Bdforexpro.com will be sold with its all assets ! - (SEE DETAILS) Interested can Contact !

বিডিফরেক্সপ্রো' ফরেক্স সংক্রান্ত সব আলোচনা, মতামত এবং ফরেক্স শিক্ষা বিষয়ক এক উন্মক্ত এবং অনন্য স্থান। মান সম্মত আলোচনা, প্রতিনিয়ত গুরুত্তপুর্ন সব ট্রেডিং স্ট্রেটিজি এবং এনালাইসিসের মাধ্যমে সঠিক ট্রেডিং গাইডলাইন প্রদান বিডিফরেক্সপ্রো'র অন্যতম প্রধান বৈশিষ্ট। এই ফোরামে রেজিস্ট্রেশন সম্পূর্ণ ফ্রী। পোস্ট এর পূর্বে অনুগ্রহ করে ফোরাম নিতিমালা গুলো পড়ে, বুঝে পোস্ট করুন। ধন্যবাদ;

Mhafiz™

EUR/USD, GBP/USD, USD/JPY এনালাইসিস এবং ফোরকাস্ট (২৪.১১ – ২৮.১১)

7 posts in this topic

EUR/USD 
 
সর্বশেষ সাপোর্ট লেভেল ১.২৩৫৬
 
অভিমতঃ প্রাইস ১.২৩৫৬  এর উপরে কারেকশনে লেভেলে লং পজিশনে যেতে পারেন ১.২৮০০ টার্গেট প্রফিট হতে পারে।
 
অল্টারনেটিভঃ প্রাইস লেভেল ১.২৩৫৬ ব্রেকাউটে এই পেয়ারটি আরো শর্ট ট্রেডিং কন্টিনিউ করতে পারে। যা ১.২২৫০ পর্যন্ত স্থায়ী হতে পারে চলতি সপ্তাহে।

 

post-2-0-04651000-1416727143_thumb.png

 
বুলিশ ফর্ম কারেকশন লেভেল প্রাইস ১.২৪৬০ থেকে শুরু করে লং ফর্ম প্রাইস ১.২৫৯৮ পর্যন্ত স্থায়ী হতে পারে প্রথম দিকের মার্কেট। এই গতিতে মার্কেট এর ক্রমাগত ঊর্ধ্বগতি যদি কারেকশন লেভেল ১.২৩৫৬ প্রাইস ব্রেক না হয় তবে পুনরায় বুলিশ কারেকশন লেভেল কন্টিনিউ করতে শুরু করবে যা সপ্তাহের শেষে ১.২৮০০ পর্যন্ত পোঁছাতে সক্ষম। নিচের চিত্রে কারেকশন লেভেল থেকে শুরু করে মার্কেট লং এবং শর্ট প্রাইস রেঞ্জ বর্ণনা করা হয়েছে। তবে অবশ্যই শেষ সাপোর্ট লেভেল ধরে এগুতে হবে।  
 
GBP/USD 
 
সর্বশেষ সাপোর্ট লেভেল ১.৫৭৩৫
 
অভিমতঃ এই পেয়ারটি শর্ট পজিশন মোটামুটি শেষের দিকে এবং লং পজিশনে উন্নতির দিকে। প্রাইস ১.৫৭৩৫ লেভেলের বায় ট্রেন্ড গতি ১.৫৯২০ পর্যন্ত হতে পারে।
  
অল্টারনেটিভঃ শর্ট টাইম ট্রেডিং এর জন্য উক্ত পেয়ারটিতে সেল ট্রেড নিতে পারেন প্রাইস লেভেল ১.৫৭৩০ এর নিচে। উক্ত পেয়ারটি শেষ সাপোর্ট ব্রেকাউটে আরো শর্ট পজিশন নেওয়ার সম্ভাবনা অধিক।

post-2-0-58703400-1416727166_thumb.png

 
চিত্র অনুসারে প্রাইস লেভেল ১.৫৫৮৯ হল এই সপ্তাহের সম্ভব্য সর্বশেষ কারেকশন লেভেল তাই প্রথম বুলিশ কারেকশনে মার্কেট প্রাইস লেভেল ১.৫৬৪৩  পর্যন্ত আসতে পারে যা দ্বিতীয় পর্যায়ে ১.৫৭৩৩ থেকে শুরু করে ১.৬১৬০ পর্যন্ত পোঁছাতে পারে।
 
