। ৬। আপনার একটা ভাল ব্যালেন্স থাকতে হবে । ৭। লোভ করা যাবে না । ৮। সবসময় কম ভলিয়মে ট্রেড করতে হবে । ৯। ধৈয্য রাখতে হবে । কারণ সবসময় মার্কেট আপনার পক্ষে নাও আসতে পারে। ১০। মার্কেটকে নিয়ে আনালাইসিস করতে হবে। যখন মার্কেট আপনার এনালাইসিস এর পক্ষে আসবে তখন ট্রেড করতে হবে । ১১। একটা ট্রেড এর বিপরীতে অবশ্যই ২০০০ পিপস বেকআপ রাখতে হবে । ১২। যেকোনো একটা পেয়ারে ট্রেড করুন ।
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search