Jump to content

alamgir20052000

Members
  • Posts

    8
  • Joined

  • Last visited

Posts posted by alamgir20052000

  1. 13 hours ago, Abu Monsur said:

    ''

    •  

    এবং ১ টি এলার্ট ইন্ডিকেটর

    ১টি রেঙ্কো চার্ট  - অটো অ্যাডভাইজর লাগবে; ''

     

    অনেক ধন্যবাদ,উপরের দু'টি ইনডিকেটর কি আপনার এটাচমেন্টে আছে ?

    JOY BHAI RENKO INDICATOR TA KI APNARA SET KORE DITE PARBEN AMAR PC TE AKTU OPKAR HOBE VHAI AMI PARTE CHINA .

    THANK YOU 

     

  2. জয় ভাই 

    আমি indicator টি চারট এ এড করেছি কিন্তু  আপনাদের মত হচ্ছে না এক্তু দেকবেন কি হল ?

  3. On 10/12/2015 at 1:50 PM, জয়™ said:

    অনেকদিন ধরেই স্ট্রেটিজিটি নিয়ে নাড়াচাড়া করছিলাম, কারন আমি নিজে পরিক্ষিত না হয়ে কোন স্ট্রেটিজি সম্পর্কে ভালো রিভিউ দেয় না। তাই আজকে শেয়ার করব ৮৫% কার্যকারী, কোন-কোন ক্ষেত্রে ১০০% কার্যকারী এই স্ট্রেটিজিটি সম্পর্কে। স্ট্রেটিজিটিতে দৈনিক ১-২ টার বেশি সিগনাল পাওয়া যায় না, অনেক সময় দিনে একটাও পাবেন না। তবে ৬-৮ কারেন্সিতে সেট করে নিলে সপ্তাহে কম না হলেও ৮+ টা সিগনাল নিশ্চিত পাবেন। আর ৮ টাও যদি পান নিশ্চিত ৬ টা প্রফিটে যাবে এবং তাতে করে আপনি যে পিপস গেইন করবেন আশা করছি সুপার হ্যাপি থাকবেন।  যাহোক বেশি কথা নয়। চলে যায় আলোচনায়।

    হ্যাঁ স্ট্রেটিজিটি আর অন্য কোনটা নয় তা হল রেঙ্কো চার্ট স্ট্রেটিজি ট্রেডিং সিগনাল। আমি রেঙ্কো মামা বলছি কারন ভাগিনার আবদার তো মামারাই রাখে । :P:wub::)  হয়ত এর আগেও কোথাও পড়ে থাকতে পারেন কিংবা এখনো প্রয়োগ করেননি রেঙ্কো মামা স্ট্রেটিজি।

     

    স্ট্রেটিজিটি সেলার ৫০$ এর বেশি বিক্রি করছে, আপনাদের জন্য ফ্রী আছে। তাই বলছি সারাদিন ট্রেডে ব্যাস্ত হয়ে মাথা খারাপ করে চিন্তা না করে শেষে আন্দাজে অর্ডার দিয়ে লস ট্রেড থেকে বের হয়ে আসুন, স্ট্রেটিজিকেল ট্রেড করুন , বেশি ট্রেড করার দরকার নেই পজিশন পেলে ট্রেডে ঢুকবেন না পেলে ট্রেডে যাবার দরকার নেই, আপানার টাকা আপনার থাকুক, অযথা না বুঝে কিংবা রিস্কে গিয়ে ট্রেড না করে কম ট্রেড করে নিশ্চিত প্রফিট ট্রেড কি ভালো নয় ?

    স্ট্রেটিজিটি নিয়ে এতো বেসিক আলোচনা করছি কারন অনেক বছর পরীক্ষার পর এই স্ট্রেটিজিটি আক্টি সফল অবস্থানে এসেছে এবং ট্রেডারগন ৮৫-১০০% প্রফিট নিয়ে সক্ষম হচ্ছে।

     

    যেভাবে কাজ করেঃ

    রেঙ্কো চার্ট টাইম নয় মুলত প্রাইস উপর ভিত্তি করে কাজ করে থাকে। মার্কেট ট্রেন্ড, রিভার্সেল, S & R লেভেল এবং আকচুয়াল ভলিয়াম এর উপর ভিত্তি করে এই স্ট্রেটিজিটি মুলত কাজ করে। আমার দেখা মতে মার্কেট ট্রেন্ড সিগনাল এর চেয়ে রিভার্সেল ট্রেডের ক্ষেত্রে এই চার্টটি বেশি সফল।

