Jump to content

EUR/USD পেয়ারের ট্রেডিংয়ের পরিকল্পনা, ২৩ অক্টোবর!


Recommended Posts

EUR/USD পেয়ারের ট্রেডিংয়ের পরিকল্পনা, ২৩ অক্টোবর!
 
এনালাইসিসটি তৈরী করেছেন ইন্সটা ফরেক্স টিমের এনালিটিক্যাল এক্সপার্ট এক্সপার্ট পাওলো গ্রেকো (Paolo Greco)। 
শুক্রবারের ট্রেডের বিশ্লেষণ: EUR/USD পেয়ারের 30M চার্ট শুক্রবারে EUR/USD পেয়ারের মূল্য ধীরে ধীরে ঊর্ধ্বমুখীভাবে সংশোধন করেছে। প্রধান বিষয় হল মূল্যের সংশোধনমূলক পর্যায় অক্ষত রয়েছে। আমরা বারবার উল্লেখ করেছি যে আমরা মূল্যের কোন নির্দিষ্ট সংশোধনের আশা করছি না কিন্তু আমরা দ্বিতীয়বারের মতো সংশোধনমূলক পর্বের প্রত্যাশা করছি, যেমনটি আমরা এই মুহূর্তে দেখছি। তুলনামূলকভাবে দুর্বল প্রকৃতির কারণে বর্তমান ঊর্ধ্বমুখী মুভমেন্টের উপর ভিত্তি করে কাজ করা যে কোনো টাইমফ্রেমে চ্যালেঞ্জিং রয়ে গেছে। উদাহরণস্বরূপ, শুক্রবার, এই পেয়ারের মূল্যের অস্থিরতা ছিল মাত্র 38 পিপস। এটি সবচেয়ে ছোট টাইম ফ্রেমে ট্রেড করা ক্রমবর্ধমানভাবে কঠিন করে তোলে। এটি অবশ্যই মূল্যের একটি সংশোধন। শুক্রবার কোন উল্লেখযোগ্য প্রতিবেদন প্রকাশিত হয়নি বা গুরুত্বপূর্ণ মৌলিক ইভেন্ট ছিল না. সপ্তাহ জুড়ে অনুষ্ঠিত ইভেন্ট এবং প্রতিবেদন বাজারের সংশোধনমূলক মনোভাবকে প্রভাবিত করেনি। অতএব, সংশোধনটি সম্পূর্ণরূপে প্রযুক্তিগত ছিল, এবং এটি শেষ হয়ে গেলে, আমরা আশা করি নিম্নমুখী প্রবণতা আবার শুরু হবে। ঊর্ধ্বমুখী ট্রেন্ড লাইন দুর্বল, কিন্তু এটি সংশোধনের সমাপ্তির সংকেত দিতে পারে। 
analytics6534cc908535d.jpg
EUR/USD পেয়ারের 5M চার্ট 5 মিনিটের চার্টে এই পেয়ার কোনো ট্রেডিং সংকেত তৈরি করেনি। মুভমেন্ট এতই দুর্বল ছিল যে মূল্য কোনো লেভেলে পৌঁছাতে পারেনি। তাই ট্রেড না করাই ভালো ছিল।
analytics6534cc9835d1e.jpg
 
সোমবারে ট্রেডিংয়ের পরামর্শ: 30-মিনিটের চার্টে, এই পেয়ারের মূল্যের ঊর্ধ্বমুখী মুভমেন্ট পুনরায় শুরু হয়েছে, যা তীক্ষ্ণ এবং অস্থির হতে পারে - এটিই মূল্যের সংশোধন। আমরা ধারাবাহিকভাবে মধ্যমেয়াদে ইউরোর দরপতনের ব্যাপারে আমাদের প্রত্যাশা ব্যক্ত করেছি। যাইহোক, আমরা আরও সুস্পষ্টভাবে এই পেয়ারের মূল্যের সংশোধনের কথা উল্লেখ করেছিলাম। 5M চার্টের মূল লেভেলগুলো হল 1.0391, 1.0433, 1.0451, 1.0483, 1.0533, 1.0559, 1.0611-1.0618, 1.0673, 1.0733, 1.0767-1.0781, 1.0835। মূল্য 15 পিপস সংশোধন করার সাথে সাথে ব্রেকইভেন পয়েন্টে একটি স্টপ লস সেট করা যেতে পারে। সোমবার, অর্থনৈতিক ক্যালেন্ডারে মূলত তেমন কিছুই নেই। তাই, EUR/USD পেয়ারের মূল্য সম্ভবত স্বল্প অস্থিরতার মধ্য দিয়ে যাবে এবং সাইডওয়েজ মুভমেন্ট অব্যাহত থাকবে।   
 
