Jump to content

EUR/USD: পেয়ারের পর্যালোচনা, ৩০ অক্টোবর!


Recommended Posts

EUR/USD: পেয়ারের পর্যালোচনা, ৩০ অক্টোবর!

এনালাইসিসটি তৈরী করেছেন ইন্সটা ফরেক্স টিমের এনালিটিক্যাল এক্সপার্ট এক্সপার্ট পাওলো গ্রেকো (Paolo Greco)। 
EUR/USD কারেন্সি পেয়ার শুক্রবার আবার নিজেকে সংশোধন করার চেষ্টা করেছিল, কিন্তু অস্থিরতা কম ছিল। দাম সবেমাত্র চলমান গড় পৌঁছাতে সক্ষম হয়েছিল। তাই, সামগ্রিক আরোহী সংশোধনমূলক মুভমেন্ট অব্যাহত থাকতে পারে কারণ শেষ স্থানীয় ন্যূনতম লঙ্ঘন করা হয়নি। এই সপ্তাহে, এই জুটি একটি নতুন ঊর্ধ্বমুখী সংশোধন পর্যায় গঠন করতে পারে, তবে শক্তিশালী মৌলিক এবং সামষ্টিক অর্থনৈতিক কারণগুলি বাজারের যেকোনো গতিবিধির দিকে নিয়ে যেতে পারে। এইভাবে, নিম্নগামী প্রবণতা ইতিমধ্যেই আবার শুরু হতে পারে এবং এই সপ্তাহে চলতে পারে। পূর্বের মত, আমরা বিশ্বাস করি যে দীর্ঘমেয়াদে ইউরোপীয় মুদ্রার বৃদ্ধির জন্য কোন উল্লেখযোগ্য কারণ নেই। ইউরোপীয় ইউনিয়ন এবং মার্কিন যুক্তরাষ্ট্র উভয়ের সাম্প্রতিক সামষ্টিক অর্থনৈতিক প্রকাশনাগুলি এটি নিশ্চিত করে। কার্যত ইউরোপীয় ইউনিয়নের সমস্ত রিপোর্টে, সর্বোপরি, একটি নিরপেক্ষ চরিত্র ছিল। সমুদ্রের ওপার থেকে আসা প্রায় সব রিপোর্টেই ইতিবাচক সুর ছিল। অতএব, গত 2-3 সপ্তাহে, ডলারের একটি নতুন শক্তিশালীকরণ দেখানোর প্রতিটি সুযোগ ছিল, কিন্তু বাজার এই জুটিতে সামান্য সংশোধন করার সিদ্ধান্ত নিয়েছে, কারণ সময়ে সময়ে প্রযুক্তিগত সংশোধন হওয়া উচিত। আমরা আরও লক্ষ করি যে এই জুটি একত্রীকরণে প্রবেশ করতে পারে। এই ক্ষেত্রে, এটি একটি বর্ধিত সময়ের জন্য একটি সীমিত মূল্য সীমার মধ্যে থাকবে, যা আদর্শ নয়। মনে রাখবেন, আমাদের একটি প্রবণতা এবং ভাল অস্থিরতা প্রয়োজন। শক্তিশালী ট্রেডিং সংকেত এবং উচ্চ মুনাফা এই ধরনের অবস্থা থেকে আসে। যদি কোন নড়াচড়া না হয় বা জোড়া স্থবির থাকে, তাহলে মুনাফা অর্জন করা চ্যালেঞ্জিং হয়ে পড়ে। ইউরো আবার বৃদ্ধির কারণ খুঁজে পাওয়া কঠিন হতে পারে। সপ্তাহান্তে, আমরা ইতিমধ্যেই এই সপ্তাহে আমাদের জন্য অপেক্ষা করা সমস্ত সামষ্টিক অর্থনৈতিক ইভেন্ট তালিকাভুক্ত করেছি। এই নিবন্ধে, আসুন তাদের একটি ঘনিষ্ঠভাবে দৃষ্টিপাত করা যাক। নীতিগতভাবে, এমনকি আইএসএম, নন-ফার্ম পে-রোল এবং বেকারত্ব সম্পর্কিত প্রতিবেদনগুলি মূল্যের উল্লেখযোগ্য ওঠানামা তৈরি করতে পারে। যাইহোক, এই প্রকাশনার পাশাপাশি, ইউরোপীয় মুদ্রাস্ফীতির তথ্য এবং দুটি কেন্দ্রীয় ব্যাংকের বৈঠকও থাকবে। ইউরোতেও ব্যাঙ্ক অফ ইংল্যান্ডের সভার প্রভাবকে অবমূল্যায়ন করবেন না, কারণ এটি ইউরোপীয় মুদ্রাকে প্রভাবিত করতে পারে। ইউরোপীয় মুদ্রাস্ফীতি থেকে আমরা কী আশা করতে পারি? অক্টোবরের পূর্বাভাসগুলি বেশ সাহসী, প্রত্যাশিত মন্দার সাথে 3.2%। এমনকি যদি প্রকৃত মন্থরতা কম তাৎপর্যপূর্ণ হয়, তবুও এটি একটি ভাল ফলাফল হবে। এই ক্ষেত্রে, ইউরোপীয় ইউনিয়নে মুদ্রাস্ফীতি মার্কিন যুক্তরাষ্ট্রের তুলনায় আরও কমবে, যা আমরা ধারাবাহিকভাবে ইউরোপের তুলনায় করেছি। উপরন্তু, ECB একটি কম "সীমাবদ্ধ" আর্থিক নীতির সাথে এই অগ্রগতি অর্জন করতে পারে। যখন ইউরোপীয় অর্থনীতি মার্কিন যুক্তরাষ্ট্রের তুলনায় একটি দুর্বল অবস্থায় রয়েছে, দ্রুত মুদ্রাস্ফীতি 2% এর কাছাকাছি, ECB যত তাড়াতাড়ি হার কমাতে শুরু করবে। এটি ইউরোর জন্য নেতিবাচক, কিন্তু মূল্যস্ফীতি কমে যাওয়ায় কিছু সমর্থন দিতে পারে। মঙ্গলবার তৃতীয় প্রান্তিকের জিডিপি প্রতিবেদনও প্রকাশ করা হবে। আগের চার প্রান্তিকের মতো অর্থনৈতিক প্রবৃদ্ধি হবে শূন্যের কাছাকাছি। পূর্বাভাস 0%। এটি একটি মন্দা নয়, তবে এটি একটির কাছাকাছি। তাত্ত্বিকভাবে, ইউরো কেনার কারণ বের হতে পারে, কিন্তু কমছে মুদ্রাস্ফীতি এবং শূন্য জিডিপির ভিত্তিতে বাজার ইউরো কেনার জন্য তাড়াহুড়া করবে না। 
analytics653f41dc83f82.jpg
তবে, শ্রম বাজারের অবস্থা এবং সমুদ্র জুড়ে বেকারত্বের শুক্রবারের তথ্য বাজারে আলোড়ন সৃষ্টি করতে পারে। এটা লক্ষণীয় যে অনেকেই আশা করে যে মার্কিন অর্থনীতি ধীর হবে, হ্রাস পাবে বা মন্দায় প্রবেশ করবে, কিন্তু শ্রমবাজার ধারাবাহিকভাবে মাসের পর মাস চমৎকার সংখ্যা দেখায়। বেকারত্ব এখনও তার রেকর্ড নিম্নের কাছাকাছি, এবং জিডিপি সমস্ত প্রত্যাশার বিপরীতে বাড়ছে। অতএব, আমরা বিশ্বাস করি যে এই সপ্তাহে বিপরীতের তুলনায় মার্কিন ডলারের নতুন শক্তিশালী হওয়ার সম্ভাবনা বেশি। 29শে অক্টোবর পর্যন্ত বিগত 5 ব্যবসায়িক দিনে EUR/USD মুদ্রা জোড়ার গড় অস্থিরতা হল 74 পয়েন্ট এবং এটিকে "গড়" হিসাবে চিহ্নিত করা হয়। এইভাবে, সোমবার, আমরা 1.0490 এবং 1.0638 স্তরের মধ্যে মুভমেন্ট প্রত্যাশা করি। হাইকেন আশি সূচকের ঊর্ধ্বমুখী পরিবর্তন নিম্নগামী আন্দোলনের সম্ভাব্য পুনরুদ্ধারের ইঙ্গিত দিতে পারে। নিকটতম সাপোর্ট লেভেল: S1 - 1.0498 S2 - 1.0376 S3 - 1.0254 নিকটতম রেজিস্ট্যান্স লেভেল: R1 - 1.0620 R2 - 1.0742 R3 - 1.0864 
analytics653f41e7a0276.jpg