 
USD/JPY : বেয়ারিশ কারেকশন হওয়ার সম্ভাবনা আছে এই সপ্তাহে।
 
সর্বশেষ রেসিসটেন্স লেভেল ১১৯.০
 
অভিমতঃ এই পেয়ারটিতে শেষ রেসিসটেন্স লেভেল ১১৯.০ এর নিচে সেল ট্রেড নিতে পারেন যার প্রফিট প্রাইস লেভেল ১১৭.০ পর্যন্ত হতে পারে এই সপ্তাহে।
  
অল্টারনেটিভঃ
প্রাইস ১১৯.০ এর বুলিশ ব্রেকাউট লেভেলে আরো বেড়ে ১১৯.৫০-১২০.০ যেতে পারে।

 

post-2-0-94633900-1416727174_thumb.png

 
চিত্রে এই ট্রেন্ড এর শেষ লেভেল ১১৯.০ সম্পূর্ণ করেছে ১২০.০ পর্যন্ত বিস্তৃত রুপ নিতে পারে। বিপরীতভাবে আগামী সপ্তাহ নাগাদ যদি বুলিশ ব্রেকাউট না হয় বেয়ারিশ কারেকশন লেভেল তৈরি হয় তাহলে মার্কেট শর্ট ট্রেডিং উপযোগী হবে যা ১১৯.০ থেকে ১১৫.০ পর্যন্ত পোঁছাতে সক্ষম।

Share this post


Link to post
Share on other sites

1zyxbw9.png

ইউএসডি/জেপিওয়াই সচরাচর এই পেয়ার ১০০ পিপস এর কাছাকাছি অবস্থান করেছে কিন্তু সাময়িক বাধা প্রতাশা করা হয়েছিল এবং আমরা আবারো গতি স্থির ত্থাকতে দেখেছি। আমরা এখনো খারাপ পরিস্থিতির ভেতর আছি এবং এই সপ্তাহে চালিয়ে যাবে

Share this post


Link to post
Share on other sites

24eqmiu.png

ইউরো/জেপিওয়াই ১২৪.৫ এর নিচে ধাক্কা দিয়েছে কিন্তু আবারো অনেকটা পেছনে ফিরে এসেছিল এবং বর্তমানে পেয়ার ১২৪.৮ এর ধারেকাছে লেনদেন হচ্ছে এবং হইতো ১২৫ এর উপর যাবে কিন্তু নিচের দিকে যাওয়ার অনেক চাপ দিচ্ছে তাই খারাপ গতি নিয়ম ভংগ করতে পারবে না।

Share this post


Link to post
Share on other sites

243l1z6.png

ঈউএসডি/জেপিওয়াই পেয়ার স্থির যায়গা থেকে শুরু করেছিল কিন্তু সব দিকথেকে চাপ আসছে। এটা শিঘ্রই গার্ড এর নিচে পরবে এবং নিম্নগতি স্থির থাকবে যাহা কিছু সময় এর জন্য ছিল এবং আমরা কিছুই দেখতে পাই না কিন্তু এই ট্রেন্ড চলতে থাকবে 

Share this post


Link to post
Share on other sites

2igdleb.png

ইউএসডি/জেপিওয়াই এই মুহুর্তে নিম্নমুখী রিয়েছে। এটা গত কয়েক সপ্তাহ ধরে একই ভাবে রয়েছে এবং সবকিছুই যেন কিভাবে কাজ করছে। আমি মনে করি এটা বলতে ভাল হবে যে ওই জিনিসগুলা এখনো নিম্নমুখী রয়েছে। ট্রেন্ড এর উপর যেতে হলে অনেক প্রচেষ্টা থাকতে হবে তাই এই মুহুর্তে আমরা খুবি নিম্নমুখী অবস্থায় আছি।

