Jump to content

Bdforexpro - ফরেক্স সংক্রান্ত আলোচনা,ফরেক্স শিক্ষা, ফরেক্স ট্রেডিং এবং এনালাইসিসের উন্মক্ত এবং অনন্য স্থান। এই ফোরামে রেজিস্ট্রেশন সম্পূর্ণ ফ্রী। পোস্ট এর পূর্বে অনুগ্রহ করে ফোরাম নিতিমালা গুলো পড়ে, বুঝে পোস্ট করুন। ধন্যবাদ;

GBP-USD মার্কেট আউটলুক ফেব্রুয়ারী ১৭ থেকে ২১ তারিখ।


Recommended Posts

ট্রেড প্রিয় বন্ধুরা, GBP-USD পেয়ারটি গত সপ্তাহে হয়তো অনেক ট্রেডারকেই লসের সম্মুখীন করেছে আর অনেকেই হয়তো এখনো লস (সেল) ট্রেড নিয়ে আতঙ্কের মধ্যে আছেন। আতঙ্কিত হবারই কথা কারণ উক্ত পেয়ারটি গত সপ্তাহে ২০১১ইং সালের মে মাসের রেসিস্টেন্সকেও ক্রস করে সর্বমোট ৩৪০পিপস বাই এ গিয়ে মার্কেট ক্লোজ করছে। এ সপ্তাহেও উক্ত কারেন্সিটির নিউজগুলো দেখে মনে হচ্ছে মার্কেট ওপেন হওয়ার পর থেকেই এই পেয়ারটি বাই এর দিকে আরো যাবে, কারণ গত কাল অর্থাৎ ১৬তারিখ এ GBP এর হাই ইমপ্যাক্ট এর একটি নিউজ ছিল। যাই হোক সবাই নিউজ বুঝে মানি ম্যানেজমেন্ট করে স্টপ লস ইউজ করে ট্রেড করবেন। যাতে করে লস হলেও তা সহনীয় হয়।

 

আসুন আমরা চিত্রের সাহায্যে উক্ত পেয়ার এর ট্রেন্ড ও সাপোর্ট-রেসিস্টেন্সগুলো জেনে নেই যাতে আমাদের এই সপ্তাহে GBP-USD পেয়ারটিতে ট্রেড করতে সুবিধা হয়।  

 

post-1088-0-63923600-1392585792_thumb.pn

 

উপরের চিত্রে আপনারা দেখতে পাচ্ছেন যে GBP-USD পেয়ারটি যেভাবেই দেখেন না কেন উক্ত পেয়ারটির মার্কেট ট্রেন্ড বাই এ দেখাচ্ছে, তবে নিউজ এর কারনে হয়তোবা কিছুটা সেল এ কারেকশান করতে পারে। 

 

post-1088-0-87914300-1392585806_thumb.pn

 

উপরোক্ত চিত্রে সাপোর্ট ও রেসিস্টেন্স সমুহঃ

 

সাপোর্ট সমুহঃ ১.৬৬৯০, ১.৬৬০৭, ১.৬৫৩৪, ১.৬৪৭৩ ও স্ট্রং সাপোর্ট ১.৬১২৫।

রেসিস্টেন্স সমুহঃ ১.৬৭৯১, ১.৬৮৩৪, ১.৬৯৯১ ও স্ট্রং রেসিস্টেন্স ১.৭১৮২।

 

GBP-USD পেয়ার এর এ সপ্তাহে হাই ইমপ্যাক্ট যে নিউজগুলো আছে তা নিম্নরুপঃ

 

তারিখ বার ও বাংলাদেশ সময় কারেন্সি     হাই ইমপ্যাক্ট নিউজ

 

১৬ই ফেব্রুয়ারী রবিবার দুপুর ৩টা               GBP BOE Gov Carney Speak

 

১৮ই ফেব্রুয়ারী মঙ্গলবার দুপুর ৩টা           GBP CPI y/y

 

১৯ই ফেব্রুয়ারী বুধবার দুপুর ৩.৩০মিনিট GBP   Claimant Count Change

১৯ই ফেব্রুয়ারী বুধবার দুপুর ৩.৩০মিনিট GBP   MPC Asset Purchase Facility Votes

১৯ই ফেব্রুয়ারী বুধবার দুপুর ৩.৩০মিনিট             GBP   MPC Official Bank Rate Votes

১৯ই ফেব্রুয়ারী বুধবার দুপুর ৩.৩০মিনিট             GBP   Unemployment Rate

১৯ই ফেব্রুয়ারী বুধবার সন্ধ্যা ৭.৩০মিনিট             USD Building Permits

১৯ই ফেব্রুয়ারী বুধবার সন্ধ্যা ৭.৩০মিনিট USD PPI m/m

 

