Bdforexpro.com will be sold with its all assets ! - (SEE DETAILS) Interested can Contact !

বিডিফরেক্সপ্রো' ফরেক্স সংক্রান্ত সব আলোচনা, মতামত এবং ফরেক্স শিক্ষা বিষয়ক এক উন্মক্ত এবং অনন্য স্থান। মান সম্মত আলোচনা, প্রতিনিয়ত গুরুত্তপুর্ন সব ট্রেডিং স্ট্রেটিজি এবং এনালাইসিসের মাধ্যমে সঠিক ট্রেডিং গাইডলাইন প্রদান বিডিফরেক্সপ্রো'র অন্যতম প্রধান বৈশিষ্ট। এই ফোরামে রেজিস্ট্রেশন সম্পূর্ণ ফ্রী। পোস্ট এর পূর্বে অনুগ্রহ করে ফোরাম নিতিমালা গুলো পড়ে, বুঝে পোস্ট করুন। ধন্যবাদ;

habib07

মার্কিন ডলার শান্তা রেলি তৈরি করতে পারে

1 post in this topic

মার্কিন ডলার শান্তা রেলি তৈরি করতে পারে
44285457.jpg
নতুন বছরের আগে মার্কিন মুদ্রা দুর্বল হচ্ছে, বাজারের রিস্ক-সেন্টমেন্ট পরিস্থিতির কাছে মার্কিন মুদ্রা আত্মসমর্পণ করে। বিশ্লেষকরা বিশ্বাস করেন যে এই হ্রাসের মূল চালক হলো মার্কিন অর্থনীতি পুনরুদ্ধারের জন্য অন্য একটি উদ্দীপনা প্যাকেজের স্বাক্ষর।
 আর্থিক সহায়তার প্রত্যাশা ঝুঁকি বৃদ্ধিতে অবদান রাখে, এ কারণেই ব্যবসায়ীরা নির্ভরযোগ্য সম্পদের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন, যা মূলত মার্কিন ডলার। এটি স্মরণ করা উচিত যে ২৮ ডিসেম্বর রাতে মার্কিন রাষ্ট্রপতি জনাব ডোনাল্ড ট্রাম্প পরের বছরের জন্য স্টেট বাজেটের উপর একটি নথিতে স্বাক্ষর করেছিলেন, যার মধ্যে জাতীয় অর্থনীতিতে $ 900 বিলিয়ন ডলারের সহায়তার একটি প্যাকেজ অন্তর্ভুক্ত রয়েছে। এর মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে প্রতি আমেরিকানকে এক বার $ 600 প্রদান, বেকারত্ব সুবিধা বৃদ্ধি, ছোট ব্যবসায়ের অর্থায়ন ইত্যাদি।
রাজ্য বাজেটের পরিমাণ সম্পর্কে জানা যায় যে চলতি অর্থবছরের শেষ নাগাদ জনসাধারণের ব্যয়ের জন্য $1.4 বরাদ্দ করা হয়েছে। এই পরিমাণের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রীয় ফেডারেল এজেন্সিগুলিকে অর্থায়নে ব্যয় করাও অন্তর্ভুক্ত। বিশ্লেষকরা বিশ্বাস করেন যে এই প্যাকেজটি মার্কিন অর্থনীতির জন্য তথাকথিত "সুরক্ষা কুশন", যা বাজারগুলিকে আরও বৃদ্ধি করতে সহায়তা করবে। এর আগে, হোয়াইট হাউসের প্রধান 2,000 ডলার পর্যন্ত বাড়ানোর জন্য জোর দিয়েছিলেন। আজ সকালে জানা গেছে যে মার্কিন প্রতিনিধি পরিষদ বিলটি সিনেটে জমা দিয়ে এই অর্থ প্রদানের অনুমোদন দিয়েছে। বিশেষজ্ঞদের মতে, সিনেটের সিদ্ধান্ত মুদ্রা বাজারগুলিকে বিঘ্নিত করতে পারে, এবং 2,000 ডলারের অনুমোদন হলে তা "সান্তা" র্যালির অনুপ্রেরণায় পরিণত হবে। এটি ডিসেম্বরের শেষ সপ্তাহগুলিতে বাজার প্রবণতা থেকে নতুন বছরের ঊর্ধ্বমুখী প্রবণতাকে নির্দেশ করছে।
 বিশেষজ্ঞদের পর্যবেক্ষণের ভিত্তিতে বলা যায়, আর্থিক সহায়তায় নথিতে স্বাক্ষর করার কারণে শেয়ার বাজার প্রবৃদ্ধির শক্তিশালী হয়ে উঠেছে। প্রাক-নববর্ষ সপ্তাহের প্রথম দিনে মার্কিন স্টক সূচকগুলি নতুন ঐতিহাসিক উচ্চতায় পৌঁছেছে। একই সময়ে, স্টিমুলাস প্যাকেজের অনুমোদন দেওয়া হয়েছে, যা শেয়ার বাজারকে ইতিবাচকভাবে প্রভাবিত করেছে, মার্কিন ডলারকে দুর্বল করেছে। জনসংখ্যাকে অতিরিক্ত অর্থ প্রদানের ফলে মুদ্রাস্ফীতি পরবর্তী পর্যায়ে বেড়ে যাওয়ার ইঙ্গিত রয়েছে। এটি স্মরণ করা উচিত যে মার্কিন যুক্তরাষ্ট্রে সরকারী ব্যয় বৃদ্ধি জাতীয় মুদ্রার দুর্বলতাকে প্ররোচিত করে।
ইইউ / ইউএসডি জুটি ২৯ শে ডিসেম্বর সকালে 1.2239-1.2240 পরিসরে ছিলো, যা বর্তমানে 1.2241 এর স্তরে উঠছে। একই সময়ে, ডলার সূচকটি 0.26% হ্রাস পেয়েছে, ফলে তা 90.1 পয়েন্টে এসে দাঁড়িয়েছে। গত দুই বছর ধরে এটি সর্বনিম্ন পর্যায়ে রয়েছে। বাজারের আশাবাদী মেজাজ এবং সান্তা র্যালির উচ্চ সম্ভাবনা থাকা সত্ত্বেও বিশেষজ্ঞরা মার্কিন ডলারের আরও হ্রাস প্রত্যাশা করছেন। তারা বর্তমান এবং আসন্ন উভয় বছরে ডলারের জন্য অসুবিধার পূর্বাভাস দিচ্ছেন। একই সময়ে, বিশ্লেষকরা সম্মত হন যে মার্কিন ডলার পুরোপুরি ক্ষতিগ্রস্থ হওয়া থেকে নিজেকে রক্ষা করেছে।
579007554.jpg
বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট করুন