ট্রেডিং পরমামর্শ: EUR/USD পেয়ার তার দক্ষিণমুখী মুভমেন্ট পুনরায় শুরু করেছে এবং চলমান গড়ের নিচে স্থির হয়েছে। তাই, হাইকেন আশি সূচক নিম্নমুখী হলে 1.0498 এবং 1.0376-এ লক্ষ্যমাত্রা সহ, নতুন শর্ট পজিশন এখন বিবেচনা করা যেতে পারে। 1.0638 এবং 1.0742-এ লক্ষ্যমাত্রা সহ চলমান গড় থেকে উপরে একটি মূল্য বিপরীত হওয়ার পরেই লং পজিশন বিবেচনা করা যেতে পারে। চিত্রের বিশ্লেষণ: লিনিয়ার রিগ্রেশন চ্যানেল - চলমান প্রবণতা নির্ধারণ করতে সাহায্য করে। যদি উভয়ই একই দিকে পরিচালিত হয়, তবে প্রবণতাটি শক্তিশালী হবে। মুভিং এভারেজ লাইন (সেটিংস 20.0, মসৃণ) - স্বল্প মেয়াদী প্রবণতা এবং এখন কোন দিকে ট্রেড করা উচিত তা নির্ধারণ করে। মারে স্তর - প্রবণতা এবং সংশোধনের লক্ষ্যমাত্রা। অস্থিরতার মাত্রা (লালরেখা) - বর্তমান অস্থিরতা সূচকের উপর ভিত্তি করে, সম্ভাব্য মূল্য চ্যানেল যেখানে মুদ্রা- জোড়া পরের দিন অবস্থান করবে। CCI সূচক - এটির ওভার-সোল্ড এলাকায় (-250-এর নিচে) বা ওভার-বট এলাকায় (+250-এর উপরে) প্রবেশের মানে হলো যে একটি বিপরীতমুখী প্রবণতা বেশ নিকটবর্তী। 

       

আরো ফরেক্স বিশ্লেষন দেখুন: https://ifxpr.com/3QktvvA

#মার্কেট বিশ্লেষণ ট্রেডিং সম্পর্কে আপনার সচেতনতা বৃদ্ধি করবে, কিন্তু আপনাকে ট্রেডিং সম্পর্কিত নির্দেশ প্রদান করবে না।
Link to comment
Share on other sites

Create an account or sign in to comment

You need to be a member in order to leave a comment

Create an account

Sign up for a new account in our community. It's easy!

Register a new account

Sign in

Already have an account? Sign in here.

Sign In Now
×
×
  • Create New...

Write what you are looking for and press enter or click the search icon to begin your search