Share this post


Link to post
Share on other sites

etytr9.png

ঈউএসডি/জেপিওয়াই সপ্তাহের শুরু থেকে সাধারণ ধাপে ছিল কিন্তু গত কয়েক দিন ধরে পেয়ার অসাধারণ আচরণ করেছিল এবং অনেক উর্ধুমুখী গতিতে ছিল। এটা এখন ১০৯.৩৯ এ ট্রেড হচ্ছে কিন্তু আমরা এটা ১১০ এর বেশি যাওয়ার প্রতাশা করি না। এটা শর্ট এর জন্য ভাল সময়। 

Share this post


Link to post
Share on other sites

311x739.png

ইউএসডি/জেপিওয়াই মাসের পর মাস ধরে নিম্নমুখি অবস্থায় রয়েছে কিন্তু অবশেষে আমরা ট্রেন্ড ভাংতে দেখেছি এবং এটা ১১০ পর্যন্ত লাফ দিয়েছে। এতা গত ২ সপ্তাহ ধরে ৫০০-৬০০ পিপ্স এর কাছাকাছি রয়েছে। এটা খুব শিঘ্রি ঘুরবে। 

 

Share this post


Link to post
Share on other sites

টপিকটিতে মন্তব্য করতে সাইন ইন করুন অথবা নতুন একাউন্ট করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই মেম্বার হতে হবে

একাউন্ট করুন

খুব সহজে একাউন্ট করুন


নতুন একাউন্ট রেজিস্ট্রেশন

সাইন ইন

ইতিমধ্যে একাউন্ট করেছেন ? সাইন ইন করুন


এখনি সাইন ইন করুন

  • Similar Content

    • By Mhafiz™
      ফান্ডামেন্টালঃ
      গত সপ্তাহে, তৃতীয় ৮৫ বিলিয়ন ডলারের বেলআউট কর্মসূচীর উপর সবশেষে আলোচনা শুরু করেছে গ্রিক। এবং সেপ্টেম্বরের দিকে প্রধানমন্ত্রী তাদের আন্তর্জাতিক ঋণদাতাদের সাথে আরেকটি বেলআউট চুক্তিতে জাবেন বলে আশা করা হচ্ছে, এতোসব কর্মসূচিতে গ্রীকের অর্থনৈতিক অবস্থাকে এখনও পুরোপুরি নিরাপদ বলা যাবে না। তবে IMF এটা স্পস্ট জানিয়েছে যে তারা গ্রীসের সাথে এই মুহূর্তে নতুন কোন বেলআউট চুক্তিতে যাবে না যতক্ষণ পর্যন্ত তারা ঋণ মুক্ত হতে পারে বা অর্থনৈতিক সংস্কার করতে সক্ষম হয়। এইদিকে জার্মান প্রধানমন্ত্রী গ্রিসকে সাময়িকভাবে ইউরোজোন থেকে প্রস্থানের প্রস্তাবনা রেখেছেন।
      ফলে এটা নিশ্চিত যে সামনের দিকে গ্রীক আলোচনা আরো কঠিন হবে। তাই এতে করে ইউরোর বুলিশ ড্রাইভিং খুব একটা শক্তিশালী বলা যাচ্ছে না। যেখানে USD ইউরো থেকে ভালো আবং শক্তিশালী অবস্থানে রয়েছে বর্তমানে।
      যেহেতু ইউরোজোনে কোন গুরুত্তপুর্ন ইভেন্টস নেই তাই আপাতত ইউরো চালিকা শক্তি খুব একটা ভালো নাও হতে পারে, তাই ফোকাস এখন USD রিলিজ উপর রাখতে হবে। লেভেল ১.০৮০০ – ১.১১০০ হচ্ছে এখনকার মত EUR/USD এর ট্রেডিং ভিউ, যার একটি উত্থান EUR কে নতুন ভাগ্য নির্ধারণে সাহায্য করবে।
      টেকনিকেলঃ
      পিভট পয়েন্ট লেভেলঃ ১.০৮০৫
       
