Jump to content
Create New...

৪% মুদ্রাস্ফীতি হচ্ছে নতুন স্বাভাবিক পরিস্থিতি; যে অ্যাসেটগুলো আসন্ন মুদ্রাস্ফীতি থেকে সুরক্ষা প্রদান করতে পারে


Recommended Posts

৪% মুদ্রাস্ফীতি হচ্ছে নতুন স্বাভাবিক পরিস্থিতি; যে অ্যাসেটগুলো আসন্ন মুদ্রাস্ফীতি থেকে সুরক্ষা প্রদান করতে পারে

989531796.jpg
 
অ্যাড্রিয়ান ডে অ্যাসেট ম্যানেজমেন্টের চেয়ারম্যান এবং সিইও অ্যাড্রিয়ান ডে-এর মতে, ফেড ক্লাউনের মতো বলছে যে এই নিয়ন্ত্রকে সংস্থা মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণ করতে অনেক দেরি করে ফেলেছে, এবং খুব শীঘ্রই মুদ্রাস্ফীতির হার 2%-এ ফিরে আসবে না। ডে মনে করেন যে যদি ফেড মুদ্রাস্ফীতিকে 8.5% থেকে 5% বা 4% এ নামিয়ে আনতে পারে, তাহলেই তারা বিজয় ঘোষণা করবে। এবং সবাই মুদ্রাস্ফীতি 2%-এ নেমে আসার বিষয়টি ভুলে যেতে পারে। টরন্টোতে পিডিএসি কনভেনশনে ডে বলেছিলেন যে মার্কিন অর্থনীতি স্থবিরতার সম্মুখীন হবে। ফেডের ফ্যান্টাসি: যদিও ফেডের চেয়ারম্যান জেরোম পাওয়েল তার কঠোর অবস্থানে অটল থাকবেন, ডে মনে করেন যে পাওয়েল অবশেষে চাপের কাছে নতি স্বীকার করবেন। তিনি যোগ করেছেন যে কয়েক বছর ধরেই 2% মূল্যস্ফীতির কথা বলা বাস্তবিক অর্থে ফেডের একটি ফ্যান্টাসি। ডে মনে করেন যে সরবরাহ শৃঙ্খলে সমস্যা এবং ইউক্রেনের ভূ-রাজনৈতিক উত্তেজনা মুদ্রাস্ফীতি দেখা যাচ্ছে এই ধারণাটি ভুল। তিনি ব্যাখ্যা করেছিলেন যে অতিরিক্ত অর্থ সৃষ্টির কারণে মুদ্রাস্ফীতি ঘটে, সরবরাহ শৃঙ্খল ব্যাহত হওয়ার কারণে নয়।
 ফেড কেন মুদ্রাস্ফীতি সম্পর্কে ভুল তথ্য প্রচার করছে জানতে চাওয়া হলে, ডে উত্তর দিয়েছেন যে অর্থনীতিতে পিএইচডি করা 400 জনেরও বেশি ব্যক্তি ফেডের ভবনে কাজ করছে। তাদের বেশিরভাগই ফেডে তাদের পুরো জীবন কাটিয়েছে এবং এতটাই অন্তর্মুখী যে তারা কখনই সঠিক সিদ্ধান্ত নিতে পারেনি। যখন একজন ব্যক্তি প্রকৃতপক্ষে ব্যবসা চালাচ্ছেন এবং সুদের হার বেড়ে যাচ্ছে, তখন তাকে সঠিক সিদ্ধান্ত নিতে হবে... ফেডের কর্মীদের এটির প্রয়োজন নেই। তারা সবাই তত্ত্ব নিয়ে কাজ করছে।
 মুদ্রাস্ফীতি এবং স্থবিরতার বিরুদ্ধে সুরক্ষিত সম্পদ: ডে মার্কিন অর্থনীতিতে স্থবিরতার পূর্বাভাস দিয়েছেন। উচ্চ মুদ্রাস্ফীতির সাথে স্থবিরতা অর্থনৈতিক মন্দা ডেকে নিয়ে আসতে পারেন। মার্কিন যুক্তরাষ্ট্রে শেষবার এটি ঘটেছিল 1970 এর দশকে। ডে আরও পরামর্শ দিয়েছেন যে বিনিয়োগকারীরা প্রকৃত স্বর্ণ, স্বর্ণের শেয়ার, জ্বালানি এবং অন্যান্য কমোডিটি দিয়ে নিজেদেরকে রক্ষা করতে পারে। তিনি আরও যোগ করেছেন যে তিনি ইটিএফ পছন্দ করেন না।
 
 
 

বিস্তারিত
 

Link to comment
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন

নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন

এখনি সাইন ইন করুন
 Share

×
×
  • Create New...
Search In
  • More options...
Find results that contain...
Find results in...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search