২০ই ফেব্রুয়ারী বৃহস্পতিবার রাত ১.৩০মিনিট   USD FOMC Meeting Minutes

২০ই ফেব্রুয়ারী বৃহস্পতিবার সন্ধ্যা ৭.৩০মিনিট     USD Core CPI m/m

২০ই ফেব্রুয়ারী বৃহস্পতিবার সন্ধ্যা ৭.৩০মিনিট     USD Unemployment Claims

২০ই ফেব্রুয়ারী বৃহস্পতিবার রাত ৯টা  USD Philly Fed Manufacturing Index

২০ই ফেব্রুয়ারী বৃহস্পতিবার রাত ৯টা          USD Fed Chair Yellen Testifies

 

২১ই ফেব্রুয়ারী শুক্রবার দুপুর ৩.৩০মিনিট GBP   Retail Sales m/m

২১ই ফেব্রুয়ারী শুক্রবার রাত ৯টা           USD   Existing Home Sales

 

বন্ধুরা, উপরোক্ত নিউজগুলো দেখেই হয়তো এতক্ষণে বুঝে পেলেছেন যে এই পেয়ারটি এই সপ্তাহে ১০০% ট্রেডেবল হবে। প্রত্যেক ট্রেডার-ই চায় তার ভালো প্রফিট হোক হ্যাঁ সেটা আমিও চাই, তবে বেশী প্রফিট করতে গিয়ে নিউজ আওয়ার এ নিউজ পাবলিশ হওয়ার আগেই ট্রেড ওপেন করে অনেকেই অধিক লসের সম্মুখীন হয়ে পড়েন। সুতরাং এ সপ্তাহে এই পেয়ারটিতে এ ধরনের কাজ করবেন না বিশেষ করে যারা স্কেল্পিং করেন তারাও সতর্ক হয়ে ট্রেড করবেন কারণ এই পেয়ারটির দুটি কারেন্সিতেই কিন্তু এই সপ্তাহে হাই ইমপ্যাক্ট নিউজ এর পরিমান অনেক বেশী যা আপনাকে হয়তো রাজা নয়তো লুজার করে দিতে পারে।

 

ধন্যবাদ সবাইকে।

 

বিঃ দ্রঃ ফরেন এক্সচেঞ্জ একটি হাই রিস্ক লেভেল ট্রেডিং মার্কেট যা সকল ইনভেস্টর বা ট্রেডারদের জন্য যথাযোগ্য নয় কারেন্সি ট্রেডিং ট্রেডারদের ট্রেড এর যে কোনরূপ পরিবর্তন ট্রেডাররা নিজ দায়িত্বে বহন করবে সে জন্য বিডিফরেক্সপ্রো কোনো প্রকার দায়ী থাকিবে না

 

Link to comment
Share on other sites

Guest পলাশ

হুম GBP/USD গত সপ্তাহে অনেক বেসি বায় এগ্রেসিভ ছিল। এই সপ্তাহে বায় গ্যাপ হয়েছে, এখন অবশ্য সেল দিকে আছে, কত পর্যন্ত সেল এ আস্তে পারে দয়া করা একটু সাজেস্ট করলে উপকার হত। ধন্যবাদ;

Link to comment
Share on other sites

হুম GBP/USD গত সপ্তাহে অনেক বেসি বায় এগ্রেসিভ ছিল। এই সপ্তাহে বায় গ্যাপ হয়েছে, এখন অবশ্য সেল দিকে আছে, কত পর্যন্ত সেল এ আস্তে পারে দয়া করা একটু সাজেস্ট করলে উপকার হত। ধন্যবাদ;

পলাশ ভাই, GBPUSD সেল এ উপরের চিত্রে দেওয়া সাপোর্ট ২/৩ এ আসার সম্ভবাবনা আছে। ধন্যবাদ।

Link to comment
Share on other sites

আমার ও তাই মনে হচ্ছে, GBP/USD 1.7000 লেভেল এ জাওয়া ছাড়া খুব একটা বড় সেল কারেকশন এর ইঙ্গিত পাওয়া যাচ্ছে না। তাই সতর্ক থাকুন লাস্ট রেসিসটেন্স লেভেল পর্যন্ত নতুন ট্রেডে না যাওয়াটাই ভালো। 

Link to comment
Share on other sites

Guest রাহেল

GBP তো কিছুটা কারেকশন হল ১.৬৭০০ তে আসছে, এইবার কোন দিকে যাবে বলে মনে হয়। শালা পাগলা কুত্তার মতো উঠছে কিন্তু নামছে বিড়াল এর মত। এখন কি GBP/USD সেল ট্রেড করা যাবে? 