    EUR/USD, GBP/USD, AUD/USD, USD/JPY, USD/CHF, USD/CAD, EUR/AUD, EUR/CAD,  EUR/CHF, EUR/GBP, EUR/JPY, GBP/JPY, GBP/CHF, NZD/USD, AUD/CAD, AUD/JPY, CHF/JPY, AUD/NZD, NZD/JPY, EUR/NZD, CAD/CHF, CAD/JPY, NZD/CHF

    উপরের সবগুলো কারেন্সিতে এই স্ট্রেটিজিটি কাজ করে তবে তবে আমি বলব আপনার সবগুলো নেওয়ার দরকার নেই, আপনারা মেজর কারেন্সি সহ GBP/JPY, EUR/CHF, EUR/GBP, NZD/JPY নিয়ে করবেন।

     

    স্টেপ # ১ ইন্ডিকেটর, রোবট, টেমপ্লেট, কালেশন এবং ইনস্টল;

     মুল ৩ টি ইন্ডিকেটর লাগবে;

    • STF - Currency Strength Meter Indicator
    • Channel Indicator
    • Trend Confirmation Indicator

    এবং ১ টি এলার্ট ইন্ডিকেটর

    ১টি রেঙ্কো চার্ট  - অটো অ্যাডভাইজর লাগবে;

    আর কিছু টেমপ্লেট দেওয়া আছে চাইলে ব্যাবহার করতে পারেন অথবা নিজেও ইন্ডিকেটর ইমপোর্ট করে শুরু করতে পারেন। তবে সাজেশন করব টেমপ্লেট ব্যাবহার করুন এতে করে কিছু মিসিং হওয়ার সম্ভাবনা থাকে না। পোস্টের সাথে সংযুক্ত ফাইলটি ডাউনলোড করে নিন, তারপর ইন্ডিকেটর, EA, সহ স-স্ব ফাইল গুলো নির্দিষ্ট ফোল্ডারে পেইস্ট করে দিন। অর্থাৎ আমি ধরে নিচ্ছে আপনারা মেটা ট্রেডারে ইনডিকেটর ইনস্টল করতে পারেন। একদম নতুন যারা ইনডিকেটর ইনস্টল করতে পারেন না তারা (কিভাবে MT4 ইনডিকেটর ইন্সটাল করবেন) এই পোস্টটি দেখে নিতে পারেন।  

    স্টেপ # ২

    যে পেয়ারে রেঙ্কো সেট করবেন সেই চার্ট ফোকাস টুলবার থেকে টাইম মিনিট ১ করে, সম্পূর্ণ জুম আউট করে কীবোর্ডের HOME বাটন চেপে ধরে রাখার মাধ্যমে চার্ট হিস্ট্রি ডাটা লোড করে নিন। এইবার Renko Chart EA ইনসার্ট করুন। তারপর ফাইল মেনু থেকে Open Offline অপশনে যান এবং ঐ উইন্ডোতে History Data List থেকে আপনার চার্টটির মিনিট ২ অফলাইন চার্টটি সিলেক্ট করে Open করে নিন। তারপর যেকোন রেঙ্কো চার্ট টেমপ্লেট সিলেক্ট করে সেট করে দিন, আমি RenkoStreetV2 সিলেক্ট করেছি। স্টেপ # ১ এবং ২ সফল হলে নিচের চিত্রের মত ২ মিনিটের একটি অফ লাইন চার্ট তৈরি হবে;

    RenkoOffline.thumb.jpg.0b726bceb19ea4173

    মুলত একটি অফলাইন চার্ট তৈরির মাধ্যমে এই চার্টটি ছোট ছোট ফলস ব্রেকাআউট, ট্রেন্ড চেঞ্জ, রিভার্সেলকে গুরুত্ত না দিয়ে রিয়েল মার্কেট চেঞ্জকে বুঝে নিয়ে ট্রেড করাতে সাহায্য করে, উক্ত অফলাইন চার্টটি ব্যাবহার হবে শুধুমাত্র ট্রেড সিগনাল নিতে, আপনি অর্ডার করবেন আপনার লাইভ চার্টে। প্রতিটি পজিশন তৈরিতে আপনাকে অটোমেটিক ভাবে এলার্ট দেওয়া হবে কারেন্সির নাম এবং অর্ডার অনুসারে।

