A H Royal

EURUSD মার্কেট আউটলুক ২০ই অক্টোবর থেকে ২৪ই অক্টোবর পর্যন্ত।

2 posts in this topic

EURUSD মার্কেট আউটলুক ২০ই অক্টোবর থেকে ২৪ই অক্টোবর পর্যন্ত।

 

বন্ধুরা, পেয়ারটির মার্কেট বিগত সপ্তাহে ২৬৫পিপ্স এর মত বাই এ মুবমেন্ট হয়ে ১.২৭৬০ মুল্যে মার্কেট ক্লোজ করে। যদিও পেয়ারটি বিগত সপ্তাহে যথেষ্ট বাই এ যাওয়ার চেষ্টায় ছিল কিন্তু শেষ পর্যন্ত ১.২৮৮৫ থেকে সেলের দিকে ১.২৭৬০ মুল্যে চলে আসে। বিশ্ব অর্থনীতিতে আমেরিকা এখন দ্বিতীয় আর এশিয়ার বৃহত্তম দেশ চীন প্রথম স্থানে আছে আর এটা বিগত সপ্তাহের ওয়াল্ড ইকোনোমির জরিপ। তাই এ সুবাদে যদি এবার পেয়ারটি বাই এর দিকে যায় আর কি। ৩রা অক্টোবর থেকে যদি ৪ঘন্টার চার্ট দেখেন তাহলে পেয়ারটি এখন বাই ট্রেন্ড এ আছে আর দৈনিক চার্টে? দৈনিক চার্টে সেই বিগত চার মাসের চেনা ট্রেন্ড সেল এ আছে।

 

অনেকেই মনে করেছেন হয়তো পেয়ারটি এবার বুঝি বাই ট্রেন্ড ধরবে কিন্তু পেয়ারটি তা পারে কিনা তা বলা মহা মুশকিল কারণ এ সপ্তাহে পেয়ারটির ঊর্ধ্বগতির জন্য EUR এর একমাত্র নিউজ হলো French Flash Manufacturing PMI আর EUR এর বিপক্ষে নিম্নগতির জন্য USD এর কয়েকটি নিউজ রয়েছে, তাই হয়তো এ সপ্তাহটি পেয়ারটির বাই এর জন্য অতটা গুরুত্বপূর্ণ নয়। তবে সপ্তাহের শেষ দু-দিন USD এর নিউজগুলো পেয়ারটিকে ট্রেডেবল রাখবে এটা নিশ্চিত।

 

যাইহোক, মার্কেট এ পরিস্থিতি থেকে এ সপ্তাহে বাই গেলে ১.২৮৭০-১.২৯৯০ পর্যন্ত এবং সেল এ যাওয়ার জন্য ১.২৭২২ সাপোর্ট মুল্য ক্রস করে ১.২৬৯৫ মুল্যে আসলে ১.২৬৩০-১.২৫৭০ পর্যন্ত যেতে পারে তবে পেয়ারটির মার্কেট যদি ১.২৫০০ মুল্য ক্রস করে সেলে যায় তাহলে পেয়ারটি সেলে আরো ২০০-৩০০পিপ্স  এবং ১.৩০০০ মুল্য ক্রস করলে বাই ট্রেন্ড  যাওয়া স্বাভাবিক বলে আমি মনে করি।   

আপনাদের যাতে এ সপ্তাহে উক্ত পেয়ারটিতে ট্রেড করতে সুবিধা হয় সেজন্য চিত্রের সাহায্যে পেয়ারটির সাপোর্ট, রেসিস্টেন্স ও ট্রেড আইডিয়া শেয়ার করলাম।

 

৪ঘন্টার চার্টে ট্রেন্ড চিত্রঃ

 

post-1088-0-91436200-1413703255_thumb.pn

 

সাপোর্ট রেসিসটেন্স ও ট্রেড আইডিয়া চিত্রঃ

 

post-1088-0-82146100-1413703263_thumb.pn

 

 

পিভট পয়েন্টঃ ১.২৭৮০

 

রেসিসটেন্স সমুহঃ  .৮১৬, ১.৮৭৩, ১.২৯০৯, ১.২৯৫০, ১.২৯৯৯   স্ট্রং রেসিসটেন্স ১.৩০৪৭

 

সাপোর্ট সমুহঃ .২৭২৩, ১.২৬৮৭, ১.২৬৬০, ১.২৬৩০, ১.২৫৭০ ও স্ট্রং সাপোর্ট ১.২৫০০

 

সপ্তাহে উক্ত পেয়ারটিতে হাই ইম্প্যাক্ট যে নিউজগুলো আছে তা নিম্নরুপঃ

 

২০ই অক্টোবর সোমবার – মার্কেট ওপেনের প্রথম দিনে উক্ত পেয়ারটিতে হাই ইমপ্যাক্ট এর কোনো নিউজ নেই। তাই এ দিন পেয়ারটিতে টেকনিক্যাল এ্যনালাইসিস ফলো করে ট্রেড করুন

 

২১ই অক্টোবর মঙ্গলবার মার্কেট ওপেনের দ্বিতীয় দিনেও উক্ত পেয়ারটিতে হাই ইমপ্যাক্ট এর কোনো নিউজ নেই। তাই এ দিনও পেয়ারটিতে টেকনিক্যাল এ্যনালাইসিস ফলো করে ট্রেড করুন

 

২২ই অক্টোবর বুধবার সপ্তাহের এ দিন পেয়ারটির USD কারেন্সিতে একটিমাত্র নিউজ রয়েছে তাই এ দিন পেয়ারটি কিছুটা ট্রেডেবল হয়ে উঠবে।

 

