Jump to content

Bdforexpro - ফরেক্স সংক্রান্ত আলোচনা,ফরেক্স শিক্ষা, ফরেক্স ট্রেডিং এবং এনালাইসিসের উন্মক্ত এবং অনন্য স্থান। এই ফোরামে রেজিস্ট্রেশন সম্পূর্ণ ফ্রী। পোস্ট এর পূর্বে অনুগ্রহ করে ফোরাম নিতিমালা গুলো পড়ে, বুঝে পোস্ট করুন। ধন্যবাদ;

Recommended Posts

 সাম্প্রতিক সময়ে গোল্ড বছরের সর্বনিম্ন প্রাইসে নেমে আসায়, অনেকেই ঝুঁকছেন গোল্ড কেনার প্রতি। আর আন্তর্জাতিক বাজারের মত দেশে স্বর্ণের দাম কমেনি বলে এবং অনলাইনে গোল্ড কেনার সুবিধা অনেক বেশি থাকায়, অনেকেই ঝুঁকছেন গোল্ড ট্রেডের প্রতি। তবে, এখনই গোল্ড কিনার আগে, একবার ভেবে দেখুন, আরেকটু অপেক্ষা করবেন কিনা। মার্কিন ডলার সামনের দিনগুলোতে আরো শক্তিশালী হবে, তাই কমতে পারে স্বর্ণের দাম : আগামী সেপ্টেম্বরে সুদের হার বাড়াতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় ব্যাঙ্ক, ফলে ধারণা করা হচ্ছে, অন্যান্য কারেন্সিগুলোর পরিবর্তে আরো শক্তিশালী হবে ডলার। আর এর ফলে কমে যেতে পারে গোল্ডের দামও। কেননা, গোল্ডের দাম ডলারে নির্ধারিত হয় বলে, ডলার শক্তিশালী হলে, একই পরিমান গোল্ড কেনার জন্য অন্যান্য দেশের কারেন্সিতে বেশি অর্থের প্রয়োজন হবে। তাই চাহিদা কমে দাম কমে যেতে পারে গোল্ডের। এছাড়াও, সামনে ডলার শক্তিশালী হবে, এরকম আশায় অনেক ট্রেডারই তাদের ইনভেস্টমেন্ট গোল্ড থেকে ডলারে সরিয়ে নিতে চাইবেন অধিক লাভের আশায়, যা গোল্ডের দাম কমাতে সহায়ক হবে।

মূল্যস্ফীতির আশঙ্কা কম সামনের দিনগুলোতে : স্বর্ণ কেনার আরেকটি কারন হল মূল্যস্ফীতির বিপরীতে নিজেকে সুরক্ষিত করা। অনেকেই সঞ্চিত অর্থ দিয়ে স্বর্ণ কিনে রাখতে চায়, সামনের দিনগুলোতে মূল্যস্ফীতির জন্য কারেন্সির মূল্য কমলেও স্বর্ণের দাম মূল্যস্ফীতির থেকেও বেশি বাড়বে এই আশায়। তাই বলা যেতে পারে, স্বর্ণ হল মূল্যস্ফীতির বিরুদ্ধে এক ধরনের অস্ত্র। কিন্তু, বর্তমান সময়ে, গুরুত্বপূর্ণ কমোডিটি যেমন, তেল, গ্যাস, চিনি, লোহা সহ শিল্পোৎপাদনে প্রয়োজনীয় সব কিছুর দাম আগের থেকে অনেক কমে আশায় এবং ভবিষ্যতে এগুলোর দাম তেমন বাড়ার আশঙ্কনা থাকায়, সামনের দিনগুলোতে মূল্যস্ফীতি বৃদ্ধির আশঙ্কা কম। তাই, স্বর্ণের চাহিদাও কমবে। ফলে, দাম আরো কমে প্রতি আউন্স এক হাজার ডলারের নিচে নেমে আসতে পারে।এমতাবস্হায় স্বর্নের দাম আপাতত বাড়ার কোনো সম্ভাবনা নাই । উল্টে দাম কমে আউন্স প্রতি 1000 ডলারের নিচে নেমে আসতে পারে । আপনি যত কম দামে কিনতে পারবেন আপনার লাভ তত বেশি হবে । তাই এই পরিস্হিতিতে এখনই স্বর্ন না কিনে একটু অপেক্ষা করাই হবে বুদ্ধিমানের কাজ ।

Link to comment
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন

নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন

এখনি সাইন ইন করুন
 Share

×
×
  • Create New...