    তাই উক্ত পদ্ধতিতে আপনার মার্কেট এনালাইসিস করার দরকার নাই যা করার স্ট্রেটিজির ভিবিন্ন ইন্ডিকেটর করে দিবে আপনি শুধু সিগনাল পেয়ে নিজে অর্ডারটা মেইক করে দিবেন। চলুন এইবার দেখে নিন কিভাবে বায় এবং সেল সিগনাল পাবেন।

    বায় সিগনালঃ

    ট্রেন্ড ব্রেকআউট, রিভার্সেলের সময়ে এই সিগনালটা পাওয়া যায়, সেই ক্ষেত্রে নিশ্চিত হতে ইন্ডিকেটর গুলো ফলোয়াপে রাখতে হবে

    যেমন ১#  Currency Strength Meter Indicator ভেলু যখন + ৫০ থাকবে , ২# চ্যানেল ইনডিকেটর লাইম কালার ৩# ট্রেন্ড ইন্ডিকেটর ন্যূনত্বম ৩ টি লাইম বার তৈরি হবে।  তখন বায় সিগনাল এলার্ট এর জন্য অপেক্ষা করবেন।

     

    buy.thumb.jpg.cd2ae43cb2eb60ddf8a8da0426

    উপরের ছবিতে লক্ষ্য করুন, তিনটি ইন্ডিকেটরের সমন্বয়ে পাওয়া সিগনাল এর ভিত্তিতে বায় পজিশন ওপেন করা হয়েছে। এই ক্ষেত্রে আপনি চ্যানেল লাইনের টপ পর্যন্ত প্রফিট নিতে পারবেন। তাই পারফেক্ট ট্রেডের জন্য টপ চ্যানেল লাইনের ১৫-২০ পিপস আগে টেইক প্রফিট সেট করুন এবং চ্যানেল বটম লাইনের ১৫-২০ পিপস নিচে স্টপ লস সেট করে দিন।

    সেল সিগনালঃ

    ঠিক লং ট্রেডের বিপরীত নিয়মে সেল টেইক প্রফিট এবং স্টপ লস সেট করে সেল এলার্ট ট্রেড করতে পারবেন। নিচের চিত্রটি দেখুন আশা করছি নিজেরাই সেট করে নিতে পারবেন। তাও যদি সমসসা হয় কমেন্টের মাধ্যমে জানাবেন।

     

    sell.thumb.jpg.a358bf9846d15cb654302b906

     

    ট্রেইলিং স্টপঃ

    যখন ব্রেইকাউট পজিশনে ট্রেড এলার্ট পাবেন তখন টেইক প্রফিট হিট করলে ও ট্রেন্ড কন্টিনিউশনে আরো ব্যাপক ট্রেডের বা প্রফিটের সুযোগ থাকে সেই ক্ষেত্রে ট্রেইলিং স্টপের মাধ্যমে নিজের প্রফিটকে বাড়াতে পারেন। এই পদ্ধতিটি একটু সময় সাপেক্ষ কিন্তু যদি ভলাটাইল মার্কেট হয় তাহলে ট্রেডের সংখ্যা অনেক বেড়ে যাবে আর আলটিমেটলি লাভের পরিমান ও, তাই যারা লং এবং ভালো ট্রেড করতে চান তারা স্ট্রেটিজিটি ফলো করতে পারেন।

    রেঙ্কো মামা স্ট্রেটিজিতে বিশেষ নোটঃ

    # কোন পজিশন ওপেন করলে ক্লোজ হওয়ার পুর্বেই যদি নিউজ এসে পড়ে তাহলে নিউজের আগেই একটি সিদ্ধান্ত নিয়ে নিন, সেই ক্ষেত্রে নির্ধারিত টেইক প্রফিট বা স্টপ লসের দিকে তাকিয়ে থাকবেন না। কারন নিউজ আওয়ারে মার্কেট সেন্টিমেন্টলি চেঞ্জ হয় তখন অনেক ক্ষেত্রে স্ট্রেটিজি কাজ করে না। তাই ব্যাপারটি খেয়াল রাখবেন।  

    Step # 2 - বুঝতে সমস্যা হলে এই ভিডিওটি দেখে নিতে পারেনঃ 

    স্ট্রেটিজিটি সম্পর্কে আরো প্রশ্ন থাকলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। ধন্যবাদ সবাইকে। বিডিফরেক্সপ্রোর সাথে থাকুন, প্রফিট ট্রেড করুন।

    Renko-mama-by-bdforexpro.com.zip

    bhai offline ki bujlam na ? ek tu bujaia bolle khushi hobo 

    thank you mama 

     

×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search