3 posts in this topic

Pinbar Trading Strategy:

 

Pinbar Trading strategy is an easier and profitable strategy in Forex market against any others strategy.  Most of the traders try to trade by following this strategy. But anyone can not know that how many trade show profit? Some of traders say about 50-60% gain of their trade.

 

But If you follow some conditions then you can be gain 90-95% of your all trades.

 

Those conditions are given below…………..

 

1)    In the time of bullish pinbar candle, you never open any buy trade when this pinbar candle is stopped and new candle is run. Just wait for next candle. If next candle go up for 5-10 pips, then you can open a buy trade.

 

2)    In the time of bearish pinbar candle, you never open any sell trade when this pinbar candle is stopped and new candle is run . Just wait for next candle. If next candle go down for 5-10 pips, then you can open a sell trade.

 

NB: this strategy is more effective only for H4, D1 time frame.

pp

To know more strategy for more profit, join with me in facebook: https://www.facebook.com/otonu.shagor

 

newtraderbd likes this

Share this post


Link to post
Share on other sites

প্রিয় সদস্য অতনু সাগর, পোস্ট এর ক্ষেত্রে বাংলা ভাষা অনুসরণ করুন। ধন্যবাদ;

Share this post


Link to post
Share on other sites

আমি আজ পিনবার সম্পর্কে কিছু আলোচনা ও কৌশল নিয়ে আলোচনা করবো : পিনবার মেথডে ট্রেড করার জন্য অবশ্যই দেখতে হবে পিনবার টিরে টেইল আগের ক্যান্ডেল এর চেয়ে দ্বিগুন বা কিছুটা বড় কিনা বা পিনবার টি সাপোর্ট বা রেজিষ্ট্যান্সে গঠিত হয়েছে কিনা যদি আপনি এই বৈশিষ্ট্যগুলি দেখতে পান তবে বুঝে নিবেন যে ট্রেন্ড রিভার্জ করবে । একটু সতর্কতার সাথে এ অবস্হায় ট্রেড ওপেন করে একটা ভালো প্রফিট করতে পারেন । একটা বিষয় হচ্ছে আপনাকে পিনবার এ্যানালাইসিস ভালোভাবে জানতে হবে অন্যথায় সফল হতে পারবেননা । পিনবার হলো ফরেক্স ট্রেডিং এর একটা গুরুত্বপূর্ন কৌশল । একটা কথা কখনোই নিজের উপর বিশ্বাস হারাবেননা । আমার দেখা মতে ছোট টাইম ফ্রেমগুলিতে পিনবার ভালোভাবে কাজ করেনা । তবে বড় টাইম ফ্রেম এর ক্ষেত্রে পিনবার ভালোভাবেই কাজ করে । কোনো আপট্রেন্ড মার্কেটের চুড়ায় যদি কোনো পিনবার পরে সে ক্ষেত্রে মার্কেটটি ডাউন ট্রেন্ড হবে এবং কোনো ডাউন ট্রেন্ড মার্কেটেরে নিচে যদি কোনো পিনবার পরে তবে বুঝতে হবে মার্কেট আপট্রেন্ড হবে । যদি আপনি একদিন এর টাইম ফ্রেমে কোনো পিনবার দেখেন তাহলে আপনি ওই পিনবারের ক্লস থেকে 10 পিপস উপরে বা নিচে একটি পেনডিং বাই ও সেল অর্ডার দিয়ে 50 পিপস টেক প্রফিট দিতে পারেন । পিনবার সব সময় দেখা যায়না তবে 1 দিনের টাইম ফ্রেম দেখলে সেটা কাজ করে সে ক্ষেত্রে আপনাকে লং টাইম ট্রেড করতে হবে । 1 ঘন্টার টাইম ফ্রেমের জন্য আপনি চ্যানেল এবং সাপোর্ট রেজিষ্ট্যান্স ব্যাবহার করতে পারেন । পিনবার হলো রিভাসেল ট্রেডিং সিগনাল যা একটি ক্যান্ডেলের সমন্বয়ে গঠিত । পিনবার বাই ও সেলের একটি শক্তীশালী পদ্বতি হিসাবে কাজ করে । মূলত এটি একটি ট্রেড চেন্জ সিগনাল । পিনবার দেখে লং টাইম ফ্রেমে ট্রেড করা বেশি নিরাপদ ।