Link to comment
Share on other sites

GBP তো কিছুটা কারেকশন হল ১.৬৭০০ তে আসছে, এইবার কোন দিকে যাবে বলে মনে হয়। শালা পাগলা কুত্তার মতো উঠছে কিন্তু নামছে বিড়াল এর মত। এখন কি GBP/USD সেল ট্রেড করা যাবে? 

 

post-2-0-54663000-1392659183_thumb.png

 

ছবিটি খেয়াল করুন, এখন কোন ট্রেড নিবেন না, ৪ ঘন্টার চার্টে মিডেল বলিঙ্গার ক্রস করেনি, মানে এখনো বায় পজেটিভ। তাই ট্রেন্ড  নিশ্চিত না হয়ে আপাতত ট্রেডে ঢুকবেন না। 

Link to comment
Share on other sites

বন্ধুরা, পেয়ারটি বর্তমানে স্পট ট্রেড করার মতো কোনো অবস্থা আমি দেখছিনা, তবে চাইলে ডে চার্ট অনুসারে পেন্ডিং অর্ডার দিতে পারেন আর তা না হলে সাপোর্ট ও রেসিস্টেন্স এরিয়া ব্রেক করলে স্পট ট্রেড করতে পারেন।

 

নিচে চিত্রের সাহায্যে দেখানো হল:

 

post-1088-0-35386800-1392661935_thumb.pn

 

 

 

ধন্যবাদ।

Link to comment
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন

নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন

এখনি সাইন ইন করুন
 Share

  • Similar Content

    • By habib07
      ট্রেডিংয়ের পরামর্শ
      এন্ট্রি লেভেল: 1764.89
      এন্ট্রি লেভেল নির্ধারণের : হরাইজন্টাল ওভারল্যাপ সাপোর্ট, 61.8% ফিবানচি রিট্রেসমেন্ট, 78.6% ফিবানচি এক্সটেনশান
      টেক প্রফিট : 1792.66
      টেক প্রফিট লেভেল নির্ধারণের কারণ: হরাইজন্টাল সুইং হাই রেসিস্ট্যান্স, -27.2%, 227.2% রিট্রাসমেন্ট, 100% ফিবানচি এক্সটেনশন
      স্টপ লস: 1746.85
      স্টপ লস : হরাইজন্টাল সুইং লো সাপোর্ট, 127.2% ফিবানচি এক্সটেনশন
       *মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।

      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে [URL=" http://bit.ly/37CKtwI"]এই লিঙ্কটি[/URL] ভিজিট করুন
    • By habib07
      ট্রেডিংয়ের পরামর্শ
      এন্ট্রি লেভেল: 74.68
      এন্ট্রি লেভেল নির্ধারণের : হরাইজন্টাল সুইং হাই রেসিস্ট্যান্স
      টেক প্রফিট :74.15
      টেক প্রফিট লেভেল নির্ধারণের কারণ: 38 ফিবানচি রিট্রাসমেন্ট
      স্টপ লস:75.03
      স্টপ লস : হরাইজন্টাল সুইং হাই রেসিস্ট্যান্স
       *মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।

      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে [URL=" http://bit.ly/37CKtwI"]এই লিঙ্কটি[/URL] ভিজিট করুন
    • By A H Royal
      বন্ধুরা, স্ক্যাল্পিং সম্পর্কে সবাই কম বেশী জানেন, তারপর ও আর একটু ধারনা দিই- স্বল্প সময়ে একাধিক বার স্বল্প পিপস প্রফিট/লস এ ট্রেড করার মানেই হল স্ক্যাল্পিং। স্ক্যাল্পিং ট্রেড এ প্রফিট/লস খুব কম হলেও এটা সারা বিশ্ব জুড়েই জনপ্রিয় এবং এজন্যই বিশ্বের অনেক ট্রেডারই স্ক্যাল্পিং করতে ভালোবাসেন। তবে অনেক নতুন ট্রেডার অভিজ্ঞতার অভাবে স্ক্যাল্পিং করতে গিয়ে সর্বস্বান্ত হয়। তাই আজকে আপনাদের সাথে স্ক্যাল্পিং ট্রেড নিয়ে কিছু আলোচনা শেয়ার করবো।
       