      চিত্র অনুসারে খেয়াল করুন, ফর্ম (i) (ii) অয়েব এ ডায়াগোনাল শেইপ এর জন্য ফর্ম (ii) ইতিমধ্যে সম্পূর্ণ হয়েছে দেখা যাচ্ছে, তাই টেকনিকেল এনালাইসিস এই সেইপে প্রাইস ক্রিটিকাল লেভেল ১.০৮০০ এর ব্রেকডাউন এর সম্ভাবনা কম এবং আশা করা হচ্ছে প্রাইস কন্টিনিউ রাইজ করে লেভেল ১.১২০০-১৪০০ পর্যন্ত পোছানোর সম্ভাবনা রাখে। ঠিক বিপরীতভাবে ক্রিটিকাল  লেভেল অয়েব (ii) প্রাইস ১.০৮০০ ব্রেকডাউনে ফল করে প্রাইস লেভেল ১.০৭০০ পর্যন্ত যেতে পারে।
      তাই এমতবস্থায় এই পেয়ারে বায়/সেল এর আগে যার যেখানে ট্রেড আছে বা নতুন ট্রেড ওপেন করার ক্ষেত্রে ক্রিটিকাল লেভেল ১.০৮০৫ কে বেসড করে নতুন ট্রেড এর সিদ্ধান্ত নিন এবং পুরাতন ট্রেডের ক্ষেত্রে ক্রিটিকাল লেভেল এর ব্রেকডাউন বা কন্টিনিউ রাইস ট্রেণ্ড অনুসারে ট্রেড চালিয়ে যান। আশা করছি ভালো করবেন।
      Indicators Forecast:
      RSI(14)
      50.209
      Neutral
      STOCH(9,6)                        
      28.210                
      Sell
      STOCHRSI(14)
      20.938
      Oversold
      MACD(12,26)
      0.001
      Buy
      ADX(14)
      30.480
      Sell
      Williams %R
      -67.708
      Sell
       
      ধন্যবাদ সবাইকে, আশা করছি সুন্দর ভাবে চিন্তা করে বুঝে শুনে ট্রেড ওপেন করবেন এবং প্রফিট নিবেন, এলোমেলো ট্রেড করা থেকে বিরত থাকুন সুন্দর এনালাইসিস নির্ভর ট্রেড করার মাধ্যমে লং টাইম মার্কেটে আক্সিসট করুন। কিছু না বুঝলে কমেন্টের মাধ্যমে জানান, বুঝিতে দিতে চেস্টা করবো।
    • By Mhafiz™
      সোমবারঃ ২৫ মে
                                          কোন হাই নিউজ নেই, ব্যাংক হলিডে
      মঙ্গলবারঃ ২৬ মে
      ভোর ৪.৪৫                                             NZD                            Trade Balance                       
      সন্ধ্যা ৬.৩০                                             USD                            Core Durable Goods Orders m/m
      রাত ৮.০০                                              USD                            CB Consumer Confidence
      বুধবারঃ ২৭ মে
      দুপুর ১২.০০ পর                                      সব কারেন্সিতে                 G7 Meetings
      রাত ৮.০০                                              CAD                            BOC Rate Statement
      রাত ৮.০০                                              CAD                            Overnight Rate
      বৃহস্পতিবারঃ ২৮ মে
      সকাল ৭.৩০                                           AUD                            Private Capital Expenditure q/q
      দুপুর ২.৩০                                             GBP                            Second Estimate GDP q/q
      দুপুর ২.৩০ পর                                       সব কারেন্সিতে                 G7 Meetings
      সন্ধ্যা ৬.৩০                                             USD                            Unemployment Claims
       শুক্রবারঃ ২৯ মে
      সকাল ৭.৩০                                           NZD                            ANZ Business Confidence
      দুপুর ৩.০০ পর                                       সব কারেন্সিতে                 G7 Meetings
      সন্ধ্যা ৬.৩০                                             CAD                            GDP m/m
      সন্ধ্যা ৬.৩০                                             USD                            Prelim GDP q/q
       
      কারেন্সি ফোরকাস্ট
      EUR/USD – Go Short
      Price range: 1.1000 – 1.0850
      USD/CHF – Go Long
      Price range: 0.9300 - 0.9700
      GBP/USD – Go Long
      Price range: 1.5300 – 1.5650