Share this post


Link to post
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন


নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন


এখনি সাইন ইন করুন

  • Similar Content

    • By habib07
      ফরেক্স বিশ্লেষণ এবং পর্যালোচনা: EUR/USD এর বিশ্লেষণ (৩০ নভেম্বর, ২০২০)
       EUR/USD
      ইউরো শুক্রবারের মার্কেটে 49 পয়েন্ট বৃদ্ধি পেয়েছে, এবং ইউরো ট্রেন্ডে লক্ষ্যমাত্রা 1.2010/40। উক্ত লক্ষ্যমাত্রায় পৌঁছাতে ব্যর্থ হতে পারে, কারণ ডেইলি চার্টে মার্লিন অসসিলেটর থেকে সম্ভাব্য রিভার্সেল ট্রেন্ড সম্ভাবনা দেখা যাচ্ছে।

       এছাড়াও, সাপ্তাহিক টাইম ফ্রেমের ভিত্তিতে মার্লিন অসসিলেটর নিম্নমুখী চ্যানেলে রয়েছে। এছাড়াও তিনটি সংখ্যার রেঞ্জ তৈরি হচ্ছে, যেখান থেকে ঊর্ধ্বমুখী ট্রেন্ড চলমান থাকার বিষয়ে সন্দেহ তৈরি হচ্ছে।

      আমরা মনে করছি ট্রেন্ডর বিষয়ে সন্দেহজনক সময়টা এখন যাচ্ছে। চার-ঘণ্টা চার্টে শক্তিশালী ঊর্ধ্বমুখী ট্রেন্ড রয়েছে, কিন্তু মার্লিন অসসিলেটর এখন অতিবিক্রয় অঞ্চলে পৌঁছেছে এবং সংকেত লাইন রেঞ্জ থেকে বেরিয়ে উপরের দিকে এসেছে, যা ফলস এক্সিট হতে পারে। আমরা এখন পর্যবেক্ষণ করছি। এখন ক্রয় করা ঠিক হবে না, কারণ যথেষ্ট বিলম্ব হয়ে গিয়েছে এবং বিক্রি করার সদ্ধান্তও তাড়াতাড়ি হয়ে যাবে, অপেক্ষা করাই ভালো।
      ইউরোপিয় ইউনিয়ন ব্রেক্সিট আলোচনার আরও একটি সময়সীমা নির্ধারণ করেছে, ৪ ডিসেম্বর। উভয় পক্ষ হয়ত শেষ সময় পর্যন্ত আলোচনা করে উভয়ের জন্য একটি সম্মানজনক ফলাফল বের করার চেষ্টা করবে, যদিও আলচনা করার এখন আর কিছু বাকি নেই।
      *মার্কেট আনাল্যসিস  ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট করুন
    • By habib07
      ইনডিকেটর আনাল্যসিস। EUR/USD পেয়ারের দৈনিক পর্যালোচনা নভেম্বর 26, 2020
       প্রবণতা আনাল্যসিস (চিত্র 1)।
      আজ, 1.1915 (গতকালের ডেইলি ক্যান্ডেল ক্লোজিং) এর লেভেল থেকে, মার্কেট ঐতিহাসিক রেসিস্ট্যান্স লেভেল (নীল বিন্দু লাইন) 1.1945 লক্ষ্য নিয়ে উর্ধ্বমুখী যাওয়া অব্যহত রাখতে পারে। এই লেভেলটি পরীক্ষা করার সময়, 1.1999 এর লক্ষ্য নিয়ে আরও উর্ধ্বমুখী কাজ করা উচিত যা বলিঞ্জার লাইন ইনডিকেটরের (কালো বিন্দুযুক্ত রেখা) উপরের সীমা। এই লেভেল থেকে, নিম্নগামী কাজ সম্ভব।
      চিত্র: 1 ( প্রতিদিনের চার্ট)।