একটি ট্রেডিং সিস্টেমের মৌলিক নিয়ম: 1) সংকেত শক্তি এটির গঠনের জন্য নেওয়া সময় দ্বারা নির্ধারিত হয় (হয় একটি বাউন্স বা স্তর লঙ্ঘন)। একটি সংক্ষিপ্ত গঠন সময় একটি শক্তিশালী সংকেত নির্দেশ করে। 2) যদি একটি নির্দিষ্ট স্তরের চারপাশে দুটি বা ততোধিক বাণিজ্য মিথ্যা সংকেতের উপর ভিত্তি করে শুরু করা হয়, তাহলে সেই স্তর থেকে পরবর্তী সংকেতগুলিকে উপেক্ষা করা উচিত। 3) একটি সমতল বাজারে, যেকোনো মুদ্রা জোড়া একাধিক মিথ্যা সংকেত তৈরি করতে পারে বা কোনোটিই নয়। যাই হোক না কেন, ফ্ল্যাট প্রবণতা ট্রেড করার জন্য সর্বোত্তম শর্ত নয়। 4) ট্রেডিং কার্যক্রম ইউরোপীয় অধিবেশনের সূচনা এবং মার্কিন অধিবেশনের মাঝপথের মধ্যে সীমাবদ্ধ থাকে, যার পরে সমস্ত খোলা বাণিজ্য ম্যানুয়ালি বন্ধ করা উচিত। 5) 30-মিনিটের টাইমফ্রেমে, MACD সিগন্যালের উপর ভিত্তি করে ট্রেডগুলি শুধুমাত্র উল্লেখযোগ্য অস্থিরতা এবং একটি প্রতিষ্ঠিত প্রবণতার মধ্যেই পরামর্শ দেওয়া হয়, যা একটি ট্রেন্ড লাইন বা ট্রেন্ড চ্যানেল দ্বারা নিশ্চিত করা হয়। 6) যদি দুটি স্তর ঘনিষ্ঠভাবে একসাথে থাকে (5 থেকে 15 পিপস দূরত্বের মধ্যে), সেগুলিকে একটি সমর্থন বা প্রতিরোধের অঞ্চল হিসাবে বিবেচনা করা উচিত। 
 
চার্ট কিভাবে পড়তে হয়: সমর্থন এবং প্রতিরোধের মূল্য স্তরগুলি কেনা বা বিক্রি করার সময় লক্ষ্য হিসাবে কাজ করতে পারে। আপনি তাদের কাছাকাছি লাভের মাত্রা রাখতে পারেন। লাল রেখাগুলি চ্যানেল বা ট্রেন্ড লাইনগুলিকে প্রতিনিধিত্ব করে, বর্তমান বাজারের প্রবণতাকে চিত্রিত করে এবং পছন্দের ট্রেডিং দিক নির্দেশ করে। MACD(14,22,3) নির্দেশক, হিস্টোগ্রাম এবং সিগন্যাল লাইন উভয়ই জুড়ে, একটি সহায়ক টুল হিসাবে কাজ করে এবং এটি একটি সংকেত উৎস হিসাবেও ব্যবহার করা যেতে পারে। উল্লেখযোগ্য বক্তৃতা এবং প্রতিবেদন (সর্বদা নিউজ ক্যালেন্ডারে উল্লেখ করা হয়) দামের গতিশীলতাকে গভীরভাবে প্রভাবিত করতে পারে। অতএব, তাদের প্রকাশের সময় ট্রেডিং উচ্চতর সতর্কতার আহ্বান জানায়। প্রচলিত প্রবণতার বিপরীতে আকস্মিক মূল্যের পরিবর্তন রোধ করতে বাজার থেকে প্রস্থান করা যুক্তিসঙ্গত হতে পারে। প্রারম্ভিক ব্যবসায়ীদের সর্বদা মনে রাখা উচিত যে প্রতিটি ব্যবসায় লাভ হবে না। টেকসই ব্যবসায়িক সাফল্যের মূল ভিত্তি হল অর্থ ব্যবস্থাপনার সাথে একটি সুস্পষ্ট কৌশল প্রতিষ্ঠা করা।
 
       
 
আরো ফরেক্স বিশ্লেষন দেখুন:  https://ifxpr.com/3QtPlhG
 
#মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
Link to comment
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search