      স্ক্যাল্পিং এর সুবিধাসমূহঃ
      স্বল্প টাইম ফ্রেম এ প্রত্যেক ক্যান্ডেল পর পর ট্রেড ওপেন করে প্রফিট নেয়া যায়।   স্বল্প সময়ে লাভ/লস নির্ধারণ হয় বলে লাভ/লস এর জন্য অধিক সময় বা দিন অপেক্ষা করতে হয়না। মার্কেট এ বিশাল মুবমেন্ট না থাকলেও একাধিক বার স্ক্যাল্পিং করে দৈনিক মোটামুটি ভালো পিপস লাভ করা যায়। একাধিক বার ট্রেড করে লাভ শূন্যতে (ব্রোকার স্প্রেড দিয়ে) আসলে ট্রেড ক্লোজ করে নিজের এ্যাপিলিয়েট এ ভাল কমিশন নেয়া যায়। নরমাল ট্রেডিং স্টাইল এ যা সম্ভব নয়। উদাহরণস্বরূপ-আপনি আপনার ১০০০$ এর একাউন্ট এ নরমালি দৈনিক ১-৩ভলিউম ট্রেড ওপেন এবং ক্লোজ করেন আর যদি স্ক্যাল্পিং করেন তাহলে ১০-২০ভলিউম করতে পারবেন কারণ আপনি যখন স্ক্যাল্পিং করবেন তখন আপনি ৩-৫পিপস এর বেশী লাভের চিন্তা করবেন না। স্ক্যাল্পিং করলে আপনাকে সারাদিন ট্রেড এ সময় দিতে হবে না। এ রকম আরো সুবিধা আছে যা এখন হয়তো আমার নলেজ এ আসছে না।
       
      স্ক্যাল্পিং এর অসুবিধাঃ
      আমার দেখামতে, স্ক্যাল্পিং এর সবচেয়ে বড় অসুবিধা হল-স্টফ লস ছাড়া যারা স্ক্যাল্পিং করেন তারা হুট করে বিশাল লস এর সম্মুখীন হন। দু-একটি ট্রেড এ প্রফিট নেয়ার পর ট্রেড এর প্রতি ওভার-কনফিডেন্স চলে আসা। যা একাধিক ট্রেডার এর ক্ষেত্রেই হয়ে থাকে। যার ফলাফল পরবর্তীতে খারাপ হয়। নিজের এ্যাপিলিয়েট এ কমিশন নেয়ার জন্য একসাথে অনেক বড় ভলিউম এ ট্রেড ওপেন করে নিজের একাউন্টকে ঝুঁকির দিকে নিয়ে যাওয়া। উপরের সুবিধা ও অসুবিধাগুলো পড়ে এতক্ষণে অবশ্যই বুঝতে আপনার কষ্ট হয়নি যে, স্ক্যাল্পিং এ অসুবিধাগুলো আমরা নিজেরাই তৈরি করি যা আমাদের করা উচিৎ নয়। তাহলে বুঝতেই পারছেন যে স্ক্যাল্পিং এ সুবিধাই বেশী।
       
      যেহেতু স্ক্যাল্পিং এ সুবিধা বেশী সেহেতু আপনারা কিভাবে স্ক্যাল্পিং করবেন আমার এ ছোট্ট অভিজ্ঞতা থেকে তাই বলিঃ
      ১৫/৩০ মিনিট টাইম ফ্রেম বাঁচাই করুন। বা আরো স্বল্প ও নির্দিষ্ট একটি টাইম ফ্রেম বাছাই করুন যে টাইম ফ্রেম এ আপনি সহজেই এনালাইসিস করে সিদ্ধান্ত নিতে পারেন।   ব্রোকার স্প্রেড কম এমন যেকোনো একটি (মেজর) পেয়ার বাঁচাই করুন। পেয়ারটিতে যেন সারাদিনে গড়ে অন্তত ৩০পিপস মুভমেন্ট থাকে। যেমনঃ EURUSD, GBPUSD. চার্ট পরিস্কার রাখুন, যেন সব কিছু পরিস্কার দেখতে পান। তবে এজন্য আপনি ফ্রেক্টাল, প্যারাবলিক এ ধরনের ইন্ডিকেটর ব্যবহার করতে পারেন। তবে সব সময় আগে নিজের এনালাইসিসকে গুরুত্ব দিন। আপনার বাছাইকৃত টাইম ফ্রেম এ একটি ক্যান্ডেল শেষ হলেই ট্রেড এর সিদ্ধান্ত নিন। ট্রেড ওপেন করার আগে লক্ষ রাখবেন যে বিগত ক্যান্ডেল্-টির আঁকার যেন নুন্যতম ৫পিপস হয়। টেক-প্রফিটঃ ৩-১০ পিপস টেক প্রফিট দিন। বা আপনি আপনার এনালাইসিস মতে দিন।  তবে আমার মতে, স্ক্যাল্পিং এর ক্ষেত্রে ৩-৫পিপস প্রফিট আসলে আরো প্রফিট এর অপেক্ষা না করাই ভালো। স্টফ লসঃ আপনি যে ক্যান্ডেল এ ট্রেড ওপেন করেছেন বাই এর ক্ষেত্রে তার আগের ক্যান্ডেল লো এর ৩পিপস নিচে ও সেল এর ক্ষেত্রে  আগের ক্যান্ডেল হাই এর ৩পিপস উপরে দিন। আর যদি কেউ স্টফ লস ছাড়া স্ক্যাল্পিং ট্রেড করে থাকেন তাহলে ট্রেন্ড লাইন কে বেশী গুরুত্ব দিয়ে ট্রেড ওপেন করবেন। নতুবা দুর্ভাগ্যবশতঃ একাউন্ট এর অকাল মৃত্যুই আপনার প্রাপ্য হতে পারে। যেকোনো নিউজ পাবলিশ আওয়ার এ স্ক্যাল্পিং ট্রেড থেকে বিরত থাকা ভালো। আর অবশ্যই মানি ম্যানেজমেন্ট করে স্ক্যাল্পিং ট্রেড করবেন তা না হলে  ৫টি ট্রেড করে যা আয় করবেন ১ট্রেডেই হয়তো তার বেশী লস দিবেন। স্ক্যাল্পিং ট্রেড এর একটি চিত্র দেওয়া হলঃ
       