    • By Mhafiz™
      ট্রেডের ক্ষেত্রে যেকোন অর্ডার এর পূর্বে অবশ্যই দেখা নেওয়া উচিৎ যে তখনকার মত কোন নিউজ আছে কিনা, কিংবা আপনার যে ট্রেড টাইম তার সাথে জড়িত কাছাকাছি কোন নিউজ আছে কিনা, কারন নিউজ সাধারণত টেকনিক্যাল এনালাইসিকে ব্র্যাক করে চলে হয়ত বা মাঝে মাঝে পজেটিভ ও হয়। তাই নিউজ পাবলিশিং মুহূর্তে টেকনিক্যাল এনালাইসিস ট্রেডে না যাওয়ায় ভালো। তাতে করে ক্ষতির সম্ভাবনা থাকে না। আর এই জন্য একজন সচেতন ট্রেডার হিসেবে উচিৎ প্রত্যেক ট্রেডের পূর্বে নিউজ গুলো দেখে নেওয়া, হাই ইমপ্যাক্ট নিউজ গুলোই মার্কেটে একটা বড় চেঞ্জ করে, তাই অন্তত ডেইলি বেসিস নিউজ গুলো মাথায় রেখে ট্রেড করা বুদ্ধিমানের কাজ।
       
      আসুন দেখে নেই এই সপ্তাহের হট-টেম্পট নিউজ গুলোঃ ১০-০৩ থেকে ১৪.০৩.২০১৪
      সোমবারঃ  
      আজকের মার্কেট কিছুটা ঝিমানো তবে চেঞ্জ হতে পারে পূর্বের দিনের হার্ড লাইন উপর ভিত্তি করে তাই সতর্ক থাকা উচিৎ, তেমন কোন মেজর নিউজ নেই সোমবারে। মার্কেট অনেকটা স্কেল্পিং ওয়েতে মুভ করবে।
       
      মঙ্গলবারঃ  GBP, AUD, JPY টার্গেট কারেন্সি হবে ভালো একটা মুভমেন্টের জন্য।
       
      সকাল   ৬.৩০            AUD                   NAB Business Confidence
      সকাল   ৬.৩০            JPY             Monetary Policy Statement
      দুপুর ১২.০০ JPY         BOJ Press Conference
      দুপুর ৩.৩০   GBP Manufacturing Production m/m
      বিকেল   ৪.০০   GBP Inflation Report Hearings  
       
      বুধবারঃ সরাসরি কোন হাই ইমপ্যাক্ট নেই, তবে মঙ্গলবারের মার্কেট মুভ কিছু কারেকশন এর সুযোগ রয়েছে অথবা স্কেল্পিং করে দিনের সমাপ্তি হতে পারে।
       
      বৃহস্পতিবারঃ
      মার্কেট ভালোই চাঙ্গা থাকবে, নতুন ট্রেন্ড তৈরি করার প্রবণতা আছে, তাই অনেক বেশী সাবধানতার সাথে ট্রেডে এগিয়ে যেতে হবে। টার্গেট কারেন্সি হলঃ USD, AUD, NZD
       
      রাত   ২.০০ NZD    Official Cash Rate
      রাত   ২.০০ NZD    RBNZ Press Conference
      রাত   ২.০০ NZD    RBNZ Rate Statement
       
      ভোর   ৬.৩০  AUD   Employment Change
      রাত   ২.০০ AUD            Unemployment Rate
      সকাল   ৭.১০ NZD                  RBNZ Gov Wheeler Speaks
      সন্ধ্যা             ৬.৩০ USD                Core Retail Sales m/m
      সন্ধ্যা             ৬.৩০ USD                Retail Sales m/m
      সন্ধ্যা             ৬.৩০ USD                Unemployment Claims
       
      শুক্রবারঃ
      মার্কেট অনেকটা হার্ড লাইনের উপর চলবে, কারন দেখতেই পাচ্ছেন বৃহস্পতিবারের পাল্টাপাল্টি নিউজে মার্কেট অনেকটা কনফিউশন তৈরি করেছে জা আজকে নিশ্চিত করার সুযোগ দিতে পারে। তবে
       
