Bdforexpro.com will be sold with its all assets ! - (SEE DETAILS) Interested can Contact !

বিডিফরেক্সপ্রো' ফরেক্স সংক্রান্ত সব আলোচনা, মতামত এবং ফরেক্স শিক্ষা বিষয়ক এক উন্মক্ত এবং অনন্য স্থান। মান সম্মত আলোচনা, প্রতিনিয়ত গুরুত্তপুর্ন সব ট্রেডিং স্ট্রেটিজি এবং এনালাইসিসের মাধ্যমে সঠিক ট্রেডিং গাইডলাইন প্রদান বিডিফরেক্সপ্রো'র অন্যতম প্রধান বৈশিষ্ট। এই ফোরামে রেজিস্ট্রেশন সম্পূর্ণ ফ্রী। পোস্ট এর পূর্বে অনুগ্রহ করে ফোরাম নিতিমালা গুলো পড়ে, বুঝে পোস্ট করুন। ধন্যবাদ;

Mhafiz™

EUR/USD, USD/CHF, GBP/USD, USD/JPY, EUR/JPY – এক নজরে এই সপ্তাহের ফোরকাস্ট।

10 posts in this topic

EUR/USD

Dominant: Bullish

 

গত সপ্তাহের EUR/USD মার্কেট সাপোর্ট লাইন ১.২২৫০ টেস্ট করার পর ২০০ পিপস এর বেশী বায় অর্জন করেছে, টেকনিক্যাল এনালাইসিস এ এই মুহূর্তে শর্ট ট্রেড নিরাপদ নয়। বছরের শেষে এসে EUR মার্কেট একটা পরিবর্তন এর সংকেত রয়েছে। তাই এই মুহূর্তের EUR/USD মার্কেট লং ট্রেড এর জন্য পজেটিভ চিন্তা করা যায়। তবে রেসিসটেন্স লাইন ১.২৫০০ ব্রেকাউট একটা স্ট্রং বায় ট্রেন্ড নির্দেশ করবে। তাই অবস্থা বুঝে এই কারেন্সিতে ডিসিশন নিয়ে ট্রেড শুরু করুন।

 

USDCHF
Dominant bias: Bearish

 

USD এর দুর্বলতার স্বাক্ষর বেশী পরিলক্ষিত হয় USD/CHF কারেন্সিতে যার প্রমান মেলে গত সপ্তাহের ট্রেডিং মার্কেটে। রেসিস্টেন্স লেভেল ০.৯৮০০ প্রাইস টেস্ট করে যখন তার উপরে মার্কেট ক্লোজ করতে না পেরে ১৫০+ পিপস ডাউন করে। তাই এই কারেন্সির দুরবলতা আরো পরিলক্ষিত হওয়ার সম্ভাবনা আছে যা সাপোর্ট লেভেল ০.৯৬৫০ কে টাচ করতে পারে। এর যখন সাপোর্ট লেভেল ০.৯৬০০ কে ব্রেক করবে তাহলে USD/CHF কারেন্সির ফ্রেশ ডাউন্ট্রেন্ড স্পষ্ট হবে।

 

GBPUSD
Dominant bias: Bullish

 

গত সপ্তাহের মার্কেট দেখলে বোঝা যায় GBP খুব স্লো- সাইড ওয়ে ট্রেন্ড নিয়ে মার্কেট ক্লোজ করেছে। যা ১.৫৭০০ পাইস লেভেলে স্পষ্ট কোন স্বাক্ষর রাখছে না বায় না সেল। তবে ফোর্স লেভেল মার্কেট অনুসারে GBP প্রাইস ১.৫৮০০ আসার পর একটা ট্রেন্ড স্পষ্ট করবে বলে আশা করা যাচ্ছে। তাই এই মুহূর্তে হালকা বায় মার্কেট নিরাপদ।

 

USDJPY
Dominant bias: Bearish

 

এই মুহূর্তের সবচেয়ে অনিরাপদ বা শঙ্কাজনক কারেন্সি হল USDJPY যা মুল সাপ্লাই লেভেল ১২১.৫০ বায় মুভমেন্ট রিজেক্ট হয় প্রায় ৪০০ পিপস  ফল করে, তাই আপাতত বলা যেতে পারে বর্তমান মার্কেট এই কারেন্সির জন্য টোটাল একটা কাঁটা তারে অবস্থান করছে, তাই উক্ত কারেন্সিতে পরবর্তী ট্রেডে খুব সাবধানী হউন।

 

* এটি এনালাইসিস নির্ভর একটি এজমশন, তাই ব্যাবহার এর ক্ষেত্রে নিজ রিস্কে ট্রেড করবেন, উক্ত সিগনাল ব্যাবহারে কোন ট্রেডারের ট্রেডিং এর যেকোন রুপ পরিবর্তন তাকে নিজ দায়ভারে বহন করতে হবে।

Share this post


Link to post
Share on other sites

2iuz1jo.png

ইউরো/জেপিওয়াই উর্ধুমুখী গতি দেখিয়েছিল কিন্তু চাপ অনেক ছিল এবং খারাপ গতি স্থির রাখা হয়েছিল এবং খুবই শক্তিসালি। আমরা আসছে সপ্তাহে উভয় দিকে ১.২৫ লেভেল খেলা করতে দেখবো

