Jump to content
Create New...

শুক্রবার ট্রেডিং সেশনের শেষ দিকে তেলের মূল্য বৃদ্ধি পেয়েছে


Recommended Posts

শুক্রবার ট্রেডিং সেশনের শেষ দিকে তেলের মূল্য বৃদ্ধি পেয়েছে

984980279.jpg
20:09 GMT+3 অনুযায়ী, ব্রেন্ট ক্রুড তেলের সেপ্টেম্বর ফিউচারের মূল্য ব্যারেল প্রতি ২.৭৩% বেড়ে $১১০.০৬, অক্টোবর ফিউচারের মূল্য ব্যারেল প্রতি ২.২৪% বেড়ে $১০৪.১১ হয়েছে। এবং WTI-এর সেপ্টেম্বর ফিউচারের মূল্য ব্যারেল প্রতি ২.৮২% বেড়ে $৯৯.১৪ হয়েছে। সেপ্টেম্বরের ব্রেন্ট ক্রুড ৫ জুলাই থেকে প্রথমবারের মতো ব্যারেল প্রতি ১১০ ডলারের উপরে লেনদেন করছে।
 
বিশ্ব অর্থনীতিতে মন্দার আশংকা এবং তার প্রেক্ষিতে, জ্বালানি সংস্থানগুলোর চাহিদা হ্রাসের ভয়ে কোটগুলোর উপর চাপ প্রয়োগ করা হয়। একই সময়ে, বাজারে তেলের সরবরাহ অপর্যাপ্ত হতে পারে বলে বিশেষজ্ঞরা সতর্ক করেছেন।
 
সিনিয়র বাজার বিশ্লেষক, ক্রেগ এরলাম উল্লেখ করেছেন যে OPEC+ আগামী মাসের বুধবারের সভায়ও উৎপাদন লক্ষ্যমাত্রা অপরিবর্তিত রাখবে এমন প্রতিবেদনের ফলেই তেলের মূল্য আবার বৃদ্ধি পাচ্ছে।
 
একই সময়ে, মাসের শুরু থেকে, ব্রেন্টের কোট ৪.৫% এবং WTI-এর কোট ৬.৬% কমেছে। মন্দার ঝুঁকির মধ্যে বাজারে চাহিদার উদ্বেগ তীব্র হয়েছে।
 
এর আগে শুক্রবার, আমেরিকান তেল এবং গ্যাস পরিষেবা সংস্থা, বেকার হিউজ মার্কিন যুক্তরাষ্ট্রে অপারেটিং তেল রিগগুলির সংখ্যার উপর সাপ্তাহিক তথ্য প্রকাশ করেছে। ২৯ জুলাই থেকে এক সপ্তাহে, তাদের সংখ্যা আগের সপ্তাহের তুলনায় ছয় ইউনিট বেড়ে ৬০৫ ইউনিট হয়েছে।
 
 
 
 

বিস্তারিত

 

 

Link to comment
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন

নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন

এখনি সাইন ইন করুন
 Share

×
×
  • Create New...
Search In
  • More options...
Find results that contain...
Find results in...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search