সন্ধ্যা ৬.৩০মিনিট        USD   Core CPI m/m

 

২৩ই অক্টোবর বৃহস্পতিবারসপ্তাহের এই দিনটিতে পেয়ারটির উভয় কারেন্সিতে দুটি নিউজ রয়েছে। তবে এদিন EUR থেকে USD কারেন্সির নিউজটি অত্যাদিক গুরুত্বপূর্ণ।

 

দুপুর ১.০০মিনিট         EUR   French Flash Manufacturing PMI

সন্ধ্যা ৬.৩০মিনিট        USD   Unemployment Claims

 

২৪ই অক্টোবর শুক্রবারমার্কেট ক্লোজিং এর এ দিনে শুধুমাত্র USD কারেন্সিতে হাই ইমপ্যাক্ট এর একটি নিউজ রয়েছে। যদি নিউজটির ফলাফল অধিক ভাল/খারাপ হয় তাহলে এদিন পেয়ারটি ভালোই মুবমেন্ট করবে তাই সপ্তাহের এই শেষ দিনে সবাই নিউজ বুঝে ট্রেডে এন্ট্রি দিন।

 

রাত ৮.০০মিনিট         USD   New Home Sales

 

এ সপ্তাহে পেয়ারটি উভয় কারেন্সিতে হাই ইমপ্যাক্ট এর নিউজ সংখ্যা খুবই কম রয়েছে, তাই এ সপ্তাহে পেয়ারটিতে টেকনিক্যাল এ্যনালাইসিসের উপর বেশী গুরুত্ব দিন।

 

সপ্তাহে আপনি উক্ত পেয়ারটিতে যেভাবে ট্রেড করবেনঃ

সাধারন নিয়মে পেয়ারটির মার্কেট মূল্য প্রথম রেসিস্টেন্স ক্রস করলে ১.২৮২৫ মুল্যে বাই ট্রেড করুন স্টপ লস ১.২৭৫০ আর টেক প্রফিট দিন ৬০-৯০ পিপ্স এবং পেয়ারটির মার্কেট মুল্য যদি প্রথম সাপোর্ট ১.২৭২২ ক্রস করে তাহলে ১.২৭১০ মুল্যে সেল ট্রেড করুন আর এক্ষেত্রে টেক প্রফিট ৭০-১০০পিপ্স দিন এবং স্টপ লস দিন ১.২৭৯০

আর যদি মার্কেট ওপেন হওয়ার পর পেয়ারটি বাই এ যায় তাহলে ১.২৯২০-১.২৯৫০ এর মধ্যে সেল ট্রেড করুন এক্ষেত্রে স্টপ লস দিন ১.২৯৮০ এবং টেক প্রফিট দিন ৯০-১২০পিপ্স। আর পেয়ারটির মার্কেট মূল্য যদি সেল এ যায় তাহলে ১.২৬২০-১.২৫৮৫ এর মধ্যে বাই ট্রেড করুন এক্ষেত্রে স্টপ লস দিন ১.২৫২৫ এবং টেক প্রফিট দিন ৮০-১১০পিপ্স।

    

উপরোক্ত ট্রেডগুলোর টেক প্রফিট ও স্টপলস আপনি চাইলে আপনার মত করে দিতে পারেন। তবে স্টপলস এর ক্ষেত্রে অবশ্যই সাপোর্ট ও রেসিস্টেন্স দেখে দিন।  

 

উপরোক্ত যে কোনো অর্ডার মেক করার পর যদি দেখেন যে আপনার ট্রেড প্রফিটে আছে কিন্তু নিউজ আপনার ট্রেড এর বিপরীতে তাহলে ঐই ট্রেডটি ক্লোজ করে দিবেন। ট্রেড এ উপস্থিত না থাকলে একটির বেশী পেন্ডিং অর্ডার দিবেন না। যদি আপনার একটি অর্ডার নিয়ে নেয় তাহলে সে অর্ডারটি ক্লোজ না করে আরেকটি অর্ডার দিবেন না। বিশেষ করে বাই সেল করে ট্রেড লক করবেন না। আর যারা স্ক্যাল্পিং করেন তারা আশা করি পেয়ারটিতে এ সপ্তাহে ভালো করতে পারবেন তবে এজন্য উভয় কারেন্সির নিউজগুলোর উপর অবশ্যই চোখ রাখবেন আর অবশ্যই ট্রেন্ড ফলো করবেন। হাই ইমপ্যাক্ট নিউজ আওয়ার এ দেখে ও বুঝে ট্রেড করবেন। এই এ্যনালাইসিস সাপ্তাহিক ট্রেডাররা ফলো  করলে ভালো, তবে ডেইলি ট্রেডাররা লট সাইজ আনুপাতিক হারে কমিয়ে করতে পারেন।

 

ধন্যবাদ

 

বিঃ দ্রঃ ফরেন এক্সচেঞ্জ একটি হাই রিস্ক লেভেল ট্রেডিং মার্কেট যা সকল ইনভেস্টর বা ট্রেডারদের জন্য যথাযোগ্য নয়। কারেন্সি ট্রেডিং এ ট্রেডারদের ট্রেড এর যে কোনরূপ পরিবর্তন ট্রেডাররা নিজ দায়িত্বে বহন করবে সে জন্য বিডিফরেক্সপ্রো কোনো প্রকার দায়ী থাকিবে না

A H Royal likes this

Share this post


Link to post
Share on other sites

অক্টোবর ২৭ - নভেম্বর ১ পর্যন্ত outlook-এর জন্য অপেক্ষা করছি।

Share this post


Link to post
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন


নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন


এখনি সাইন ইন করুন