       
       
      ট্রেডপ্রিয় বন্ধুরা, স্ক্যাল্পিং সম্পর্কে আমি যতটুকু জানি চেষ্টা করেছি আপনাদের সাথে ভালোভাবে ততটুকু শেয়ার করার, তবে হয়তো ভালো করে গুচিয়ে বলতে পারিনি। ভুল হলে কমেন্ট এর মাধ্যমে জানাবেন শুধরাবার চেষ্টা করবো আর স্ক্যাল্পিং ট্রেড সম্পর্কে আপনার আইডিয়া গুলো আমাদের সাথে শেয়ার করবেন। মনে রাখবেন আপনার ছোট্ট আইডিয়া থেকে হয়তো কারো অনেক বড় উপকার হতে পারে।
       
      ধন্যবাদ সবাইকে।
    • By bmfxanalyst
      আজ আমরা AUDNZD কারেন্সী পেয়ার নিয়ে কথা বলব। ডেইলী চার্টে দেখতে পাচ্ছি যে, পরিস্কার আপট্রেন্ডের পথে রয়েছে মার্কেট।  একই সাথে চার ঘন্টার চার্টে দেখতে পাছি, ডাউন ট্রেন্ড ক্রস করে উপরে যাবার ট্রাই করছে। সুতরাং উপরে যাবার সম্ভাবনা অনেক বেশি। এবার আপনার নিজের এনালাইসিস কি বলছে? একই বলছে তো? একই বলে থাকলে দেরী কেন? সেট আপ নিয়ে নিন। 
      আপনার শুভকামনা। চার্ট টি দেখুনঃ 

    • By bmfxanalyst
      আপাতদৃষ্টিতে দেখে বোঝা যাচ্ছে যে ডলারের পতন থামেনি। আরও বেশ কিছুসময় পতন অব্যহত থাকার সম্ভাবনাও দেখা যাচ্ছে। এদিকে USDCAD পেয়ারে আমরা চার ঘন্টারটাইম ফ্রেমে গেলে কি দেখতেপাই, তা আগে দেখে আসি চলুনঃ

       
      চার্টটিতে আমরা দেখতে পাচ্ছি, লাল বৃত্ত মার্ক করা চিহ্নগুলোতে বারবার পরিস্কার সাপোর্ট আর রেসিস্ট্যান্স লেভেল তৈরি করেছে। ফাইনালি গতকালও সেই লেভেল ক্রস করে আবার রিটেস্ট করেছে। এবার অপেক্ষা রিটেস্ট করা ক্যান্ডেল এর নিচের প্রাইস লেভেল ১.২৫৪০ ক্রস করার। সেই লেভেল ক্রস করলে আমরা আশা করতে পারি, মার্কেট ১.২৪৫০ পর্যন্ত প্রাথমিক ধাপে নেমে যেতে পারে। 
      এবার চুড়ান্ত ফলাফল পর্যন্ত অপেক্ষা 
       
      আপনার যে কোন কিছু জানার থাকে ফেসবুকে আমায় টেক্সট করতে পারেন। আমার ফেসবুক লিংকঃ bmfxanalyst
×
×
  • Create New...