Share this post


Link to post
Share on other sites

vcto2a.png
 

ইউএসডি/জেপিওয়াই নিচের দিকে যেতে শুরু করছে যেহেতু আমি প্রতাশা করেছিলাম যে মুল্ল্য ১১২ তে অবস্থান করবে কিন্তু উপর দিকে ধাক্কা দিয়েছিল এবং এখন ১১৩ এর কাছাকাছি কিন্তু প্রস্ন কত সময় স্থায়িত্ব থাকবে। কিন্তু আসছে দিনে নিরপেক্ষ লেনদেন থাকার সম্ভাবনা দেখা যাচ্ছে

Share this post


Link to post
Share on other sites

33m771y.png

ঈউরো/জেপিওয়াই গত সপ্তাহ ধরে নিরপেক্ষ রয়েছে এবং পরবর্তী কয়েক সপ্তাহ ধরে একই রুপ দেখা যাচ্ছে কিন্তু দির্ঘ দিনের জন্য এটা এমন যে আমরা হইতো দেখবো যে পেয়ার ১৩০ এর দিকে যাবে কিন্তু এটা যখন ঘটবে এটা তখন মজাদার হবে কিন্তু এটা শুধু সিনারিও হবে।

Share this post


Link to post
Share on other sites

28c0tjm.png

ইউরো/জেপিওয়াই গত কয়েক সক্তাহ ধরে অনেকটা নিরপেক্ষ রয়েছে যেটা অনেক নিম্নমুখী গতির পর কিন্তু অনেক শক্তিশালী হওয়ার জন্য ভেতরে তেমন কিছু নেয় তাই সেই কারনে আমরা এখনো অনেক সুযোগ কেনার জন্য খুজতেছি  তাই প্রতেক গভিরতার পর আমরা শক্ত মানি ম্যানেজমেন্ট এর সাথে এন্টি তৈরি করতে পারি। 

Share this post


Link to post
Share on other sites

10wv3u1.png

ঈউরো/জেপিওয়াই ব্যাপক নিম্নগতি দিয়ে সপ্তাহ শুরু হয়েছিল যাহা পেয়ার ১২১.৫০ এর নিচে নিয়ে গিয়েছিল কিন্তু পুন্রুদ্ধার ভালভাবে হয়েছিল এবং তার কারন ফান্ডামেন্টাল ফলাফল এবং এখন ১২৪ এর কাছে পাম্প করছে। এটা শুধু শক্তিসালি হতে যাচ্ছে।

Share this post


Link to post
Share on other sites

2vbx74l.png

ইউরো/জেপিওয়াই মিশ্র ট্রেন্ড এ কাজ করছে। এতা দেখতে মজাদার হবে যে যেখান থেকে সাম্নের সপ্তাহে এতা ভাংতে শুরু করেছে। আমরা এতাতে উর্ধুমুখি কিন্তু যত সময় না পর্যন্ত এতা ১২৫ এ অতিক্রম করছে তত সময় পর্যযন্ত কিছুই বলা যাছে না। 

Share this post


Link to post
Share on other sites

2h5kxp3.png

ইউএসডি/জেপিওয়াই সারা সপ্তাহ ধরে নিম্নমুখী ছিল এবং আমরা বিসসাস করি যে এটা অনেক দিন ধরে থাকবে তাই পিছনে টানার জন্য আমাদের কিছু দিন অপেক্ষা করা উচিত এবং তারপর বিক্রিতে প্রবেশ কিন্তু এখন প্রবেশ ভাল হবে না এমনকি ২৩ জুলাই পর্যন্ত এবং তারপর বিক্রি করাই বুদ্ধিমানের কাজ হবে। 

Share this post


Link to post
Share on other sites

32ztml0.png

ইউএসডি/জেপিওয়াই আবারো এই সপ্তাহে কিছুটা উর্ধুমুখী ছিল। এটা অনিসচিত যে আমরা দেখেছিলাম এটা অনেক দূর গিয়েছিল।এটা আশা করা আচ্ছে যে সাম্নের সপ্তাহে গতি কিছুটা হলেও পরিবর্তন হবে কিন্তু একনো আমরা বিশ্বাস করতেছি যে গতি ফিল্টার হবে এবং ট্রেন্ড নিরপেক্ষ থাকবে। 

Share this post


Link to post
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন


নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন


এখনি সাইন ইন করুন

  • Similar Content

    • By salmansam
      জয় ভাই, বিডিফরেক্সপো'র উপরে ব্যানারে যে ফরেক্স সিগন্যাল এর বিজ্ঞাপন দেখা যাচ্ছে ঐ সাইটে গেলে তো তাদের কোন সিগন্যাল ফি, বিস্তারিত কিছুই পাচ্ছি না, আবার লিখা আছে এ মাস ফ্রী ব্যাবহার করে ভালো লাগলে নিয়মিত ব্যাবহার করতে পারবো, সম্পুর্ন বিষয়টা আলেমেলো লাগছে, একটু বুঝিয়ে বলবেন ভাইয়া ?