      বিস্তারিত আনাল্যসিস:
      ইনডিকেটর আনাল্যসিস – ঊর্ধ্বমুখী ফিবনাচি লেভেল – ঊর্ধ্বমুখী
      ভলিউম – ঊর্ধ্বমুখী
      ক্যান্ডেলস্টিক আনাল্যসিস – ঊর্ধ্বমুখী
      ট্রেন্ড অ্যানালিসিস – ঊর্ধ্বমুখী
      বলিঙ্গার লাইন – ঊর্ধ্বমুখী
      সাপ্তাহিক চার্ট – ঊর্ধ্বমুখী
      উপসংহার:
      আজ, 1.1915 (গতকালের ডেইলি ক্যান্ডেল ক্লোজিং) এর লেভেল থেকে, মার্কেট 1.1945 - ঐতিহাসিক রেসিস্ট্যান্স লেভেল (নীল বিন্দু লাইন) এর টার্গেট নিয়ে উর্ধ্বমুখী হতে পারে। এই লেভেলটি পরীক্ষা করার সময়, 1.1999 এর লক্ষ্য নিয়ে আরও উর্ধ্বমুখী কাজ করা উচিত যা বলিঞ্জার লাইন সূচকের (কালো বিন্দুযুক্ত রেখা) উপরের সীমা। এই লেভেল থেকে, নিম্নগামী কাজ সম্ভব। বিকল্প পরিস্থিতি: ঐতিহাসিক রেসিস্ট্যান্স লেভেল 1.1945 (নীল বিন্দুযুক্ত রেখা) যখন উর্ধ্বমুখী হয় এবং পরীক্ষা করার সময়, মুল্য 1.1897 - একটি 14.6% পুলব্যাক লেভেল (লাল বিন্দু লাইন) এর টার্গেটে নীচের দিকে অগ্রসর হতে শুরু করবে।
      *মার্কেট আনাল্যসিস  ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট করুন
       
    • By habib07
      GBP/JPY এর ইলিয়ট ওয়েভ বিশ্লেষণ (২৫ নভেম্বর, ২০২০)

       GBP/JPY কারেন্সি পেয়ার এখন 140.35 রেসিস্ট্যান্সের নিচে রয়েছে। আশা করা যায় 139.12 লেভেল পর্যন্ত কারেকশন হওয়ার আগে প্রথম লক্ষ্যমাত্রা স্পর্শ করবে। তারপর পুনরায় ঊরধ্বমুখী প্রবণতা শুরু হবে এবং তা 140.35 লেভেলের রেসিস্ট্যান্স অতিক্রম করে 142.72 এবং 144.58 এর দিকে চলমান থাকবে।
       সাপোর্টের বর্তমান অবস্থান 139.12 লেভেল। আশা করা যায় উক্ত লেভেল নিম্নমুখী প্রবণতা প্রতিহত করতে সক্ষম হবে।
      R3: 141.04
      R2: 140.35
      R1: 139.82
      পিভট: 139.47
      S1: 139.12
      S2: 138.93 S3: 138.68
      ট্রেডিংয়ের পরামর্শ: আমরা 137.95 থেকে GBP পেয়ারে 50% লং পজিশনে আছি এবং 137.95 লেভেলের ব্রেকইভেন পয়েন্টে স্টপ নির্ধারন করেছি। আমরা GBP এর 50% পুনরায় ক্রয় করব যদি অনুকূল পরিস্থিতি আসে। *মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
      *মার্কেট আনাল্যসিস  ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট করুন