Share this post


Link to post
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন


নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন


এখনি সাইন ইন করুন

  • Similar Content

    • By habib07
      GBP/USD  এর পূর্বাভাসঃ ১৭ জুন ২০২১ 
      GBP/USD  
      গতকাল বুধবার ব্রিটিশ পাউন্ডে 1.4004 তে বিয়ারদের প্রথম টার্গেটটি ব্রেক করে ৯১ পয়েন্ট নেমেছে। এখন দ্বিতীয় টার্গেট (1.3918) উন্মুক্ত - এপ্রিল ৬ এর পর থেকে সর্বচ্চো। ৩ মে 1.3800 লেভেলটি সর্বনিম্ন।

      চার ঘন্টার টাইমফ্রেমে প্রাইসটি 1.4004 এর টার্গেট লেভেলের নীচে স্থির হয়েছে, মারলিন এসিলেটর ওভারসোল্ড জোনে দ্রুত পদক্ষেপ নেওয়ার পরে ছেড়ে গেছে। সংশোধন শেষ হওয়ার পরে আমরা আশা করি নির্ধারিত টার্গেট লেভেল 1.3918 তে প্রাইস আরও কমবে।

      *এখানে পোস্ট করা মার্কেট বিশ্লেষণ আপনার সচেতনতা বৃদ্ধির জন্য প্রদান করা হয়, ট্রেড করার নির্দেশনা প্রদানের জন্য প্রদান করা হয় না।
      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট
    • By habib07
      গোল্ড এর ইলিয়ট ওয়েভ বিশ্লেষণঃ ১৬ জুন ২০২১ 