      সন্ধ্যা   ৬.৩০ USD           PPI m/m
      সন্ধ্যা   ৭.৫৫ USD           Prelim UoM Consumer Sentiment
       
      এর নিউজ দুটি গতি কিছুটা স্পষ্ট করার আশা রাখি। তাই মোটামুটি এই সপ্তাহের মার্কেট ভালোই হার্ড আছে, সুযোগ আছে অনেক পিপস কামিয়ে নেওয়ার, তবে যা বলেছি দেখেশুনে এগুতে হবে, পাল্টাপালটি নিউজ আছে অনেক ক্ষেত্রে তাই দরকার হলে ঐ মুহূর্তে ট্রেড থেকে বিরত থাকবেন, নয়ত গ্যাঁড়াকলে পড়ে যেতে পারেন, তখন বের হতে কিন্তু ঝামেলা হয়ে যেতে পারে।
      ধন্যবাদ , সবার ট্রেড হউজ সুন্দর , সফলতার এবং নিরাপদ;
       
      সোর্সঃ www.forexfactory.com
    • By A H Royal
      আপনারা ডেইলি চার্ট এ দেখেছেন যে EUR/USD পেয়ারটি বর্তমানে তার আগের সাপোর্টকে ক্রস করে ১.৩৪৮০ পর্যন্ত গিয়ে  মার্কেট  ক্লোজ হয়েছে। আপনি যে টাইম ফ্রেমেই দেখেননা কেন (৪ঘন্টা/দিন) উক্ত পেয়ার ট্রেন্ড কিন্তু সেল/ব্যারিশ এ আছে। এতে টেকনিক্যাল এনালাইসিস এর মাধ্যমে দেখা যাচ্ছে যে উক্ত পেয়ার এর ট্রেন্ড আগামী সপ্তাহেও সেল এ-ই থাকবে। তবে মার্কেট কারেকশান ও নিউজ এর কারনে কিছুটা (৮০-১৫০পিপস) বাই যেতে পারে।
       
      আসুন আমরা চিত্রের সাহায্যে উক্ত পেয়ার এর সাপোর্ট ও রেসিসট্যন্স পয়েন্টগুলো জেনে নেই এবং মার্কেট কোন রেট এ গেলে সেল এ ট্রেড ওপেন করবো তা দেখে নেইঃ

      উপরোক্ত চিত্রে আমার যা দেখতে পাচ্ছিঃ
      রেসিসট্যন্স সমুহঃ ১.৩৫২০, ১.৩৫৯৬, ১.৩৬৪৬, ১.৩৬৯৮ ও স্ট্রং রেসিস্টেন্স ১.৩৮৩২ এ।
      সাপোর্ট সমুহঃ ১.৩৩৯৫, ১.৩৩৪৫, ১.৩২৯৫ ও স্ট্রং সাপোর্ট ১.৩১৭০ এ।
       
      এই সপ্তাহে আপনি উক্ত কারেন্সিতে যেভাবে ট্রেড করবেনঃ এ সপ্তাহে আপনার টার্গেট থাকবে সেল ট্রেড করা তবে নিউজ আওয়ার এ নয়। অবশ্যই মার্কেট যে কোনো একটা রেসিসট্যন্স এ গেলে তখন আপনি সেল ট্রেড ওপেন করবেন। আর সাপোর্ট/রেসিসট্যন্স দেখে অবশ্যই স্টপ লস ব্যবহার করবেন।
      সবার জন্য শুভ কামনা।
       
       
      বি.দ্রঃ ফরেন এক্সচেঞ্জ একটি হাই রিস্ক লেভেল ট্রেডিং মার্কেট যা সকল ইনভেস্টর বা ট্রেডারদের জন্য যথাযোগ্য নয়। কারেন্সি ট্রেডিং এ ট্রেডারদের ট্রেডের যেকোন রুপ পরিবর্তন ট্রেডাররা নিজ দায়িত্বে বহন করবেন। সেজন্য বিডিফরেক্সপ্রো" কোনভাবে দায়ি থাকবে না।