      গোল্ড এখন এমন এক জায়গায় জাছে যেখানে  পরবর্তী ইম্পালসিভ বৃদ্ধি  1.961 এবং 2.071 এর  রেসিস্টেন্সে দেখা যেতে পারে। আমাদের 1.870 এর উপরে একটি ব্রেক এর প্রয়োজন এবং আরও গুরুত্বপূর্ণভাবে রেসিস্টেন্স 1.903 এর উপরে ব্রেক পরবর্তী 1.961 and 2.701 এর দিকে নিয়ে যেতে পারে।   তর গতিতে রয়েছে তা নিশ্চিত করতে আমাদের প্রতিরোধের উপরে 1.903 এ বিরতি প্রয়োজন need
      শেষ পর্যন্ত আমরা 2.071 এর আগের সর্বকালের হাই এর উপরেও একটি ব্রেকের সন্ধান করব 2.704 এর দিকে যাওয়ার জন্য।
        ট্রেডিং পরামর্শ
      পরবর্তী উপরের টার্গেট হিসাবে 1.961 এবং 2.071 এর দিকে একটি বৃদ্ধির জন্য 1.870 এর উপরে একটি ব্রেকে বাই করুন।
      *এখানে পোস্ট করা মার্কেট বিশ্লেষণ আপনার সচেতনতা বৃদ্ধির জন্য প্রদান করা হয়, ট্রেড করার নির্দেশনা প্রদানের জন্য প্রদান করা হয় না।
      বিভিন্ন পেয়ারের ফরেক্স আনাল্যসিসগুলো পেতে এই লিঙ্কটি  ভিজিট
    • By Damini
      সফল ফরেক্স ট্রেডাররা এমন ব্যক্তিরা যারা কৌশলগতভাবে তাদের সাফল্যের পরিকল্পনা করেন এবং দীর্ঘমেয়াদে বাণিজ্য করার আত্মবিশ্বাস এবং স্টিকিং শক্তি রাখেন।
      আমি এই খোলার বাক্যে অনেকটা প্যাক করেছি, সুতরাং আসুন এটি ভেঙে দিন…
      কৌশলগতভাবে আপনার ফরেক্স সাফল্যের পরিকল্পনা করুন
      বেশিরভাগ ঘরে বসে ব্যবসায়ীরা এমনভাবে ব্যবসা শুরু করে যা কখনই সাফল্যের দিকে না যায়। জটিল, সময় সাশ্রয়ী কৌশলগুলি শেখা এবং বাণিজ্য করা খুব কঠিন। এটি বেশিরভাগ লোককে ব্যর্থ করে তোলে।
      সুতরাং, আপনার ব্যবসায়ের যে উপায়টি আপনার প্রথম বাণিজ্য স্থাপনের আগে সফল করার জন্য কৌশলগতভাবে ডিজাইন করা দরকার।
      কৌশলগত পরিকল্পনার জন্য আমি রেড ব্যারনের উদাহরণটি ব্যবহার করতে চাই। রেড ব্যারন হ'ল ডাব্লুডাব্লুআই'র উড়ন্ত টেক্কা 80 টি নিশ্চিত বিজয়ী। কৌশলগত পরিকল্পনার কারণে তিনি এতটাই সফল হয়েছিলেন। তাঁর ভাই, লোথার আরও ভাল এবং আরও অ্যাক্রোব্যাটিক ফ্লাইয়ার ছিলেন। তবে, তিনি কেবল 40 টি নিশ্চিত জয় পেয়েছিলেন।
      এটি দেখায় যে কৌশলগত পরিকল্পনা দক্ষতার চেয়ে ভাল। সুতরাং, সফল ফরেক্স ব্যবসায়ীদের কৌশলগত পরিকল্পনাকারী হওয়া দরকার।

      আপনার ফরেক্স ট্রেডিং কৌশলে আস্থা
      সফল ফরেক্স ব্যবসায়ীদের তাদের ব্যবসায়ের কৌশল নিয়ে আস্থা রাখতে হবে। কোনও ট্রেডিং কৌশল সব সময় জিততে পারে না। এর অর্থ এখানে বিজয়ী, একীকরণ এবং ড্রাউড পিরিয়ড থাকবে।
      যদি আপনি দীর্ঘ মেয়াদে আপনার কৌশলকে বিশ্বাস না করেন তবে কিছু হারাতে ব্যবসা বা হেরে যাওয়ার ধারাবাহিকতায় আপনি কৌশলটি ত্যাগ করবেন। এটি দীর্ঘমেয়াদী লাভজনক ব্যবসায়ী হওয়ার উপায় নয়।
      দীর্ঘমেয়াদে ফরেক্স ট্রেডিং সহ লেগে থাকুন
      সফল ফরেক্স ব্যবসায়ীরা সম্পদ আহরণ হিসাবে অর্থোপার্জন হিসাবে ব্যবসায়ের দিকে তাকাচ্ছেন ... অর্থোপার্জন নয়।
      একটি গুরুত্বপূর্ণ পার্থক্য আছে।
      যদি আপনি সময়ের সাথে সাথে আপনার সম্পদ বৃদ্ধির বিষয়ে উদ্বিগ্ন হন (এবং এমন কোনও উপায়ে যা এসঅ্যান্ডপি 500 এবং ওয়াল স্ট্রিট ব্যবসায়ীদের পরাজিত করতে পারে), আপনার একটি দীর্ঘমেয়াদী দৃষ্টিভঙ্গি নেওয়া উচিত।
      তবে, আপনি যদি কেবল অর্থোপার্জনে আগ্রহী হন তবে আপনি স্বল্পমেয়াদী লক্ষ্যগুলিতে মনোনিবেশ করতে যাচ্ছেন। লক্ষ্যগুলি, "আমি এক মাসে কত টাকা উপার্জন করতে পারি?" তবে আপনার ব্রেকিংভেন বা হারানো মাস হলে কী হবে?
      তুমি চলে গেছ.
      সুতরাং, আমি পুনরাবৃত্তি:
      সফল ফরেক্স ট্রেডাররা এমন ব্যক্তিরা যারা কৌশলগতভাবে তাদের সাফল্যের পরিকল্পনা করেন এবং দীর্ঘমেয়াদে বাণিজ্য করার আত্মবিশ্বাস এবং স্টিকিং শক্তি রাখেন।
      এখানে আপনি ফারাক্স সম্পর্কে সর্বাধিক সাধারণ প্রশ্নের কয়েকটি সাধারণ উত্তর পেতে পারেন।